BJP CANDIDATE ARJUN RAM MEGHWAL: বহু বছর নেতা-মন্ত্রী হয়েও নেই নিজের নামে গাড়ি-বাড়ি! কারা রয়েছেন তালিকায়?

সামনেই লোকসভা নির্বাচন। ইতিমধ্য়েই নির্বাচনী হলফনামা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। হলফনামা থেকে উঠে আসে কোন নেতার কত সম্পত্তি রয়েছে তার খতিয়ান। এমন কয়েকজনের নাম উঠে এসেছে যাঁদের বহু বছর ধরে ধরে সাংসদ ও কেন্দ্রীয় সরকারের মন্ত্রীর পদে বহাল থাকা সত্ত্বেও নিজের নামে গাড়ি-বাড়ি নেই। জেনে নেব এখনও পর্যন্ত সেই তালিকায় রয়েছেন কারা কারা?

বিকানের লোকসভা আসন থেকে বিজেপি প্রার্থী অর্জুন রাম মেঘওয়াল কেন্দ্রের মন্ত্রী। তবুও তাঁর নামে কোনও গাড়ি নেই। নির্বাচনী হলফনামা থেকে এমনটাই উঠে এসেছে। অন্যদিকে, আলওয়ার থেকে বিজেপি প্রার্থী ভূপেন্দ্র যাদবও কেন্দ্রীয় সরকারের মন্ত্রী হলেও তাঁর নিজের বাড়িও নেই।

কেন্দ্রীয় মন্ত্রী মোট সম্পত্তির পরিমাণ ২.৩৮ কোটি টাকা। তাঁর স্ত্রীয়ের সম্পত্তির পরিমাণ ১.৩৮ কোটি টাকা অর্থাৎ তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৩.৭৬ কোটি টাকা। পাঁচ বছর াগে ২০১৯ সালে লোকসভা নির্বাচনে দেওয়া হলফনামা অনুসারে, অর্জুন মেঘওয়াল এবং তার স্ত্রীর মোট স্থাবর এবং অস্থাবর সম্পত্তি ছিল ২.৩৪ কোটি টাকা। তাঁর সম্পত্তির পরিমাণ ১.৪২ কোটি টাকা বেড়ে দাঁড়িয়েছে ৩.৭৬ কোটি টাকা।

আলোয়ার লোকসভা আসনের বিজেপি প্রার্থী ভূপেন্দ্র যাদব কেন্দ্রীয় মন্ত্রী। কোটি টাকার সম্পত্তি থাকলেও নিজের নামে কোনও বাড়ি নেই। তাঁর স্ত্রী ববিতা যাদব ভূপেন্দ্র যাদবের চেয়ে ধনী। নির্বাচনী হলফনামা অনুযায়ী, ভূপেন্দ্র যাদবের মোট সম্পদের পরিমাণ ২.৩১ কোটি টাকা। তাঁর নিজের নামে রয়েছে ৬৩.৩১ লাখ টাকার সম্পদ ও ববিতা যাদবের নামে রয়েছে ১.৬৮ কোটি টাকার সম্পদ। ভূপেন্দ্র যাদবের কোনও স্থাবর সম্পত্তি নেই। অন্যদিকে তাঁর স্ত্রীছ ৩৩.৫০ লাখ টাকা স্থাবর সম্পত্তির অধিকারী।

অর্জুন রাম মেঘওয়ালের মোট সম্পত্তির পরিমাণ ২.৩৮ কোটি টাকা। তাঁর স্ত্রীয়ের মোট সম্পত্তি ১.৩৮ কোটি টাকা। অস্থাবর সম্পত্তিতে মেঘওয়াল তাঁর স্ত্রীর চেয়ে ধনী। অর্জুনের ২.২৮ কোটি টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। অন্যদিকে স্ত্রীর নামে রয়েছে মাত্র ৫৫.৭৭ লাখ টাকার অস্থাবর সম্পত্তি। তবে রিয়েল এস্টেটে এগিয়ে রয়েছেন স্ত্রী। মেঘওয়ালের ১০ লাখ টাকার স্থাবর সম্পত্তি রয়েছে। অন্য়দিকে স্ত্রীয়ের নামে রয়েছে ৮২.৭০ লাখ টাকার স্থাবর সম্পত্তি। হলফনামা অনুসারে, অর্জুন রাম মেঘওয়ালের কাছে নগদ ৯০ হাজার টাকা এবং তাঁর স্ত্রীর কাছে নগদ ৪১ হাজার টাকা রয়েছে।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-03-29T04:06:27Z dg43tfdfdgfd