Trending:


Loksabha Election 2024 Rekhta Patra : নেই বাড়ি, নেই আয়, হাতে মোটে ৩ হাজার, অবাক করবে BJP প্রার্থী রেখা পাত্রর সম্পত্তির হিসেব

বসিরহাটে তিনিই এবার বিজেপির 'বাজি'। সন্দেশখালির রেখা পাত্রকে বসিরহাটের প্রার্থী করার পর থেকেই তাঁকে নিয়ে চর্চা তুঙ্গে। তিনি ছিলেন সন্দেশখালি আন্দোলনের অন্যতম প্রধান মুখ। তাই বসিরহাটে ভোট টানতে তাঁকে প্রার্থী করে চমকে দেয় বিজেপি। প্রথম দিকে রেখাকে মেনে নিতে না পেরে সংবাদমাধ্যমেই উষ্মা প্রকাশ করেছিলেন সন্দেশখালির প্রতিবাদীদের অনেকে। তবে আস্তে আস্তে প্রতিবাদের রাস্তা থেকে সরে রেখার পাশে দাঁড়ানোর কথা বলেন তাঁরা। প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণার ২...


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


ক্লাস ইলেভেনে পড়ুয়ারা শিখবে ভালো থাকার বিজ্ঞান! পড়াবেন কারা?

জাতীয় শিক্ষা নীতি মেনে একাদশ-দ্বাদশে নতুন সাবজেক্ট কম্বিনেশন চালু করছে উচ্চ মাধ্য়মিক শিক্ষা সংসদ। এবার থেকে ক্লাস 11-এ ভালো থাকার বিজ্ঞান নামের সম্পূর্ণ নতুন একটি বিষয় নিয়ে পড়াশোনা করতে পারবে মাধ্যমিক উত্তীর্ণরা। নয়া এই সাবজেক্টটির ক্লাস কারা নেবেন? বিষয়টিতে কী কী পড়ানো হবে? এবার সেই নিয়ে বিজ্ঞপ্তি জারি করল সংসদ।


মুহূর্তের মধ্যেই ভয়াবহ ঘটনা!গাড়ির মধ্যে রক্তাক্ত সব দেহ!ভিতরে শুধু কান্নার শব্দ

মুম্বই: মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে ভয়ঙ্কর দুর্ঘটনা। শুক্রবার ভোরে এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩ জনের। গুরুতর আহত হন আটজন। দুর্ঘটনাটি ঘটে যখন এক্সপ্রেসওয়েতে একটি ট্রাক ব্রেক ফেইল করে।যার ফলে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। ফলে জাতীয় সড়কে থাকা আরও দুটি গাড়ির সঙ্গে ট্রাকের সংঘর্ষ হয়। আর এতেই ঘটে ভয়ঙ্কর দুর্ঘটনাটি।Maharashtra: 3 died, 8 injured on Mumbai-Pune expressway near Bhor Ghat this morning. Accident occurred after a truck going on...


Gold Smuggling : ইউএস ডলার, সোনার বিস্কুট উদ্ধার ভোটবঙ্গের নয়া নজির

লোকসভা ভোটের আগে বাংলায় বোমা-বারুদ-গুলি-বন্দুক ও বেআইনি মদ আগেও বাজেয়াপ্ত হয়েছে। তবে এ বারে ভোটবঙ্গে মিলল সোনার বিস্কুট ও ইউএস ডলার। উত্তর ২৪ পরগনার বনগাঁর পেট্রাপোল সিমান্তে ভারতীয় একটি পণ্যবাহী ট্রাক থেকে মিলল ৩০টি সোনার বিস্কুট। জানা গিয়েছে সবগুলোর মোট ওজন সাড়ে ৩ কেজি। যার দাম আড়াই কোটি টাকা। গ্রেপ্তার ট্রাক চালক।


COVID টিকা তুলে নিল অ্যাস্ট্রাজেনেকা, ভারতে কী হবে?

ফার্মাসিউটিক্যাল জায়ান্ট AstraZeneca তার Covid-19 ভ্যাকসিন, Vaxzevria এর বিশ্বব্যাপী প্রত্যাহার ঘোষণা করেছে। প্রাথমিক কারণ হিসাবে নতুন ভ্যাকসিন বিকল্পেরও উল্লেখ করেছে। সংস্থাটি স্বেচ্ছায় ইউরোপীয় ইউনিয়নের মধ্যে ভ্যাকসিনের জন্য "বিপণন অনুমোদন" প্রত্যাহার করেছে এবং অন্যান্য দেশে যেখানে ভ্যাকসিন অনুমোদিত হয়েছিল সেখানে সেই আবেদন করা হবে বলে আশা করা হচ্ছে।


SSKM Hospital : মৃতের হার্ট ফুসফুস প্রতিস্থাপন একই রোগীর শরীরে, নজিরের পথে পিজি

কলকাতার এসএসকেএম হাসপাতাল এক বিশেষ নজির গড়তে চলেছে। এক তরুণের বুকে একযোগে হার্ট ও ফুসফুস প্রতিস্থাপন করার অপারেশন শুরু হয়েছে এসএসকেএমে। সোমবার হাসপাতালে ব্রেন ডেথ হয় এক ব্যক্তির। মরণোত্তর অঙ্গদানের পর সেদিন রাতেই শুরু হয়েছে এই চ্যালেঞ্জিং অপারেশন। চিকিৎসকরা জানিয়েছেন, ওই অস্ত্রোপচার সফল হলে তা পূর্ব ভারতের প্রথম হবে। ঘণ্টা দশেকের লম্বা সেই অপারেশন সোমবার রাতে শুরু হলেও শেষ হওয়ার কথা আজ মঙ্গলবার সকালে।


তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-এর গুলিতে নিহত হয়েছেন দুই বাংলাদেশি৷ মঙ্গলবার রাত সাড়ে ১২টার পর উপজেলার খয়খাটপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে৷


রানাঘাটের তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারীর সম্পত্তির পরিমাণ সম্পর্কে কি বলছে হলফনামা

নদিয়া: একুশের বিধানসভা নির্বাচনে তিনি ছিলেন ছিলেন বিজেপির প্রার্থী। রানাঘাটের কেন্দ্র থেকে তিনি জিতে হন বিজেপির বিধায়ক। পেশায় চিকিৎসক আসন্ন লোকসভা নির্বাচনের রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারীর স্থাবর, অস্থাবর সম্পত্তি কত রয়েছে, শিক্ষাগত যোগ্যতা বা কত দূর!নির্বাচনী হলফনামায় যেই তথ্য রয়েছে তার থেকে জানা যায় ২০১৮-১৯ অর্থবর্ষ থেকে ২০২২- ২৩ অর্থবর্ষ পর্যন্ত আয়ের হিসেব দিয়েছেন রানাঘাট লোকসভা নির্বাচনের তৃণমূল প্রার্থী...


Puruila Accident: পুরুলিয়ায় মর্মান্তিক দুর্ঘটনা, বেপরোয়া লরির ধাক্কায় মৃত ৫

হংসরাজ সিংহ, পুরুলিয়া: বেপরোয়া একটি লরির ধাক্কায় মৃত্যু হল পাঁচ জনের (Puruila accident)। জখম হলেন আরও পাঁচজন। মর্মান্তিক এই পথ দুর্ঘটনাটি ঘটেছে পুরুলিয়া (Puruila) জেলার নিতুড়িয়া থানার (Neturia police station) অন্তর্গত পুরুলিয়া বরাকর রাজ্য সড়কের ভামুরিয়া মোড়ের কাছে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে একটি লরি পুরুলিয়ার থেকে বরাকরের দিকে যাচ্ছিল সেই সময় বেপরোয়াভাবে এসে প্রথম একটি যাত্রীবোঝাই টোটো তারপর একটি মোটরসাইকেলকে ধাক্কা...


জেলায় স্বাস্থ্য দফতরে প্রচুর নিয়োগ! কীভাবে আবেদন করবেন? রইল আবেদনের খুঁটিনাটি

*স্বাস্থ্য দফতরে কাজের সুযোগ। রাজ্য স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সম্প্রতি পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি (West Bengal State Health And Family Welfare Samiti) বা WBSHFWS এর তরফে একটি নতুন চাকরি WB Health Recruitment-র বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রতিবেদনঃ পিয়া গুপ্তা। সংগৃহীত ছবি। *সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে বলা হয়েছে স্বাস্থ্য বিভাগের এই নতুন নিয়োগে House Staff পদে কর্মী নিয়োগ করা হবে।কোনও লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যের যে কোনো জেলার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।- সংগৃহীত ছবি। *পুরুষ এবং মহিলা উভয় চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন জানাতে পারবেন। স্বাস্থ্য দফতরে হাউস স্টাফ পদে নিয়োগ করা হবে। এখানে মোট শূন্য পদ রয়েছে ১৩ টি। সংগৃহীত ছবি। *শিক্ষাগত যোগ্যতাঃ যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা শিক্ষা প্রতিষ্ঠান থেকে নূন্যতম MBBS পাশ চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সংগৃহীত ছবি। *বয়সসীমাঃ সর্বোচ্চ ৩৫ বছর বয়সের চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সংগৃহীত ছবি। *ইন্টারভিউর স্থানঃ সিউড়ি সদর হাসপাতালে, বীরভূম। সংগৃহীত ছবি। *ইন্টারভিউর তারিখঃ ১৬ মে, ২০২৪। এই পদে চাকরির জন্য প্রয়োজনীয় নথিপত্রের ফটোকপি এবং অরিজিনাল কপি নিয়ে ইন্টারভিউর স্থানে উপস্থিত হতে হবে। সংগৃহীত ছবি।


TMC News: TMC-ISF'র সংঘর্ষে উত্তপ্ত হাবড়া, গুরুতর আহত ২ তৃণমূল কর্মী

তৃণমূল ও আইএসএফের সংঘর্ষে উত্তপ্ত হাবড়া। হাবড়ার রাউতারা গ্রামে তৃণমূল- আইএসএফ সংঘর্ষ। ঘটনায় গুরুতর আহত ২ তৃণমূল কর্মী। আহতরা বারাসাত হাসপাতালে চিকিৎসাধীন। আইএসএফের বিরুদ্ধে তাদের কর্মীদের ওপর হামলার অভিযোগে সরব তৃণমূল। ধারালো অস্ত্র নিয়ে এলোপাথাড়ি হামলা চালানো হয় বলে অভিযোগ। আইএসএফের পাল্টা দাবি, তাদের পতাকা খুলে ফেলে দিচ্ছিল তৃণমূল। প্রতিবাদ করায় শাসক দলের কর্মীরা হামলা করে বলে অভিযোগ। প্রতিরোধ করতে গেলে দু'পক্ষের মধ্য়ে বচসা বাধে বলে দাবি। ঘটনায় দুই আইএসএফ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।


তৃণমূলের ২ ক্রিকেটার প্রার্থী কোটি কোটি টাকার মালিক, রইল ইউসুফ পাঠান ও কীর্তি আজাদের বিশাল সম্পদের তালিকা

তৃণমূল কংগ্রেসের দুই ক্রিকেটার প্রার্থী ইউসুফ পাঠান ও কীর্তি আজাদ। একজন বহরমপুরের প্রার্থী। অন্যজন বর্ধমান দুর্গাপুরের। দেখুন দুই প্রার্থীর বিষয়-আসয়।


অযোগ্য শিক্ষকদের সংখ্যা বদলের তথ্য দিল এসএসসি, সুপ্রিম কোর্ট তলব করল প্রমাণ

চাকরিহারাদের পাশে দাঁড়িয়ে মামলা করেছিল এসএসসি ও রাজ্য সরকার। তৃণমূল কংগ্রেসের নেতা–নেত্রীরা বলছেন চাকরিহারাদের পাশে তাঁরা দাঁড়িয়েছেন এবং যাতে কারও চাকরি না যায় সেদিকে লক্ষ্য রাখা হবে। কাজ করা হবে। যদিও দিলীপ ঘোষ আজ বলেছেন, প্রধানমন্ত্রী যোগ্যদের পাশে থাকবেন বলতেই এসএসসি তথ্য দিতে শুরু করেছে।


Amit Shah : মোদীর বদলে প্রধানমন্ত্রীর কুর্সিতে? কেজরির দাবি নিয়ে মুখ খুললেন অমিত শাহ

৭৫ বছর বয়স হলেই অবসর গ্রহণ করবেন নরেন্দ্র মোদী। বদলে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসবেন অমিত শাহ। বিস্ফোরক দাবি করে দেশে তোলপাড় ফেলে দিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। তাঁর দাবি নিয়ে এবার মুখ খুললেন খোদ অমিত শাহ। তিনি কি আদৌ প্রধানমন্ত্রী হবেন? স্পষ্ট করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।


লোকসভা ভোটের দোলায় অস্থির দালাল স্ট্রিট

লোকসভা ভোটের কারণে হঠাৎ করেই রক্তাল্পতায় ভুগছে মুম্বই শেয়ারবাজার। এদিকে গত মাসের শেষে 76 হাজারি শিখর থেকে পতন নিয়ে অস্থিরতা শুরু হয়েছে। শেয়ার বাজার বিশেষজ্ঞের মনে করছেন নতুন সরকার দিল্লির মসনদ দখল করার আগে তা থামার লক্ষণ কম। এবারে কোন তলানিতে নেমে তারপর তা ঘুরে দাঁড়াবে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।


Sandeshkhali: ভোটের ১৫ দিন আগেই সন্দেশখালিতে বাহিনী, বুধে শুরু রুট মার্চ! | Zee 24 Ghanta

15 days before the vote in Sandeshkhali, the army started on Wednesday route march!


Student death: স্কুল ছুটির পর রাস্তা পার হতে গিয়ে খড়দহে সেন্ট জেভিয়ার্সের ছাত্রীকে পিষে দিল লরি, আহত ২ পড়ুয়া

প্রতিদিনকার মতোই স্কুল ছুটি হওয়ার পর কল্যাণী এক্সপ্রেসওয়ে হয়ে একটি লেনে ওঠে রূপকথা। তার সঙ্গে ছিল অষ্টম শ্রেণির আরও দুই পড়ুয়া। তবে এক্সপ্রেসওয়ের মাঝে একটি কাটা লেন ধরে যেতেই ঘটে বিপত্তি। জানা যায়, ওই লেন পার করে অন্য একটি লেনে যাওয়ার পথেই উলটো দিক থেকে একটি ট্রাক এসে তাকে পিষে দেয়।


Guru Asta 2024: গুরুর অস্তে ৬ জুন পর্যন্ত ৩ রাশির ভোগান্তি, খরচ নিয়ন্ত্রণে না আনলে কাঙাল

দেবগুরু বৃহস্পতি ১ মে বৃষ রাশিতে প্রবেশের পর ৭ মে অস্তমিত হয়েছে। বৃহস্পতি বৃষ রাশিতে এক মাস অর্থাৎ ৬ জুন পর্যন্ত দহন থাকবে। জ্যোতিষশাস্ত্রে, বৃহস্পতির অধিষ্ঠান একটি গুরুত্বপূর্ণ ঘটনা হিসাবে বিবেচিত হয়। যদি কোনও গ্রহ সূর্যের কাছাকাছি চলে যায় তাহলে তাকে বলা হয় সেটিং।


শিক্ষিকার এমন কাণ্ড! ফাঁকা ক্লাসরুমে ছাত্রের সঙ্গে....ঘটনা পৌঁছল থানায়

আমেরিকা: ১১ বছরের কিশোরের সঙ্গে অপ্রীতিকর অবস্থায় ধরা পড়লেন ২৪ বছর বয়সী শিক্ষিকা। অভিযোগ ক্লাসের মধ‍্যেই ওই কিশোরের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় ধরা পড়েন শিক্ষিকা। মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিনে ঘটেছে এই ঘটনা।ম‍্যাডিসন বার্গম‍্যান নামে ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে কিশোরের পরিবার। অভিযোগ ওই শিক্ষিকা ইচ্ছে করেই কিশোরের বসার জায়গা নিজের কাছাকাছি করে নেন।যাতে ক্লাস চলাকালীন অন‍্য ছাত্রছাত্রীদের চোখ এড়িয়ে তিনি কিশোরকে স্পর্শ করতে পারেন।...


Sandehskhali: গঙ্গাধর কয়ালের ভাইরাল ভিডিও নিয়ে ফের বিজেপিকে নিশানা করলেন সুকুমার মাহাতো

ABP Ananda LIVE: 'বিজেপি (BJP)যাঁদের দিয়ে মিথ্যা নারী নির্যাতনের কেস করিয়েছিলেন তাঁরা আসতে আসতে মুখ খুলছেন, কারণ তাঁরা বুঝেছেন যে বিজেপির এই চক্রান্ত গঙ্গাধর কয়াল ফাঁস করেছেন। যখন এই ভিডিওটা তাঁরা পেয়েছে তাঁরা স্বেচ্ছায় মিডিয়ার সামনে এসে বলেছে। গঙ্গাধর কয়ালের ভিডিওটার সত্যতা মানুষ জেনে গিয়েছিল, সেটাকে অন্যদিকে ঘোরানোর জন্য এই চক্রান্ত করেছে বিজেপি, বললেন সুকুমার মাহাতো(sukumar mahato)।


PM Narendra Modi: মোদীর মাথায় শিবাজি মহারাজের শিরস্ত্রাণ কেন? ক্ষুব্ধ মারাঠা সংগঠন, বিরোধীরা

Jiretop on PM Modi's head: মঙ্গলবার এনসিপি নেতা প্রফুল প্যাটেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাথায় ছত্রপতি শিবাজি মহারাজের জিরেটপ রাখার পরে মারাঠা সংগঠনগুলির পাশাপাশি মহারাষ্ট্রের বিরোধীরা শিবাজির অপমান নিয়ে সরব হয়েছে।


তামিলনাড়ুতে ভয়াবহ দুর্ঘটনা! কারখানা বিস্ফোরণে কেড়ে নিল ১১ জনের প্রাণ

তামিলনাড়ুতে ভয়াবহ বিস্ফোরণ! আতশবাজি কারখানায় মারাত্মক বিস্ফোরণ


Lok Sabha Election Phase 3: ভোট বয়কটের জেরে রাতভর ধুন্ধুমার, তুমুল গোলমালে আটকে ভোটকর্মীরা, উদ্ধারে লাঠিচার্জ পুলিশের

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ১২২ নম্বর বুথে প্রায় ১৩০০ ভোটার রয়েছেন। যারা এদিন ভোট বয়কটের ডাক দিয়েছিলেন। গ্রামবাসীরা টাঙ্গন নদীর উপর যে ব্রিজের দাবি করেছেন, সেটি তৈরি করতে গেলে ন্যূনতম ৫০ থেকে ৬০ কোটি টাকা প্রয়োজন। পাশাপাশি ওরা যে রাস্তার দাবি করছে, সেটিও হঠাৎ করে হওয়া সম্ভব নয়। এজন্য সরকারি কিছু নির্দেশিকা রয়েছে।


ভরসার ভাতাটুকু সরকারের থেকে না পেয়ে ধুঁকছে বন্ধ চা বাগানের শ্রমিকরা

আলিপুরদুয়ার: আইন অনুযায়ী চা বাগান বন্ধ হওয়ার ছয় মাসের মধ্যেই চালু করে দিতে হয় ফাউলাই ভাতা। কিন্তু এই ভাতা থেকে বঞ্চিত বন্ধ কালচিনি চা বাগানের শ্রমিকরা। পুরো কথাটি হল ফিন্যান্সিয়াল অ্যাসিস্ট্যান্ট টু দ্য ওয়ার্কার অফ লকড আউট ইন্ডাস্ট্রিজ, যার সংক্ষেপে নাম ফাউলাই।রাজ্য সরকারের পক্ষ থেকে বন্ধ চা বাগানের শ্রমিকদের প্রতিমাসে ১৫০০ টাকা করে ভাতা দেওয়া হয়। বাগান বন্ধ হয়ে গেলে বন্ধ হয়ে যায় বেতন। তখন এই ফাউলাই ভাতাটুকুই সম্বল হয় চা শ্রমিকদের।...


অধীর চৌধুরির বক্তব্যের অসম্পূর্ণ ভিডিও ঘিরে বিভ্রান্তি, পুরোটা জানলে চমকে যাবেন

Fact Checked by VishvasNews #নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের মধ্যেই, সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ভাইরাল হয়েছে যা দাবি করছে যে পশ্চিমবঙ্গ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরি জনগণকে টিএমসির পরিবর্তে বিজেপিকে ভোট দেওয়ার জন্য আবেদন করছেন।বিশ্ব নিউজ নিজেদের তদন্তে এই দাবিটিকে বিভ্রান্তিকর বলে মনে করেছে। কংগ্রেস প্রার্থীর সমর্থনে একটি নির্বাচনী সমাবেশে বক্তৃতা দিতে গিয়ে, অধীর রঞ্জন চৌধুর বিজেপির তুলনায় টিএমসির ত্রুটিগুলি তুলে ধরতে মন্তব্য করেছিলেন। তাঁর...


Raj Bhavan CC Footage: ঢাকা থাকল সত্য? সিসি ফুটেজে অভিযোগকারিণীকে দেখাল রাজভবন! কী বললেন তরুণী?

রাজভবনের এদিনের ফুটেজ দেখে এদিন একদিকে একাধিক প্রশ্ন সামনে এসেছে। প্রশ্ন উঠছে এখানে যে সত্যের মুখোমুখি হওয়ার কথা বলা হয়েছিল বাস্তবে সেই সত্য কি সামনে এল?


Sukanta Majumdar: 'তৃণমূল নেতাদের কলার ধরে এখনই টাকা আদায় করুন', হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের

টাকা দিয়ে পাওয়া চাকরি থাকবে না। তৃণমূল নেতাদের কলার ধরে এখনই টাকা আদায় করুন। নির্বাচনের পর আর সুযোগ পাবেন না। একা না পারলে আমাদের ডাকুন। আমরা ঝান্ডা ও ডান্ডা নিয়ে যাবো। কোতুলপুরে হুঁশিয়ারি সুকান্ত মজুমদারের। সন্ত্রাস আর হিংসা ছড়ানোর জন্যই এমন কথা বলছেন উনি, দাবি তৃণমূলের।


উচ্চ মাধ্যমিকে প্রথম আলিপুরদুয়ারের অভীক দাস,মেধাতালিকায় সবচেয়ে বড় চমক দিল হুগলি

কলকাতা: প্রকাশিত হল ২০২৪ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। আর তাতে মেধা তালিকায় রয়েছে একের পর এক চমক। প্রথম দশে রয়েছে ৫৮ জন পড়ুয়া। উচ্চ মাধ্যমিকে প্রথম রয়েছে অভীক দাস। আলিপুরদুয়ার থেকে। ৪৯৬ পেয়েছে অভীক। আলিপুরদুয়ারের ম্যাক উইলিয়ামস উচ্চ বিদ্যালয় থেকে সারা রাজ্যে প্রথম হয়েছে অভীক। দ্বিতীয় হয়েছে সৌম্যদীপ সাহা। সে পেয়েছে ৪৯৫ জন। ১৫ জেলার মধ্যে থেকে ৫৮ জন ঠাঁই করে নিয়েছে মেধাতালিকায়। সবচেয়ে বেশি হুগলি থেকে ১৩ জন পড়ুয়া জায়গা করে নিয়েছে...


রান্নাঘরে ঢুকে পিছন থেকে গৃহবধূকে… ওয়াটার পিউরিফায়ার সারাতে এসে সাংঘাতিক কাণ্ড

বাড়িতে ওয়াটার পিউরিফায়ার সারাতে এসে গৃহবধূকে যৌন হয়রানি। বেঙ্গালুরুর ঘটনা। বেগুর থানায় মামলা দায়ের করেছেন নিগৃহীতা। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, বাড়ির ওয়াটার পিউরিফায়ার খারাপ হয়ে যাওয়ায় ৪ মে বেগুরের বাসিন্দা ৩০ বছর বয়সী এক গৃহবধূ কাস্টমার কেয়ারে ফোন করে অভিযোগ জানান। কিন্তু টেকনিশিয়ান না আসায় পরদিন ফের ফোন করেন। বিকেল ৫টা নাগাদ টেকনিশিয়ান আসে। সেই সময় ওই গৃহবধূ বাড়িতে একাই ছিলেন। দরজা খুলে দেন তিনি।...


ভোটের দিন বর্ধমান-আসানসোলের হেভিওয়েটরা কে কী করলেন? নজরে দিলীপ-কীর্তির বিরল ছবি

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, পূর্ব বর্ধমান: কেউ রইলেন বাড়িতে। কেউ জড়ালেন পুলিশের সঙ্গে বচসায়। আরেকজন আড্ডা দিলেন প্রতিপক্ষ দলের ক্যাম্পে। ভোটের দিন নানা মুডে হেভিওয়েটরা। নজরে এল বর্ধমান-দুর্গাপুরে দিলীপ-কীর্তির রাজনৈতিক সৌজন্যের ছবিও। আসানসোল লোকসভা কেন্দ্রে ভোট। এখানে হেভিওয়েট নেতাদের ভোটের দিন দেখা গেল নানা মুডে। পুলিশের সঙ্গে বচসা, ভোট দিয়ে বাড়িতে, প্রতিপক্ষের ক্যাম্পে আড্ডা। আসানসোল লোকসভার অন্তর্গত পাণ্ডবেশ্বর বিধানসভা। পাণ্ডবেশ্বরের প্রাক্তন...


আসছে হিটওয়েভের নতুন স্পেল! শনিবারের মধ্যেই..., তাপপ্রবাহ নিয়ে বড় আপডেট

১৭ মে শুক্রবার থেকে তাপমাত্রা অনেকটাই বাড়বে বিহার, উত্তরপ্রদেশ, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি পঞ্জাব এবং মধ্যপ্রদেশে। তাপপ্রবাহের একটি স্পেল আসতে পারে দেশের বিভিন্ন রাজ্যে। ১৭ মে শুক্রবার থেকে তাপমাত্রা অনেকটাই বাড়বে বিহার, উত্তরপ্রদেশ, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি পঞ্জাব এবং মধ্যপ্রদেশে। তাপপ্রবাহের একটি স্পেল আসতে পারে দেশের বিভিন্ন রাজ্যে। সৌরাষ্ট্র ও কচ্ছে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকবে পশ্চিম রাজস্থান ও গুজরাতের কিছু অংশে। আলিপুরের পূর্বাভাস বলছে ফের শুষ্ক আবহাওয়া আর শুকনো গরমের দাপট বাড়বে। উত্তরবঙ্গে বৃষ্টি চলবে উপরের দিকে জেলায়। দক্ষিণবঙ্গে আজ বিক্ষিপ্তভাবে সামান্য বৃষ্টির সম্ভাবনা উপকূলের কয়েকটি জেলায়। দক্ষিণবঙ্গে ফের শুষ্ক আবহাওয়ার শুরু। আগামী পাঁচ দিনে পারদ শুধুই উপরে উঠবে। তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। মৎস্যজীবীদের জন্য কোনও সতর্কবার্তা নেই। সপ্তাহের শেষে তাপমাত্রা ৪০ ডিগ্রি পেরোতে পারে বেশ কিছু জেলাতে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে; তাপমাত্রা বাড়তে পারে। আগামী পাঁচ দিনে পাঁচ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা। শনিবারের মধ্যে কলকাতার তাপমাত্রা ৩৭ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং বাঁকুড়া পুরুলিয়া-সহ পশ্চিমের জেলার তাপমাত্রা ৪০ থেকে ৪২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যাবে। ঘূর্ণাবর্ত রয়েছে মধ্যপ্রদেশ, ঝাড়খণ্ড, অসম এবং কর্নাটকে। পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত বিস্তৃত। এই অক্ষরেখা কর্ণাটক থেকে মধ্যপ্রদেশ পর্যন্ত বিস্তৃত। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসবে শুক্রবার ১৭ই মে। কলকাতার আবহাওয়া:সকাল থেকেই গরম ও অস্বস্তি বাড়বে। দিনের তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকলেও রাতের তাপমাত্রা স্বাভাবিকের ওপরে থাকবে। বেলা বাড়লে সূর্যের চড়া তাপে গরম কষ্ট দেবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। আগামী কয়েকদিন বৃষ্টির সম্ভাবনা খুব কম। নেই বললেই চলে। কাল থেকে শুষ্ক ও গরম আবহাওয়া বাড়াবে অস্বস্তি। উত্তরবঙ্গের আবহাওয়া :বৃহস্পতিবার থেকে শুধুমাত্র পার্বত্য এলাকায় বৃষ্টি হতে পারে দার্জিলিং-এ হালকা বৃষ্টি ছাড়া বাকি জেলায় বৃষ্টির পরিমাণ কমবে এবং শুকনো আবহাওয়া শুরু হবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপমাত্রা ক্রমশ বাড়বে। চার থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়বে, উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে।


গরম থেকে স্বস্তি পেতে স্নানের জন্য নদীতে নেমেছিল দুই বন্ধু...তারপর শুধুই কান্না!

মালদহ: তীব্র গরমের দুপুরে একটু স্বস্তির খোঁজে দুই বন্ধু মিলে নদীতে স্নান করতে নেমেছিলেন। কিন্তু তাতেই ঘটল সর্বনাশ। নদীতে সাঁতার কাটার সময় নিয়ন্ত্রণ হারিয়ে হঠাৎই নিখোঁজ হয়ে গেল দুই বন্ধু। বিষয়টি লক্ষ্য করেন সেই সময় নদীর পাড়ে উপস্থিত অনান্যরা। ঘটনাটি ইংরেজবাজারের।দেবাশিস মণ্ডল (২২) ও নবকুমার মণ্ডল (২২) নামে ওই দুই যুবক নিখোঁজ হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই নদীতে তাঁদের সন্ধানে তল্লাশি শুরু হয়। খবর পেয়ে ছুটে আসেন আশেপাশের এলাকার বাসিন্দারাও।...


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


Anup Maji Lala: কয়লা পাচার কাণ্ড: হঠাত্‍ আসানসোলে আত্মসমর্পণ মূল অভিযুক্ত লালার

কয়লা পাচার মামলায় নাটকীয় মোড়। অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেছেন অনুপ।


Huma Qureshi Update: মনে আছে তো পুষ্পা পাণ্ডে কে, অক্ষয়-আরশাদের সঙ্গে Jolly LLB 3-তে ফিরছেন হুমা

Huma Qureshi joins Jolly LLB 3: জলি এলএলবি ৩-এর কাস্টে যোগ দিয়েছেন হুমা কুরেশি। এই ছবির সুবাদে একজোট হচ্ছেন দুই জলি অর্থাৎ ‘জলি এলএলবি ৩’-এ একসঙ্গে দেখা যাবে অক্ষয় কুমার ও আরশাদ ওয়ারসিকে। ছবির দ্বিতীয় ভাগের মতো হুমাকে ফের পুষ্পা পাণ্ডের ভূমিকায় দেখা যাবে।


LIVE WB HS 12th Result 2024: উচ্চ মাধ্যমিকে ফার্স্ট আলিপুরদুয়ারের অভীক দাস (496), মেধা তালিকায় আর কারা?

Uccha Madhyamik Results 2024 Live: প্রতীক্ষার অবসান। প্রকাশিত হল উচ্চ মাধ্যমিকের ফল। দুপুর 1টা নাগাদ সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিক ফল প্রকাশ করলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। পড়ুয়ারা অনলাইনে রেজাল্ট দেখতে পাবে দুপুর 3টে থেকে। মোবাইল অ্যাপ ও SMS-এর মাধ্যমেও জানা যাবে রেজাল্ট। 10 মে মার্কশিট ও শংসাপত্র স্কুল থেকে সংগ্রহ করতে পারবে ছাত্র-ছাত্রীরা।


Abhishek Banerjee: 'গোধরা, পুলওয়ামা শুনেছিলাম, সন্দেশখালি দেখলাম,' মনোনয়ন দিয়েই BJP-কে নিশানা অভিষেকের

মনোনয়নপত্র জমা দিয়ে বিজেপিকে নিশানা করলেন ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। বললেন, 'বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা।' শুক্রবার অক্ষয় তৃতীয়ার শুভক্ষণে মনোনয়নপত্র জমা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ডায়মন্ড হারবারে উন্নয়ন ধরে রাখার প্রতিশ্রুতিও শোনা গেল তাঁর গলায়।


বিগ ধামাকা সুপারস্টারের! জঙ্গলমহলে দেব, ঝাড়গ্রামে রোড শো-তে ঝড় তুললেন তারকা

ঝাড়গ্রাম: সবুজের শহর ঝাড়গ্রাম। এবার সেই ঝাড়গ্রামে প্রচার করলেন তারকা প্রার্থী দেব। ছোট শহর, শাল, শিমুল ঘেরা সবুজ শহরে ঝাড়গ্রামে তৃণমূলের প্রার্থী কালীপদ সরেনের সমর্থনে সুবিশাল রোড শো করলেন দীপক অধিকারী ওরফে দেব।মঙ্গলবার দুপুরে ঝাড়গ্রাম শহরে তিনি প্রার্থীকে সঙ্গে নিয়ে প্রচার করেন।অধিবাসী সংস্কৃতিকে মেনে গলায় হলুদ কাপড় নিয়ে তিনি রোড শো করেন। হেলিকপ্টারে আসতেই জঙ্গলমহলের সংস্কৃতি মেনে তার মাথায় বেঁধে দেওয়া হয় পাগড়ি। এরপর তিনি সুসজ্জিত...


মোদি আসবেন, সেজে উঠছে পুরুলিয়া

পুরুলিয়া: রাজ্য জুড়ে চলছে লোকসভা নির্বাচন। ইতিমধ্যেই চতুর্থ দফার নির্বাচন সম্পন্ন হয়ে গিয়েছে। সামনেই পঞ্চম দফার ভোট। ভোট প্রচার উপলক্ষে আগামী ১৯ মে পুরুলিয়া সফরে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।বিজেপির দলীয় সূত্রে জানা গিয়েছে, পুরুলিয়া লোকসভা আসনের বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতর সমর্থনে প্রধানমন্ত্রী বলরামপুরে পুরুলিয়া এক নম্বর ব্লকের সৈনিক স্কুল সংলগ্ন রায়বাঘিনী মাঠে সভা করবেন।প্রধানমন্ত্রী আসার আগে এদিন জনসভার মাঠ...


Gaza: গাজায় রাষ্ট্রসংঘের গাড়িতে হামলা, নিহত ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত কর্ণেল

Gaza: কালের পরিবারের এক আত্মীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, বর্তমানে নাগপুরের বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী ও ২ সন্তান। গাজা থেকে কালের মৃতদেহ দেশে ফিরলেই ২ দিনের মধ্যে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে


Kinjal Nanda As Nazrul Islam: বড়পর্দায় নজরুলের জীবনী, বিদ্রোহী কবির চরিত্রে কিঞ্জল নন্দ, কবে শুরু শ্যুটিং?

কলকাতা: এবার বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের (Kazi Nazrul Islam) চরিত্রে দেখা যাবে অভিনেতা কিঞ্জল নন্দকে (Kinjal Nanda)। '৮/১২' খ্যাত অভিনেতাকে ফের ঐতিহাসিক চরিত্রে দেখতে স্বভাবতই উচ্ছ্বসিত অনুরাগীরা। সিনেমার মূল গল্প কী? রইল বিস্তারিত তথ্য। এবার কাজী নজরুল ইসলামের চরিত্রে কিঞ্জল নন্দ বাংলায় এই প্রথমবার বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের জীবন নিয়ে তৈরি হতে চলেছে তাঁর বায়োপিক। মুখ্য চরিত্রে কিঞ্জল নন্দ। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের চরিত্রে...


প্রয়াত বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী! মৃত্যুকালীন বয়স হয়েছিল ৭২ বছর

প্রয়াত বিহারের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী! শোকের ছায়া বিজেপির অন্দরে


Arvind Kejriwal: চিনের দখল করা ভারতীয় ভূখণ্ড ফিরিয়ে আনা, ১০ গ্যারান্টিতে মোদীর বুকে কাঁপুনি ধরালো কেজরিওয়াল

বিজেপি সরকারকে নিশানা করে কেজরিওয়াল তাঁর ১০ গ্যারান্টির কথা উল্লেখ করেন। তিনি বলেন, বিজেপি তাদের প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি।