‘মোদীর মেরুদণ্ডহীন চেলা’, বালাসোরে ট্রেন দুর্ঘটনায় রেলমন্ত্রীর ইস্তফার দাবি বিজেপি নেতার

বালাসোরে রেল দুর্ঘটনায় রেলমন্ত্রীর পদত্যাগ দাবি উঠল বিজেপির অন্দরেই। কেন্দ্রীয় রেলমন্ত্রীর পদত্যাগের দাবি তুললেন বিজেপির নেতাই। প্রাক্তন সাংসদ টুইট করে তীব্র আক্রমণ করলেন অশ্বিনী বৈষ্ণোকে।

‘প্রধানমন্ত্রীর অনুমতি ছাড়াই পদত্যাগ করা উচিত রেলমন্ত্রীর। যোগ্য হোক বা অযোগ্য, প্রধানমন্ত্রী তাঁর মেরুদণ্ডহীন চেলাদের মন্ত্রী করায় বিখ্যাত। তার মূল্য তাঁকে দিতে হচ্ছে’। এই ভাষাতেই আক্রমণ করেছেন প্রাক্তন সাংসদ তথা বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।

প্রসঙ্গত, ভয়াবহ ট্রেন দুর্ঘটনার প্রকৃত কারণ নিয়ে এবার মুখ খুলেছেন খোদ রেলমন্ত্রী। ইলেকট্রনিক ইন্টারলকিং সিস্টেমের পরিবর্তনের কারণে বালাসোরে ঘটে গিয়েছে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনা, প্রথমবার দুর্ঘটনার কারণ জানালেন রেলমন্ত্রী।

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব আজ, রবিবার আবার বালাসোরে দুর্ঘটনাস্থলে রেলওয়ে ট্র্যাক মেরামতের কাজ পরিদর্শন করেছেন। বালাসোরে ট্রেন দুর্ঘটনার পর, ট্র্যাক পরিষ্কার এবং পুনরুদ্ধারের কাজ চলছে যুদ্ধকালীন তৎপরতায়। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব নিজে দুর্ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। এর মাঝেই রেলমন্ত্রী একটি বড় বিবৃতি দিয়ে বলেছেন যে, দুর্ঘটনার জন্য যারা দায়ী তাঁদের চিহ্নিত করা হয়েছে এবং তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী মণিপুর হিংসার প্রসঙ্গও টেনে এনেছেন। টুইটে লিখেছেন, ‘মণিপুর তার আরও একটি উদাহরণ, সেখানেও তাঁর অযোগ্য চেলাকে প্রধান হিসেবে নিয়োগ করেছেন’। খোদ বিজেপি নেতার এহেন টুইটে শোরগোল পড়ে গিয়েছে বিজেপির অন্দরে। তাহলে কি কোথাও প্রধানমন্ত্রীর প্রতি রোষ বাড়ছে দলের মধ্যেই, উঠছে প্রশ্ন।

আরও পড়ুন ‘ডাল মে কুছ কালা হ্যায়’, ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় কেন্দ্রকে তীব্র আক্রমণ মমতার, তথ্যগোপনের অভিযোগ

2023-06-04T13:28:59Z dg43tfdfdgfd