টোটোচালক থেকে প্রভাবশালী, শাহজাহানের শাগরেদ আবু তালেবকে তন্ন তন্ন করে খুঁজছে CBI

সন্দেশখালিতে শাহজাহান ঘনিষ্ঠ আবু তালেব মোল্লার বাড়িতে তল্লাশি চালিয়ে শুক্রবার বিপুল অস্ত্র উদ্ধার করেছে সিবিআই। তার মধ্যে রয়েছে বিদেশি আগ্নেয়াস্ত্রও। রয়েছে প্রায় ৩৫০টি কার্তুজ, বিস্ফোরক ও শেখ শাহজাহানের একাধিক ফটো আইকার্ড। সেই ঘটনার পর ২৪ ঘণ্টা কাটলেও খোঁজ নেই আবু তালেব মোল্লার। তাঁকে খুজছে সিবিআই। ওদিকে এলাকায় মুখে মুখে ফিরছে আবু তালেবের উত্থানের কাহিনী। কী ভাবে শাহজাহানের সঙ্গে ঘনিষ্ঠতার কারণে একজন টোটোচালক এলাকায় হয়ে উঠলেন প্রবল প্রভাবশালী, তার স্মৃতিচারণা করছেন স্থানীয়রা।

আরও পড়ুন: শাহজাহানের অস্ত্রভাণ্ডার লুকাতেই কি EDর ওপর হামলা? অস্ত্র উদ্ধারে উঠছে প্রশ্ন

পড়তে থাকুন: 'মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে তৃণমূলকে জঙ্গি সংগঠন বলে ঘোষণা করতে হবে'

টোটোচালক প্রভাবশালী

এলাকাবাসীরা জানাচ্ছেন, সরবেড়িয়া থেকে রাজবাড়ির মধ্যে টোটো চালান আবু তালেব। একালায় শাহজাহানের ডান হাত তিনি। সরবেড়িয়া এলাকায় শাহজাহানের ভেড়ির কারবারও দেখাশোনা করে ৩০ বছর বয়সী এই যুবক। তবে আদপে ন্যাজাটের বাসিন্দা আবু তালেব কয়েক বছর আগে স্থানীয় এক তরুণীতে বিয়ে করেন। এর পর স্থায়ীভাবে মল্লিকপাড়ায় স্থায়ী ভাবে বসবাস করে সে। ভেড়ি পাহারা দেওয়ার জন্য তিন দিকে জল দিয়ে ঘেরা এক টুকরো জমিতে বানায় এক তলা বাড়ি। শেখ শাহজাহানের বাড়ি থেকে ৫০০ মিটার দূরত্বে আবু তালেবের এই বাড়ি। আবু তালেব এলাকায় কার্যত শাহজাহানের ডান হাত ছিলেন। শাহজাহানের ফাই ফরমাশ খাটা থেকে ব্যবসা দেখভালের দায়িত্বে ছিলেন তিনি।

মুখ খুলছেন না প্রতিবেশীরাও

প্রতিবেশীরা জানিয়েছেন, সেই বাড়িতে বেশি একটা থাকত না আবু তালেব। বিদ্যুতের বিলও মেটাত না। তাই সংযোগ কেটে দিয়ে গিয়েছিল ইলেক্ট্রিক অফিস। শুক্রবার সিবিআইয়ের আধিকারিকরা গিয়ে তল্লাশির জন্য ফের সংযোগ দিতে বলেন বিদ্যুৎ বণ্টন দফতরকে। গত মঙ্গল - বুধবার শেষবার তাকে দেখা গিয়েছিল ওই বাড়িতে।

আরও পড়ুন: শাহজাহানের ডেরায় সিবিআই তল্লাশিতে পাওয়া গেল পুলিশের রিভলভার ও বিদেশি পিস্তল

শুক্রবারের তল্লাশির পর থেকে আবু তালেবকে খুঁজছে সিবিআই। কী ভাবে তার বাড়ির মেঝের তলায় প্রায় ৪০ লক্ষ টাকার আগ্নেয়াস্ত্র ও পুলিশের রিভলভার এল তা জানতে চান তারা। পুলিশের রিভলভারই বা তার হেফাজতে এল কী করে, সেই প্রশ্নের উত্তরও জানতে চায় সিবিআই। জানতে চায় কোথা থেকে এল বিদেশি অস্ত্র। 

2024-04-27T15:33:50Z dg43tfdfdgfd