NORTH 24 PARGANAS: কয়েক ঘণ্টার ব্যবধানে দুবার দলবদল, ভোটের আবহে দেগঙ্গায় শুরু রাজনৈতিক তরজা

সমীরণ পাল, দেগঙ্গা: আইএসএফ থেকে তৃণমূলে যোগ দিয়েও ফের আইএসএফে প্রত্যাবর্তন। কয়েক ঘণ্টার মধ্যে দুবার দলবদল করে শিরোনামে উঠলে না আইএসএফের পঞ্চায়েত সদস্য নুরুদ্দিন মোল্লা। বারাসাত লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাকলি ঘোষ দস্তিদারের হাত ধরে দেগঙ্গার কার্তিকপুরে নির্বাচনী সভায় তৃণমূলে যোগ দেন নুরুদ্দিন। আর যোগদানের কয়েক ঘণ্টার মধ্যেই ফের ISF-এ ফিরলেন তিনি। এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

কেন দুবার দলবদল?

ওই ISF পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগ দিয়ে দাবি করেছিলেন, অঞ্চল নেতৃত্বের নীতি আদর্শ ভাল না, তাই মুখ্যমন্ত্রীর উন্নয়নের সামিল হতে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন। আর এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই তিনি বাড়িতে ফিরে আবার আইএসএফের পতাকা ধরলেন। কেন সিদ্ধান্ত বদল তা জানতে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।আইএসএফের উত্তর ২৪ পরগনা জেলার সাধারণ সম্পাদক মহম্মদ কুতুবউদ্দিন, জানান তাদের পঞ্চায়েত সদস্যকে তৃণমূলের গুন্ডারা ভয় দেখিয়ে নিয়ে গিয়েছিল। তিনি চাপের মুখে পড়ে তৃণমূলে যোগদান করেন কিন্তু আইএসএফ বোমা গুলি পিস্তলের রাজনীতি করে না। ISF-এর কর্মীদের নেতৃত্বে ভয় দেখিয়ে কোন লাভ হবে না।

তবে ISF-এর পঞ্চায়েত সদস্য গ্রাম পঞ্চায়েতের প্রধান নজরুল ইসলামকে জানিয়েছেন, তিনি স্বেচ্ছায় তৃণমূল কংগ্রেসের যোগদান করেছিলেন। কিন্তু তার ছেলে আইএসএফের সমর্থক বাড়ি ফেরার পরে বাড়িতে ভাঙচুর করে। ISF-এ না ফিরলে আত্মহত্যার হুমকিও দেয় বলে অভিযোগ। তাই তিনি আইএসএফে ফিরতে বাধ্য হন তবে। এই মুহূর্তে তিনি চেপে যাচ্ছেন তৃণমূলের সঙ্গে থাকবেন বলে বার্তা দিয়েছেন। 

এদিকে এনিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বারাসাত সাংগঠনিক জেলার বিজেপির সভাপতি তরুণ কান্তি ঘোষ। তিনি বলেন, "কুড়ি টাকার পাউচ দিয়ে গোটা রাজ্যের যুবসমাজকে ভুল বুঝিয়ে রেখেছে মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কুড়ি টাকার পাউচের উন্নয়নের রিঅ্যাকশন হয়ত ছিল কয়েক ঘণ্টা। তাই তাঁর ভুল বুঝতে পেরে ওই আইএসএফের নেতা আবার দলে ফিরিয়ে এসেছেন। সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন দেগঙ্গা ব্লক তৃণমূলের সভাপতি আনিসুর রহমান, তাঁর দাবি নুরনগর আই এস এফ এর ১১২ নম্বর বুথের পঞ্চায়েত সদস্য নুরুদ্দিন মোল্লা তৃণমূলের যোগদান করবে বলে একাধিকবার তাঁর সঙ্গে যোগাযোগ করেছিলেন। তিনি বলেন, "সাংসদের হাত ধরে তৃণমূলে যোগদান করেন। কিন্তু বাড়ি ফেরার সঙ্গে সঙ্গে তাঁর উপর অত্যাচার করা হয়। ছেলে ভাঙচুর চালায়। এমনকী হুমকিও দেয় সেই কারণে তিনি আবার আইএসএফ প্রত্যাবর্তন করেছেন। 

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

আরও পড়ুন: Loksabha Election 2024: তাহেরপুরে সিপিএমের নির্বাচনী কার্যালয় ভাঙচুর, কাঠগড়ায় তৃণমূল

2024-04-28T10:27:54Z dg43tfdfdgfd