রাজ্যের ৪২ ও দেশের ১৫১ আসনে লড়ছে এসইউসিআই! জোরকদমে চলছে প্রচার

দক্ষিণ ২৪পরগনা: এবারের লোকসভা ভোটে ৪২ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে এসইউসিআই দলের পক্ষ থেকে। এই অষ্টাদশ লোকসভা নির্বাচনে এসইউসিআই দলের পক্ষ থেকে শুধু এ রাজ্যের ৪২ টি কেন্দ্রের আসনে নয় সারা ভারতবর্ষে ১৫১ কেন্দ্রে লড়াই করছে। এরমধ্যে ২২ টি রাজ্য আছে এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চল রয়েছে লড়াই করছে। তবে এরাজ্যে ৪২ টা কেন্দ্রেই তারা প্রার্থী দিয়েছেন।

তারমধ্যে দক্ষিণ ২৪ পরগনা চার কেন্দ্রেই তাদের প্রার্থীদের জোর কদমে প্রচার চালিয়ে যাচ্ছে। মূলত দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগর কুলতলী বরাবরই এস ইউ সি আই দলের শক্ত ঘাঁটি বলে পরিচিতি আছে। তবে রাজ্যে পালা বদলের পর অর্থাৎ ৩৪ বছর বাম শাসনের পর যখন তৃণমূল পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসার পর এস ইউ সি আই দলকে সঙ্গে নিয়েই তারা লড়াই চালিয়েছিলেন। ২০০৯ সালে জয়নগর লোকসভা কেন্দ্রের এস ইউ সি আই দলের পক্ষ থেকে সাংসদ তরুণ মন্ডল জয় লাভ করে। এবং ৩৪ বছর বাম শাসন চলাকালীন জয়নগর এবং কুলতলী এসইউসিআই দলের বিধায়করা, জয় লাভ করেছিলেন।

আরও পড়ুনঃ T20 World Cup 2024: এটাই টি-২০ বিশ্বকাপে ভারতের সেরা একাদশ! বেছে দিলেন প্রাক্তন ভারতীয় তারকা

দীর্ঘদিন জয়নগর কুলতলী বিধায়ক এস ইউ সি আই দলের পক্ষ থেকে পেয়েছেন এখানকার মানুষরা। তবে তৃণমূল সরকার আসার পর এই দুই কেন্দ্রে তৃণমূলেরই বিধায়ক জয় লাভ করে। তবে এখনওসংগঠনের প্রতি আস্থারেখে চেষ্টা চালিয়ে যাচ্ছে তাদের শক্ত ঘাঁটি জয়নগর লোকসভা কেন্দ্র ধরে রাখতে পারবে কিনা তার সঙ্গে ৪২টা কেন্দ্রের প্রার্থী মধ্যে কেউ জয়লাভ করবে কিনা তা বলবে সময়।

সুমন সাহা

2024-04-26T15:15:48Z dg43tfdfdgfd