চিত্তরঞ্জন লোকোমোটিভে কর্মখালি, জেনে নিন কী ভাবে করবেন আবেদন

রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা চিত্তরঞ্জন লোকোমোটিভে চাকরির বিরাট সুযোগ। কোম্পানি অধীনস্থ রেলওয়ে হাসপাতালে করা হবে নিয়োগ। এই মর্মে জারি হয়েছে বিজ্ঞপ্তি। আগ্রহী প্রার্থীদের অফলাইনে আবেদন করতে বলা হয়েছে। কারা করতে পারবেন আবেদন? লাগবে কী কী শিক্ষাগত যোগ্যতা? আসুন জেনে নেওয়া যাক...

চিত্তরঞ্জন লোকোমোটিভে নিয়োগ:

রেল কোম্পানি চিত্তরঞ্জন লোকোমোটিভের তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, সংস্থার হাসপাতালে সুপার স্পেশালিস্ট পোস্টে হবে নিয়োগ। ডক্টরেট অফ মেডিসিন (DM) বা মাস্টার অফ চিরুগিয়ে (MCH) হিসেবে ডক্টরাল যোগ্যতা অর্জনকারীরা এতে আবেদন করতে পারবেন। এতে শূন্যপদের সংখ্যা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

শিক্ষাগত যোগ্যতা:

জেনারেল ফিজিশিয়ান, সার্জেন, অ্যানাস্থেশিয়োলজিস্ট, সাইকিয়াট্রিস্ট ও অর্থোপেডিক্স স্পেশ্যালিস্টরা এতে আবেদন করতে পারবেন। তবে থাকতে হবে 3 বছরের কাজের অভিজ্ঞতা। আবেদনের সময় জমা করতে হবে স্নাতকোত্তরের ডিগ্রি।

বয়স সীমা:

এই পোস্টে আবেদনের ক্ষেত্রে ন্যূনতম বয়স 30 বছর হতে হবে। 64 বছর পর্যন্ত এতে আবেদন করা যাবে। সরকারি নিয়ম অনুযায়ী তফশিলি জাতি (SC) ও তফশিলি উপদজাতিভুক্তরা (ST) বয়সের ক্ষেত্রে কিছুটা ছাড় পাবেন।

বেতন কাঠামো:

সুপার স্পেশালিস্ট পোস্টে প্রতি মাসে 96 হাজার টাকা মিলবে বেতন। এছাড়া স্পেশালিস্ট পোস্টে প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে 78 হাজার টাকা। চুক্তির ভিত্তিতে এই দু'টি পদে হবে নিয়োগ। প্রথমে চাকরি প্রাপকদের সঙ্গে এক বছরের চুক্তি করবে এই সংস্থা। পরে পারফরম্যান্সের নিরিখে সেই মেয়াদ বৃদ্ধি করবে চিত্তরঞ্জন লোকোমোটিভ কর্তৃপক্ষ।

কী ভাবে আবেদন:

ইচ্ছুক প্রার্থীদের আবেদনের জন্য প্রথমে মূল বিজ্ঞপ্তি দেখে নিতে হবে। পরে সেখানে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে আবেদনপত্র। এতে জীবনীপঞ্জি ছাড়াও দিতে হবে শিক্ষাগত যোগ্যতা প্রমাণপত্র ও কাজের অভিজ্ঞতার শংসাপত্র। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ হল 30 এপ্রিল।

উল্লেখ্য সম্প্রতি একই রকমের নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে শিয়ালদার রেলের বি আর সিং হাসপাতাল। সেখানেও স্পেশালিস্ট ও সুপার স্পেশালিস্ট হিসেবে বেশ কয়েকজনকে করা হবে নিয়োগ। বি আর সিং হাসপাতালের জেনারেল মেডিসিন, জেনারেল সার্জারি, ENT, নিউরোলজি, চর্ম রোগ ও হেমাটোলজি বিভাগ-সহ একাধিক দফতরে কাজ করতে হবে তাঁদের।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে প্রি-অপারেশন ওয়ান চেক আপ, দ্য সার্জিক্যাল অপারেশন ও পোস্ট অপারেটিভ ফলো আপ করতে হবে স্পেশালিস্ট ও সুপার স্পেশালিস্ট পোস্টের ব্যক্তিদের।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-04-24T14:21:32Z dg43tfdfdgfd