পুজোয় ‘মহিষাসুরমর্দিনী’ শোনানোর উদ্যোগ নিল শিলিগুড়ি পুরসভা

মহালয়ার ভোরে শহরবাসীকে ‘মহিষাসুরমর্দিনী’ শোনানোর উদ্যোগ নিল শিলিগুড়ি পুরসভা। গত বছরের মতো এ বছরও ভোররাত থেকেই শহরজুড়ে শোনা যাবে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের সুপরিচিত সেই কণ্ঠস্বর।

গত বছর মহালয়াতেও শিলিগুড়ি পুরসভা এই উদ্যোগ নেওয়া হয়েছিল। পাড়ায় পাড়ায় বাজানো হয়েছিল ‘মহিষাসুরমর্দিনী’। ঘুম থেকে উঠতে কষ্ট হওয়ায় বা অন্য কাজে ব্যস্ত হয়ে পড়ায় অনেকেই ভোরে ‘মহিষাসুরমর্দিনী’ শুনতে পান না। তাঁদের কথা চিন্তা করে এবং শহরের আনাচে কানাচে যাতে পুজোর আমেজ থাকে সেই জন্য এই উদ্যোগ বলে জানায় পুরকর্তৃপক্ষ। গত বছর পুরসভার এই উদ্যোগ জনপ্রিয় হয়েছিল। তাই এই বছরও একই উদ্যোগ নেওয়া হয়েছে।

শিলিগুড়ি পুরসভার মেয়র গৌতম দেব জানান, এই বছরও শহরবাসী ‘মহিষাসুরমর্দিনী’ শুনতে পারবেন। পুরসভার উদ্যোগে শহরের বিভিন্ন জায়গায় মাইক লাগানো হবে। পুজোয় আর মাত্র কয়েকদিন বাকি। প্রস্তুতি তুঙ্গে। ইতিমধ্যেই শহরের বিভিন্ন ক্লাব ও পুজো কমিটিগুলিকে নিয়ে বেশ কয়েকবার আলোচনায় বসেছে শিলিগুড়ি পুরসভা ও শিলিগুড়ি পুলিশ কমিশনারেট। পুজোর ভিড় থেকে শুরু করে সুরক্ষা ব্যবস্থা, পুজোর অনুমতি-সহ নানা বিষয়ে আলোচনা চলেছে।

পাশাপাশি চলতি বছরও শিলিগুড়িতে বর্ণাঢ্য কার্নিভালের আয়োজন করা হবে। কোন কোন পুজো কমিটিগুলি এই কার্নিভালে অংশ নেবে, ইতিমধ্যেই তার একটি তালিকা প্রস্তুত করা হয়েছে শিলিগুড়ি পুরসভা ও শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে। আগামী ১৪ অক্টোবর আয়োজিত হবে কার্নিভাল।

গত বছর শিলিগুড়ির কার্নিভালে যোগ দিয়েছিল সেখানকার সব বড় পুজোগুলি। পাহাড়ের সংস্কৃতিকেও এই কার্নিভালে তুলে ধরা হয়েছিল। এই বছর আরও জমজমাট কার্নিভালের আয়োজন করা হবে বলে জানিয়েছেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-09-16T09:57:40Z dg43tfdfdgfd