মৌসুনি দ্বীপে রিসর্টে ভয়াবহ অগ্নিকাণ্ড, ফাটল একের পর এক গ্যাস সিলিন্ডার

নামখানার মৌসুনি দ্বীপে সাত সকালে ভয়াবহ অগ্নিকাণ্ড। ভস্মীভূত হয়ে হয়ে গেল একটি বিচ ক্যাম্পের একাংশ। বৃহস্পতিবার ভোর ৫টা নাগাদ এই অগ্নিকাণ্ড ঘটে। একের পর এক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ আকার ধারণ করে আগুন। স্থানীয়রাউ জল দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। কিন্তু ফল হয়নি। ঘটনায় কেউ হতাহত হয়নি।

আরও পড়ুন - ইস্তফা দিয়ে হাঁফ ছেড়ে বেঁচেছি, এই কুচক্র-রাজের বিহিত করতেই হবে

পড়তে থাকুন - সিপি পদ খুইয়ে বিপাকে বিনীত গোয়েল, মামলা খারিজ করতে অস্বীকার করল হাইকোর্ট

 

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে মৌসুনি দ্বীপে নদী ঘেঁষা একটি রিসর্টের রান্নাঘরে হঠাৎ আগুন লেগে যায়। রিসর্টটিতে তখন কোনও পর্যটক ছিলেন না। বাঁশ খড় দিয়ে বানানো রিসর্টে দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। রান্নাঘরে ছিল একাধিক সিলিন্ডার। একে একে ফাটতে শুরু করে সেগুলি। যার জেরে বিধ্বংসী চেহারা নেয় আগুন। কিছুক্ষণের মধ্যে রিসর্টের অন্যান্য অংশেও আগুন ছড়িয়ে পড়ে। মৌসুমি দ্বীপে দমকল যাওয়ার কোনও ব্যবস্থা নেই। ফলে স্থানীয়রাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে তাতে তেমন লাভ হয়নি। আগুনের গ্রাসে চলে যায় রিসর্টটির একটি বড় অংশ। তবে রিসর্টে পর্যটক না থাকায় বড়সড় বিপদ ঘটেনি।

এই ঘটনায় রিসর্টের কর্মী সুরজিৎ দাস বলেন, ‘ভোর ৫টা নাগাদ আগুন লাগে। কিছু বুঝে ওঠার আগেই আগুন ভয়াবহ আকার নেয়। যার জেরে লজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিতে হয়। এর ফলে জলের পাম্প চালাতে পারিনি। তাই আগুন নেভাতে সমস্যা হয়। পুজোর আগে বড় ক্ষতি হয়ে গেল।’

আরও পড়ুন - টালা থানার ওসিকে সাসপেন্ড করল কলকাতা পুলিশ, পাশে থাকার বার্তা স্রেফ আশ্বাস

মৌসুনি দ্বীপে পর্যটন ব্যবসার পরিবেশের ওপর প্রভাব নিয়ে দীর্ঘদিন ধরে প্রশ্ন উঠছে। নদী লাগোয়া রিসর্টগুলি থেকে দূষণ ছড়াচ্ছে বলে অভিযোগ পরিবেশবিদদের।

2024-09-19T07:41:22Z dg43tfdfdgfd