‘শেষ রক্তবিন্দু দিয়ে লড়ব’, অসুস্থতা নিয়েও বসিরহাটে প্রচারে ঝড় সন্দেশখালির রেখার

‘আপনাদের বোন শেষ রক্তবিন্দু দিয়ে লড়ে যাবে’ – প্রচার সভা থেকে হাঁফাতে হাঁফাতে বললেন বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্র। দুদিন আগেই তিনি কিছুটা অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে ভোট দোরগোড়ায় এসে যাওয়ায় একবিন্দু সময় নষ্ট না করে শুক্রবার থেকে ফের প্রচারে বেরিয়ে পড়েন তিনি। কিছুটা অসুস্থতা থাকা সত্বেও এদিনের প্রচার থেকে লড়াইয়ের বার্তা জিইয়ে সন্দেশখালির রেখা।

শুক্রবার বসিরহাট লোকসভা কেন্দ্রে বিজেপির মনোনীত প্রার্থী রেখা পাত্রের সমর্থনে বসিরহাটের মৈত্রবাগান থেকে বোটঘাট পর্যন্ত বিজেপির পদযাত্রা করা হয়। এরপর একটি পথসভার আয়জন করে বিজেপি। এদিন রেখাকে নিয়ে মিছিলে পা মেলান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মিছিলের শুরু থেকেই বিজেপি কর্মী, সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

রাজনৈতিক সভার মঞ্চে বক্তৃতা দেওয়ার ব্যাপারে রেখা খুব একটা অভ্যস্ত নন। তবে এই অল্প কয়েকদিনের মধ্যেই তিনি যে জনপ্রিয় নেত্রী হয়ে উঠেছেন সেটা বোঝা যায় এদিনের সভা থেকে। হুড খোলা গাড়িতে করে মিছিলের সময়ই তাঁকে দেখার জন্য এগিয়ে আসেন স্থানীয়রা। এরপর সভা তাঁর কয়েক মিনিটের ভাষণ জমিয়ে দেয় গোটা সভা।

বক্তব্যের শুরুতেই তিনি বলেন, ‘আমি আপনাদের যা সমর্থন পেয়েছি, তাতে আমি বলার ভাষা হারিয়ে ফেলেছি।’ বক্তৃতা রাখতে গিয়ে একাধিকবার আটকে যান তিনি। তবে, তাঁর বক্তব্যের ঝাঁঝ একবিন্দু কমেনি। রেখা বলেন, ‘আমাদের ভাই, মা-বাবাদের কাছে অনুরোধ করব, আপনারা পাশে থাকলে আমি আমাদের লড়াইটা আরও দূর এগিয়ে নিয়ে যেতে পারব।’ স্বল্প বক্তৃতার শেষে রেখা বলেন, ‘আমি একটু দুর্বল আছি। তবে আপনাদের এই বোন শেষ রক্তবিন্দু দিয়ে আপনাদের পাশে থাকবে।’

এদিনের সভা থেকে শুভেন্দু অধিকারী বলেন, ‘যত ওঁরা এই দলিত গরীব কন্যাকে অপমান করবে, মা দুর্গার অভিশাপে তোমরা ধ্বংস হবে।’ তিনি জানান, মানুষ এই শেখ শাহজাহাননের মতো বাহিনীর থেকে মুক্তি চায়। সেই কারণেই এই মহিলাকে এখান থেকে মানুষ জেটাবে বলেই দাবি করেন তিনি। একদিকে, এই বসিরহাটে সমস্ত অন্যায়, দুর্নীতি বন্ধ হবে, অন্যদিকে এই কেন্দ্র থেকে জিতে বসিরহাটের উন্নয়নের কাজ রেখা পাত্র করবে বলে জোরালো দাবি করেন শুভেন্দু অধিকারী।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-03-29T14:15:09Z dg43tfdfdgfd