Trending:


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


Blast : তামিলনাড়ুর শিবকাশীতে বাজি কারখানায় বিস্ফোরণ, ৮ জনের মৃত্যু

শিবকাশীতে বাজি কারখানায় ভয়ানক বিস্ফোরক। ঘটনায় কমপক্ষে ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


আগামী কয়েক ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা! বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি চলবে

আগামী দু’ঘণ্টায় কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলায় ঝড়-বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ৬০-৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামিকাল, শুক্রবারও ফের কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গে। তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বেশিরভাগ জেলাতে দিনভর আজ ও আগামিকাল, শুক্রবার মেঘলা আকাশ। দু-এক জায়গায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইবে। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি দফায় দফায় দিনভর চলবে। সঙ্গে হালকা ঝোড়ো বাতাস। ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা বাতাস বইতে পারে। বজ্রপাতের আশঙ্কা থাকবে। মূলত বিকেল বা সন্ধ্যার পর ঝড়-বৃষ্টির সম্ভাবনা আরও বেশি হবে ৷ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে শুক্রবার। দক্ষিণবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলি হল পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা। পাশাপাশি ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝড়ের পূর্বাভাসও রয়েছে।


Bankura News: ভয়ংকর! কী ছিল কালীপুজোর প্রসাদে? খেয়ে গুরুতর অসুস্থ ১৬৮...

গ্রামের কালী পূজোর প্রসাদ খেয়ে অসুস্থ প্রায় ১৬৮ জন গ্রামবাসী। অসুস্থদের দেখতে হাসপাতালে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল।


BJP-তে যোগ দেওয়া MLA-দের জেলে পুরব, সরকার পড়ার আশঙ্কা উড়িয়ে হুঙ্কার হিমাচলের মুখ্যমন্ত্রী সুখুর

লোকসভা নির্বাচনের লক্ষ্যে সিমলা থেকে সোমবার মনোনয়ন জমা দেন কংগ্রেস প্রার্থী বিনোদ সুলতানপুরি। সেখানে উপস্থিত ছিলেন হিমাচলের মুখ্যমন্ত্রী। মনোনয়ন জমা দেওয়ার পরে চৌরা মাঠে কংগ্রেসের তরফে একটি জনসভার আয়োজন করা হয়। তাতে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে উপস্থিত ছিলেন সিপিএমের নেতৃত্ব।


হেনস্থা বা রোষের মুখে নয়, নির্বাচণের প্রচারে বেড়িয়ে সরাসরি জুটলো বিয়ের প্রস্তাব, কী উত্তর দিলেন দেবাংশু

নির্বাচণের প্রচারে রাজ্য রাজনীতির 'এলিজবেল ব্যাচেলর' দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে ঘটলো একবারে অন্য এক পরিস্তিতি। কিভাবে সামলানের তিনি


বড়দের ছাড়াই একসঙ্গে পুকুরের স্নান করতে গিয়েছিল, ভয়ঙ্কর পরিণতি দুই কিশোরীর...

কোচবিহার: আচমকাই পুকুরে ডুবে মৃত্যু হল দুই কিশোরীর। আকস্মিক এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ঘুঘুমারী গ্রাম পঞ্চায়েত এলাকার গাঙ্গালের কুঠিতে। পুকুরে স্নান করতে নেমে তলিয়ে যায় ওই দুই কিশোরী। স্থানীয়রা দ্রুত দুজনকে উদ্ধার করে কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত দুই কিশোরীর একজনের নাম মৌসুমী পারভিন (১২)। অপরজনের নাম নুর বানু (৯)। এদিন দুপুরে...


আততায়ীর গুলিতে গুরুতর আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী, একজন আটক

আততায়ীর গুলিতে গুরুতর আহত হয়েছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। ঘটনার পর তাকে উদ্ধার করে বানস্কা বাইস্ত্রিকা শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মি. ফিকোর অবস্থা 'সংকটজনক' বলে জানিয়েছেন চিকিৎসকরা।


Sandeshkhali: গ্রেফতারির ভয়! কোথায় ক'টা মামলা? হাইকোর্টে বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা.....

সন্দেশখালির ভাইরাল ভিডিয়োকাণ্ডে মাম্পি ওরফে পিয়ালী দাস নামে এক মহিলাকে তলব করেছিল পুলিস। গতকাল, মঙ্গলবার বসিরহাট মহকুমা আদালতে আত্মসমর্পন করেন মাম্পি। কিন্ত জামিন পাননি, তাঁকে পাঠিয়ে দেওয়া হয় জেল হেফাজতে। গ্রেফতারির বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মাম্পিও। রেখা ও মাম্পি দু'জনের মামলারই শুনানির সম্ভাবনা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তে বেঞ্চে। কবে? আগামিকাল, বৃহস্পতিবার।


ASI closed: মহিলাকে চুলের মুঠি ধরে গাড়িতে তোলার অভিযোগ পুরুষ পুলিশের বিরুদ্ধে, ক্লোজ ASI

ঘটনার সূত্রপাত পারিবারিক জমি নিয়ে বিবাদকে ঘিরে। জমি সংক্রান্ত সমস্যার সমাধানে তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের নাটাবাড়ি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের চাড়ালজানি এলাকায় একটি সালিশি সভা বসে। গত ৯ মে গ্রামে এই সালিশি সভার আয়োজন করা হয়েছিল।


Maharashtra: এই একুশ শতকেও কালা জাদু? জ্যান্ত পুড়িয়ে মারা হল দু'জনকে, মিলল শুধু পোড়া শরীর...

Maharashtra: ব্ল্যাক ম্যাজিক বা কালা জাদু নিয়ে এক সময়ে খুব চর্চা হত। শিক্ষার অভাব, কুসংস্কারাচ্ছন্নতার কারণে মানুষ এসবে বিশ্বাস করে বলে মনে করা হত। কিন্তু সে ধারণা কি সত্যিই ধোপে টেকে? এই একুশ শতকেও ব্ল্যাক ম্যাজিক চলছে কীকরে?


আগে এসেছিলেন শুভেন্দু, সভা শুরুর আগে গঙ্গাজল ছিটিয়ে 'শুদ্ধ' করল তৃণমূল

দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূল কংগ্রেসের হাইভোল্টেজ সভা। সমস্ত প্রস্তুতি সারা হয়ে গিয়েছে আগেই। সভা শুরুর জন্য অপেক্ষা করছে সকলে। কিন্তু তখনই দেখা গেল গোটা মাঠ জুড়ে গঙ্গা জল ছিটোতে শুরু করেছেন একদল মহিলা! ব্যাপারটা ঠিক কী?খোঁজ নিয়ে জানা গেল শতাধিক মহিলা গঙ্গাজল নিয়ে আসছেন মাঠে। সভা শুরুর আগে মাঠ ধোওয়া হবে। এরপরই শুরু হবে সভা। এমনই দৃশ্য নজরে এলো দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুরে। আসলে কৃষ্ণচন্দ্রপুর বিবেক ময়দানে কয়েকদিন আগেই তৃণমূল...


Abhishek Banerjee: 'দুর্গাপুজোয় একমাত্র পশ্চিমবঙ্গ সরকারই ১০দিন ছুটি দেয়', অমিত শাহকে জবাব অভিষেকের

ABP Ananda Live: দুর্গাপুজোর ছুটি নিয়ে অমিত শাহকে (Amit Shah) জবাব অভিষেকের (Abhishek Banerjee)। 'দুর্গাপুজোয় মমতা সরকার কর্মীদের অর্ধদিবসও ছুটি দেয় না'। বিভাজনের রাজনীতির অভিযোগে আক্রমণ অমিত শাহের। 'দুর্গাপুজোয় একমাত্র পশ্চিমবঙ্গ সরকারই ১০দিন ছুটি দেয়'। বিজেপি মিথ্যেবাদীদের দল, আক্রমণে অভিষেক বন্দ্যোপাধ্যায়।


কমছে পাখির সংখ্যা, গুরুত্ব হারাচ্ছে কুলিক পাখিরালয়

উত্তর দিনাজপুর: কমছে পাখির সংখ্যা, গুরুত্ব হারাচ্ছে কুলিক পাখিরালয়। এশিয়া মহাদেশের দ্বিতীয় বৃহত্তম পক্ষীনিবাস হিসেবে পরিচিত উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের কুলিক পাখিরালয়। বিশেষ পদ্ধতিতে পাখি গণনার ফলাফল থেকে জানা গিয়েছিছ, গত কয়েক বছর ধরেই এখানে পরিযায়ী পাখিদের আসার সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়েছে। কিন্তু এবার পাওয়া গেল চিন্তার খবর।সম্প্রতি উদ্বেগজনকভাবে কুলিক পাখিরালয়ে পাখিদের আসার সংখ্যা উদ্বেগজনকভাবে কমে গিয়েছে। সাধারণত প্রতিবছর মে মাসে...


Medical Student : মানসিক ভাবে ভালো নেই, পোর্টালে ডাক্তারি পড়ুয়ারা

একদিকে পড়াশোনার বিপুল চাপ অন্য় দিকে রোগী পরিষেবার সঙ্গে সড়গড় হওয়া। আর সেখানেই রয়েছে কর্মিবলের ভয়াবহ অভাব। এতে স্নাতকোত্তর পাশ করেও রেহাই নেই ডাক্তারি পড়ুয়াদের। এত সব কিছু একসঙ্গে সামলে উঠতে পারছেন না ডাক্তারি পড়ুয়ারা। এই কথাটা অকপটেই তাঁরা জানিয়েছেন (এনএমসি)-কে। জানা গিয়েছে এমন ভুক্তভোগী ডাক্তারি পড়ুয়ার সংখ্যা প্রায় ৩৭ হাজার।


Raj Bhavan CC Footage: ঢাকা থাকল সত্য? সিসি ফুটেজে অভিযোগকারিণীকে দেখাল রাজভবন! কী বললেন তরুণী?

রাজভবনের এদিনের ফুটেজ দেখে এদিন একদিকে একাধিক প্রশ্ন সামনে এসেছে। প্রশ্ন উঠছে এখানে যে সত্যের মুখোমুখি হওয়ার কথা বলা হয়েছিল বাস্তবে সেই সত্য কি সামনে এল?


Adi mohini mohan kanjilal: আদি মোহিনী মোহন কাঞ্জিলালের নতুন শোরুম খুলল মেদিনীপুরের রাঙ্গামাটিতে।

Medinipure News: আদি মোহিনী মোহন কাঞ্জিলালের (Adi mohini mohan kanjilal) নতুন শোরুম খুলল মেদিনীপুরের রাঙ্গামাটিতে। প্রথম দিনেই ভিড় উপচে পড়লো শো-রুমে। মানুষের চাহিদা অনুযায়ী মেদিনীপুরেরও এই শোরুমের উদ্বোধন হল, জানিয়েছেন বস্ত্র বিপণির দুই ডিরেক্টর। ABP Ananda Live


NewsClick: অভিযোগ ভিত্তিহীন, নিউজক্লিকের এডিটরকে মুক্তির নির্দেশ, বিরাট স্বস্তিতে প্রবীর পুরকায়স্থ

ইউএপিএ মামলায় অভিযুক্ত 'নিউজ ক্লিকের' সম্পাদককে অবিলম্বে মুক্তির নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।


PM Narendra Modi: মোদীর মাথায় শিবাজি মহারাজের শিরস্ত্রাণ কেন? ক্ষুব্ধ মারাঠা সংগঠন, বিরোধীরা

Jiretop on PM Modi's head: মঙ্গলবার এনসিপি নেতা প্রফুল প্যাটেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাথায় ছত্রপতি শিবাজি মহারাজের জিরেটপ রাখার পরে মারাঠা সংগঠনগুলির পাশাপাশি মহারাষ্ট্রের বিরোধীরা শিবাজির অপমান নিয়ে সরব হয়েছে।


CAA: লোকসভা ভোটের মাঝে বিজেপির মাস্টারস্ট্রোক! CAA-র অধীনে ১৪ জনের হাতে শংসাপত্র তুলে দিল কেন্দ্র

কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব আজ নয়াদিল্লিতে ১৪ জন আবেদনকারীর কাছে নাগরিকত্বের শংসাপত্র হস্তান্তর করেছেন।


Sandehskhali: রুটমার্চ চলাকালীন কেন্দ্রীয় বাহিনীর সামনে ক্ষোভ উগরে দিলেন বিজেপি সমর্থক গ্রামবাসীরা

ABP Ananda LIVE: ফের অশান্ত ভোটমুখী সন্দেশখালি(sandehskhali)। রুটমার্চ চলাকালীন কেন্দ্রীয় বাহিনীর (central force)সামনে ক্ষোভ উগরে দিলেন বিজেপি (BJP)সমর্থক গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ, তৃণমূলের হুমকিতে তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। অন্য়দিকে, পুলিশি অত্যাচারের অভিযোগে ঝাঁটা লাঠি হাতে রাত পাহারা দিলেন বাগদিপাড়ার মহিলারা।


মেদিনীপুরের সভা থেকে বিরোধীদের গল্প শুনিয়ে কটাক্ষ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Lok Sabha Elections 2024: মেদিনীপুর লোকসভা কেন্দ্র জিততে মরিয়া তৃণমূল। এখানে বিজেপির বিরুদ্ধে তৃণমূল প্রার্থী জুন মালিয়া। প্রথমে বেলদায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা, এরপর দাঁতনে মমতা বন্দ্যোপাধ্যায় এবং ফের দাঁতন ২ ব্লকের খণ্ডরুইতে সভা করলেন।


Arvind Kejriwal: চিনের দখল করা ভারতীয় ভূখণ্ড ফিরিয়ে আনা, ১০ গ্যারান্টিতে মোদীর বুকে কাঁপুনি ধরালো কেজরিওয়াল

বিজেপি সরকারকে নিশানা করে কেজরিওয়াল তাঁর ১০ গ্যারান্টির কথা উল্লেখ করেন। তিনি বলেন, বিজেপি তাদের প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি।


দিব্যেন্দুর গাড়িতে পুলিশি তল্লাশি, দেরিতে সভায় পৌঁছলেন শুভেন্দুর ভাই

গতকাল পূর্ব মেদিনীপুরের তাজপুরে একটি সভায় যোগ দেন শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু অধিকারী। মঞ্চে বক্তব্য রাখার সময় দিব্যেন্দু অধিকারী জানান, পুলিশি তল্লাশির জেরে দেরি হয়েছে তাঁর। তবে এই ঘটনা নিয়ে কোনওরকম অভিযোগ করেননি দিব্যেন্দু। বরং গাড়িতে তল্লাশির কাজে পুলিশকে দিব্যেন্দু অধিকারী সহযোগিতা করেছেন বলেই জানা গিয়েছে। গোটা ঘটনায় রাজ্য রাজনীতিতে ছড়িয়েছে চাঞ্চল্য।


WB Weather Update: তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় রিমাল! তাপপ্রবাহের পরিস্থিতির মধ্যেই বৃষ্টির কথা শোনাল হাওয়া অফিস

তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় রিমাল! তাপপ্রবাহের পরিস্থিতির মধ্যেই বৃষ্টির কথা শোনাল হাওয়া অফিস


শিক্ষিকার এমন কাণ্ড! ফাঁকা ক্লাসরুমে ছাত্রের সঙ্গে....ঘটনা পৌঁছল থানায়

আমেরিকা: ১১ বছরের কিশোরের সঙ্গে অপ্রীতিকর অবস্থায় ধরা পড়লেন ২৪ বছর বয়সী শিক্ষিকা। অভিযোগ ক্লাসের মধ‍্যেই ওই কিশোরের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় ধরা পড়েন শিক্ষিকা। মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিনে ঘটেছে এই ঘটনা।ম‍্যাডিসন বার্গম‍্যান নামে ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে কিশোরের পরিবার। অভিযোগ ওই শিক্ষিকা ইচ্ছে করেই কিশোরের বসার জায়গা নিজের কাছাকাছি করে নেন।যাতে ক্লাস চলাকালীন অন‍্য ছাত্রছাত্রীদের চোখ এড়িয়ে তিনি কিশোরকে স্পর্শ করতে পারেন।...


ঘণ্টাখানেক সঙ্গে সুমন:(১৪.৫ .২৪-পর্ব ২)- 'লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ তো হবেই না, ক্ষমতায় এলে একশো টাকা বেশি দেওয়া হবে' শাহর আশ্বাস, কটাক্ষ TMC র

Ghanta Khanek Sange Suman: আজ রাজ্যে প্রচারে এসে অমিত শাহ ( Amit Shah) বললেন, বিজেপি বাংলায় ক্ষমতা এলে, লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ তো হবেই না, একশো টাকা বেশি দেওয়া হবে।'' এ নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল। জামিন চাইতে গিয়ে জেলে। জোর করে অভিযোগের মামলায় সন্দেশখালির (Sandeshkhali) বিজেপি (BJP) নেত্রীর জেল হেফাজত । "তৃণমূলে (TMC) যোগ দিতে ৩ থেকে ৪ লক্ষ টাকার টোপ দেওয়া হয়েছিল"। "না শোনাতেই গ্রেফতার," বিস্ফোরক দাবি ধৃত আরেক বিজেপি কর্মীর স্বামীর । "সন্দেশখালির অপরাধীদের বেছে বেছে জেলে পাঠাব," রাজ্যে এসে হুঙ্কার অমিত শাহের (Amit Shaha)। "সন্দেশখালির দোষীরা সব বিজেপি, সিপিএম করত," আক্রমণে মমতা । ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার ১০০ টাকা বাড়ানোর প্রতিশ্রুতি অমিত শাহের। ABP Ananda Live


ব্যারাকপুরের 'কুরুক্ষেত্রে' মুখোমুখি পার্থ-অর্জুন, রথের রাশ কার হাতে?

রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ লোকসভা কেন্দ্র ব্যারাকপুর। খুব স্বাভাবিক ভাবেই এবারও জমে উঠেছে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের লড়াই। ফের একবার ওই কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়ছেন এলাকার দাপুটে নেতা অর্জুন সিং। তৃণমূলের তরফে লড়াইয়ের ময়দানে রয়েছেন তিনবারের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক। বামেদের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন দেবদূত ঘোষ। আগামী ২০ মে ওই কেন্দ্রে ভোটগ্রহণ।


Fact Check: গণশক্তির সমীক্ষা অনুযায়ী সিপিএম জয়ী ৩১ আসনে? ভাইরাল গ্রাফিক ভুয়ো

Fact Check: বুম খতিয়ে দেখেছে, গণশক্তি ২০২৪ সালের পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচন সংক্রান্ত এমন কোনও বুথফেরত সমীক্ষা প্রকাশ করেনি।


পুরুলিয়া এসে ভক্তদের অনুরোধ করলেন দেব, শুনুন কি বললেন তিনি!

পুরুলিয়া: লোকসভা নির্বাচন চলছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চতুর্থ দফার নির্বাচন। আগামী ২৫ মে পুরুলিয়া রয়েছে ষষ্ঠ দফার নির্বাচন। এরই মাঝে পুরুলিয়ায় রোড শো করলেন অভিনেতা দেব। ‌পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে এই দিন রোড শো করেন ঘাটাল বিধানসভার প্রাক্তন বিধায়ক তথা সুপারস্টার দেব। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের কাশিপুর বিধানসভার কাশিপুর শহরে এই দিন রোড শো করেন তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো ও অভিনেতা...


ফ্রান্সে হলোকস্ট মেমোরিয়ালে হামলা, মাক্রোঁর তীব্র সমালোচনা

প্যারিসের একটি হলোকস্ট মেমোরিয়ালসহ কয়েকটি স্কুল ও নার্সারিতে গ্রাফিতি হামলার তীব্র সমালোচনা করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ৷ ইহুদি সংগঠনের নেতৃবৃন্দও এ ঘটনায় সমালোচনামুখর৷


রান্নাঘরে ঢুকে পিছন থেকে গৃহবধূকে… ওয়াটার পিউরিফায়ার সারাতে এসে সাংঘাতিক কাণ্ড

বাড়িতে ওয়াটার পিউরিফায়ার সারাতে এসে গৃহবধূকে যৌন হয়রানি। বেঙ্গালুরুর ঘটনা। বেগুর থানায় মামলা দায়ের করেছেন নিগৃহীতা। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, বাড়ির ওয়াটার পিউরিফায়ার খারাপ হয়ে যাওয়ায় ৪ মে বেগুরের বাসিন্দা ৩০ বছর বয়সী এক গৃহবধূ কাস্টমার কেয়ারে ফোন করে অভিযোগ জানান। কিন্তু টেকনিশিয়ান না আসায় পরদিন ফের ফোন করেন। বিকেল ৫টা নাগাদ টেকনিশিয়ান আসে। সেই সময় ওই গৃহবধূ বাড়িতে একাই ছিলেন। দরজা খুলে দেন তিনি।...


Hazi Nurul Islam TMC: প্রার্থী পদ বাতিল হচ্ছে না বসিরহাটের হাজি নুরুল ইসলামের! | Zee 24 Ghanta

Basirhat Haji Nurul Islam's candidacy is not cancelled! See what's new according to the commission


Guru Asta 2024: গুরুর অস্তে ৬ জুন পর্যন্ত ৩ রাশির ভোগান্তি, খরচ নিয়ন্ত্রণে না আনলে কাঙাল

দেবগুরু বৃহস্পতি ১ মে বৃষ রাশিতে প্রবেশের পর ৭ মে অস্তমিত হয়েছে। বৃহস্পতি বৃষ রাশিতে এক মাস অর্থাৎ ৬ জুন পর্যন্ত দহন থাকবে। জ্যোতিষশাস্ত্রে, বৃহস্পতির অধিষ্ঠান একটি গুরুত্বপূর্ণ ঘটনা হিসাবে বিবেচিত হয়। যদি কোনও গ্রহ সূর্যের কাছাকাছি চলে যায় তাহলে তাকে বলা হয় সেটিং।


ধেয়ে আসছে কালবৈশাখী! আগামী ২ ঘণ্টায় তোলপাড় ঝড়বৃষ্টির সতর্কতা কলকাতা-দুই পরগনায়

*ধেয়ে আসছে কালবৈশাখী। আগামী দু’ঘণ্টায় ফের বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সর্তকতা জারি করল আবহাওয়া দফতর। কালবৈশাখীর সতর্কতা রয়েছে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনায়। *আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। *বিক্ষিপ্তভাবে কালবৈশাখীর সতর্কতা কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। প্রবল ঝড়বৃষ্টির সর্তকতাও রয়েছে। *আবহাওয়া দফতরের পূর্বাভাস, বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। *বৃষ্টির সঙ্গে ৫০/৭০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। *পূর্ব বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত। পূর্ব অসম থেকে উত্তর ওড়িশা পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে অপর একটি অক্ষরেখা। তার টানেই প্রচুর জলীয় বাষ্প ঢুকে বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টিপাতের ও ঝড়ের আশঙ্কা। (বিশ্বজিৎ সাহা) *রবিবার পর্যন্ত চলবে দক্ষিণবঙ্গে বৃষ্টি। বৃহস্পতি ও শুক্রবার কালবৈশাখীর সম্ভাবনা। বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে। তারপর বৃষ্টি পরিমাণ কমবে বাড়বে তাপমাত্রা।


Lok Sabha Election : অতীতের হ্যারিকেনের জায়গায় ভোটকর্মীদের এবার চার্জার বাল্ব

লোকসভা ভোটের ষষ্ঠ দফায়, ২৫ মে ভোট হতে চলেছে বাঁকুড়ায়। ওই এলাকায় ভোটকর্মীদের সুবিধার জন্য দেওয়া হবে একটি করে ইমার্জেন্সি বাল্ব। পাশাপাশি ওআরএস, দরকারি ওষুধপত্র, সাবান, শ্যাম্পু, পকেট চিরুনিও-সহ এক গুচ্ছ প্রয়োজনীয় সামগ্রী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাঁকুড়া জেলা প্রশাসন। এ ছাড়াও বুথে যাতায়াতের দূরত্ব কমাতে ৯টি ডিসিআরসি খোলা হবে জেলা জুড়ে।


Amit Shah Prime Minister : 'মোদী নয়, প্রধানমন্ত্রীর কুর্সিতে অমিত শাহ!' বড় মন্তব্য কেজরিওয়ালের

প্রধানমন্ত্রীর কুর্সিতে নরেন্দ্র মোদী নয়, বসবেন অমিত শাহ। এমনটাই দাবি করছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন, নরেন্দ্র মোদী নিজের জন্য নয়, অমিত শাহের জন্য ভোট চাইছেন। এখানেই শেষ নয়, আম আদমি পার্টি প্রধানের দাবি, আগামী দু'মাসের মধ্যে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী পদ থেকে সরানো হবে যোগী আদিত্যনাথকে।


রায়েই ধরা পড়ছে জাস্টিসদের রাজনৈতিক সংস্রব: প্রশান্ত ভূষণ

সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী প্রশান্ত ভূষণের মত অনুযায়ী কলকাতা হাইকোর্টের বিচারপতিদের একাংশের রাজনৈতিক চিন্তাধারা তাঁদের রায়েই ধরা পড়েছে। এই প্রসঙ্গে তিনি সরাসরি প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নাম উল্লেখ করেছেন। এই বিষয়টি অত্যন্ত উদ্বেগ এবং দুর্ভাগ্যজনক বলে মনে করছেন আইনজীবী ভূষণ। শনিবার তিনি দেশ বাঁচাও গণমঞ্চের ডাকে কলকাতায় দুটি সভা করেছিলেন।


Anup Maji Lala: কয়লা পাচার কাণ্ড: হঠাত্‍ আসানসোলে আত্মসমর্পণ মূল অভিযুক্ত লালার

কয়লা পাচার মামলায় নাটকীয় মোড়। অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেছেন অনুপ।


তামিলনাড়ুতে ভয়াবহ দুর্ঘটনা! কারখানা বিস্ফোরণে কেড়ে নিল ১১ জনের প্রাণ

তামিলনাড়ুতে ভয়াবহ বিস্ফোরণ! আতশবাজি কারখানায় মারাত্মক বিস্ফোরণ


পুরুলিয়ার রাস্তায় আচমকা নামল বিরাট প্লেন! ছুটতে ছুটতে দেখতে এলেন গ্রামবাসীরা!

*পশ্চিমবঙ্গের পিছিয়ে পড়া জেলাগুলির মধ্যে প্রায়শই নাম শোনা যায় জেলা পুরুলিয়ার। তবে সময়ের সঙ্গে সঙ্গে উন্নতি হচ্ছে এই জেলার। বিগত ১০ বছরে এই জেলার চেহারাটা অনেকখানি পরিবর্তন হয়েছে। এখানে একে একে গড়ে উঠেছে নামিদামি হোটেল, রিসোর্ট, রেস্তোরাঁ ও একাধিক পর্যটন কেন্দ্র। যাকে ঘিরে সার্বিকভাবে জেলার উন্নয়ন হচ্ছে। প্রতিবেদন ও ছবিঃ শর্মিষ্ঠা বন্দ্যোপাধ্যায়। *এবার এই জেলাতেই প্রথমবার তৈরি হচ্ছে এয়ার প্লেন রেস্টুরেন্ট। ‌ একটি বেসরকারি সংস্থা নিজ উদ্যোগে এই রেস্তোরা তৈরি করছে। পুরুলিয়ার বেল কুঁড়িতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে এই রেস্টুরেন্টের ককপিট। রীতিমতো ভিড় করে মানুষজন সেই ককপিট দেখছেন। *দিল্লির এয়ার ইন্ডিয়া থেকে এই ককপিটটি আনা হয়েছে। প্রথমে এই ককপিটটি পটনা এসেছে এবং পাটনা থেকে পুরুলিয়া নিয়ে আসা হয়েছে। এই ককপিট পুরুলিয়া আনতে সময় লেগেছে ৩ মাস। বাইরোড এটি আনা হয়েছে পুরুলিয়ায়। *এ বিষয়ে ওই রেস্তোরার চেয়ারম্যান শিতিস সিনহা বলেন, এই ককপিট রেস্তোরায় মানুষ ভার্চুয়ালের মাধ্যমে বিমানে ওঠার অভিজ্ঞতা উপলব্ধি করতে পারবে। জনপ্রতি ৫০০ টাকা করে এন্ট্রি ফি লাগবে এই রেস্তোরাঁয় ঢোকার জন্য। পরবর্তীতে রেস্তোরাঁ বিলের সঙ্গে সেই টাকা রিডিম করে দেওয়া হবে। প্রতিবেদন ও ছবিঃ শর্মিষ্ঠা বন্দ্যোপাধ্যায়। *এ ছাড়াও থ্রিডি শো-য়ের ব্যবস্থা থাকবে যেখানে একেবারে ভার্চুয়ালি প্লেন চালানোর অভিজ্ঞতা নিতে পারবেন রেস্টুরেন্টে আসা কাস্টমাররা। এইরকম রেস্তোরা বাংলা, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশার কোথাও নেই। তাই মানুষের একেবারে অন্যরকম অভিজ্ঞতা হবে। *এ প্রসঙ্গে ককপিট দেখতে আসা উৎসুক জনতা বলেন, পুরুলিয়ায় কোনওদিনই তারা প্লেন দেখেননি। তাই তারা উৎসাহিত হয়ে এই প্লেন দেখতে আসছেন। এই ধরনের রেস্তোরাঁ পুরুলিয়া কখনও হয়নি। আগামী দিনে এই রেস্তোরাঁয় তারা অতি অবশ্যই আসবে। প্রতিবেদন ও ছবিঃ শর্মিষ্ঠা বন্দ্যোপাধ্যায়। *সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে, ২০২৪-র দুর্গাপুজোর মধ্যেই এই প্লেন রেস্টুরেন্টের আনন্দ উপভোগ করতে পারবে জেলা পুরুলিয়া-সহ পার্শ্ববর্তী জেলার মানুষ। *এই রেস্টুরেন্টে কর্মরত সদস্যরা প্লেনের স্টাফেদের মতনই ড্রেস কোড থাকবে। থাকবে এয়ার হোস্টেস। ইন্ডিয়ান, কন্টিনেন্টাল, চাইনিজ সমস্ত খাবারের ব্যবস্থা থাকবেই রেস্তোরাঁয়। স্টাফ প্রায় ৩০ জন। একেবারেই অন্যরকম অভিজ্ঞতা পাবে সকলে। প্রতিবেদন ও ছবিঃ শর্মিষ্ঠা বন্দ্যোপাধ্যায়।


India Alliance: 'তৃণমূলের ভবিষ্যৎ অন্ধকার, ভোটের পর দলটাই উঠে যাবে', আক্রমণ অধীর চৌধুরীর। ABP Ananda Live

ABP Ananda Live: 'ইন্ডিয়া জোটকে (India Alliance) বাইরে থেকে নেতৃত্ব দিয়ে, সবরকম সাহায্য দিয়ে সরকার গঠন করব'। চুঁচুঁড়ার সভায় ঘোষণা তৃণমূলনেত্রীর। বিজেপি হারলে ইন্ডিয়া জোটকে বাইরে থেকে সমর্থনের ঘোষণা তৃণমূল নেত্রীর। 'ইন্ডিয়া জোটকে বাইরে থেকে নেতৃত্ব দিয়ে, সবরকম সাহায্য দিয়ে সরকার গঠন করব'। বাংলার সিপিএম-কংগ্রেসকেও আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের। 'বিজেপি বলেছিল এইবার ৪০০ পার, মানুষ বলছে এবার হবে পগারপার'। 'ইন্ডিয়া জোটকে বাইরে থেকে সমর্থন করে সরকার গড়ব'। 'ইন্ডিয়া জোটে বাংলার সিপিএম কংগ্রেসকে ধরবেন না, ওঁরা বিজেপির সঙ্গে আছে'। তৃণমূলের ভবিষ্যৎ অন্ধকার, ভোটের পর দলটাই উঠে যাবে। বিজেপির সঙ্গে আঁতাঁত অভিযোগে মমতার আক্রমণের পাল্টা অধীর চৌধুরী।


ভোট শেষেও 'তপ্ত' রায়গঞ্জ, কংগ্রেস-তৃণমূলের 'পোস্টার রাজনীতি' ঘিরে তরজা তুঙ্গে

২৬ এপ্রিল দ্বিতীয় দফায় নির্বাচন সম্পন্ন হয়েছে রায়গঞ্জে। কিন্তু, কিছুতেই সেখানের রাজনৈতিক উত্তেজনার পারদ কমছেই না। এবার কংগ্রেস নেতার নামে শহরজুড়ে পোস্টার দিল তৃণমূল। ঠিকেদারদের বিপদে ফেলার অভিযোগ উঠেছে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে। এই প্রসঙ্গে ঠিক কী জানা যাচ্ছে? কী বলছেন দুই রাজনৈতিক দলের নেতারা? জেনে নিন বিষয়টির বিস্তারিত আপডেট


Himanta Biswa Sarma: 'সোনিয়া গান্ধীর ধর্ম কী?' প্রশ্ন হিমন্ত বিশ্ব শর্মার

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রাম মন্দির ‘শুদ্ধিকরণ’ সম্পর্কে মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলের সম্প্রতিক মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর ধর্ম এবং তিনি রাম মন্দির পরিদর্শনের জন্য অনুমোদিত কিনা সে বিষয়ে প্রশ্ন তুলেছেন হিমন্ত বিশ্বশর্মা। তিনি বলেন, ‘নানা পাটোলে খুব বিপজ্জনক বক্তব্য দিয়েছেন। সোনিয়া গান্ধির ধর্ম কী?’ পাল্টা প্রশ্ন হিমন্ত বিশ্বশর্মার।


Rabindra Jayanti: কবিগুরুর শ্রদ্ধাজ্ঞাপনে সংসদে দেখা গেল না বিজেপির সাংসদের, সমালোচনায় তৃণমূল

তবে নির্বাচনী বিধি নিষেধ থাকায় সরকারি মঞ্চ ব্যবহার করতে পারেনি রাজনৈতিক দলগুলি। তবে সরকারিভাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সংসদে সেন্ট্রাল হলে থাকা রবীন্দ্রনাথের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে, জহর সরকার এবং সাগরিকা ঘোষ।