Trending:


বালুরঘাটে ধুন্ধুমার, বিজেপি মহিলা এজেন্টকে 'মারধর, অশ্লীল উক্তি', প্রতিবাদ সুকান্তর

বালুরঘাট কেন্দ্রে সকাল সকাল ভোট দিয়েছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। তারপরই উত্তেজনা চরমে উঠল তপনে। বিজেপি মহিলা এজেন্টকে মারধরের অভিযোগ তুললেন সুকান্ত মজুমদার। সেই সঙ্গে মহিলাকে দেখে অশ্লীল শব্দও ব্যবহার করা হয় বলে অভিযোগ। ঘটনার খবর পেয়ে ছুটে যান সুকান্ত। সেখানেই তাঁকে বাধাদানের অভিযোগ ওঠে। বুথের সামনেই গো ব্যাক স্লোগান দেয় তৃণমূল। বালুরঘাটে ধুন্ধুমার বেঁধে যায়। সেখানে পৌঁছে সুকান্ত মজুমদার পুলিশি নিস্ক্রিয়তার অভিযোগ তোলেন। আইসি-র বিরুদ্ধে...


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


Primary TET: প্রাথমিক টেটের ২১ প্রশ্নে ভুল! এসএসসি বিতর্কের মধ্যেই কড়া নির্দেশ হাইকোর্টের

হাইকোর্টের রায়ে চাকরিহারা ২৬ হাজার শিক্ষক। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আজই সুপ্রিম কোর্টে আবেদন দাখিল স্কুল সার্ভিস কমিশন ও স্কুল শিক্ষা দফতরের।


Kota Student Death: 'সরি পাপা...' মৃত্যুপুরী কোটায় পরশুর পর আজ ফের চরম পথে NEET পড়ুয়া

Kota: আরও একবার শিরোনামে রাজস্থানের কোটা। ফের এক পড়ুয়ার আত্মহত্যার খবর সামনে এসেছে। জানা গিয়েছে, NEET-এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন ওই পড়ুয়া। এমনকি ওই পড়ুয়া পরীক্ষা ক্র্যাক করার জন্য তিন বার প্রচেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু আর চাপ নিতে পারছিলেন না। শেষমেষ যুদ্ধে হার মেনে চরম সিদ্ধান্ত নিলেন ওই পড়ুয়া।


টার্গেট পাঁচ লোকসভা আসন! উত্তরের শেষ দফা ভোটের আগে জোরদার প্রচারে মমতা!

মুর্শিদাবাদঃ লোকসভা ভোটের প্রচারে মালদা ও মুর্শিদাবাদ দুই জেলায় টানা রাজনৈতিক কর্মসূচী পালন করে চলেছেন মমতা বন্দ‍্যোপাধ্যায়। পাঁচ আসন টার্গেট তৃণমূল কংগ্রেসের। এই সব আসনে বিধানসভা ভিত্তিক অত্যন্ত ভাল ফল শাসক দলের। লোকসভায় সেটাকে ধরে রাখতে চাইছে শাসক দল।আরও পড়ুনঃ ‘নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা-সহ স্থিতিশীল সরকার চায় সবাই’, ইন্ডিয়া জোটকে কটাক্ষ মোদিররাজনৈতিক কর্মসূচীতে মমতা বন্দ‍‍্যোপাধ‍্যায় জানিয়েছেন, “ভোট কাটতে নেমেছে বিজেপির দুই চোখ সিপিএম আর...


দীর্ঘ অপেক্ষার অবসান, আমিশার পর প্রীতির সঙ্গে জুটি সানির, 'লাহোর 1947'-এর শ্যুটিং শুরু

Preity Zinta Lahore 1947: প্রীতি জিন্টা কামব্যাক সিনেমা 'লাহোর 1947'-এর শ্যুটিং শুরু করেছেন। তিনি সেট থেকে প্রথম ছবি শেয়ার করেছেন। যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। একটি ছবিতে তাঁকে পরিচালক রাজকুমার সন্তোষীর সঙ্গেও দেখা যায়। ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন সানি দেওল। অনেকদিন পর প্রীতি জিন্টাকে দেখা যাবে এই ছবিতে অভিনয় করতে।


'বাড়ির ঠিকানা দিয়ে দিয়েছি', অডিশনে গৌরবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, মুখ খুললেন গায়ক

শুরু হচ্ছে সারেগামাপা লেজেন্ডস-এর অডিশন শুরু হয়েছে। বিচারকের আসনে ছিলেন গায়ক গৌরব সরকার। তাঁর বিরুদ্ধে এক প্রতিযোগী গুরুতর অভিযোগ তুলেছেন। তিনি নাকি সঠিকভাবে বিচার করেননি। ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেটি সরিয়ে নেন। তবে গৌরব সেই পোস্টের জবাবে যা লিখেছেন সেটা কিন্তু, সরাননি। এই সময় ডিজিটালে মুখ খুললেন গায়ক গৌরব সরকার।


ক্রেতা-স্বার্থে নির্মাণ নিয়ে নতুন পোর্টাল পুরসভার

কলকাতা শহরে বেআইনি নির্মান নিয়ে জনসধারণকে সতর্ক করতে নয়া পোর্টাল বানাচ্ছে কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগ। জানা গিয়েছে এই পোর্টালের মাধ্যমে জানা যাবে, কোন বিল্ডিং পুরসভায় প্ল্যান স্যাংশন করে তৈরি হয়েছে। এই পোর্টাল থেকে সরাসরি জেনে নিতে পারবেন ক্রেতারা। এর ফলে ফ্ল্যাট কিনলে গেলে তাঁদের আর কোনও সমস্যায় পড়তে হবে না।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


PM Narendra Modi : তৃতীয়বার প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে কোন তিন গুরুত্বপূর্ণ কাজ? ফাঁস করলেন মোদী

লোকসভা নির্বাচনে জয় পেয়ে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসা নিয়ে চূড়ান্ত আশাবাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে তিনি প্রথমেই তিন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন? একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তা ফাঁস করলেন নরেন্দ্র মোদী। এই তালিকায় প্রথমেই রয়েছে ঘরে ঘরে বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়া।


"আমি আদিখ্যেতা করে যাব....." মিঠুনের সঙ্গে সৌজন্য নিয়ে দেবকে তুলোধনা কুণালের

দেব-মিঠুন ইস্যুতে এবার আরও বিস্ফোরক তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ


Asaduddin Owaisi On Prajwal Revanna: 'সব জেনেও যৌন কেলেঙ্কারিতে অভিযুক্তের হয়ে প্রচার মোদীর', বিস্ফোরক ওয়াইসি

হাজার হাজার মহিলাদের যৌন নিপীড়নের ভিডিয়ো তৈরি করে তা সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া ইস্যুতে নাম জড়িয়েছে JD(S) নেতা-বিদায়ী সাংসদ তথা এবারের লোকসভা নির্বাচনের হাসানের প্রার্থী প্রজ্বল রেভান্নার। প্রজ্বল প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার নাতি। তাঁর বিরুদ্ধে SIT গঠনের নির্দেশ দেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। এবার এনিয়ে মুখ খুলে AIMIM প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। মোদীকে আক্রমণ করেন তিনি।


Toto-Bike Accident: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


Durgapur BJP: যোগীর সভা থেকে ফেরার পথে বিজেপি কর্মীদের বাসে 'হামলা'র অভিযোগ! | Zee 24 Ghanta

On the way back from Yogi's meeting, BJP workers complained of 'attack' on the bus!


আগামী ২৪ ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ, মঙ্গলের সাহস ও পরাক্রম বাড়ছে! বিশাল টাকা

জ্যোতিষ শাস্ত্রমতে সাহস ও পরাক্রমের প্রতীক মঙ্গল ৷ মেষ ও বৃশ্চিকের স্বামী মঙ্গল ৷ মঙ্গলবারই মঙ্গল কুম্ভ থেকে বেরিয়ে মীনে প্রবেশ করেছেন ৷ প্রতীকী ছবি ৷ আগে থেকেই রাহু মীনে বিরাজমান ৷ এরফলেই মঙ্গল ও রাহুর মধ্যে অঙ্গারক রাজযোগের নির্মাণ হয়েছে ৷ এই অঙ্গারক মহারাজযোগ ২৩ এপ্রিল থেকে ১ জুন ২০২৪ পর্যন্ত চলবে ৷ প্রতীকী ছবি ৷ জ্যোতিষ শাস্ত্রমতে এই অঙ্গারক রাজযোগ বিরাট প্রভাব নিয়ে আসতে চলেছে ৷ এই অঙ্গারক রাজযোগ অত্যন্ত শুভ বলেই মনে করা হয় ৷ প্রতীকী ছবি ৷ আগামী ৪০ দিন পর্যন্ত এই রাজযোগ বজায় থাকবে, ফলে জাতক-জাতিকাদের জীবনে বিরাট উন্নতিকর পরিস্থিতি নিয়ে আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এই অঙ্গারক রাজযোগের ফলে জাতক-জাতিকাদের জন্য ঠিক কোন কোন রাশির জাতক-জাতিকাদের জন্য জীবন অত্যন্ত সুন্দর হতে পারে ৷ প্রতীকী ছবি ৷ মঙ্গল হলেন সাহস ও পরাক্রমের প্রতীক ৷ মঙ্গলের মীনে প্রবেশের ফলে তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য আচ্ছে দিন আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ চাকরিজীবীদের জন্য এবার জীবন আরও ভাল হতে চলেছে ৷ সময় অনুকূল হবে, নানান ধরনের সম্ভাবনা এবার তৈরি হতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এই সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে, নতুন নতুন করে জীবনের নানান দ্বীপ জ্বলবে ৷ প্রতীকী ছবি ৷ বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য নানান ভাল অবস্থা তৈরি হবে এবার ৷ নানান ধরনের প্রভাব বাড়তে চলেছে এরফলে জীবনের নতুন নতুন দিগন্ত প্রতিষ্ঠিত হবে ৷ প্রতীকী ছবি ৷ প্রতিযোগিতায় দুরন্ত ফল করবেন, দাম্পত্য জীবন আগের থেকে আরও ভাল হতে চলেছে ৷ সব মিলিয়ে এবার নতুন করে জীবন শুরু করতে পারবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ মঙ্গলের রাশি পরিবর্তনের ফলে জাতক-জাতিকারাদের জন্য অত্যন্ত ভাল সময় আসতে চলেছে ৷ যাঁরা লেনদেন সংক্রান্ত বিষয়ে কাজ করেন এবার তাঁদের জন্য অত্যন্ত ভাল সময় আসছে ৷ প্রতীকী ছবি ৷ শিক্ষা বা প্রতিযোগিতামূলক বিষয়ে অত্যন্ত ভাল রেজাল্ট করতে পারবেন জাতক-জাতিকারা ৷ নতুন করে জীবন শুরু করতে পারবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা বাধ্য বা অনুরোধ করেনা নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


ভোটের মাঝেই রেখা পাত্রকে এক্স ক্যাটাগরি নিরাপত্তা কেন্দ্রের, তালিকায় আরও ৫ প্রার্থী

চলছে লোকসভা নির্বাচন। আর ভোটের মাঝেই বড় পদক্ষেপ কেন্দ্রের। বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রকে এক্স ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের। এছাড়াও কেন্দ্রীয় নিরাপত্তা পাচ্ছেন প্রণত টুডু, নির্মল সাহা, কার্তিকচন্দ্র পাল, অশোক কান্ডারি এবং অশোক পুরকাইতও। ইন্টেলিজেন্স ব্যুরো (IB) রিপোর্টের ভিত্তিতেই বিজেপি প্রার্থীদের এই নিরাপত্তা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক


Madhyamik 2024 Result on HT Bangla: মাধ্যমিকের রেজাল্ট বেরোলেই ফোনে জানিয়ে দেবে HT বাংলা! আগেভাগে রেজিস্টার করুন

Madhyamik 2024 Result on HT Bangla: মাধ্যমিকের রেজাল্ট প্রকাশের দিনক্ষণ ঠিক হয়ে গিয়েছে। আগামী ২ মে মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে। আর ফলাফল জানতে পারবেন হিন্দুস্তান টাইমস বাংলায়। সেজন্য আগেই নাম নথিভুক্ত করে রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।


'রাজনীতির কারণে স্বীকার করতে দ্বিধাগ্রস্থ!' মোদীর 'কলকাতা নষ্ট' মন্তব্যের জবাব তৃণমূলের

একটি সর্বভারতী সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, 'বাংলা ধ্বংস হয়ে গিয়েছে, একটা সময় কলকাতা অর্থনৈতিক উন্নয়নের নিরিখে দেশের মধ্যে সবচেয়ে আগে থাকত, কিন্তু রাজনীতির জন্য তা নষ্ট হয়ে গিয়েছে, কিন্তু মহারাষ্ট্রকে অন্তত সেই পথে যেতে দেওয়া যাবে না।' প্রধানমন্ত্রীর এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস।


আশ্চর্য মুহূর্ত, গনগনে আঁচেও পড়ছে না সূর্যের ছায়া, বেঙ্গালুরুতে কেন এই কাণ্ড

মাথার উপর গনগনে সূর্য, অথচ পড়ছে না কোনও ছায়া! এমনই এক আশ্চর্য মহাজাগতিক দৃশ্যের সাক্ষী থাকতে চলেছে এই দেশেরই শহর বেঙ্গালুরু৷ দুপুর বারোটা সতেরো মিনিট থেকে বারোটা তেইশ মিনিট পর্যন্ত এই ঘটনা ঘটতে দেখা যাবে৷ এপ্রিলের ২৪ তারিখ, অর্থাৎ আজ, বুধবার এই ঘটনা কিছুক্ষণের জন্য ঘটবে, যা বিরল থেকে বিরলতম বলা চলে৷ প্রতি বছর মার্চ থেকে সেপ্টেম্বরের মধ্যে এই ঘটনা ঘটতে দেখা যায়৷ এ বারেও তা দেখা যাচ্ছে নির্দিষ্ট দিনেই৷ তবে এই দিনটিই শুধু নয়, আরও মোট পাঁচটি দিন দেশের অন্য পাঁচটি শহরেও এই একই ঘটনা ঘটতে দেখা যাবে৷ এই ঘটনা ঘটবে কন্যাকুমারী, বেঙ্গালুরু, হায়দরাবাদ, মুম্বই ও ভোপাল শহরে, তবে আলাদা আলাদা দিনে৷ এই বছরে প্রতিটি শহরেই দু’টি করে দিন এমন ঘটনা ঘটবে৷ বেঙ্গালুরু শহরটি দ্রাঘিমাংশ ১৩ ডিগ্রিতে অবস্থিত, এটিতে সাধারণত এপ্রিলের ২৪ ও ২৫ তারিখ ও অগাস্টের ১৮ তারিখে এই ঘটনা দেখা যায়৷ সারা দেশে ঘটনাটি ঘটে সাধারণত মার্চ থেকে সেপ্টেম্বরের মধ্যে৷ জিরো শ্যাডো ডে বলতে বোঝায়, যেদিন পৃথিবীপৃষ্ঠে সূর্যের আলোয় কোনও ছায়া পড়তে দেখা যাবে না৷ কারণ, পৃথিবী তার কক্ষপথে ২৩.৫ ডিগ্রি হেলে থাকবে, আর তাতেই সরাসরি এসে পড়বে সূর্যের আলো, যে কারণে ছায়া পড়বে না৷


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


কাজ করবেন সবার জন্য, পিএসি কমিটির চেয়ারম্যান হওয়ার পর বললেন সুমন কাঞ্জিলাল

আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জংশন স্টেশনে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যানকে সংবর্ধনা জানালেন জেলা তৃণমূল নেতৃত্ব।বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে দায়িত্বে নেওয়ার পর আলিপুরদুয়ারে আসলেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল।গত ২৪ এপ্রিল কলকাতায় বিধানসভায় গিয়ে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে দায়িত্ব নেন সুমন কাঞ্জিলাল।চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়ে সেখানে পাবলিক অ্যাকাউন্টস কমিটির প্রথম বৈঠকও করেন সুমন...


কুয়ো খুঁড়তেই কয়লার ভাণ্ডার! চাঞ্চল্য আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে

গরম পরতেই পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে। সেই সমস্য়া সমাধানে কুয়ো খননের উদ্যোগ নিয়েছিলেন কলেজের অধ্যক্ষ। সেখানে মাটি কিছুটা খুঁড়তেই জলের বদলে সেখান থেকে উঠে এল কয়লা। ঘটনাটি ঘটেছে আসানসোল শহরের অদূরে ১৯ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ার কলেজে।


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


‘জানেমন.. জানেবাহার'..তুমি শুধু আমার- শাশুড়িকে বিয়ে করতে চান নাছোড় বউমা! অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ পরিবার

শাশুড়ির অভিযোগ, ২ বছর হয়েছে ছেলের বিয়ে হয়েছে। প্রথম ৬ মাসে কিছু বোঝা যায়নি। অভিযোগ, বউমা বলেছিলেন, আমি আমার মাকেও খুব ভালোবাসি, আর সেকথা বলেই শাশুড়ির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চাইছিলেন ওই মহিলা, বলে দাবি।


Lok Sabaha Election 2024: 'বাংলা আজ হিন্দুবিহীন করার ষড়যন্ত্রের শিকার হচ্ছে,' মুর্শিদাবাদে গুরুতর দাবি যোগীর

'বাংলাকে আজ হিন্দুবিহীন করার ষড়যন্ত্র চলছে', বহরমপুরের বিজেপি প্রার্থী নির্মল সাহার সমর্থনে প্রচারে এসে একথা বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি রামনবমীর অশান্তির ঘটনায় রাজ্য সরকারকে তীব্র আক্রমণ করেন।


পান্নুনকে নিকেশ করতে হিট টিমকে বরাত দিয়েছিল RAW অফিসার: ওয়াশিংটন পোস্ট রিপোর্ট

ওয়াশিংটন পোস্টের একটি সংবাদ প্রতিবেদনে গুরপতবন্ত সিং পান্নুনকে হত্যার ব্যর্থ চেষ্টার পরিকল্পনাকারী 'র' অফিসারের নাম প্রকাশিত হয়েছে।


হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, গুরুতর জখম চালক, চরম বিপাকে হাজার হাজার মানুষ

উত্তর ২৪ পরগনা: ব্রিজের উপর দিয়ে পাথর বোঝায় ডাম্পার নিয়ে পারাপারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ব্রিজ। আহত চালককে গুরুতর জখম অবস্থায় বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে সময় ব্রিজে কেউ না থাকায়, আর হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুর্ঘটনার পর থেকে বন্ধ কয়েক হাজার মানুষের চলাচলের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা বাগদা থানা বাঁশঘাটা ও সুটিয়ার মধ্যবর্তী স্থানে। স্থানীয়রা জানান, ব্রিজের উপর থেকে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার...


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


বিশ্বে ক্ষুধার্তের সংখ্যা কত? চোখে জল এনে দেওয়া পরিসংখ্যান রাষ্ট্রসংঘের

দিনের পর দিন না খেয়ে কাটাচ্ছেন গাজার বাসিন্দারা। আর এভাবেই ক্রমশ দুর্ভিক্ষের দিকে এগোচ্ছে গাজা। রাষ্ট্রসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচীর এক প্রতিবেদনে এমনই চমকে দেওয়া তথ্য প্রকাশ পেয়েছে। গাজায় অন্তত ৫ লাখ ৭০ হাজার মানুষ না খেয়ে দিন কাটাচ্ছেন। শিশু, মহিলা এবং পুরুষদের মানবিক সংকটের মাত্রা নজিরবিহীন। শিশুদের মুখে একবেল খাবার তুলে দেওয়ার জন্য পুরোদিন না খেয়ে কাটাচ্ছেন প্রাপ্ত বয়স্করা।


লাঠি, ত্রিশূল, ডুগডুগির পর এবার হাতে হকি স্টিক! কী বলছেন দিলীপ?

বর্ধমান: গদা, লাঠি, ডুগডুগির পর এবার হাতে হকি স্টিক দিলীপ ঘোষের। কথা বললেন রাজ্যের খেলাধুলার অবস্থা নিয়ে। হাতে হকি স্টিক নিয়ে আর ঠিক কী বার্তা দিলেন বর্ধমান দুর্গাপুরের পদ্ম প্রার্থী ?এ দিন মঙ্গলবার বর্ধমান শহরে নিজস্ব জনসংযোগ কর্মসূচি পালন করলেন বিজেপির হেভি ওয়েট নেতা দিলীপ ঘোষ। সাতসকালে প্রাতঃভ্রমণ সেরে চা চক্রে যোগ দেন পদ্ম প্রার্থী। হাতে হকি স্টিক ও বল নিয়ে অন্য মেজাজে দেখা যায় দিলীপ ঘোষকে। এদিন বর্ধমান শহরে ইউথ ক্লাবের ময়দানে...


SSC Scam : শিক্ষকদের চাকরি বাতিলের জন্য সমস্যায় পড়বে পড়ুয়ারাও

কলকাতা হাইকোর্টের রায়ে রাতারাতি এসএসসির ২০১৬ সালের পুরো প্যানেল বাতিল হয়ে গিয়েছে। প্রায় ২৩ হাজারেরও বেশি শিক্ষকের চাকরি চলে গিয়েছে। এর ফলে সমস্যায় পড়েছে বহু স্কুল তথা পড়ুয়া। তেমনই অবস্থা সুন্দরবনের মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুর হাইস্কুলের। সেখানে পড়ুয়ার সংখ্যা সাড়ে পাঁচ হাজারেরও বেশি। সেই অনুপাতে স্কুলের স্থায়ী শিক্ষক এবং শিক্ষিকার সংখ্যা এমনিতেই কম ছিল আগে থেকেই।


ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়া শিক্ষার্থীদের অস্বীকৃতি

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী ফিলিস্থিনিদের পক্ষে বিক্ষোভের সাথে জড়িত ও বেঁধে দেওয়া সময়সীমা পেরিয়ে যাওয়ার পরও ক্যাম্পাসে নির্মিত তাঁবু গুটিয়ে নিতে অস্বীকৃতি জানিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


বড় অভিযোগ তৃণমূলের! সুকান্তর বালুরঘাটে এমন কী ঘটছে, কমিশনে শাসক দল

বালুরঘাট: লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটের শুরুতেই ইভিএম নিয়ে কমিশনে বিস্তর অভিযোগ তৃণমূলের। সবচেয়ে বেশি অভিযোগ বালুরঘাট নিয়ে। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার নাম নিয়ে কমিশনে অভিযোগ। বালুরঘাট ছাড়াও রায়গঞ্জ লোকসভা নিয়েও তৃণমূলের তরফে বিস্তর অভিযোগ রয়েছে।বালুরঘাটের ৬টি পঞ্চায়েত এলাকায় ইভিএম নিয়ে অভিযোগ রয়েছে তৃণমূলের। এদিকে, ওয়েবকাস্টিংয়ের দিকে নজর রাখছেন খোদ মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ওয়েবকাস্টিংয়ে সিইওর নজরে পড়ল সিসিটিভি ভোটিং...


ঘুম ভেঙেই যদি এমন দৃশ্য দেখতে হয়...

জলপাইগুড়ি: খাঁচা বন্দি ওটা কী? সামনে সামনে গিয়ে দেখতেই অবাক হয়ে গেল সবাই। খাঁচায় ধরা পড়া ফুট ফুটে ওটা আসলে চিতাবাঘের শাবক! খানিক স্বস্তিই পেলেন এলাকাবাসীরা।উত্তরবঙ্গের জঙ্গল লাগোয়া এলাকায় হাতি, চিতাবাঘ, বাইসনের মত বন্যপ্রাণীদের হামলার খবর হামেশাই পাওয়া যায়। জলপাইগুড়ির ক্রান্তি ব্লকের দক্ষিণ হাসখালি মৌজার লোকালয়ে গত কয়েকদিন ধরেই একটি চিতাবাঘ দাপিয়ে বেড়াচ্ছিল। ফলে বেশ আতঙ্কেই দিন কাটাতে হচ্ছিল স্থানীয়দের। এমনকি এলাকা সংলগ্ন চা বাগান...


'আমি মনে করি কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে' : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: চলতি লোকসভা নির্বাচনের জন্য প্রকাশিত কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে বলেই মনে হচ্ছে, নিউজ 18 নেটওয়ার্ককে দেওয়া মেগা একান্ত সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে তিনি বলেন, একদিকে তিনি যখন উন্নয়নের উত্তরাধিকারের কথা বলছেন, তখন বিরোধী দল চাইছে ‘উত্তরাধিকার লুণ্ঠন’।নেটওয়ার্ক 18 গ্রুপের এক্সিকিউটিভ এডিটর রাহুল জোশীকে দেওয়া একান্ত আলাপচারিতায় প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, তিনি ১০ দিন...


Indian-origin man shot and killed: আমেরিকায় পুলিসের গুলির টার্গেট এবার ভারতীয় বংশোদ্ভূত!

সান আন্তোনিওতে 42 বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তিকে পুলিশ গুলি করে হত্যা করেছিল যখন সে তার গাড়ির সাথে দুই অফিসারকে আঘাত করেছিল যখন তারা একটি উত্তেজনাপূর্ণ হামলার মামলায় তাকে গ্রেপ্তার করার চেষ্টা করছিল। 21 এপ্রিল পুলিশ অফিসার টাইলার টার্নার তাকে গুলি করার পর ঘটনাস্থলেই শচীন সাহুকে মৃত ঘোষণা করা হয়।


রাম মন্দির ও দ্রৌপদী মুর্মুকে নিয়ে রাহুল গান্ধীর বক্তব্য বিভ্রান্তিকর, দাবি ট্রাস্ট্রের প্রধান চম্পত রাইয়ের

রামমন্দিরের প্রবিত্রতা নিয়ে রাহুল গান্ধীর বক্তব্য বিভ্রান্তিকর বলে দাবি চম্পত রাইয়ের। ভোট প্রচারে মন্দির নিয়ে বক্তব্য রেখেছিলেন রাহুল।