SANDESHKHALI : সন্দেশখালিতে ছোটখাট অস্ত্রভাণ্ডারের সন্ধান সিবিআই-এর, উদ্ধার প্রচুর অস্ত্র গোলাবারুদ

সন্দেশখালিতে প্রায় অস্ত্রভাণ্ডারের সন্ধান পেল সিবিআই। সেখান থেকে উদ্ধার হয়েছে, প্রচুর বিদেশী আগ্নেয়াস্ত্র। গোলাবারুদও উদ্ধার হয়েছে। উদ্ধার হয়েছে পুলিশের ব্য়বহার করা রিভলভার। পাশাপাশি প্রাক্তন তৃণমূল কংগ্রেস নেতা তথা সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহানের কিছু ব্যক্তিগত নথিপত্র।

সিবিআই একটি প্রস বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে ছবি দিয়েছে সন্দেশখালির অস্ত্র ভাণ্ডার থেকে উদ্ধার হওয়া অস্ত্রের। সিবিআই দাবি করেছে, তিনটি বিদেশি রিভলভার, একটি ভারতীয় রিভলভার, কোল্ট সংস্থার তৈরি পুলিশের ব্যবহার করার একটি রিভালভার, বিদেশে তৈরি একটি পিস্তল, একটি দেশি বন্দুক, ৯ মিলিমিটারের ১২০টি বুলেট, পয়েন্ট ৪৫ র্যালিবারের ৫০টি কার্তুজ, ৯ মিলিমিটার ক্যালিবারের ১২০টি কার্তুজ, পয়েন্ট ৩৮০ কার্তুজ ৫০টি, পয়েন্ট ৩২ কার্তুজ ৮টি।

সিবিআই জানিয়েছে, শাহজাহানের ছবি ও পরিচয়পত্রসহ বেশ কিছু নথিপত্র উদ্ধার হয়েছে। সিবিআই সূত্রে গত ৫ জানুয়ারি ইডি রেশন দুর্নীতিকাণ্ডে শাহজাহানের বাড়িতে অভিযান চালাতে গিয়েছিল ইডি। সেই সময় ইডির ওপর হামলা চালায় একদল স্থানীয় মানুষ। ইডির প্রচুর জিনিস সেই সময় খোয়া যায় তাদের প্রচুর সামগ্রী। সেগুলি উদ্ধারের জন্য সিবিআই হানা দেয়। তদন্তকারীদের অনুমান ছিল শাহজাহান সন্দেহভাজন কিছু অনুগামী বা ঘনিষ্টিদের বাড়়িতে লুকিয়ে রাখতে পারে। সেগুলি উদ্ধারের জন্যই শুক্রবারের অভিযান ছিল। তাতেই এবার শাহজাহানের বাড়িতে তল্লাশি চালায়। সেখান থেকে উদ্ধার হয়ে প্রচুর অস্ত্র ও নথিপত্র।

এদিন সিবিআই ও এনএসজি একযোগে তল্লাশি চালায়। শুক্রবার সন্দেশখালির সরবেড়িয়ার মল্লিকপুরে শাহজাহানের আত্মীয় হাফিজুল খাঁয়ের ভগ্নিপতির বাড়িতে তল্লাশি চালায় তদন্তকারীরা। মূল রাস্তা থেকে প্রায় ২০০ মিটার ভিতরে মাছ ভেড়ি ঘেরা তাঁর বাড়িটি। সেখানেই যাওয়ার একটি সরু ইটপাতার রাস্তা রয়েছে। সেই রাস্তা আটকে দিয়েছে কেন্দ্রীয় বাহিনী। সিবিআই সূত্রের খবর সেখান থেকে প্রচুর পরিমাণে অস্ত্র ও বোমা উদ্ধার করা হয়েছে। সন্দেশখালিকাণ্ডের তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্ট সিবিআইকে দিয়েছে।

2024-04-26T15:44:10Z dg43tfdfdgfd