তৈরি হয়ে পড়ে আছে সুন্দর সুন্দর ওয়াটার রিজার্ভার, কিন্তু চালু হবে কবে?

দক্ষিণ ২৪ পরগনা: কথা ছিল লোকসভা নির্বাচনের আগে শেষ হবে জল জীবন মিশনের কাজ। সেই অনুযায়ী মথুরাপুর লোকসভা কেন্দ্রের বিভিন্ন জায়গায় সুন্দর সুন্দর ওয়াটার রিজার্ভার তৈরি হয়ে গিয়েছে। কিন্তু সেগুলি তৈরি হয়ে পড়েই আছে। সেখান থেকে জল সরবরাহ শুরু হচ্ছে না। ফলে অসুবিধায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা।

পাইপলাইন বসানোর কাজ শেষ না হ‌ওয়ায় রিজার্ভার তৈরি হয়ে গেলেও জল সরবরাহ করা যাচ্ছে না বলে জানা গিয়েছে।এদিকে এই গরমে জলের স্তর নেমে যাওয়ায় একের পর এক নলকূপ অকেজো হয়ে পড়েছে। ফলে বিভিন্ন জায়গায় সমস্যা তৈরি হয়েছে। বেশ কয়েক বছর আগে থেকেই ফলতা, মথুরাপুর জল প্রকল্পের মাধ্যমেই বাড়িতে বাড়িতে জল পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়েছিল। কিন্তু সেই কাজ অনেকটাই বাকি। বিভিন্ন জায়গায় ওয়াটার রিজার্ভার, ট্যাঙ্ক সহ একাধিক অফিস তৈরি হয়ে পড়ে আছে। সেগুলিতে সুন্দর করে রং করা হয়েছে। গ্রামীণ এলাকায় গ্রীষ্মের দাবদাহে খাল, বিল, পুকুর শুকিয়ে ফুটিফাটা। জলস্তর নেমে যাওয়ায় একের পর এক নলকূপ খারাপ হয়ে যাচ্ছে। কোথাও আবার নলকূপ থেকে ঘোলা জল বের হচ্ছে।

আর‌ও পড়ুন: কাজে যাওয়া হল না, বাড়ি থেকে বেরোতেই ডাম্পারের ধাক্কায় সব শেষ!

পুকুরে জল না থাকায় নলকূপের জলে স্নান, খাওয়া, দাওয়া করতে করতে হচ্ছে সকলকে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন জল জীবন মিশনের পাইপলাইন বসানোর কাজ এখন‌ও চলছে। গরমের সময় অনেককে বাধ্য হয়ে জল কিনে খেতে হচ্ছে। দ্রুত এই সমস্যার সমাধান চেয়েছেন স্থানীয়রা। যদিও কবে এই সমস্যার সমাধান হবে তার স্পষ্ট উত্তর এখনও কারোর কাছে নেই।

নবাব মল্লিক

2024-04-20T11:14:20Z dg43tfdfdgfd