Trending:


Guru Gochar 2024: বৃষ রাশিতে গুরুর অস্ত, একমাস জলের মতো টাকা বেরোবে ৩ রাশির

Guru Gochar 2024: বৃহস্পতিকে দেবতাদের গুরু বলে মনে করা হয়। বৃহস্পতি সকলকে শুভ ফল দিয়ে থাকে। বৃহস্পতির গোচর জাতকদের ইতিবাচক পরিণাম দিয়ে থাকে। ২০২৪ সালে ১২ বছর পর বৃষ রাশিতে প্রবেশ করবে বৃহস্পতি। দেবতাদের গুরু বৃহস্পতি ১ মে ২০২৪-এ মেষ রাশি থেকে বৃষ রাশিতে প্রবেশ করবে। গুরু এই রাশিতে ১৪ মে ২০২৫ পর্যন্ত বিরাজ করবে।


প্যালেস্তাইনের সমর্থক জর্ডন কেন ইরানি হামলা রুখতে ইজরায়েলের পাশে দাঁড়াল?

ইজরায়েল-ইরান দ্বন্দ্বে জড়িয়ে পড়েছে জর্ডন। আশ্চর্যজনকভাবে ইজরায়েলের পাশে দাঁড়িয়েছে তারা। ইরানের ড্রোন হামলা প্রতিহত করেছে জডর্ন সেনাও। কিন্তু কেন? গাজায় যখন ইজরায়েল হামলা চালায়, সেই সময় নেতানিয়াহু সরকারের তীব্র সমালোচনা করেছিল জর্ডন সরকার। এখন তারাই ইজরায়েলের হয়ে ইরানি ড্রোন প্রতিহত করছে!আনুষ্ঠানিক বিবৃতিতে জর্ডন জানিয়েছে, তারা আত্মরক্ষার জন্য ইরানি ড্রোন প্রতিহত করেছে। ইজরায়েলকে সাহায্য করার জন্য নয়। জডর্নের রাজা দ্বিতীয় আবদুল্লাহ প্যালেস্তাইনকে...


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


Heatwave: কড়া দাবদাহে একটু স্বস্তি, ওয়াটার ক্যানন দিয়ে কৃত্রিম বৃষ্টির ব্যবস্থা মেয়রের

Heatwave: শনিবার ওয়াটার ক্যাননের সাহায্যে ওই কৃত্রিম বৃষ্টি কর্মসূচির উদ্বোধন করে আতিকুর বলেন, আপাতত ১২টি গাড়ি ও ২টি ওয়াটর ক্যানন দিয়ে জল ছেটানো হবে। সরু রাস্তায় ১০টি ওয়াটার ব্রাউজার দিয়ে জল ছেটানোর ব্যবস্থা হবে।


Calcutta High Court : মায়ের টাকা মেয়ের কাছ থেকে কাড়তে হঠাৎ হাজির বাবা

মা মারা যান গত বছর, বাবা সংসার ছেড়ে চলে যান পাঁচ বর আগেই। মায়ের একমাত্র নমিনি হিসেবে সমস্ত প্রাপ্য টাকা তারই পাওয়ার কথা। কিন্তু এর মধ্যেই আচমকা ফিরে আসেন বাবা। এরপর তিনি অফিসে স্ত্রীর আর্থিক পাওনাগণ্ডা দাবি করতে থাকেন। কিন্তু কলকাতা হাইকোর্ট পাশে দাঁড়াল মেয়েরই। আদালত সাফ জানিয়েছে, একমাত্র নমিনি হিসেবে মায়ের পাওনা সমস্ত টাকা পাবে মেয়েই।


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


Uttar Pradesh News: পরীক্ষার ফাঁকা উত্তর পত্রে শুধুই রাম নাম, তাতেই মিলল 56% নম্বর! কি হাল দেখুন

পরীক্ষার খাতায় জয় শ্রী রাম লিখেই 56 শতাংশ নম্বর পেতে পারেন। হ্যাঁ, এমনই ঘটনায় তোলপার গোটা দেশ। রাম রাজ্যে এই ঘটনা সামনে আসতেই সমালোচনার ঝড় উঠেছে। সবার মনে একটাই প্রশ্ন এও কি সম্ভব। যাঁর জন্য এই ঘটনায় রাতারাতি সাসপেন্ড করে দেওয়া হয়েছে দুই অধ্যাপককে। রামমন্দিরে তৈরি হওয়ার পর থেকে গোটা দেশ জুড়ে শুধু রাম আর রাম। অযোধ্যার রাম মন্দির তৈরি হওয়ার পর শ্রী রামকে ঘিরে উন্মাদনাও বেড়ে গিয়েছে। তাই বলে পরীক্ষায় খাতায় জয় শ্রী রাম লেখা? উত্তর পত্রে জয় শ্রী রাম ও কয়েকজন পছন্দের ক্রিকেটারের নাম লিখে এসেছিলেন এক কলেজ পড়ুয়া।


পদ্মভূষণ পেলেন মিঠুন চক্রবর্তী-উষা উত্থুপ,বাংলা থেকে আর কারা পেলেন পদ্ম পুরস্কার

নয়াদিল্লি: চলচ্চিত্রে একাধিক অবদানের পর পদ্মভূষণ পুরস্কার পেলেন বাংলার জনপ্রিয় অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী৷ ২২ এপ্রিল সোমবার ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে এই সম্মান পুরস্কার গ্রহণ করেন মিঠুন চক্রবর্তী৷ শিল্পকলার জন্য মিঠুন চক্রবর্তীকে এই পদ্মভূষণ পুরস্কার দেওয়া হয়েছে৷অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপস্থিত ছিলেন৷ সাধারণতন্ত্র দিবসের প্রাক্কালে পদ্ম পুরস্কার প্রাপকদের নাম ঘোষণা...


৬০২ কোটি টাকার মাদক-সহ আটক ১৪ পাক-নাগরিক, গুজরাট উপকূলে যথেষ্ট সক্রিয় ATS-NCB

পাকগিস্তানি নাগরিকরা অভিযানের সময় গ্রেফতার এড়াতে ATS আধিকারিকদের থেকে বেশি জোরে নৌকা চালায়। পাশাপাশি নৌকা থেকে পাল্টা গুলি চালায়।


বিশুদ্ধ পানীয় জলের দাবিতে পি এইচ ই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে আটকে বিক্ষোভ!

মুর্শিদাবাদ : বিশুদ্ধ পানীয় জলের দাবিতে পি এইচ ই অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে আটকে বিক্ষোভ, গাড়ি ভাঙচুর করেন গ্রামবাসীরা। শনিবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় বেলডাঙ্গা থানার বেগুনবাড়ি বাথানপাড়া এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে বেলডাঙ্গা থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয় ও অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার অনুপ কুমার মন্ডলকে উদ্ধার করে নিয়ে যায়।মুর্শিদাবাদ জেলার ২৬টি ব্লকের মধ্যে বেলডাঙ্গা ব্লক অন্যতম রেড জোন এলাকা হিসেবে পরিচিত। এখানকার...


TMC worker murder: বাগুইআটিতে গোষ্ঠীদ্বন্দ্বের জের? তৃণমূল কর্মীকে পিটিয়ে খুন, নামল র‍্যাফ, আটক ১৩

শনিবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে পশ্চিমপাড়া এলাকা। তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধে। তারা একে অপরকে লক্ষ্য করে ইটবৃষ্টি করে। ঘটনার জেরে বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বাগুইআটি থানার প্রচুর পুলিশ। সেই সময় পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


এবছর কত তারিখে পড়েছে জামাইষষ্ঠী? কবে থেকে জামাই আদরের প্রস্তুতি শুরু শাশুড়িদের

বাঙালির ১২ মাসে ১৩ পার্বণ। ছোট থেকে বড়, যেরকম উৎসবই হোক না কেন, পাত পেড়ে অতিথিকে বসিয়ে খাওয়ানোটা সবেতেই দেখা যায়। আর কয়েক মাস বাদেই তেমন এক উৎসব আসছে। এক দিনের উৎসব হলেও খাওয়াদাওয়ার বন্দোবস্ত করতে অনেক বাঙালি মা-ই দু’তিনদিন ব্যয় করেন। জামাইষষ্ঠী। বাড়িতে মেয়ে আর জামাইকে আপ্যায়ণ করে মায়েরা রকমারি খাবার খাওয়ান। বহু প্রাচীনকাল থেকে এই নিয়ম রীতি পালন করা হচ্ছে। বিবাহিত মেয়েদের বাড়িতে তাঁদের স্বামীকে সম্মান জানানোর জন্য উদযাপন করা হয়। বাংলা পঞ্জিকার অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব এ বছর কত তারিখে পড়ছে জানেন? ব্যবস্থাপনা করার জন্য আগে থেকেই তারিখ জেনে নেওয়া ভাল। এটি প্রতি বছর জ্যৈষ্ঠ মাসের শুক্লপক্ষের ষষ্ঠী তিথিতে পালিত হয়। জামাইষষ্ঠীর দিন ষষ্ঠী দেবীর পুজো করা হয়। জামাইদের আদর-যত্ন করা হয়। মাথায় ধান-দূর্বা দিয়ে আশীর্বাদ করা হয়। ফল-মিষ্টি খাইয়ে কিছু উপহার দেওয়া হয় মেয়ের স্বামীদের। তারপরেই শুরু হয় এলাহী খানাপিনা। বাঙালিদের তেলে-ঝোলে মাছ, মাংস, ডিম, রকমারি সব্জি, আরও কত কী খাওয়ানো হয়। জামাইদের মুখে এক গ্রাস তুলে দেন শাশুড়ি-শ্বশুররা। এবার জেনে নিন ২০২৪ সালে জামাইষষ্ঠী কত তারিখে পড়েছে? এই বছর জুন মাসের ১২ তারিখ এই দিনটি উদযাপিত হবে ঘরে ঘরে। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, ১৪৩১ সালের জৈষ্ঠ মাসের ২৯ তারিখ।


Dilip Ghosh: মজলিশি ঢংয়ে শুরু করে মেজাজ হারাচ্ছেন দিলীপ

বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। হালকা মেজাজে, মজলিশি ঢংয়ে প্রচার শুরু করলেও ভোটের দিন যত এগিয়ে আসছে ততই ক্ষণে ক্ষণে মেজাজ হারিয়ে ফেলছেন তিনি। গত রবিবার দিলীপ ঘোষ দুর্গাপুরের একটি ঘটনার প্রসঙ্গ আচমকা মেজাজ হারিয়ে ফেলেন। তিনি হুঙ্কারের সুরে জানিয়েছেন, হামলার বদলে পাল্টা হামলা করেই উত্তর দেবান তাঁরা।


Mamata Banerjee: 'এরা চাকরিখেকো বাঘ', SSC-র চাকরি বাতিল ইস্যুতে প্রধানমন্ত্রীকেও আক্রমণ মমতার

'এরা হচ্ছে চাকরিখেকো বাঘ, যখন দেখছে আর কিছু করার নেই, তখন সব চাকরি খেয়ে নাও,' রবিবার সুজাপুরের সভা থেকে কেন্দ্রকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি হাইকোর্টের নির্দেশে প্রায় ২৬ হাজার স্কুল শিক্ষকের চাকরি গিয়েছে। এদিনের সভাতে মুখ্যমন্ত্রী সেই প্রসঙ্গে কেন্দ্রের বিরুদ্ধে সরব হন। এই রায়ের তীব্র সমালোচনা করেন তিনি।


South 24 Parganas: ভাঙড়ের পোলেরহাটে প্লাস্টিকের কারখানায় বিধ্বংসী আগুন। ABP Ananda Live

ভাঙড়ের (Bhangar) পোলেরহাট থানা এলাকায় বিধ্বংসী আগুন (Fire Incident)। প্লাস্টিকের ট্রে তৈরির কারখানায় আগুন। অগ্নিকাণ্ডের জেরে পোলেরহাটের অনন্তপুরে আতঙ্ক।


Ranbir-Jnr NTR Spotted:ভক্তদের উপচে পড়া ভিড়, নাজেহাল রণবীর-আলিয়া, হৃত্বিক-সাবা

রণবীর কপুর এখন চূড়ান্ত ব্যস্ত। শুরু হয়েছে নীতেশ তিওয়ারির রামায়ণের শ্যুটিং যেখানে রামচন্দ্রের ভূমিকায় দেখা যাবে রণবীর কপুরকে। কিন্তু যতই ব্য়স্ততা থাকুক না কেন, রবিবার একটু বন্ধুদের সঙ্গে আড্ডা মারা মাস্ট। আর শহরে যদি থাকেন সস্ত্রীক জুনিয়র এনটিআর, তাহলে পার্টি তো বনতা হ্যায়। রবিবার বান্দ্রার একটি রেস্তোরাঁয় পৌঁছে গেলেন রণবীর-আলিয়া, জুনিয়ার এনটিআর-প্রণতী, হৃত্বিক-সাবা এবং আয়ান মুখোপাধ্যায়। রেস্তোরাঁ থেকে বেরোনোর সময়ে রীতিমতো মবড তারকারা। রেস্তোরাঁর সামনে জড়ো হওয়া ভক্তদের একটাই আবদার। একটা সেলফি প্লিজ। এই ভিড়ের মধ্যে যাতে কোনও অস্বস্তিকর পরিস্থিতি আলিয়া-প্রণতী বা সাবা না পড়েন, তা নিশ্চিত করলেন তাঁদের বেটার হাফ। এন্ট্রি টু এগজিট ধরা থাকল আমাদের লেন্সে।


Rachna Banerjee on Fire: রাজারহাটে DRR স্টুডিয়োতে আগুন, ‘প্রচুর ক্ষয়ক্ষতির ব্যাপার..’, প্রতিক্রিয়া ‘দিদি’ রচনার

Rachna Banerjee on Fire Broke Out: প্রাথমিকভাবে খবর, প্রথমে স্টুডিয়োর মধ্যে দাঁড়িয়ে থাকা মেকআপ ভ্যানে আগুন লাগে। সেই আগুন পাশের মেকআপ ভ্যানটিতেও ছড়িয়ে পড়ে। পাশে থাকা একটা টিনের শেডেও আগুন লেগে যায়। মেকআপ ভ্যানের এসি থেকেই এই বিপত্তি ঘটেছে বলে প্রাথমিক অনুমান।


বিদ্যুতের নিরবচ্ছিন্ন জোগানে টাকাই বাধা বন্টন সংস্থার

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার মানুয় এখন তাপপ্রবাহের কারণে নাজেহাল হয়ে পড়ছে। এই পরিস্থিতি থেকে রেহাই পাওয়ার জন্য অনেকেই বর্তমানে বাড়িতে এসি লাগাচ্ছে। এর ফলে ওভারলোডিংয়ের হয়ে ফল্টের কারণে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটেছে। সিইএসসি এলাকায় শুক্রবার বিকেল পর্যন্ত বিদ্যুতের চাহিদা ছিল ২,৭২৮ মেগাওয়াট। কিন্তু এই রকম আবহাওয়া চলতে থাকলে আগামী দিনগুলিতে বিদ্যুৎ সরবরাহের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন হয়ে উঠেছে সিইএসসি।


₹600 Crores Drugs seized from Pak Boat: গুজরাট উপকূলে আটক পাক বোট, চোখ কপালে উঠল তল্লাশিতে, মিলল ৬০০ কোটির মাদক

মাদকের ওজন এবং বাজার মূল্যের বিষয়ে জানানো হলেও কী ধরনের মাদকদ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছে, সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি উপকূলরক্ষী বাহিনীর তরফ থেকে।


মুখ্যমন্ত্রীর নামে কুরুচিকর মন্তব্য, BJP প্রার্থীকে ‘শবক’ শেখাতে মোক্ষম পদক্ষেপের পথে তৃণমূল

Lok Sabha Election 2024: এর আগেও বিভিন্ন সময়ে একাধিক মন্তব্যের জেরে সংবাদ শিরোনামে থেকেছেন বিজেপির এই দাপুটে নেতা তথা এবারের নির্বাচনে বিজেপির প্রার্থী। তাঁর নানা মন্তব্যে জলঘোলা হয়েছে, বিতর্ক বেড়েছে। এবার লোকসভা ভোটের আবহে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করে ফের একবার খবরের শিরোনামে বিজেপি নেতা।


Lok Sabha Elections 2024: সুরাটের ছায়া এবার ইন্দোরেও, মনোনয়ন জমা দিয়েও প্রত্যাহার, কমল কাননে কংগ্রেস প্রার্থী

লোকসভা ভোটের মাঝেই মধ্যপ্রদেশে ফের বড়সড় ধাক্কা খেয়েছে কংগ্রেস।


Ranchi Howrah Intercity Express: রাঁচি থেকে হাওড়াগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন-আতঙ্ক

নয়াদিল্লি: রাঁচি থেকে হাওড়াগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন-আতঙ্ক (Ranchi Howrah Intercity Express)। আজ সকালে ট্রেন ছাড়ার কিছুক্ষণ পরেই বি-টু কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঝাড়খণ্ডের জনহা স্টেশনের কাছে আজ সকাল ৬টা ২০-তে এই ঘটনা ঘটে। যদিও রেলের দাবি, আগুন নয়, ব্রেকে যান্ত্রিক গোলযোগের কারণেই ধোঁয়া বেরিয়েছিল। রেলের ইঞ্জিনিয়াররা বিষয়টি খতিয়ে দেখছেন। যাত্রীরা সকলেই সুরক্ষিত বলে রেলের তরফে জানানো হয়েছে। আরও...


চাকরি বাতিল, বেতন বন্ধ! হাইকোর্টের এসএসসি রায় নিয়ে সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য

কলকাতা: এসএসসি মামলায় সোমবার বেনজির রায় দিয়েছে কলকাতা হাইকোর্টের৷ ২০১৬ সালের সম্পূর্ণ প্যানেল বাতিল করার নির্দেশ দিয়েছে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ৷ শুধু তই নয়, এক মাসের মধ্যে ২০১৬ সালের নিয়োগের পর থেকে পাওয়া সম্পূর্ণ বেতন ফেরাতে হবে চাকরিপ্রার্থীদের৷ তা-ও আবার সুদ সমেত৷ সোমবার এমনই রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট৷তারপরেই রাজ্য সরকারি স্তরে এ নিয়ে শুরু হয়ে গিয়েছে শোরগোল৷ সূত্রের খবর, এসএসসি রায় নিয়ে এবার সুপ্রিম কোর্টের...


PM Modi Interview: বিশ্ব মঞ্চে ভারতের সম্মানহানি, বিরোধীদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, উন্নয়নের ডাক মোদীর

কেন্দ্রীয় সংস্থাগুলির "অপব্যবহার" নিয়ে বিরোধীদের দাবি নিয়ে কী বললেন মোদী?


Baguiati News: তৃণমূল কর্মীকে পিটিয়ে খুন, ধুন্ধুমার বাগুইআটিতে

হিন্দোল দে ও জয়ন্ত পাল, বাগুইআটি: বাগুইআটি থানার (Baguiati Police Station) কাছেই বাড়ি থেকে তুুুলে নিয়ে গিয়ে তৃণমূল কর্মীকে পিটিয়ে খুন। মৃত সঞ্জীব দাস ওরফে পটলা বিধাননগর পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাগুইআটির অর্জুনপুর পশ্চিমপাড়ার বাসিন্দা। তৃণমূল কর্মীকে পিটিয়ে খুন: পরিবারের অভিযোগ, পরিকল্পিতভাবে রাস্তার আলো নিভিয়ে তৃণমূল কর্মীকে প্রথমে ইট দিয়ে মারা হয়। এরপর জখম অবস্থাতেই টেনে নিয়ে গিয়ে লাঠি দিয়ে পিটিয়ে খুন করা হয় বলে অভিযোগ। যদিও পুলিশের দাবি, মদ...


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


Sita Amma Temple: সীতা মন্দিরের অভিষেক অনুষ্ঠানে অযোধ্যার সরযূ নদীর জল যাবে শ্রীলঙ্কায়

অযোধ্যার সরযূ নদীর জল শ্রীলঙ্কায় সীতা মন্দিরের অভিষেক অনুষ্ঠানের জন্য পাঠানো হবে। শ্রীলঙ্কায় নির্মিত হচ্ছে একটি সীতা মন্দির। রাম মন্দির ট্রাস্ট এবং অযোধ্যা জেলা প্রশাসন সীতা আম্মা মন্দির নির্মাণের পিছনে যারা রয়েছে তাদের অনুরোধে পবিত্র জল সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে। অনুষ্ঠানটি ১৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উত্তরপ্রদেশ রাজ্য সরকার শ্রীলঙ্কার মন্দিরে পবিত্র সরযূ নদীর জল সরবরাহের প্রতিশ্রুতিকে সম্মান করার জন্য অযোধ্যার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে।


ঘরোয়া উপকরণেই কামাল! বাড়িতেই চটজলদি বানিয়ে ফেলুন জিভে জল আনা পাউরুটির পান্তুয়া

দক্ষিণ দিনাজপুর : উৎসব হোক বা অতিথি আপ্যায়নের মরশুম মানেই হরেক রকমের মিষ্টির বাহার। অতিথিদের মিষ্টিমুখ ছাড়া কি পালন করা যায়! তবে রকমারি মিষ্টি কেনার আশায় দোকানে পড়ে লম্বা লাইন। তাই দোকানে নয়, বাড়িতেই বানিয়ে ফেলুন পাউরুটির পান্তুয়া। যেমন নরম তেমন স্বাদের। মন কাড়বে সকলের।প্রথমে বেশ কয়েকটি পাউরুটি নিতে হবে। এক্ষেত্রে কম করে হলেও ৮ থেকে ১০ টি পাউরুটি নেওয়াই ভাল। এবার একটি ছুরির সাহায্যে প্রতিটি পাউরুটির চার ধার সমান করে কেটে নিতে হবে। এক্ষেত্রে...


'আমি মনে করি কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে' : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: চলতি লোকসভা নির্বাচনের জন্য প্রকাশিত কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে বলেই মনে হচ্ছে, নিউজ 18 নেটওয়ার্ককে দেওয়া মেগা একান্ত সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে তিনি বলেন, একদিকে তিনি যখন উন্নয়নের উত্তরাধিকারের কথা বলছেন, তখন বিরোধী দল চাইছে ‘উত্তরাধিকার লুণ্ঠন’।নেটওয়ার্ক 18 গ্রুপের এক্সিকিউটিভ এডিটর রাহুল জোশীকে দেওয়া একান্ত আলাপচারিতায় প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, তিনি ১০ দিন...


কুম্ভের লগ্নে শনির সংসারের বছরের সব থেকে বড় রাজযোগ! শশ মহাপুরুষে পরিপূর্ণ করবে

ন্যায় ও কর্মফলের দেবতা শনিদেব একটি নির্দিষ্ট অবধিতে রাশি পরিবর্তন করে থাকেন ৷ প্রতি আড়াই বছর ছাড়া ছাড়া রাশি পরিবর্তন করে থাকে ৷ প্রতীকী ছবি ৷ বর্তমানে শনি তাঁর মূল ত্রিকোণ রাশি কুম্ভতে বিরাজমান, ৩০ বছর পরে ফের কুম্ভতে শনিদেব বছরের সব থেকে বড় রাজযোগ নির্মাণ করতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এই দুর্লভ রাজযোগকে পঞ্চম পুরুষ রাজযোগের মধ্যে অন্যতম হিসাবে ধরা হয়ে থাকে ৷ এই শশ মহাপুরুষ রাজযোগে কয়েকটি রাশির জাতক-জাতিকাদের হাতে আনন্দ নাড়ু আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷তে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ শনি যখন তাঁর নিজের রাশি কুম্ভ বা মকরে থাকেন ঠিক তখনই তাঁর উচ্চ রাশি তুলা হয়ে কেন্দ্রে অবস্থান করেন ৷ সেই সময়েই এই রাজযোগ নির্মাণ হতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এতদিন এই রাজযোগের প্রভাব অত্যন্ত বেশি পরিমাণে আসতে চলেছে পাননি ৷ কেননা শনি রাহুর নক্ষত্র শতভিষাতে বিরাজমান ছিলেন ৷ প্রতীকী ছবি ৷ কিন্তু এখন শনিদেব পূর্বাভাদ্রপদ নক্ষত্রে প্রবেশ করেছেন ৷ এই রাজযোগের প্রভাব প্রতিটি রাশির উপরেই পড়বে ৷ কিন্তু লালে লাল হবে তিন রাশি ৷ প্রতীকী ছবি ৷ কুম্ভ রাশির লগ্নে তৈরি হচ্ছে বছরের সব থেকে বড় রাজযোগ শশ মহাপুরুষ রাজযোগের নির্মাণ হয়েছে ৷ এরফলেই জীবনের প্রতিটি ক্ষেত্রে বিরাট সাফল্য পাবেন ৷ টাকা পয়সার অভাব হবেনা ২০২৫ পর্যন্ত ৷ যতদিন কুম্ভতে শনিদেব থাকবেন কুম্ভ রাশির জাতক-জাতিকাদের কোনও রকমের অভাব হবেনা ৷ প্রতীকী ছবি ৷ ভাগ্যের সঙ্গ পাবেন কোট কাছারির বা আইন আদালতের বিষয় সংক্রান্ত মামালায় জয়লাভ করবেন জাতক-জাতিকারা ৷ মানসিক ও শারীরিক চাপ থেকে মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ অংশীদারিত্ব কাজে এবার লাভের মুখ দেখবেন ৷ অকারণ খরচ থেকে মুক্তি পাবেন ৷ কেরিয়ারের ওঠানামা এবার শেষ হবে ৷ কর্মক্ষেত্রে বাধাবিঘ্ন এবার শেষ হবে ৷ প্রতীকী ছবি ৷ বিদেশে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে লাভের মুখ দেখবেন, টাকা পয়সাও প্রচুর পরিমাণে পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ প্রেম ও বিবাহিত জীবন এবার আগের থেকে আরও ভাল হবে ৷ সব মিলিয়ে রাজার হালে থাকবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য শশ মহাপুরুষ রাজযোগ জীবনে অত্যন্ত ভাল মুহূর্ত নিয়ে আসতে চলেছে ৷ পরিবারের সঙ্গে ভাল সময় আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ কেননা রাশির চতুর্থ ঘরে শনি বিরাজমান ৷ আইন আদালত সংক্রান্ত মামলায় এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ চাকরিজীবীরা এবার ভাল লাভ পাবেন ৷ প্রতীকী ছবি ৷ যাঁরা চাকরি খুঁজছেন এবার তাঁদের জন্য ভাল মুহূর্ত আসতে চলেছে ৷ সব মিলিয়ে এবার জাতক-জাতিকাদের জন্য ভাল সময় আসতে চলেছে ৷ চাকরিতে পদোন্নতি হবে এবার ৷ প্রতীকী ছবি ৷ মকর রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত বড়সড় মুহূর্ত তৈরি হতে চলেছে ৷ কেননা সাড়ে সাতির শেষ পর্যায় চলছে জাতক-জাতিকাদের জন্য ৷ প্রতীকী ছবি ৷ বৃহস্পতির নক্ষত্রে শনি এই কারণেই ভাগ্যের সম্পূর্ণ সমর্থন পাবেন জাতক-জাতিকারা ৷ শশ মহাপুরুষ রাজযোগের ফলে ভাগ্যের সঙ্গ পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ ধনের ঘরে শনিদেবের অবস্থান বলে জাতক-জাতিকাদের ভাল সময় আসতে চলেছে ৷ দীর্ঘদিনের রোগভোগ থেকে এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ নেতিবাচক প্রভাব থেকে এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ জীবনের সমস্ত সুখ পাবেন একসঙ্গে ৷ বাড়ি, গাড়ি, জমি সংক্রান্ত বিষয়ে ব্যাপক লাভ হতে পারে ৷ উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার সুযোগও আসতে পারে ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা মানতে বাধ্য বা অনুরোধ করেনা নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


ক্যানসার আক্রান্ত তরুণ ৬ বার ঘুরলেন এসএসকেএম হাসপাতালে, তারপর ঠিক কী মিলল?‌‌

আজ, বৃহস্পতিবার এই ঘটনা নিয়ে এলাকায় জোর চর্চা শুরু হয়েছে। এই তরুণের করুণ অবস্থার কথা জানতে পারেন স্থানীয় কাউন্সিলর। তখন তিনি এগিয়ে আসেন। আর ওই কাউন্সিলর নিজে উদ্যোগ নিয়েই নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন ক্যানসার আক্রান্ত তরুণকে। এমনকী স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে ভর্তি করেছেন ওই কাউন্সিলর।


'দিদি নম্বর 1', 'দাদাগিরি'-র শ্যুটিং স্টুডিওতে চরম আতঙ্ক, পুড়ে ছাই মেকআপ ভ্যান!

উত্তর ২৪ পরগনা: তাপপ্রবাহের মাঝেই একদিকে যখন লোকসভা নির্বাচনের প্রচারে ব্যস্ত অভিনেত্রী তথা ‘দিদি নম্বর ওয়ান’ খ্যাত তৃণমূল কংগ্রেসের প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়, আর তখনই রাজারহাট ডি আর আর স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেল দিদি নম্বর ওয়ান-এর শ্যুটিংয়ে ব্যবহৃত মেকআপ ভ্যানিটি ভ্যান।জানা যায়, ওই স্টুডিওতে জনপ্রিয় টিভি শো দিদি নম্বর ওয়ান এবং দাদাগিরির শ্যুটিং হয়। প্রথমে ষ্টুডিওর ভিতরে রাখা একটি মেকআপ ভ্যানিটি ভ্যানে আগুন লাগে। এরপর...


Primary TET: প্রাথমিক টেটের ২১ প্রশ্নে ভুল! এসএসসি বিতর্কের মধ্যেই কড়া নির্দেশ হাইকোর্টের

হাইকোর্টের রায়ে চাকরিহারা ২৬ হাজার শিক্ষক। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আজই সুপ্রিম কোর্টে আবেদন দাখিল স্কুল সার্ভিস কমিশন ও স্কুল শিক্ষা দফতরের।


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


ভোটের রাজনৈতিক প্রচার নয়, তবে এই স্কুল পড়ুয়ারা বাড়ি বাড়ি ঘুরছে কেন!

উত্তর দিনাজপুর: ভোটদানের সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে এবারে রাস্তায় নামল ছাত্র-ছাত্রীরা। সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে প্রত্যেক ভোটদাতাদের সচেতন করতে দেখা গেল রায়গঞ্জের কৈলাস চন্দ্র রাধারানি বিদ্যাপীঠের ছাত্র ছাত্রীদের।ভোট মানেই গণতন্ত্রের উৎসব। একটি গণতান্ত্রিক দেশের সবথেকে বড় মৌলিক অধিকার হল ভোট দেওয়ার অধিকার। প্রতিটি ভোটের গুরুত্ব অপরিসীম। তবে এক্ষেত্রে ভোটদাতাদের ভোট দেওয়ার ক্ষেত্রে সচেতনতার অভাব বরাবরই লক্ষ্য করা যায়। প্রায় সময়...


SSC Recruitment Scam : সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির এজলাসেই সোমবার শুনানি

কলকাতা হাইকোর্ট ২৬ হাজার শিক্ষকের নিয়োগ করেছে। কলকাতা হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করে রাজ্য সরকার ও এসএসসি সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছে। এই মামলার শুনানি কাল, সোমবার। জানা গিয়েছে শুনানি হবে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের এজলাসেই। এই মামলাটি তিনি নিজেই শুনবেন বলে স্থির করেছেন।


পটুয়াখালীতে ভেসে আসা টর্পেডোটিকে বেঁধে রেখেছেন গ্রামবাসীরা

খালের জোয়ারের পানির সাথে এটির ভেসে আসার খবর পেয়ে শত শত স্থানীয় মানুষ দেখতে ভিড় করেন এই খালের পাশে। পরে স্থানীয় কিছু মানুষ খালে নেমে দড়ি দিয়ে টর্পেডো-সদৃশ ওই বস্তুটিকে ভাসমান অবস্থায় দড়ি দিয়ে বেঁধে রাখেন একটি খুঁটির সাথে।


হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, গুরুতর জখম চালক, চরম বিপাকে হাজার হাজার মানুষ

উত্তর ২৪ পরগনা: ব্রিজের উপর দিয়ে পাথর বোঝায় ডাম্পার নিয়ে পারাপারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ব্রিজ। আহত চালককে গুরুতর জখম অবস্থায় বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে সময় ব্রিজে কেউ না থাকায়, আর হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুর্ঘটনার পর থেকে বন্ধ কয়েক হাজার মানুষের চলাচলের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা বাগদা থানা বাঁশঘাটা ও সুটিয়ার মধ্যবর্তী স্থানে। স্থানীয়রা জানান, ব্রিজের উপর থেকে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার...


Asaduddin Owaisi On Condom : 'মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করে', দাবি আসাদুদ্দিন ওয়াইসির

কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ শানাতে গিয়ে লাগাতার মুসলিম ইস্যু উত্থাপন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'যাদের অনেক সন্তান রয়েছে...' বলে তিনি মুসলিমদের নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। যা নিয়ে জাতীয় রাজনীতিতে তোলপাড় পড়ে গিয়েছে। এবার আসরে আসাদুদ্দিন ওয়াইসি। তিনি জানালেন মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোমের ব্যবহার করেন।


Live 10 Anacondas in Flight: জলজ্যান্ত ১০ অ্যানাকোন্ডা নিয়ে বিমান সফর ব্যক্তির! উদ্দেশ্য পাচারের, গ্রেফতার বেঙ্গালুরুতে

চেক ইন ব্যাগে ১০ অ্যানাকোন্ডা লুকিয়ে বিমান সফর ব্যক্তির! ধরা পড়ে যান বেঙ্গালুরুতে।


Durgapur NIT: এনআইটির হস্টেলে হুগলির বাসিন্দা এক ছাত্রের 'রহস্যজনক' মৃত্যু! | Zee 24 Ghanta

The 'mysterious' death of a student from Hooghly in NIT hostel! See what happened, what is known


Toto-Bike Accident: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...