INDIAN STUDENT DEATH IN US: অবশেষে পাওয়া গেল ভারতীয় পড়ুয়ার নিখোঁজ দেহ! এই বছরে ১১...

Indian student Death in US: গত ১ মাস ধরে নিখোঁজ ছিলেন ভারতীয় পড়ুয়া। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডে তাঁকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, ওই পড়ুয়া হায়দরাবাদের বাসিন্দা। মৃত ছাত্রের নাম মহম্মদ আবদুল আরফাথ।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ১ মাস ধরে নিখোঁজ ছিলেন ভারতীয় পড়ুয়া। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডে তাঁকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, ওই পড়ুয়া হায়দরাবাদের বাসিন্দা। মৃত ছাত্রের নাম মহম্মদ আবদুল আরফাথ। তাঁর মৃত্যু এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় ঘটনা। ২০২৪ সালের ১১ তম ঘটনা।

নিউইয়র্কের ভারতীয় কনস্যুলেট থেকে আরফাথের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নিউইয়র্কে ভারতের কনস্যুলেট জেনারেল ট্যুইট করেছেন। সেখানে তিনি লেখেন, 'মহম্মদ আবদুল আরফাথ, যার জন্য অনুসন্ধানের অভিযান চলছিল। ওহাইওর ক্লিভল্যান্ডে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে তাঁকে। এই ঘটনা জানতে পেরে মর্মাহত।'

আরও পড়ুন: Hafiz Saeed Hospitalised: হাসপাতালে মুম্বই হামলার মূল চক্রী, বিষাক্ত ক্ষীর খেয়ে আইসিইউতে হাফিজ সইদ

তিনি আরও জানিয়েছেন যে ক্লিভল্যান্ড বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ার মৃত্যুর পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা হবে। যার জন্য ইতোমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শুধু তাই নয়, কনস্যুলেট আরও বলেন, 'আমরা পড়ুয়ার মৃতদেহ ভারতে নিয়ে যাওয়ার জন্য পরিবারকে যথাসম্ভব সাহায্য করব।'

আরফাথ ২০২৩ সালের মে মাসে ক্লিভল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে তথ্য প্রযুক্তিতে স্নাতকোত্তরের জন্য বিদেশে আসেন। জানা গিয়েছে, ২৫ বছর বয়সী ওই যুবক ৭ মার্চ নিখোঁজ হয়ে যায়। মৃত পড়ুয়ার বাবা জানিয়েছেন, ৭ মার্চের পর থেকে আরফাথের সঙ্গে যোগাযোগ করা যায়নি। এবং তাঁর ফোনও বন্ধ ছিল।

১৯ মার্চ, আরফাথের পরিবারের কাছে মুক্তিপণের জন্য ফোন আসে। তাঁদের জানানো হয়, আরফাথকে মাদক বিক্রিকারী একটি দল অপহরণ করেছে। তাঁর মুক্তির জন্য প্রায় ১ লক্ষ টাকা দাবি করে। আরফাথের বাবা বলেন, 'মুক্তিপণ না দিলে অপহরণকারীরা তাঁর কিডনি বিক্রি করে দেবে বলেও হুমকি দেয়।'

আরও পড়ুন: Antarctic: বিপদের গন্ধ! বিশ্বের সবচেয়ে হিমশীতল জায়গার তাপমাত্রা এক লাফে এতটা বাড়ল কেন?

আরফাথের বাবা পিটিআই সংবাদ সংস্থাকে বলেন, 'আমার কাছে অজানা নম্বর থেকে ফোন আসে। তারা আমাকে জানায় যে আমার ছেলেকে অপহরণ করা হয়েছে এবং মুক্তিপণ দাবি করেছে। তারা অর্থপ্রদানের পদ্ধতি উল্লেখ করেননি তবে শুধু অর্থ প্রদান করতে বলেছেন। যখন আমরা তাঁদের ছেলের সঙ্গে কথা বলতে চেয়েছিলাম, তখন তারা সেটা করেনি।'

২১ মার্চ, ভারতীয় কমস্যুলেট বলেছিল যে তাঁরা আরফাথকে শনাক্ত করতে স্থানীয় আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করছে। পড়ুয়ার পরিবার বিদেশ মন্ত্রী এস জয় শঙ্করকে চিঠি লিখেছে। তাঁরা আরফাথকে ভারতে ফিরিয়ে আনার জন্য অনুরোধ করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনা এই নিয়ে এবছরের ১১ তম ঘটনা। গত সপ্তাহে ওহাইওতে এক ভারতীয় ছাত্রের মৃতদেহ পাওয়া যায়। এহেন ঘটনার বৃদ্ধি ভারতীয়-আমেরিকান সম্প্রদায়ের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2024-04-09T10:41:32Z dg43tfdfdgfd