TOTO-BIKE ACCIDENT: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিও দেখে অনেকেই টোটো বা ই-রিক্সার কারণে দুর্ঘটনা বাড়ছে বলে দাবি তুলেছেন।

ভাইরাল ভিডিওে দেখা যাচ্ছে, রাস্তার ডান পাশ দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ টোটো চালক থেমে গেলেন। তারপর ব্যস্ত রাস্তাতেই সম্পূর্ণ উল্টো দিকে ঘুরিয়ে নিলেন। এদিকে সেই সময় বেশ ভালই গতিতে এক বাইক আরোহী আসছিলেন। হঠাৎ এমন পরিস্থিতি হওয়ায় বাইক নিয়ন্ত্রণ করতে পারেননি তিনি। সোজা এসে টোটোতে ধাক্কা মারেন। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। প্রয়াগরাজের নতুন সেতুতে স্থাপিত সিসিটিভিতে এই ঘটনার ভিডিও ধরা পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও।

সাহায্যের জন্য দাঁড়ায়নি টোটো

শনিবার নতুন যমুনা সেতুতে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। সূত্রের খবর, মৃত বাইক আরোহীর বয়স ছিল মাত্র ২১ বছর। নাম আকাশ সিং ওরফে নিশু।

ভিডিওতে দেখা যাচ্ছে, টোটো চালক হঠাৎ ব্রিজের উপর দাঁড়িয়ে পড়ে। তারপর টোটো ঘুরিয়ে দেয়। এদিকে কোনও ওয়ানওয়ে ব্রিজে এভাবে টোটো ঘোরানো একেবারেই নিয়মবিরুদ্ধ। ফলে যা হওয়ার তাই হয়েছে। উল্লেখ্য, ধাক্কা লাগার পরেই দ্রুত সেখান থেকে টোটো নিয়ে পালিয়ে যান চালক।

স্থানীয়দের সহায়তায় তাকে নাইনির বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।। দুর্ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পর কিডগঞ্জ থানার পুলিশ নিহতের বাবার অভিযোগে মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।

 

নিহত ব্যক্তি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন

বলা হচ্ছে, প্রয়াগরাজের যমুনানগরের চাকা নৈনির বাসিন্দা আকাশ। একটি বেসরকারি সংস্থায় চাকরি করতেন। শনিবার তিনি অফিসে গিয়েছিলেন। দুপুর ১২.৪০ নাগাদ বাইকে করে বাড়ি ফিরছিলেন। সেই সময়েই এই দুর্ঘটনা ঘটে।  

যেখানে-সেখানে টোটো ঘোরানো

সোশ্যাল মিডিয়ায় অনেকেই বলছেন, বিভিন্ন স্থানে টোটোর লাগামহীন চলাচলের ফলে দুর্ঘটনা বাড়ছে। ওয়ান-ওয়ে রাস্তায়, বিশেষত ব্রিজের উপরও ইচ্ছে মতো গাড়ি ঘুরিয়ে নিচ্ছেন, থেমে যাচ্ছেন, মোড় ঘুরছেন টোটো চালকরা। এর ফলে বহু ক্ষেত্রেই পিছন থেকে আসা গাড়ি, বাইকের সঙ্গে সংঘর্ষের মতো ঘটনা ঘটছে। অন্যদিকে অনেকে বাইকের গতি অত্যন্ত বেশি ছিল বলেও দাবি করছেন। তবে ব্রিজের মাঝে এভাবে টোটো ঘোরানো যে মোটেও সঠিক কাজ হয়নি, তা একবাক্যে বলছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।

2024-04-28T12:48:42Z dg43tfdfdgfd