কাগজ কুড়ানির ঝুপড়িতে হুকিং করে দিব্যি চলছে এসি! মধ্য কলকাতায় চাঞ্চল্যকর ঘটনা

মধ্য কলকাতায় চাঞ্চল্যকর ঘটনা। কাগজ কুড়ানির ঝুপড়িতে দিব্যি চলছে ফ্রিজ, টিভি, এমনকী এসিও! বেআইনি ভাবে সুইচ বোর্ড লাগিয়ে তাতে দিব্যি চলছে ফ্রিজ, টিভি! মধ্য কলকাতার ৫১ নম্বর ওয়ার্ডের ঘটনা।

যেকোনও মুহূর্তে একটি বড় ঘটনা ঘটে যেতে পারে। খবর পাওয়া মাত্রই তা খুলতে নির্দেশ দিয়েছেন মেয়র পারিষদ সন্দীপরঞ্জন বক্সি। গোটা কলকাতা জুড়েই ছবিটা প্রায় এক। শহরের বিভিন্ন এলাকায় সংসার পেতেছেন কাগজ কুড়ানিরা। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ খোদ কলকাতার পুরসভার মেয়র ফিরহাদ হাকিম।

শুধু তাই নয়, টিনের ঘর বানিয়ে তাতে বাঁশের উপরে বানানো হয়েছে সুইচবোর্ড। পাশের ল্যাম্পপোস্ট থেকে হুক করা হয়েছে কারেন্ট। আর তাতেই দিব্যি চলছে ফ্রিজ, টিভি, এসি। বেইআইনি ভাবে সংসার পাতা হয়েছে শহরের আনাচে কানাচে।

একাধিক লাইটপোস্ট থেকে বিদ্যুৎ চুরি করে দিব্যি চালান হচ্ছে ফ্রিজ, টিভি। এর ফলে বর্ষার সময় মারাত্মক দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই বর্ষার আগে সমস্ত লাইটপোস্টের ইলেকট্রিক বক্স খতিয়ে দেখতে বলেছেন মেয়র ফিরহাদ হাকিম।

তীব্র তাপপ্রবাহ চলছে কলকাতায়। তারই মধ্যে বর্ষা নিয়ে জরুরি বৈঠক ডেকেছিল কলকাতা পুরসভা। এদিন বর্ষা বৈঠকে সমস্ত বিভাগের মেয়র পারিষদ ছাড়াও হাজির ছিলেন কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার শুভঙ্কর সিনহা সরকার, দমকল বিভাগের আধিকারিক, সিইএসসি প্রতিনিধিরা। এদিন, দেবাশিস কুমারের প্রশ্ন, "এজেসি বোস ফ্লাইওভার, গড়িয়াহাট উড়ালপুলের আলো মাঝেমধ্যেই বন্ধ থাকছে কেন? বিষয়টি গুরুত্ব সহকারে দেখুন।"

2024-04-28T05:05:19Z dg43tfdfdgfd