আমেরিকা যেতে গিয়ে সোজা রাশিয়ায়…, দিল্লি-সান ফ্রান্সিসকো বিমানের জরুরি অবতরণ, কেন জানেন?

মঙ্গলবার দিল্লি থেকে আমেরিকাগামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানে প্রযুক্তিগত ত্রুটি ধরা পড়ায় বিমানটি জরুরি অবতরণ করতে হয়। ঘটনার অভিঘাতে আতঙ্কিত যাত্রীরা।

মঙ্গলবার দিল্লি থেকে আমেরিকাগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে প্রযুক্তিগত সমস্যার জেরে বিমানটিকে জরুরি অবতরণ করতে হয়। যান্ত্রিক ত্রুটি ধরা পড়ার সঙ্গে সঙ্গে বিমানটিকে ঘুরিয়ে করে রাশিয়ার মাগাদান বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। এর পর স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন ক্রু সদস্য ও যাত্রীরা। এখন যাত্রীদের গন্তব্যে নিয়ে যাওয়ার বিকল্প ব্যবস্থা করা হচ্ছে। এয়ার ইন্ডিয়ার মুখপাত্র এই তথ্য জানিয়েছেন।

এয়ার ইন্ডিয়া সূত্রে জানা গিয়েছে সান ফ্রান্সিসকো-গামী এয়ার ইন্ডিয়ার ফ্লাইট AI173 এর একটি ইঞ্জিনে প্রযুক্তিগত সমস্যা দেখা দেওয়ায় বিমানটিকে রাশিয়ার মাগাদান বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। বিমানটিতে মোট ২১৬ জন যাত্রী এবং ১৬ জন ক্রু সদস্য ছিলেন। রাশিয়ার মাগাদান বিমানবন্দরে নিরাপদে অবতরণ করা হয়েছে।

বিমানের যাত্রীদের সকল প্রকার সহায়তা প্রদান করা হচ্ছে এবং যত তাড়াতাড়ি সম্ভব তাদের গন্তব্যে পৌঁছানোর জন্য তাদের বিকল্প বিকল্প ব্যবস্থাও করার চেষ্টা চলছে। বিমানের বাধ্যতামূলক গ্রাউন্ড চেকিং চলছে। এই অসুবিধার জন্য যাত্রীদের কাছে ক্ষমা চেয়েছে এয়ার ইন্ডিয়া।

2023-06-07T06:15:02Z dg43tfdfdgfd