Trending:


ইউক্রেনকে দ্রত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন

সাম্প্রতিক সময়ে কিয়েভকে পশ্চিমা সহযোগিতার জন্য সোচ্চার হতে দেখা গেছে কারণ দেশটির অস্ত্র গোলা বারুদ কমে আসছিলো এবং রাশিয়াও কিছুটা অগ্রগতি অর্জন করেছে। ইউক্রেনের কর্মকর্তারা অনেক মানুষ মৃত্যু ও ভূখণ্ড হারানোর জন্য যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের সামরিক সহায়তা দেয়ার ক্ষেত্রে হওয়া বিলম্বকেই দায়ী করেছেন।


Bratya Basu: 'এভাবেই তিনি বাংলার শিক্ষাবিদদের সঙ্গে ব্যবহার করেন', ব্রাত্যর পোস্টে তুঙ্গে রাজ্যপাল-রাজ্য সংঘাত

উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যপাল-রাজ্য সংঘাত তুঙ্গে। ৬টি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রক্রিয়া শুরু, খবর রাজভবন সূত্রে। শিক্ষা দফতরের ৩১ জনের তালিকা থেকে ৭ অধ্যাপককে ডেকেছিলেন রাজ্যপাল। ৭ অধ্যাপকের মধ্যে রাজভবনে এলেন ৫জন, গরহাজির ২। রাজ্যপালের বদলে ৫ জনের সঙ্গে কথা বললেন রাজভবনের এক আধিকারিক । 'কয়েকজন শিক্ষাবিদকে রাজভবনে ডেকে, দেখা করেননি রাজ্যপাল।' 'তার বদলে উপাচার্যর ক্ষমতা কী কী, তা নিয়ে এক আধিকারিকের বক্তৃতা তাঁরা শুনেছেন।' 'তিনি শুধু আতিথেয়তার প্রথাকেই অপবিত্র করেননি, শিক্ষাবিদদের অসম্মানও করেছেন।' 'এভাবেই তিনি বাংলার শিক্ষাবিদদের সঙ্গে ব্যবহার করেন, লজ্জা!' সোশাল মিডিয়ায় পোস্ট শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর।


Scottish Church School: স্কটিশ চার্চ স্কুলে এবার ভর্তি হতে পারবে ছাত্রীরাও, উচ্চমাধ্যমিকে বিরাট সুযোগ

প্রায় ১৯৪ বছরের প্রাচীন এই স্কুল। এই স্কুলের ঐতিহ্যই আলাদা। তবে এতদিন এই স্কুলে পড়তে পারত না ছাত্রীরা। কেবলমাত্র ছাত্রদের জন্য় বরাদ্দ ছিল।


'দিদি নম্বর 1', 'দাদাগিরি'-র শ্যুটিং স্টুডিওতে চরম আতঙ্ক, পুড়ে ছাই মেকআপ ভ্যান!

উত্তর ২৪ পরগনা: তাপপ্রবাহের মাঝেই একদিকে যখন লোকসভা নির্বাচনের প্রচারে ব্যস্ত অভিনেত্রী তথা ‘দিদি নম্বর ওয়ান’ খ্যাত তৃণমূল কংগ্রেসের প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়, আর তখনই রাজারহাট ডি আর আর স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেল দিদি নম্বর ওয়ান-এর শ্যুটিংয়ে ব্যবহৃত মেকআপ ভ্যানিটি ভ্যান।জানা যায়, ওই স্টুডিওতে জনপ্রিয় টিভি শো দিদি নম্বর ওয়ান এবং দাদাগিরির শ্যুটিং হয়। প্রথমে ষ্টুডিওর ভিতরে রাখা একটি মেকআপ ভ্যানিটি ভ্যানে আগুন লাগে। এরপর...


দীর্ঘ অপেক্ষার অবসান! পুরুলিয়া আসছে 'জ্যাকি', সুরুলিয়া মিনি জু-তে এবার চিতাবাঘ

পুরুলিয়া: রাজ্য পর্যটন মানচিত্রে জেলা পুরুলিয়া অনেকটাই জায়গা করে নিয়েছে। এই জেলায় রয়েছে একাধিক পর্যটন কেন্দ্র। এই সমস্ত পর্যটন কেন্দ্রগুলিতে সারা বছরই পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। জেলা পর্যটন কেন্দ্রগুলির সঙ্গে সঙ্গে এই জেলার অন্যতম আকর্ষণ মিনি-জু।পুরুলিয়া শহরের উপকণ্ঠে সুরুলিয়া ডিয়ার পার্কে গড়ে উঠেছে এই মিনি-জু। সারা বছরই এখানে বহু মানুষ ভিড় জমান। শুধু জেলা পুরুলিয়া নয়, পার্শ্ববর্তী জেলা বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান থেকেও অনেকেই এই...


‘১৫ দিনে দু'বার প্রার্থী বদল’! বীরভূম নিয়ে বিজেপিকে খোঁচা অভিষেকের

বীরভূম: বীরভূমের দুবরাজপুরের সভায় বিজেপিকে ঝাঁঝালো ভাষায় আক্রমণ করলেন অভিষেক বন্দ্যোপাধ‍্যায়। তিনি বলেন, ‘‘বিজেপিকে ধন্যবাদ দিই৷ তৃণমূল তাদের আবর্জনা বার করে দিয়েছিল। আর সেই আবর্জনা ২০২১ সালে বিজেপি নিয়ে নিয়েছে। তাই আমাদের ফল ভাল হয়েছে৷ আর সরকারের আবর্জনা দেবাশিষ ধরের মতো লোকেরা৷ যার নেতৃত্বে শীতলকুচিতে পাঁচ জন মারা গিয়েছিল। আজ তার প্রতি যোগ্য বিচার হয়েছে৷’’তিনি আরও বলেন, ‘‘দেবাশিষ ধর প্রার্থী হয়ে তারাপীঠে পুজো দিতে গিয়েছিল। তারা মা সুবিচার...


কুম্ভের লগ্নে শনির বছরের সব থেকে বড় রাজযোগ! শশ মহাপুরুষে ধরা ছোঁয়ার বাইরে

ন্যায় ও কর্মফলের দেবতা শনিদেব একটি নির্দিষ্ট অবধিতে রাশি পরিবর্তন করে থাকেন ৷ প্রতি আড়াই বছর ছাড়া ছাড়া রাশি পরিবর্তন করে থাকে ৷ প্রতীকী ছবি ৷ বর্তমানে শনি তাঁর মূল ত্রিকোণ রাশি কুম্ভতে বিরাজমান, ৩০ বছর পরে ফের কুম্ভতে শনিদেব বছরের সব থেকে বড় রাজযোগ নির্মাণ করতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এই দুর্লভ রাজযোগকে পঞ্চম পুরুষ রাজযোগের মধ্যে অন্যতম হিসাবে ধরা হয়ে থাকে ৷ এই শশ মহাপুরুষ রাজযোগে কয়েকটি রাশির জাতক-জাতিকিদারে হাতে আনন্দ নাড়ু আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ শনি যখন তাঁর নিজের রাশি কুম্ভ বা মকরে থাকেন ঠিক তখনই তাঁর উচ্চ রাশি তুলা হয়ে কেন্দ্রে অবস্থান করেন ৷ সেই সময়েই এই রাজযোগ নির্মাণ হতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এতদিন এই রাজযোগের প্রভাব অত্যন্ত বেশি পরিমাণে আসতে চলেছে পাননি ৷ কেননা শনি রাহুর নক্ষত্র শতভিষাতে বিরাজমান ছিলেন ৷ প্রতীকী ছবি ৷ কিন্তু এখন শনিদেব পূর্বাভাদ্রপদ নক্ষত্রে প্রবেশ করেছেন ৷ এই রাজযোগের প্রভাব প্রতিটি রাশির উপরেই পড়বে ৷ কিন্তু লালে লাল হবে তিন রাশি ৷ প্রতীকী ছবি ৷ কুম্ভ রাশির লগ্নে তৈরি হচ্ছে বছরের সব থেকে বড় রাজযোগ শশ মহাপুরুষ রাজযোগের নির্মাণ হয়েছে ৷ এরফলেই জীবনের প্রতিটি ক্ষেত্রে বিরাট সাফল্য পাবেন ৷ টাকা পয়সার অভাব হবেনা ২০২৫ পর্যন্ত ৷ যতদিন কুম্ভতে শনিদেব থাকবেন কুম্ভ রাশির জাতক-জাতিকাদের কোনও রকমের অভাব হবেনা ৷ প্রতীকী ছবি ৷ ভাগ্যের সঙ্গ পাবেন কোট কাছারির বা আইন আদালতের বিষয় সংক্রান্ত মামালায় জয়লাভ করবেন জাতক-জাতিকারা ৷ মানসিক ও শারীরিক চাপ থেকে মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ অংশীদারিত্ব কাজে এবার লাভের মুখ দেখবেন ৷ অকারণ খরচ থেকে মুক্তি পাবেন ৷ কেরিয়ারের ওঠানামা এবার শেষ হবে ৷ কর্মক্ষেত্রে বাধাবিঘ্ন এবার শেষ হবে ৷ প্রতীকী ছবি ৷ বিদেশে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে লাভের মুখ দেখবেন, টাকা পয়সাও প্রচুর পরিমাণে পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ প্রেম ও বিবাহিত জীবন এবার আগের থেকে আরও ভাল হবে ৷ সব মিলিয়ে রাজার হালে থাকবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য শশ মহাপুরুষ রাজযোগ জীবনে অত্যন্ত ভাল মুহূর্ত নিয়ে আসতে চলেছে ৷ পরিবারের সঙ্গে ভাল সময় আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ কেননা রাশির চতুর্থ ঘরে শনি বিরাজমান ৷ আইন আদালত সংক্রান্ত মামলায় এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ চাকরিজীবীরা এবার ভাল লাভ পাবেন ৷ প্রতীকী ছবি ৷ যাঁরা চাকরি খুঁজছেন এবার তাঁদের জন্য ভাল মুহূর্ত আসতে চলেছে ৷ সব মিলিয়ে এবার জাতক-জাতিকাদের জন্য ভাল সময় আসতে চলেছে ৷ চাকরিতে পদোন্নতি হবে এবার ৷ প্রতীকী ছবি ৷ মকর রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত বড়সড় মুহূর্ত তৈরি হতে চলেছে ৷ কেননা সাড়ে সাতির শেষ পর্যায় চলছে জাতক-জাতিকাদের জন্য ৷ প্রতীকী ছবি ৷ বৃহস্পতির নক্ষত্রে শনি এই কারণেই ভাগ্যের সম্পূর্ণ সমর্থন পাবেন জাতক-জাতিকারা ৷ শশ মহাপুরুষ রাজযোগের ফলে ভাগ্যের সঙ্গ পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ ধনের ঘরে শনিদেবের অবস্থান বলে জাতক-জাতিকাদের ভাল সময় আসতে চলেছে ৷ দীর্ঘদিনের রোগভোগ থেকে এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ নেতিবাচক প্রভাব থেকে এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ জীবনের সমস্ত সুখ পাবেন একসঙ্গে ৷ বাড়ি, গাড়ি, জমি সংক্রান্ত বিষয়ে ব্যাপক লাভ হতে পারে ৷ উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার সুযোগও আসতে পারে ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা মানতে বাধ্য বা অনুরোধ করেনা নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


Manipur: ফের হিংসা মণিপুরে, বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ২ আধাসামরিক জওয়ান

হামলার ঘটনায় গুরুতর জখম হন ৪ জন। তারমধ্যে ২ জন হাসপাতালে প্রাণ হারান। সিআরপিএফ-এর ১২৮ নম্বর ব্যাটালিয়নের সদস্য।


PM Narendra Modi: 'তৃণমূলের জমানায় এখন শুধু দুর্নীতি', মালদার সভা থেকে তীব্র আক্রমণ মোদির।

Lok Sabha Election 2024: 'একটা সময় ছিল যখন বাংলা গোটা দেশকে নেতৃত্ব দিত। সামাজিক সংস্কার থেকে বিজ্ঞান-সবকিছুতেই নেতৃত্ব দিত বাংলা। দেশের জন্য বলিদানে, জীবনের সবক্ষেত্রেই নেতৃত্ব দিত বাংলা। আগে বাম, এখন তৃণমূল শাসনে বাংলার সম্মান ধূলিস্যাত হয়েছে। তৃণমূলের (TMC) জমানায় এখন শুধুই একটাই কথা হাজার কোটির দুর্নীতি, মালদার সভা থেকে তীব্র আক্রমণ মোদির (PM Narendra Modi)। ABP Ananda Live


Breaking News: ভোটের মধ্যেই অসুস্থ রাহুল গান্ধী, থাকবেন না ইন্ডিয়া জোটের মেগা সমাবেশে

জয়রাম রমেশ লিখেছেন, রাহুল গান্ধীর সাতনায় একটি প্রচার মিছিলে যোগ দেওয়ার কথা ছিল। অন্যদিকে রাঁচিতে ইন্ডিয়া জোটের মেগা সমাবেশেও তাঁর ভাষণ দেওয়ার কথা ছিল।


এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট

প্রায় সাড়ে চার মাস ধরে কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চে মামলাটি নিয়ে শুনানি চলেই যাচ্ছে। আর নিয়োগ থমকে রয়েছে। এবার সোমবার রায় বেরোলে অনেক কিছু পরিষ্কার হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রসিদির ডিভিশন বেঞ্চে টানা শুনানি হয়েছে এই কয়েক মাস।


Delhi CM Arvind Kejriwal: ‘আমার গ্রেফতারি…’, সুপ্রিম কোর্টে ইডি-র হলফনামার জবাবে কী বললেন কেজরিওয়াল?

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অরবিন্দ কেজরিওয়ালকে ২১ শে মার্চ দিল্লি আবগারি নীতি সম্পর্কিত একটি মামলায় গ্রেফতার করেছিল। এরপর ১ এপ্রিল থেকে তাকে বিচার বিভাগীয় হেফাজতে নেওয়া হয়। সম্প্রতি আদালত তার বিচার বিভাগীয় হেফাজত ৭ মে পর্যন্ত বাড়িয়েছে।


মোদির সভায় শ্রোতাদের মধ্যে চরম বিশৃঙ্খলা! অসুস্থ একাধিক শিশু... বিপাকে মহিলারাও

মালদহ: মালদহে মোদির সভায় চরম বিশৃঙ্খলা। ভিড়ের চাপে বেসামাল পরিস্থিতি। ভাঙল চেয়ার, ভাঙল বাঁশের ব্যারিকেড। ভিড়ের মাঝে হুড়োহুড়িতে অসুস্থ হয়ে পড়ে একাধিক শিশু। বিপাকে পড়েন বহু মহিলারাও। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশকে। বিপদ এড়াতে একসময় ভিড় থেকে শিশুদের বের করে আনতে তৎপর হয় পুলিশ। নিজের বক্তব্য দেওয়ার সময় মঞ্চ থেকেই ভিড় আর হুড়োহুড়ি নজরে পড়ে খোদ প্রধানমন্ত্রীরও।নিজের বক্তব্যের মাঝে মানুষের উন্মাদনার কথা উল্লেখ করে শান্তি...


Primary TET: প্রাথমিক টেটের ২১ প্রশ্নে ভুল! এসএসসি বিতর্কের মধ্যেই কড়া নির্দেশ হাইকোর্টের

হাইকোর্টের রায়ে চাকরিহারা ২৬ হাজার শিক্ষক। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আজই সুপ্রিম কোর্টে আবেদন দাখিল স্কুল সার্ভিস কমিশন ও স্কুল শিক্ষা দফতরের।


Indian-origin man shot and killed: আমেরিকায় পুলিসের গুলির টার্গেট এবার ভারতীয় বংশোদ্ভূত!

সান আন্তোনিওতে 42 বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তিকে পুলিশ গুলি করে হত্যা করেছিল যখন সে তার গাড়ির সাথে দুই অফিসারকে আঘাত করেছিল যখন তারা একটি উত্তেজনাপূর্ণ হামলার মামলায় তাকে গ্রেপ্তার করার চেষ্টা করছিল। 21 এপ্রিল পুলিশ অফিসার টাইলার টার্নার তাকে গুলি করার পর ঘটনাস্থলেই শচীন সাহুকে মৃত ঘোষণা করা হয়।


Kolkata Load Shedding: কাদের জন্য এত বেশি লোডশেডিং? জানা গেল কারণ, ব্যবস্থা নেওয়ার তোড়জোড় শুরু

কলকাতা তো বটেই, কলকাতা সংলগ্ন শহরতলিতে এই প্রাণান্তকর গরমেও হচ্ছে লোডশেডিং। দিনভর ঝলসানো গরমে এমনিতেই নাজেহাল অবস্থা শহরবাসীর। শহরের উত্তর থেকে দক্ষিণ— সর্বত্রই দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ সরবরাহে ব্যাঘাত ঘটছে বলে অভিযোগ। রাজ্যের বিদুৎ দফতর এবং সিএসসিই সূত্রে খবর, বাড়ির বিদ্যুৎ সংযোগের ক্ষমতা না বাড়িয়েই নতুন এসির সংযোগ নিচ্ছে বহু মানুষ।


WhatsApp | Delhi High Court: জাকারবার্গের মেরুদণ্ড! 'হোয়াটসঅ্যাপ ব্যক্তিগত, কারও চ্যাট দেখাতে বললে ভারত ছেড়ে দেব...'

WhatsApp: ভারতে হোয়াটসঅ্যাপের ৪০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। আদালতে তারা জানিয়েছে যে মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে মূলত এর গোপনীয়তা বৈশিষ্ট্যগুলির কারণে।


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


কুয়ো খুঁড়তেই কয়লার ভাণ্ডার! চাঞ্চল্য আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে

গরম পরতেই পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে। সেই সমস্য়া সমাধানে কুয়ো খননের উদ্যোগ নিয়েছিলেন কলেজের অধ্যক্ষ। সেখানে মাটি কিছুটা খুঁড়তেই জলের বদলে সেখান থেকে উঠে এল কয়লা। ঘটনাটি ঘটেছে আসানসোল শহরের অদূরে ১৯ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ার কলেজে।


মহিলা কর্মীদের যৌন হেনস্থা, CRPF-র অর্জুন পাওয়া অফিসারকে বরখাস্ত করছে কেন্দ্র

কেন্দ্রীয় বাহিনীতে কর্মরত কিছু মহিলা কর্মী তাঁর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলে। তার পরেই এই অফিসারের বিরুদ্ধে অভ্যন্তরীণ তদন্ত শুরু করে সিআরপিএফ। অভ্যন্তরীণ কমিটির প্রাথমিক তদন্তে অর্জুন পুরস্কারপ্রাপ্ত অফিসার দোষী বলে প্রমাণিত হয়েছেন।


Lok Sabha Election: সংঘাতের আবহেই সৌজন্য, 'অশোক ভট্টাচার্য রাজনৈতিক গুরু', মন্তব্য বিজেপি নেতার

ভোটের রাস্তায় হঠাৎ দেখা। সংঘাতের আবহেই সৌজন্য। সিপিএমের অশোক ভট্টাচার্যকে দেখেই কথা বললেন একদা শিষ্য বিজেপির শঙ্কর ঘোষ। সিপিএম নেতা অশোক ভট্টাচার্যই যে তাঁর রাজনৈতিক গুরু, ফের বললেন, বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ।


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


Abhishek Banerjee: 'শান্তিনিকেতনের ফলক থেকে কবিগুরুরর নাম সরিয়ে দিয়েছে দেশবিরোধী বিজেপি সরকার...' | Zee 24 Ghanta

The anti national BJP government has removed Kabigurus name from the plaque of Santiniketan


সোমবার সুপ্রিম কোর্টে SSC মামলার শুনানির সম্ভাবনা

SSC নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের রায়ে রাজ্যে চাকরি হারিয়েছে প্রায় ২৬ হাজার। নবম-দশম, একাদশ-দ্বাদশ এবং গ্রুপ সি ও ডির ২০১৬ সালের প্যানেল পুরোটা বাতিল হয়ে গিয়েছে। এই মামলার জল গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। সর্বোচ্চ আদালত ঠিক কী নির্দেশ দেয়! এখন সব নজর রয়েছে সেই দিকেই। জানা যাচ্ছে, সোমবার মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


কুমিরকে তাড়িয়ে মালিককে বাঁচালেন পোষ্য! কুকুরের সাহস দেখে অবাক নেটপাড়া

একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়া সাইট ইনস্টাগ্রামে ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। ক্লিপটির শুরুতে একটি কুমিরকে দেখা যায়। তবে ভাইরাল ক্লিপে দেখানো হয়েছে একটি কুকুর ওই কুমিরকে ভয় দেখায়। এই ভাইরাল হওয়া ভিডিয়োটি সোশ্যাল মিডিয়া সাইট ইনস্টাগ্রামে শেয়ার করার পর থেকে 18 মিলিয়ন ভিউ পেয়েছে এবং এই সংখ্যা ধীরে ধীরে বেড়ে চলেছে।


Nose pin screw in Lung: ফুসফুসে আটকে গিয়েছিল নাকছাবির স্ক্রু, জটিল অস্ত্রোপচারে বের করলেন চিকিৎসকরা

বছর ত্রিশের ওই মহিলার নাম বর্ষা সাহু। প্রায় তিন মাস আগে স্ক্রুটি নিশ্বাস নেওয়ার সময় ফুসফুসের ভিতরে ঢুকে গিয়েছিল। মহিলা জানান, ১৬ থেকে ১৭ বছর আগে নাকছাবিটি তিনি বিয়েতে পড়েছিলেন। তিনি একজনের সঙ্গে গল্প করতে করতেই জোরে নিশ্বাস নিয়েছিলেন। তখনই স্ক্রুটি তাঁর শ্বাসনালীতে আটকে যায়।


বড় অভিযোগ তৃণমূলের! সুকান্তর বালুরঘাটে এমন কী ঘটছে, কমিশনে শাসক দল

বালুরঘাট: লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটের শুরুতেই ইভিএম নিয়ে কমিশনে বিস্তর অভিযোগ তৃণমূলের। সবচেয়ে বেশি অভিযোগ বালুরঘাট নিয়ে। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার নাম নিয়ে কমিশনে অভিযোগ। বালুরঘাট ছাড়াও রায়গঞ্জ লোকসভা নিয়েও তৃণমূলের তরফে বিস্তর অভিযোগ রয়েছে।বালুরঘাটের ৬টি পঞ্চায়েত এলাকায় ইভিএম নিয়ে অভিযোগ রয়েছে তৃণমূলের। এদিকে, ওয়েবকাস্টিংয়ের দিকে নজর রাখছেন খোদ মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ওয়েবকাস্টিংয়ে সিইওর নজরে পড়ল সিসিটিভি ভোটিং...


স্ত্রীর গয়নাতে, টাকাপয়সায় স্বামীর অধিকার কতটা? বিবাহিতরা জেনে নিন সুপ্রিম নির্দেশ

সুপ্রিম কোর্ট জানিয়েছে, সংকটের সময় স্বামী এগুলি ব্যবহার করতে পারেন। কিন্তু এগুলি রক্ষা করা তাঁর কর্তব্য। তবে স্বামী কখনওই এর অধিকার পেতে পারে না।


Adhir Chowdhury: নজিরবিহীন বিক্ষোভের মুখে অধীর চৌধুরী, গাড়ি থেকে নামতেই দিল না ‘তৃণমূল’

Lok Sabha Election 2024: নির্বাচনী প্রচারে বেরিয়ে আবারও বাধার মুখে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী। কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীকে ফের বাধা প্রচারে। তৃণমূলের উপর্যুপরি বিক্ষোভের জেরে প্রচারই করতে পারলেন না অধীর। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি তৃণমূলকর্মীদের। অধীর চৌধুরীর গাড়ি আটকে গো-ব্যাক স্লোগান দিতে শুরু করেন তৃণমূলকর্মীরা।


তাপপ্রবাহে বাড়ছে রোগী, হিটস্ট্রোকে দুই জনের মৃত্যু

তীব্র তাপপ্রবাহের কারণে পাবনা ও চুয়াডাঙ্গায় হিট স্টোকে দুই জনের মৃত্যু হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে দেশের শিক্ষা প্রতিষ্ঠানে এক সপ্তাহ ছুটি ঘোষণা করা হয়েছে।


বিশ্বে ক্ষুধার্তের সংখ্যা কত? চোখে জল এনে দেওয়া পরিসংখ্যান রাষ্ট্রসংঘের

দিনের পর দিন না খেয়ে কাটাচ্ছেন গাজার বাসিন্দারা। আর এভাবেই ক্রমশ দুর্ভিক্ষের দিকে এগোচ্ছে গাজা। রাষ্ট্রসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচীর এক প্রতিবেদনে এমনই চমকে দেওয়া তথ্য প্রকাশ পেয়েছে। গাজায় অন্তত ৫ লাখ ৭০ হাজার মানুষ না খেয়ে দিন কাটাচ্ছেন। শিশু, মহিলা এবং পুরুষদের মানবিক সংকটের মাত্রা নজিরবিহীন। শিশুদের মুখে একবেল খাবার তুলে দেওয়ার জন্য পুরোদিন না খেয়ে কাটাচ্ছেন প্রাপ্ত বয়স্করা।