এক মাসের জন্য এই কলেজেই ঘরবন্দি থাকবে বালুরঘাটবাসীর রায়দান

দক্ষিণ দিনাজপুর: আগামী পাঁচ বছর দেশের সংসদে বালুরঘাট থেকে কে প্রতিদ্বন্দিতা করবেন তার রায় শুক্রবার দিয়ে দিয়েছে এখানকার মানুষ। তবে উত্তর জানার জন্য এক মাসেরও বেশি অপেক্ষা করতে হবে। আগামী ৪ জুন দেশের সব কটি লোকসভা আসনের ভোট গণনা হবে। সেদিনই জানা যাবে বালুরঘাটের মানুষ শেষ পর্যন্ত কার উপর আস্থা রাখলেন। তার আগে এই দীর্ঘ সময় জুড়ে ইভিএম মেশিন ও ভিভিপ্যাট-গুলো রাখা থাকবে বালুরঘাট কলেজের স্ট্রং রুমে।

বালুরঘাট কলেজে করা হয়েছে বালুরঘাট লোকসভা কেন্দ্রের স্ট্রং রুম। শনিবার দুপুরে কুশমণ্ডি, হরিরামপুর এবং ইটাহার বিধানসভার ইভিএম ও ভিভি প্যাট এসে পৌঁছয় বালুরঘাট কলেজে। আগামী ৪ জুন ভোট গণনার দিন এগুলি আবার স্ট্রং রুম থেকে বেরিয়ে কাউন্টিং টেবিলে যাবে। এদিন কড়া নিরাপত্তার মধ্য দিয়ে স্ট্রং রুমে ইভিএম ও ভিভি প্যাট আনা হয়।

আর‌ও পড়ুন: দিনে দিনে কমে যাচ্ছে জলের পাইপের সংখ্যা! মাথা খারাপ হওয়ার যোগাড়

শুক্রবার ভোট গ্রহণ শেষে রাতেই বালুরঘাট, কুমারগঞ্জ, গঙ্গারামপুর ও তপন বিধানসভার ইভিএম ও ভিভিপ্যাট বালুরঘাট কলেজে পৌঁছে গিয়েছিল৷ শনিবার সকাল থেকে বাকি তিনটি বিধানসভার ইভিএম ও ভিভি প্যাট আনা হয় বালুরঘাট কলেজে।

এই বিষয়ে দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক বিজিন কৃষ্ণা জানান, স্ট্রং রুমের জন্য বিশেষ কড়া নিরাপত্তা নেওয়া হয়েছে। সীল করে দেওয়া হয়েছে স্ট্রং রুম। সিসিটিভিতে মোড়ানো আছে স্ট্রং রুম সহ গোটা চত্বর। নির্বাচন কমিশনের গাইডলাইন অনুযায়ী যাবতীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

সুস্মিতা গোস্বামী

2024-04-27T12:19:22Z dg43tfdfdgfd