LOK-SABHA ELECTION 2024: বড় চমক বিজেপির! বাদ প্রমোদ-কন্যা, বদলে প্রার্থী ২৬/১১ মামলার সরকারি আইনজীবী

Mumbai North Central’s BJP Candidate: মহারাষ্ট্রের মুম্বই মুম্বই নর্থ-সেন্ট্রাল লোকসভা কেন্দ্রে ২৬/১১ মামলার সরকারি আইনজীবী উজ্জ্বল নিকমকে প্রার্থী করল বিজেপি। এই কেন্দ্রের বিদায়ী সাংসদ পুনম মহাজন। পুনম প্রয়াত বিজেপি নেতা তথা অটল বিহারী বাজপেয়ী জমানার মন্ত্রী প্রমোদ মহাজনের কন্যা।

বিজেপি সূত্রে খবর, উজ্জ্বলকে প্রার্থী করার আগে মহারাষ্ট্রের রাজ্য সভাপতি আশিস সেলারকে মুম্বই উত্তর-পূর্ব কেন্দ্র থেকে দাঁড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি প্রস্তাব ফেরান।

এরপরই পদ্ম নেতাদের নজরে আসেন আইনজীবী হিসাবে একাধিক গুরুত্বপূর্ণ মামলায় যুক্ত উজ্জ্বল নিকম। ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বইয়ে সন্ত্রাসাবাদী হামলা হয়। সেই মামলায় সরকারি আইনজীবী হিসাবে আদালতে সওয়াল করেছিলেন উজ্জ্বল। তা ছাড়াও ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণকাণ্ড, গুলশন কুমার হত্যা মামলা, প্রমোদ মহাজন মামলা, ২০১৩ সালের মুম্বই গণধর্ষণ মামলায় সরকারি কৌঁসুলি ছিলেন তিনি। ২০১৬ সালে পদ্মশ্রী সম্মানে সম্মানিত করা হয় এই আইনজীবীকে।

কেন প্রমোদ-কন্যা পুনমকে টিকিট দেওয়া হল না? গেরুয়া শিবির সূত্রে খবর, পুনম মহাজনের জনসমর্থন আগের মতো আর জোরালো নেই। দলের নিচু তলা থেকে এমন বার্তা পেয়েই প্রমোদ-কন্যাকে আর টিকিট না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজেপির উজ্জ্বল নিকমের বিপক্ষে হাত শিবিরেরে প্রার্থী ধারাভির বিধায়ক বর্ষা গায়কোয়াড়। আগামী ২০ মে পঞ্চম দফায় মহারাষ্ট্রের মুম্বই নর্থ-সেন্ট্রাল লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে।

2024-04-27T14:11:56Z dg43tfdfdgfd