দেবাংশু ভট্টাচার্যের ওয়ার রুমের নীচে চন্দ্রবোড়া সাপ! তমলুকে তোলপাড় কাণ্ড

তমলুক লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। আর সিপিএম প্রার্থী করেছে সায়ন বন্দ্যোপাধ্যায়কে। বিজেপি এখনও এখানে কাউকে প্রার্থী করতে পারেনি। তবে শোনা গিয়েছে, এখানে বিজেপি প্রার্থী করতে চলেছে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। যিনি নিজেকে সাপের সঙ্গে তুলনা করেছিলেন। ফলে তাঁর ছোবলে মৃত্যু নিশ্চিত এটাই বোঝাতে চেয়েছেন। যদিও বিজেপির অন্দরে মুষলপর্বের জেরে তাঁর নাম প্রকাশ্যে আসেনি। তবে তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য সাপ দেখতে পেলেন। নিজের ওয়ার রুম অর্থাৎ ভাড়া বাড়িতে মিলল চন্দ্রবোড়া সাপ!‌ এই ঘটনা প্রকাশ্যে আসতেই আলোড়ন পড়ে গিয়েছে।

আজ, শুক্রবার তমলুকের ভাড়া বাড়িতে চন্দ্রবোড়া সাপ দেখা দেয়। আর এই ঘটনা নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে গোটা তমলুক লোকসভা কেন্দ্রে। কিন্তু বিষয়টিতে ঘাবড়ে না গিয়ে বিজেপিকে কটাক্ষ করেছেন দেবাংশু ভট্টাচার্য। তিনি দলের আইটি সেলের ইনচার্জ। তাছাড়া তরুণ তুর্কি নেতা। সুবক্তাও বটে। ভোটে তমলুক লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য এখানের একটি ভাড়া বাড়িতে থাকছেন। বাড়িটি যথেষ্ট পুরনো। তবে এখান থেকে সব জায়গায় প্রচারে গিয়ে রাতে ফিরে আসা সম্ভব। সিপিএমের নিমতৌড়িতে জেলা পার্টি অফিসের মতো অট্টালিকা নয়। আজ সকালে সেই ভাড়া বাড়ির নীচে সিঁড়ির কোণে চন্দ্রবোড়া সাপের দেখা মেলে। তবে এই বিষাক্ত সাপ দেখেও ভয় পাননি দেবাংশু। বরং বিজেপি নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যায়কেই কটাক্ষ করেছেন তিনি।

আরও পড়ুন:‌ বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ ফোন করলেন সায়রা হালিমকে, কী কথা দু’‌পক্ষের মধ্যে?‌

এদিকে এতকিছুর পরও লোকসভা নির্বাচনের প্রচারে বেরিয়ে খোল করতাল নিয়ে নাম সংকীর্তনে মেতে উঠেছেন দেবাংশু ভট্টাচার্য। ছোট ছোট পথসভা করছেন। তাছাড়া বাড়ি বাড়ি দরজায় কড়া নাড়ছেন। জিজ্ঞাসা করছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি প্রকল্প পাচ্ছেন তো?‌ তারপরই দিচ্ছেন পাশে থাকার বার্তা। মানুষও দেবাংশুর সঙ্গে কথা বলে সামনে দেখে আনন্দিত। তাই তমলুক লোকসভা কেন্দ্রের উপর এখন নজর দিচ্ছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের মধ্যে তমলুক এখন নজরকাড়া কেন্দ্র। তমলুক লোকসভা কেন্দ্রে সিপিএম–তৃণমূল জোরদার প্রচার শুরু করেছে। পিছিয়ে আছে বিজেপি।

এই সাপের ঘটনা এখন এলাকার চায়ের দোকানের আড্ডাতেও উঠে এসেছে। কিন্তু তৃণমূল কংগ্রেস প্রার্থী ওই বাড়ি ছাড়ছেন না। বরং আরও বেশি করে নিরাপত্তা নিচ্ছেন। এই বিষয়ে দেবাংশু ভট্টাচার্য বলেন, ‘‌তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হবে বলেছিলেন প্রাক্তন বিচারপতি। তিনি নিজেকে সাপের সঙ্গে তুলনা করেছিলেন। তবে তাঁকে তো দেখা যায়নি। আর এখনও প্রার্থীও ঘোষণা করা হয়নি। তবে প্রার্থী আমার সঙ্গে দেখা করতে এসেছেন।’‌ এই নিয়ে এখন হাসির রোল উঠেছে। আর তারপরই তমলুক লোকসভা কেন্দ্রের ভোট প্রচারে খোল করতাল নিয়ে নাম সংকীর্তনে মেতে উঠেছেন দেবাংশু ভট্টাচার্য।

2024-03-22T07:09:09Z dg43tfdfdgfd