মথুরাপুরে হাসপাতালের মধ্যেই ইকো ট্যুরিজম পার্ক! মন ভোলাবে রোগীদের! অনন্য নজির

মথুরাপুর: হাসপাতালের মধ্যেই ইকো ট্যুরিজম পার্ক, অবিশ্বাস্য হলেও এটাই এবার সত্যি হতে চলেছে মথুরাপুরে। মথুরাপুর গ্রামীণ হাসপাতাল চত্বরের বড় দীঘিকে ঘিরে এবার গড়ে উঠছে মনমুগ্ধকর এই পার্ক।

আগে থেকেই শুরু হয়েছিল এই পার্ক তৈরির কাজ। তবে নির্বাচন শেষের পর কাজে গতি এসেছে। হাসপাতালে আসা রোগী এবং রোগীর পরিবারের মানুষজনের একটু মন ভাল করতে এই প্রয়াস।পার্ক তৈরির পর সেখানে বসানো হবে একাধিক মনীষীদের মুর্তি। ইতিমধ্যে একাধিক ফুলের গাছ লাগানো হয়েছে সেখানে। বয়স্কদের জন্য পার্কে থাকছে হাঁটার ব্যবস্থা।

গাছের ছায়ায় ঘেরা হাসপাতালের দীঘিটিতে এখন দিনের সবসময় শীতল বাতাস প্রবাহিত হয়। সেটিকে ঘিরে সৌন্দর্যায়নের এই প্রয়াস মন কেড়েছে সকলের। সবকিছু ঠিক থাকলে আগামী কয়েক মাসের মধ্যে এই পার্ক খুলে যাবে।

এর আগে এই হাসপাতালে তৈরি করা হয়েছিল ঔষধি গাছের বাগান। এবার তার সঙ্গে তৈরি হচ্ছে এই পার্ক। এই পার্ক তৈরি হয়ে গেলে জেলার অন্যান্য হাসপাতালগুলির কাছে একটি দৃষ্টান্ত স্থাপন করবে এই হাসপাতাল।মথুরাপুর ১ নং ব্লক প্রশাসনের উদ্যোগে এই পার্ক তৈরি করা হচ্ছে। এই পার্ক ভবিষ্যতে রোগীও রোগীর পরিবারের কাছে খুশির হাওয়া বয়ে আনবে। সেই সঙ্গে উপকৃত হবেন স্থানীয় বাসিন্দারা।

নবাব মল্লিক

2024-06-11T10:17:36Z dg43tfdfdgfd