Trending:


Adhir Chowdhury: নজিরবিহীন বিক্ষোভের মুখে অধীর চৌধুরী, গাড়ি থেকে নামতেই দিল না ‘তৃণমূল’

Lok Sabha Election 2024: নির্বাচনী প্রচারে বেরিয়ে আবারও বাধার মুখে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী। কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীকে ফের বাধা প্রচারে। তৃণমূলের উপর্যুপরি বিক্ষোভের জেরে প্রচারই করতে পারলেন না অধীর। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি তৃণমূলকর্মীদের। অধীর চৌধুরীর গাড়ি আটকে গো-ব্যাক স্লোগান দিতে শুরু করেন তৃণমূলকর্মীরা।


এসএসসি দুর্নীতি মামলায় নতুন চিঠি পেল সিবিআই! পার্থ নয়, সেই সময় শিক্ষামন্ত্রী ছিলেন ব্রাত্য বসু

বিচারপতি বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি সব্বার রশিদির ডিভিশন বেঞ্চ রায়ে জানায়, সুপার নিউমারারি পদ বেআইনিভাবে গড়া হয়েছে। কী এই পদ? কোন সময়ে দুর্নীতি?


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


কুয়ো খুঁড়তেই কয়লার ভাণ্ডার! চাঞ্চল্য আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে

গরম পরতেই পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে। সেই সমস্য়া সমাধানে কুয়ো খননের উদ্যোগ নিয়েছিলেন কলেজের অধ্যক্ষ। সেখানে মাটি কিছুটা খুঁড়তেই জলের বদলে সেখান থেকে উঠে এল কয়লা। ঘটনাটি ঘটেছে আসানসোল শহরের অদূরে ১৯ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ার কলেজে।


‘আপনাদের বন্ধু’ শুভেন্দু! বাঁকুড়ায় ঝটিকা সফরে গিয়ে আপ্লুত বিরোধী দলনেতা

বাঁকুড়া: হঠাৎ করেই বাঁকুড়ায় এলেন শুভেন্দু অধিকারী। বাঁকুড়ায় ভোটের আর মাত্র কয়েক সপ্তাহ বাকি, আর তার আগেই সরগরম প্রচার থেকে জনসংযোগ। সব কিছুর মধ্যেই ভর সন্ধ্যায় বাঁকুড়ায় হাজির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুরুলিয়ায় নির্বাচনী সভা সেরে বাঁকুড়ার ধলডাঙা মোড়ে করলেন বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের সমর্থনে নির্বাচনী পথসভা।বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা নাগাদ বাঁকুড়া ধলডাঙা বিজেপি পার্টি অফিসে উপস্থিত হন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা...


মারাত্মক তাপপ্রবাহে বাংলা-ওডিশায় হিটস্ট্রোকের সতর্কবার্তা! ২০২৪-এ রেকর্ড ভাঙা গরমের আশঙ্কা

সর্বকালের সমস্ত রেকর্ড ভেঙে ফেলতে চলেছে ২০২৪ সাল। এ বছর সর্বোচ্চ হারে বাড়বে তাপমাত্রা। উষ্ণতম বছর হতে পারে এটি। এমনটাই আশঙ্কা করছেন বিজ্ঞানীরা। এদিকে, মৌসম ভবনের পক্ষ থেকে বাংলা, ওডিশা সহ একাধিক রাজ্যে নতুন করে তাপপ্রবাহের পূর্বাভাস দেওয়া হয়েছে। বেলা ১১টা থেকে ৪টে পর্যন্ত হিটস্ট্রোকের আশঙ্কা তৈরি হতে পারে বাইরে বের হলেই। জেনে নিন আবহাওয়ার লেটেস্ট আপডেট...


বুড়ো হাড়ে ভেলকি! ভরা সভামঞ্চে এ কী করে বসলেন মিঠুন? মহাগুরুর কাণ্ড দেখে থ সকলে

মুর্শিদাবাদ: সাধারণ মানুষের মধ্যে দিয়ে এসে ব্যারিকেড গলে সভা মঞ্চে এসে উপস্থিত হলেন মহাগুরু তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। আর মহাগুরুরর এই কাণ্ড দেখে হতবাক সকলেই। শুক্রবার দুপুরে বহরমপুর লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী ডাঃ নির্মল সাহার সমর্থনে কান্দি হ্যালিফক্স মাঠে বিজেপি’র পক্ষ থেকে জনসভার আয়োজন করা হয়। হ্যালিকপ্টারে করে এসে বহরমপুর ষ্টেডিয়াম মাঠে উপস্থিত হন মিঠুন চক্রবর্তী। তারপরে গাড়ি করে সড়কপথে কান্দি যান।কান্দির পেট্রোলপাম্প থেকে...


ঘুম ভেঙেই যদি এমন দৃশ্য দেখতে হয়...

জলপাইগুড়ি: খাঁচা বন্দি ওটা কী? সামনে সামনে গিয়ে দেখতেই অবাক হয়ে গেল সবাই। খাঁচায় ধরা পড়া ফুট ফুটে ওটা আসলে চিতাবাঘের শাবক! খানিক স্বস্তিই পেলেন এলাকাবাসীরা।উত্তরবঙ্গের জঙ্গল লাগোয়া এলাকায় হাতি, চিতাবাঘ, বাইসনের মত বন্যপ্রাণীদের হামলার খবর হামেশাই পাওয়া যায়। জলপাইগুড়ির ক্রান্তি ব্লকের দক্ষিণ হাসখালি মৌজার লোকালয়ে গত কয়েকদিন ধরেই একটি চিতাবাঘ দাপিয়ে বেড়াচ্ছিল। ফলে বেশ আতঙ্কেই দিন কাটাতে হচ্ছিল স্থানীয়দের। এমনকি এলাকা সংলগ্ন চা বাগান...


ইউক্রেনকে দ্রত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন

সাম্প্রতিক সময়ে কিয়েভকে পশ্চিমা সহযোগিতার জন্য সোচ্চার হতে দেখা গেছে কারণ দেশটির অস্ত্র গোলা বারুদ কমে আসছিলো এবং রাশিয়াও কিছুটা অগ্রগতি অর্জন করেছে। ইউক্রেনের কর্মকর্তারা অনেক মানুষ মৃত্যু ও ভূখণ্ড হারানোর জন্য যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের সামরিক সহায়তা দেয়ার ক্ষেত্রে হওয়া বিলম্বকেই দায়ী করেছেন।


'দিদি নম্বর 1', 'দাদাগিরি'-র শ্যুটিং স্টুডিওতে চরম আতঙ্ক, পুড়ে ছাই মেকআপ ভ্যান!

উত্তর ২৪ পরগনা: তাপপ্রবাহের মাঝেই একদিকে যখন লোকসভা নির্বাচনের প্রচারে ব্যস্ত অভিনেত্রী তথা ‘দিদি নম্বর ওয়ান’ খ্যাত তৃণমূল কংগ্রেসের প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়, আর তখনই রাজারহাট ডি আর আর স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেল দিদি নম্বর ওয়ান-এর শ্যুটিংয়ে ব্যবহৃত মেকআপ ভ্যানিটি ভ্যান।জানা যায়, ওই স্টুডিওতে জনপ্রিয় টিভি শো দিদি নম্বর ওয়ান এবং দাদাগিরির শ্যুটিং হয়। প্রথমে ষ্টুডিওর ভিতরে রাখা একটি মেকআপ ভ্যানিটি ভ্যানে আগুন লাগে। এরপর...


Indian-origin man shot and killed: আমেরিকায় পুলিসের গুলির টার্গেট এবার ভারতীয় বংশোদ্ভূত!

সান আন্তোনিওতে 42 বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তিকে পুলিশ গুলি করে হত্যা করেছিল যখন সে তার গাড়ির সাথে দুই অফিসারকে আঘাত করেছিল যখন তারা একটি উত্তেজনাপূর্ণ হামলার মামলায় তাকে গ্রেপ্তার করার চেষ্টা করছিল। 21 এপ্রিল পুলিশ অফিসার টাইলার টার্নার তাকে গুলি করার পর ঘটনাস্থলেই শচীন সাহুকে মৃত ঘোষণা করা হয়।


উত্তরাধিকার কর জরুরি?

বিশ্বজুড়ে রাজনীতির কেন্দ্রবিন্দুতে বর্তমানে রয়েছে আর্থিক বৈষম্য এবং তজ্জনিত সংকট। যা নিয়ে চিন্তিত রাজনীতিবিদ এবং নীতি-নির্ধারকরা। ভারতের নির্বাচনী মরসুমও সম্প্রতি তপ্ত হয়ে উঠেছে উত্তরাধিকার কর, অর্থাৎ উত্তরাধিকার সূত্রে অর্জিত সম্পদের উপর ধার্য কর নিয়ে। তবে উত্তরাধিকার করের ধারণাটি নতুন কিছু নয়। কিন্তু এই ধারণাটি কোনও দেশেই বিশেষ কোনও জনপ্রিয়তা পায়নি।


কাজ করবেন সবার জন্য, পিএসি কমিটির চেয়ারম্যান হওয়ার পর বললেন সুমন কাঞ্জিলাল

আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জংশন স্টেশনে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানকে সংবর্ধনা জানালেন জেলা তৃণমূল নেতৃত্ব।বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে দায়িত্বে নেওয়ার পর আলিপুরদুয়ারে আসলেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল।গত ২৪ এপ্রিল কলকাতায় বিধানসভায় গিয়ে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে দায়িত্ব নেন সুমন কাঞ্জিলাল।চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়ে সেখানে পাবলিক অ্যাকাউন্টস কমিটির প্রথম বৈঠকও করেন সুমন...


One Nation One Election: ২০২৯-এই এক দেশে এক ভোট? মুখ খুললেন অমিত শাহ

এক দেশ নির্বাচন নিয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কবের মধ্যে এক দেশ চালু হবে এক দেশ এক নির্বাচনের বিধি তা নিয়ে মুখ খুললেন মোদীর সেনাপতি। বিরোধী দলগুলি গোড়া থেকেই 'এক দেশ, এক ভোট' নীতির সমালোচনায় মুখর। এক দেশ এক ভোটকে যুক্তরাষ্ট্রীয় কাঠামো এবং সংসদীয় গণতন্ত্রিক ভাবনার পরিপন্থী বলেও বিরোধী নেতৃত্বের অভিযোগ। পালটা কী বলছেন অমিত শাহ?


সড়ক দুর্ঘটনায় প্রাণ ঝরছেই, যেন দেখার কেউ নেই

"সড়কে যে হতাহত হচ্ছে এটাকে দুর্ঘটনা বলা যাবে কিনা সেটা ভাবার সময় এসেছে। দুর্ঘটনা বললে পরিবেশের ওপর দোষ চাপানো হয়। কিন্তু আমাদের এখানে এমনটা হচ্ছে না। আমাদের নিজেদের গাফেলতিতে এমনটা হচ্ছে যা চাইলেই নিয়ন্ত্রণ করা যায়।”


WhatsApp | Delhi High Court: জাকারবার্গের মেরুদণ্ড! 'হোয়াটসঅ্যাপ ব্যক্তিগত, কারও চ্যাট দেখাতে বললে ভারত ছেড়ে দেব...'

WhatsApp: ভারতে হোয়াটসঅ্যাপের ৪০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। আদালতে তারা জানিয়েছে যে মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে মূলত এর গোপনীয়তা বৈশিষ্ট্যগুলির কারণে।


পরীক্ষায় শুধুমাত্র 'জয় শ্রীরাম' লিখলেই পাশ! যোগীরাজ্যে ফার্মাসি পরীক্ষা ঘিরে শোরগোল

পরীক্ষার খাতায় 'জয় শ্রী রাম' লিখে শুধু পাশ নয়, একেবারে ৫০ শতাংশের উপরের নম্বর! শুনতে আশ্চর্য লাগলেও 'রামের রাজ্য' উত্তর প্রদেশেই ঘটেছে এমন কাণ্ড। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে এমন ছেলেখেলার ঘটনা প্রকাশ্যে আসার পর রীতিমতো বিতর্ক শুরু হয়েছে। উত্তরপ্রদেশের বীর বাহাদুর সিং পূর্বাঞ্চল বিশ্ববিদ্যালয়ে পরিচালিত ডি-ফার্মার প্রথম এবং দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষার প্রকাশ্যে এসেছে এই বেনিয়মের ঘটনা।


কুম্ভের লগ্নে শনির বছরের সব থেকে বড় রাজযোগ! শশ মহাপুরুষে ধরা ছোঁয়ার বাইরে

ন্যায় ও কর্মফলের দেবতা শনিদেব একটি নির্দিষ্ট অবধিতে রাশি পরিবর্তন করে থাকেন ৷ প্রতি আড়াই বছর ছাড়া ছাড়া রাশি পরিবর্তন করে থাকে ৷ প্রতীকী ছবি ৷ বর্তমানে শনি তাঁর মূল ত্রিকোণ রাশি কুম্ভতে বিরাজমান, ৩০ বছর পরে ফের কুম্ভতে শনিদেব বছরের সব থেকে বড় রাজযোগ নির্মাণ করতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এই দুর্লভ রাজযোগকে পঞ্চম পুরুষ রাজযোগের মধ্যে অন্যতম হিসাবে ধরা হয়ে থাকে ৷ এই শশ মহাপুরুষ রাজযোগে কয়েকটি রাশির জাতক-জাতিকিদারে হাতে আনন্দ নাড়ু আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ শনি যখন তাঁর নিজের রাশি কুম্ভ বা মকরে থাকেন ঠিক তখনই তাঁর উচ্চ রাশি তুলা হয়ে কেন্দ্রে অবস্থান করেন ৷ সেই সময়েই এই রাজযোগ নির্মাণ হতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এতদিন এই রাজযোগের প্রভাব অত্যন্ত বেশি পরিমাণে আসতে চলেছে পাননি ৷ কেননা শনি রাহুর নক্ষত্র শতভিষাতে বিরাজমান ছিলেন ৷ প্রতীকী ছবি ৷ কিন্তু এখন শনিদেব পূর্বাভাদ্রপদ নক্ষত্রে প্রবেশ করেছেন ৷ এই রাজযোগের প্রভাব প্রতিটি রাশির উপরেই পড়বে ৷ কিন্তু লালে লাল হবে তিন রাশি ৷ প্রতীকী ছবি ৷ কুম্ভ রাশির লগ্নে তৈরি হচ্ছে বছরের সব থেকে বড় রাজযোগ শশ মহাপুরুষ রাজযোগের নির্মাণ হয়েছে ৷ এরফলেই জীবনের প্রতিটি ক্ষেত্রে বিরাট সাফল্য পাবেন ৷ টাকা পয়সার অভাব হবেনা ২০২৫ পর্যন্ত ৷ যতদিন কুম্ভতে শনিদেব থাকবেন কুম্ভ রাশির জাতক-জাতিকাদের কোনও রকমের অভাব হবেনা ৷ প্রতীকী ছবি ৷ ভাগ্যের সঙ্গ পাবেন কোট কাছারির বা আইন আদালতের বিষয় সংক্রান্ত মামালায় জয়লাভ করবেন জাতক-জাতিকারা ৷ মানসিক ও শারীরিক চাপ থেকে মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ অংশীদারিত্ব কাজে এবার লাভের মুখ দেখবেন ৷ অকারণ খরচ থেকে মুক্তি পাবেন ৷ কেরিয়ারের ওঠানামা এবার শেষ হবে ৷ কর্মক্ষেত্রে বাধাবিঘ্ন এবার শেষ হবে ৷ প্রতীকী ছবি ৷ বিদেশে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে লাভের মুখ দেখবেন, টাকা পয়সাও প্রচুর পরিমাণে পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ প্রেম ও বিবাহিত জীবন এবার আগের থেকে আরও ভাল হবে ৷ সব মিলিয়ে রাজার হালে থাকবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য শশ মহাপুরুষ রাজযোগ জীবনে অত্যন্ত ভাল মুহূর্ত নিয়ে আসতে চলেছে ৷ পরিবারের সঙ্গে ভাল সময় আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ কেননা রাশির চতুর্থ ঘরে শনি বিরাজমান ৷ আইন আদালত সংক্রান্ত মামলায় এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ চাকরিজীবীরা এবার ভাল লাভ পাবেন ৷ প্রতীকী ছবি ৷ যাঁরা চাকরি খুঁজছেন এবার তাঁদের জন্য ভাল মুহূর্ত আসতে চলেছে ৷ সব মিলিয়ে এবার জাতক-জাতিকাদের জন্য ভাল সময় আসতে চলেছে ৷ চাকরিতে পদোন্নতি হবে এবার ৷ প্রতীকী ছবি ৷ মকর রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত বড়সড় মুহূর্ত তৈরি হতে চলেছে ৷ কেননা সাড়ে সাতির শেষ পর্যায় চলছে জাতক-জাতিকাদের জন্য ৷ প্রতীকী ছবি ৷ বৃহস্পতির নক্ষত্রে শনি এই কারণেই ভাগ্যের সম্পূর্ণ সমর্থন পাবেন জাতক-জাতিকারা ৷ শশ মহাপুরুষ রাজযোগের ফলে ভাগ্যের সঙ্গ পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ ধনের ঘরে শনিদেবের অবস্থান বলে জাতক-জাতিকাদের ভাল সময় আসতে চলেছে ৷ দীর্ঘদিনের রোগভোগ থেকে এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ নেতিবাচক প্রভাব থেকে এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ জীবনের সমস্ত সুখ পাবেন একসঙ্গে ৷ বাড়ি, গাড়ি, জমি সংক্রান্ত বিষয়ে ব্যাপক লাভ হতে পারে ৷ উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার সুযোগও আসতে পারে ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা মানতে বাধ্য বা অনুরোধ করেনা নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


স্ত্রীর গয়নাতে, টাকাপয়সায় স্বামীর অধিকার কতটা? বিবাহিতরা জেনে নিন সুপ্রিম নির্দেশ

সুপ্রিম কোর্ট জানিয়েছে, সংকটের সময় স্বামী এগুলি ব্যবহার করতে পারেন। কিন্তু এগুলি রক্ষা করা তাঁর কর্তব্য। তবে স্বামী কখনওই এর অধিকার পেতে পারে না।


TMC EVM Tampering Allegation: EVM কাজ করছে না, কমিশনে প্রায় ৩০০ নালিশ জানাল TMC

লোকসভা ভোটের দ্বিতীয় দফার নির্বাচনে বাংলার তিন আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে মোটের ওপর শান্তিতে ভোট হলেও ইভিএম নিয়ে একাধিক অভিযোগ জমা পড়েছে। বালুরঘাট সহ একাধিক জায়গায় ইভিএম খারাপ হওয়ার অভিযোগ এসেছে। নির্বাচন কমিশন বাংলা থেকে ২৯০ টিরও বেশি অভিযোগ পেয়েছে, যার বেশিরভাগই ইভিএম ত্রুটি সম্পর্কিত। নির্বাচন কমিশনকে একটি চিঠিতে, রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস এই বিষয়ে অবিলম্বে হস্তক্ষেপ চেয়েছে।


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


Lok Sabha Election 2024: দ্বিতীয় দফার নির্বাচনে বেঙ্গালুরুতে ভোট দিলেন ভারতীয় ক্রিকেট কোচ রাহুল দ্রাবিড়

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় বেঙ্গালুরুতে ভোট দিলেন ভারতীয় ক্রিকেট কোচ রাহুল দ্রাবিড়। ভোট দেওয়ার পরে, তিনি বলেন, "প্রত্যেকেরই এসে ভোট দেওয়া উচিত। পুলিশ ভাল ব্যবস্থা করেছে। আমি আশা করি বেঙ্গালুরু ভোটারদের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক হবে। "শুক্রবার কর্ণাটকের ১৪টি আসনে লোকসভা নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ চলছে।


Illegal construction: বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার

বৃহস্পতিবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছেন কলকাতা পুরসভার কমিশনার। বিজ্ঞপ্তিতে বেআইনি নির্মাণের ক্ষেত্রে এই সমস্ত সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার কথা বলা হয়েছে। সেই সঙ্গে সিএসসিকেও এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে।


Apnar Raay | সন্দেশখালিতে NSG অভিযানে উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র! | Zee 24 Ghanta

Apnar Raay Total


চিকিৎসকদের হাতে মিরাকল! দেশের মাটিতেই বিশ্বে প্রথম ১৯৩ কেজি ওজনের ব্যক্তির সফল হাঁটু প্রতিস্থাপন

বয়স ৭২। তারপর উপর ওজন ১৯৩ কেজি। একে তো মাত্রাতিরিক্ত ওজন তার উপর হাঁটুর সমস্য়া। হাঁটা চলাই দায় হয়ে গিয়েছিল ব্যক্তির। একাধিক চিকিৎসকের পরামর্শও নিয়েছিলেন। কিন্তু সুরাহা হয়নি। বয়স ও অত্যাধিক ওজনের কারণে অস্ত্রোপচারের ঝুঁকি নিতে চাননি কেউ। তবে শেষমেশ হল সেই অসাধ্য সাধন। ভারতীয় চিকিৎসকদের কল্য়াণ নতুন করে বাঁচার রসদ খুঁজে পেলেন ওই ব্যক্তি।


মোদির সভায় শ্রোতাদের মধ্যে চরম বিশৃঙ্খলা! অসুস্থ একাধিক শিশু... বিপাকে মহিলারাও

মালদহ: মালদহে মোদির সভায় চরম বিশৃঙ্খলা। ভিড়ের চাপে বেসামাল পরিস্থিতি। ভাঙল চেয়ার, ভাঙল বাঁশের ব্যারিকেড। ভিড়ের মাঝে হুড়োহুড়িতে অসুস্থ হয়ে পড়ে একাধিক শিশু। বিপাকে পড়েন বহু মহিলারাও। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশকে। বিপদ এড়াতে একসময় ভিড় থেকে শিশুদের বের করে আনতে তৎপর হয় পুলিশ। নিজের বক্তব্য দেওয়ার সময় মঞ্চ থেকেই ভিড় আর হুড়োহুড়ি নজরে পড়ে খোদ প্রধানমন্ত্রীরও।নিজের বক্তব্যের মাঝে মানুষের উন্মাদনার কথা উল্লেখ করে শান্তি...


বিশ্বে ক্ষুধার্তের সংখ্যা কত? চোখে জল এনে দেওয়া পরিসংখ্যান রাষ্ট্রসংঘের

দিনের পর দিন না খেয়ে কাটাচ্ছেন গাজার বাসিন্দারা। আর এভাবেই ক্রমশ দুর্ভিক্ষের দিকে এগোচ্ছে গাজা। রাষ্ট্রসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচীর এক প্রতিবেদনে এমনই চমকে দেওয়া তথ্য প্রকাশ পেয়েছে। গাজায় অন্তত ৫ লাখ ৭০ হাজার মানুষ না খেয়ে দিন কাটাচ্ছেন। শিশু, মহিলা এবং পুরুষদের মানবিক সংকটের মাত্রা নজিরবিহীন। শিশুদের মুখে একবেল খাবার তুলে দেওয়ার জন্য পুরোদিন না খেয়ে কাটাচ্ছেন প্রাপ্ত বয়স্করা।


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


Fact Check : বালুরঘাট, রায়গঞ্জে সম্ভাব্য জয়ী তৃণমূল?এবিপি-সি ভোটারের জনমত সমীক্ষার স্ক্রিনশটটি কি সত্যি?

এবিপি-সি-ভোটারের জনমত সমীক্ষার একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, বালুরঘাট ও রায়গঞ্জ কেন্দ্রে সম্ভাব্য জয়ী হিসেবে দেখা যাচ্ছে তৃণমূল প্রার্থীদের। সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট ব্যাপক ভাইরাল হয়েছে। কিন্তু এই পোস্টটি কি সত্যি? ঠিক কী জানা যাচ্ছে? ফ্যাক্ট চেকে উঠে আসা তথ্যে ঠিক কী জানা যাচ্ছে? জেনে নিন


Narendra Modi : ধর্মের তাস খেলছেন! প্রশ্নে মোদী

নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে দায়ের মামলা। তিনি লোকসভা ভোটে ইচ্ছাকৃতভাবে মুসলিম ইস্যুকে হাতিয়ার করছেন। তাঁর প্রার্থীপদ খারিজ এবং ছয় বছরের জন্য তাঁর নির্বাচনে লড়াইয়ের অধিকার কেড়ে নেওয়ার আর্জি জানিয়ে দিল্লি হাইকোর্টে দায়ের হয়েছে মামলা। এদিকে, নরেন্দ্র মোদীকে দেখা যাচ্ছে, প্রায় প্রতিটি নির্বাচনী জনসভা থেকেই কংগ্রেসকে আক্রমণ করতে গিয়ে মুসলিমদের প্রসঙ্গ টেনে আনতে।


Jai Shri Ram : পরীক্ষায় খাতায় লেখা শুধু 'জয় শ্রীরাম', ৫০ শতাংশের বেশি নম্বর বিশ্ব বিদ্যালয়ের ৪ পরীক্ষার্থীকে

Jai Shri Ram :ওই পরীক্ষা করতে গিয়ে দেখা যায় ডি ফার্মা-র খাতায় ৪ পরীক্ষার্থী খাতার একাধিক জায়গায় লিখেছেন 'জয় শ্রীরাম'। শুধু তাই নয় খাতা ভর্তি করেছেন ভারতীয় ক্রিকেটারদের নাম লিখে


Sandeshkhali : সন্দেশখালিতে ছোটখাট অস্ত্রভাণ্ডারের সন্ধান সিবিআই-এর, উদ্ধার প্রচুর অস্ত্র গোলাবারুদ

সন্দেশখালিতে প্রচুর অস্ত্রের সন্ধান পেলে সিবিআই। যার মধ্য়ে রয়েছে বিদেশি অস্ত্রও। সিবিআই জানিয়েছে শাহজাহানের নথিও উদ্ধার হয়েছে।


তাপপ্রবাহে বাড়ছে রোগী, হিটস্ট্রোকে দুই জনের মৃত্যু

তীব্র তাপপ্রবাহের কারণে পাবনা ও চুয়াডাঙ্গায় হিট স্টোকে দুই জনের মৃত্যু হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে দেশের শিক্ষা প্রতিষ্ঠানে এক সপ্তাহ ছুটি ঘোষণা করা হয়েছে।


বড় অভিযোগ তৃণমূলের! সুকান্তর বালুরঘাটে এমন কী ঘটছে, কমিশনে শাসক দল

বালুরঘাট: লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটের শুরুতেই ইভিএম নিয়ে কমিশনে বিস্তর অভিযোগ তৃণমূলের। সবচেয়ে বেশি অভিযোগ বালুরঘাট নিয়ে। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার নাম নিয়ে কমিশনে অভিযোগ। বালুরঘাট ছাড়াও রায়গঞ্জ লোকসভা নিয়েও তৃণমূলের তরফে বিস্তর অভিযোগ রয়েছে।বালুরঘাটের ৬টি পঞ্চায়েত এলাকায় ইভিএম নিয়ে অভিযোগ রয়েছে তৃণমূলের। এদিকে, ওয়েবকাস্টিংয়ের দিকে নজর রাখছেন খোদ মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ওয়েবকাস্টিংয়ে সিইওর নজরে পড়ল সিসিটিভি ভোটিং...


'বাংলায় শিল্পীদের কোনও দাম নেই', রচনা-কাঞ্চন-কল্যাণকে নিয়ে পোস্টার হুগলিতে

গতকাল কোন্নগর নবগ্রাম পঞ্চায়েত এলাকায় ভোট প্রচার এবং জনসংযোগ কর্মসূচিতে বের হন শ্রীরামপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সেই সময় সঙ্গে ছিলেন কাঞ্চন মল্লিক। যদিও তাঁকে গাড়ি থেকে নামিয়ে দেন কল্যাণ। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় হুগলি জেলার রাজনীতিতে। এবার রচনা বন্দ্যোপাধ্যায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও কাঞ্চন মল্লিকের ছবি দেওয়া পোস্টার হুগলিতে।


Breaking News: ভোটের মধ্যেই অসুস্থ রাহুল গান্ধী, থাকবেন না ইন্ডিয়া জোটের মেগা সমাবেশে

জয়রাম রমেশ লিখেছেন, রাহুল গান্ধীর সাতনায় একটি প্রচার মিছিলে যোগ দেওয়ার কথা ছিল। অন্যদিকে রাঁচিতে ইন্ডিয়া জোটের মেগা সমাবেশেও তাঁর ভাষণ দেওয়ার কথা ছিল।