Trending:


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


Kolkata Airport: বিমানে ওঠা হল না, আচমকাই মাটিতে লুটিয়ে পড়লেন যাত্রী, একী হল কলকাতা বিমানবন্দরে

বিমানে ওঠার আগে আচমকাই অসুস্থ। তারপর কী হল!


Terrorist Attack Latest: জঙ্গিদের সঙ্গে বায়ুসেনার যোদ্ধাদের রুদ্ধশ্বাস গুলির লড়াই! কাশ্মীরে কনভয় হামলায় শহিদ ১, আহত ৪

ভারতীয় সেনার বাড়তি বাহিনী সেখানে পৌঁছেছে। জম্মু ও কাশ্মীরের পুলিশের সঙ্গে মিলে সেনা এই অপারেশন চালাচ্ছে। এদিকে, বায়ুসোর স্পেশ্যাল ফোর্স নামানো হয়েছে এলাকা জুড়ে।


Mamata Banerjee: 'ঘটনাটি কীভাবে সাজিয়েছিল, একবারও বুঝতে পেরেছিলেন', সন্দেশখালিকাণ্ডে সরব মমতা!

'মনে রাখবেন টাকা দিলে টাকা পাওয়া যায়। কিন্তু মায়ের আত্মসম্মান চলে গেলে একবার, সেই আত্মসম্মান ফিরে পাওয়া যায় না! বাংলার মায়েদের দিয়ে এই অসম্মান করবে না, অপমান করবেন না'।


Asaduddin Owaisi On Condom : 'মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করে', দাবি আসাদুদ্দিন ওয়াইসির

কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ শানাতে গিয়ে লাগাতার মুসলিম ইস্যু উত্থাপন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'যাদের অনেক সন্তান রয়েছে...' বলে তিনি মুসলিমদের নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। যা নিয়ে জাতীয় রাজনীতিতে তোলপাড় পড়ে গিয়েছে। এবার আসরে আসাদুদ্দিন ওয়াইসি। তিনি জানালেন মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোমের ব্যবহার করেন।


সিধু মুসেওয়ালা হত্যা মামলায় জঙ্গি ঘোষিত গ্যাংস্টার গোল্ডি ব্রারকে গুলি করে খুন, চাঞ্চল্য

গোল্ডি ব্রারের আসল নাম সতীন্দরজিৎ সিং। জন্ম ১৯৯৪ সালে পাঞ্জাবের মুক্তসার সাহেব জেলায়। গোল্ডি ব্রারের বাবা পঞ্জাব পুলিশের একজন অবসরপ্রাপ্ত সাব-ইন্সপেক্টর।


Delhi Schools Bomb Threat : পর পর ১০০ স্কুল বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি! দিল্লিতে তুলকালাম

দিল্লি পাবলিক স্কুল সহ মোট ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি আসে বুধবার সকালে। ঘটনা ঘিরে তুলকালাম কাণ্ড দিল্লিতে। ইমেলের মাধ্যমে স্কুলগুলিকে বিস্ফোরণের হুমকি পাঠানো হয় বলে খবর। ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে দিল্লি ও নয়ডা পুলিশ। ডাকা হয়েছে বম্ব স্কোয়াড এবং ডগ স্কোয়াড। যদিও এখনও পর্যন্ত কোনও বোমা কিংবা বিস্ফোরকের সন্ধান মেলেনি।


SSC: প্যানেল বহির্ভূত চাকরি ‘জালিয়াতি’, এসএসসি মামলায় সুপ্রিম প্রশ্নের মুখে রাজ্য!

Supreme Court on SSC case: এ তো মস্ত বড় দুর্নীতি! কেন সুপারনিউমেরারি পোস্ট তৈরি হল? বিস্ময় প্রকাশ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের!


Kestopur Canal: ছুটির দিন সকালে কেষ্টপুর খালে চলছিল আবর্জনা পরিষ্কারের কাজ, তখনই ঘটল ভয়ঙ্কর ঘটনা

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রথমে জামা দেখা যেতে সন্দেহ হয়। পরে দেখা যায় সেটি একটি যুবকের দেহ। দেহ জল থেকে তুললে দেখা যায় তাতে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


বৃদ্ধের গায়ের উপর দিয়ে চলে গেল লরি! সাংঘাতিক কাণ্ড... ধুন্ধুমার এলাকা

নদিয়া: লরির চাকায় পৃষ্ঠ হয়ে মৃত্যু হল ৯৩ বছর বয়সী এক বৃদ্ধর, ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিশ লরিটিকে আটক করেছে।জানা যায়, মৃতের নাম তৈয়ব শেখ, বাড়ি নদিয়ার শান্তিপুর পৌরসভা এলাকার ২৪ নম্বর ওয়ার্ডে। স্থানীয়দের দাবি, শুক্রবার দুপুর ১২ টা নাগাদ তিনি বাড়ি থেকে বের হন। তারপরেই এই দুর্ঘটনা। পুলিশ ঘাতক লরিটিকে আটকে রাখে। আহত বৃদ্ধকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।সূত্রের খবর গাড়ির খালাসি লরিটি...


Kota Student Death: 'সরি পাপা...' মৃত্যুপুরী কোটায় পরশুর পর আজ ফের চরম পথে NEET পড়ুয়া

Kota: আরও একবার শিরোনামে রাজস্থানের কোটা। ফের এক পড়ুয়ার আত্মহত্যার খবর সামনে এসেছে। জানা গিয়েছে, NEET-এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন ওই পড়ুয়া। এমনকি ওই পড়ুয়া পরীক্ষা ক্র্যাক করার জন্য তিন বার প্রচেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু আর চাপ নিতে পারছিলেন না। শেষমেষ যুদ্ধে হার মেনে চরম সিদ্ধান্ত নিলেন ওই পড়ুয়া।


India in UN | Palestine: হঠাৎ ভোল বদল! রাষ্ট্রসঙ্ঘে প্যালেস্টাইনের সদস্যপদের সমর্থনে মুখ খুলল ভারত

মার্কিন যুক্তরাষ্ট্র তার ভেটো ক্ষমতা ব্যবহার করে ১৮ এপ্রিল প্যালেস্টাইনকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার বিষয়ে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবে বাধা দেয়। ভোটের ফল হয় ১২-১। একটি মার্কিন ভেটো এবং দুটি অনুপস্থিতি। ইউএনএসসি খসড়া প্রস্তাব গ্রহণ করেনি। এই প্রস্তাব প্যালেস্টাইনকে রাষ্ট্রসংঘের পূর্ণ সদস্য রাষ্ট্র হিসেবে যোগদানের অনুমতি দেওয়ার জন্য বৃহত্তর জাতিসংঘের সদস্যদের নিয়ে একটি ভোট আয়োজনের জন্য সাধারণ পরিষদকে সুপারিশ করবে।


'বাংলা বিরোধীদের আসল চেহারা প্রকাশ পেয়েছে', সন্দেশখালির ভিডিয়ো নিয়ে কড়া প্রতিক্রিয়া মমতার

সন্দেশখালির ঘটনা নিয়ে ভাইরাল একটি ভিডিয়ো। সেই ভিডিয়োকে সামনে রেখেই গোটা বিষয়টিকে বিজেপির 'চক্রান্ত' বলে দাবি তৃণমূলের। এবার সেই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় কড়া প্রতিক্রিয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর সাফ কথা, 'আমি বহুদিন ধরেই বলেছিলাম বিজেপি সন্দেশখালির ঘটনা ঘটিয়ে বাংলার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে, স্টিং অপারেশনে বাংলা-বিরোধীদের আসল চেহারা প্রকাশ্যে এসেছে।'


প্রচারে বেরিয়ে আচমকা গুরুতর অসুস্থ অভিনেতা সোহম, হাসপাতালে চলছে চিকিৎসা

কলকাতাঃ গরমে প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেন অভিনেতা সোহম চক্রবর্তী। তীব্র গরমে নাজেহাল পরিস্থিতি। ৪০ ডিগ্রির উপরে কলকাতার তাপমাত্রা, যা ইতিমধ্যেই ৭০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। এই ভয়ঙ্কর গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কিন্তু এই সব উপেক্ষা করেই রাজ্যে চলছে নির্বাচনী প্রচার।দলীয় প্রার্থীদের সমর্থনে অভিনেতা তথা চণ্ডীপুরের তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী প্রচার করছিলেন। সেই সময়ই হঠাৎ গুরুতর অসুস্থ পড়েন। জানা গিয়েছেন, লু লেগেই অভিনেতা মঙ্গলবার অসুস্থ হয়ে...


"তাকে আমি জ্যান্ত রাখব না" ভরা সভায় বিরোধীদের হুঁশিয়ারি! কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে ঝড়

এবার ভোটের প্রচারে এসে ভরা সভায় বিরোধীদের হুঁশিয়ারি দিলেন তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়।


রবিবারের দুপুরে আগুনের তাণ্ডব, চারদিকে শুধু আতঙ্কই -আতঙ্ক

পশ্চিম বর্ধমান: রবিবাসরীয় গ্রীষ্মের দুপুরে তখন এলাকার সবাই প্রায় তন্দ্রাচ্ছন্ন। হঠাৎ করেই যেন বাড়তে শুরু করল এলাকার তাপমাত্রা। কালো ধোঁয়ায় ভরে গেল গোটা এলাকা। চারিদিক থেকে আগুন আগুন চিৎকার। আবার ভয়ঙ্কর অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল আসানসোল পৌরনিগম এলাকার মানুষ। আসানসোলের রানীগঞ্জে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গেল ডেকোরেটরের গোডাউন।রবিবার দুপুরে এই ভয়ঙ্কর আগুন লাগে রানীগঞ্জের রাজপাড়ায় অবস্থিত একটি ডেকোরেটের গোডাউনে। যদিও আগুনের সূত্রপাত...


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদী

গত কয়েকদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নানা বক্তব্যকে ঘিরে সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। মি মোদীর বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণ, ঘৃণা-সূচক বক্তব্য-সহ একাধিক অভিযোগ তুলেছে তারা। অভিযোগ উঠেছে নির্বাচনের আবহে আদর্শ আচরণবিধি ভঙ্গেরও।


Eastern Railway: ইতিহাস গড়ল পূর্ব রেল! যাত্রী স্বাচ্ছন্দ্যে অভাবনীয় তৎপরতায় যুগান্তকারী কীর্তি স্থাপন

eastern railways tod special train trips: যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে অভাবনীয় তৎপরতা পূর্ব রেলের। যাত্রীদের ক্রমবর্ধমান চাহিদার দিকে খেয়াল রেখে রুট ধরে ধরে স্পেশাল ট্রেনের সংখ্যা বাড়িয়েছে পূর্ব রেল। একইসঙ্গে যাত্রীদের আরামদায়ক ভ্রমণ অভিজ্ঞতা দিতে আরও নানাবিধ ব্যবস্থা নেওয়া হয়েছে।


C V Ananda Bose Controversy: 'রাজ্যপালের বিরুদ্ধে তদন্ত করতে পারে না পুলিস', কড়া বার্তা বোসের!

রাজ্য়পাল সাংবিধানিক পদাধিকারী। ফলে শ্লীলতাহানির অভিযোগে FIR দায়ের করতে পারেনি পুলিস। কবে ঠিক কী ঘটেছে? কেনই-বা ওই মহিলার অভিযোগ করছেন? তা জানতে রাজভবনের সিসিটিভি ফুটেজ চেয়ে চিঠি দিয়েছে লালবাজার। ডিসি সেন্ট্রালের নেতৃত্বে গঠব করা হয়েছে বিশেষ অনুসন্ধানকারী দলও।


Guru Gochar 2024: বৃষ রাশিতে গুরুর অস্ত, একমাস জলের মতো টাকা বেরোবে ৩ রাশির

Guru Gochar 2024: বৃহস্পতিকে দেবতাদের গুরু বলে মনে করা হয়। বৃহস্পতি সকলকে শুভ ফল দিয়ে থাকে। বৃহস্পতির গোচর জাতকদের ইতিবাচক পরিণাম দিয়ে থাকে। ২০২৪ সালে ১২ বছর পর বৃষ রাশিতে প্রবেশ করবে বৃহস্পতি। দেবতাদের গুরু বৃহস্পতি ১ মে ২০২৪-এ মেষ রাশি থেকে বৃষ রাশিতে প্রবেশ করবে। গুরু এই রাশিতে ১৪ মে ২০২৫ পর্যন্ত বিরাজ করবে।


ICSE and ISC 2024 Result Date: ICSE, ISC পরীক্ষার রেজাল্ট সোমবার! কখন ঘোষণা CISCE-র? কোথায় ও কীভাবে দেখা যাবে?

সোমবার আইসিএসই এবং আইএসসি পরীক্ষার রেজাল্ট ঘোষণা করবে কাউন্সিল অফ ইন্ডিয়ান সার্টিফিকেট এগজামিনেশন। (CISCE)


ভয়ঙ্কর দুর্ঘটনা! মুহূর্তে গোটা পরিবার শেষ! শুধুই শিশুর কান্না, বেরল পরপর মৃতদেহ

রাজস্থান: রবিবার সকালে সওয়াই মাধোপুর জেলার দিল্লি-মুম্বাই এক্সপ্রেসওয়েতে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে। বাউনলী থানা এলাকায় একটি গাড়ির সঙ্গে আরেকটি গাড়ির ধাক্কা লাগে। একটি গাড়িতে থাকা সকলেই ত্রিনেত্র গণেশজির দর্শন করতে রণথম্ভোর যাচ্ছিলেন। দুর্ঘটনায় ঘটনাস্থলেই গাড়িতে থাকা ৬ জনের মৃত্যু হয়। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পুলিশ মৃতদেহগুলি স্থানীয় হাসপাতালের মর্গে রেখেছে।পুলিশ জানিয়েছে, রবিবার সকাল ৭টার সময় দুর্ঘটনাটি ঘটে। সেই সময় একটি...


Lok Sabha Election 2024: সুজাপুরে জনসভায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে | Zee 24 Ghanta

Congress president Mallikarjun Kharge at public meeting in Sujapur


ভয়াবহ!ভরা বাসে ধাক্কা ট্রাকের,মুহূর্তে মৃত্যুমিছিল!দুমড়ে যাওয়া বাসে শুধু কান্না

নাসিক: ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল সরকারি বাস ৷ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। মুম্বই-আগ্রা জাতীয় সড়কের রাহুদ-ঘাট এলাকায় ঘটা এই ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জনের। মৃতদের মধ্যে এক নাবালকও রয়েছে।ঘটনার জেরে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল মুম্বই-আগ্রা হাইওয়েতে ৷ দুর্ঘাটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় মুম্বই পুলিশ ৷ প্রসঙ্গত, মুম্বই-আগ্রা হাইওয়ের চান্দওয়াড়ের কাছে রাহুদ ঘাট এলাকাটি খুবই বিপজ্জনক এলাকা বলে পরিচিত। এই এলাকায় প্রায়শই দুর্ঘটনা ঘটে তাই এই স্থানটিকে...


পুলওয়ামায় পাকিস্তানের জড়িত থাকার কথা স্বীকার করেছিলেন, রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ সেই ফাওয়াদ চৌধুরী

বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা রাহুল গান্ধীর প্রশংসা করার জন্য পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে নিশানা করেছেন। তিনি বলেন, কংগ্রেসের হাত পাকিস্তানের সঙ্গে।


PM Modi Interview: বিশ্ব মঞ্চে ভারতের সম্মানহানি, বিরোধীদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, উন্নয়নের ডাক মোদীর

কেন্দ্রীয় সংস্থাগুলির "অপব্যবহার" নিয়ে বিরোধীদের দাবি নিয়ে কী বললেন মোদী?


তীব্র গরমে বিধ্বস্ত ডুয়ার্সের চা শিল্প, ভবিষ্যৎ নিয়ে গুচ্ছ প্রশ্ন

আলিপুরদুয়ার: তীব্র গরমে বিপদের মুখে ডুয়ার্সের চা শিল্প। গোটা দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহ চললেও উত্তরবঙ্গের পরিস্থিতি অতটাও খারাপ নয়। কিন্তু সেখানেও অন্যান্য বারের থেকে চড়া রোদের জেরে প্রচন্ড গরম পড়েছে। আর তারই প্রভাব দিয়ে পড়েছে ডুয়ার্সের চা শিল্পে।টানা দাবদাহের জেরে আঁধার নেমে এসেছে উত্তরের চা শিল্পে। বেড়েছে চা গাছ পরিচর্যার খরচ, কমেছে চায়ের উৎপাদন। ফলে চিন্তার ভাঁজ চা শিল্পের সঙ্গে যুক্তদের কপালে।বর্তমানে রাজ্যজুড়ে তীব্র দাবদাহে অতিষ্ঠ...


Primary TET: এসএসসির পর এবার প্রাইমারিতেও ব্যাপক দুর্নীতি হয়েছে কীভাবে, রিপোর্টে জানাল সিবিআই

Primary TET: চাকরি বিক্রির দুর্নীতিতে তাপস এবং কুন্তল ঘোষের যোগসূত্র পাওয়া গিয়েছে বলে রিপোর্টে দাবি সিবিআইয়ের। এবার ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশনের পক্ষে কি যোগ্য আর অযোগ্যদের আলাদা করা সম্ভব কিনা


স্ত্রীর সঙ্গে অস্বাভাবিক যৌনতা ধর্ষণ নয়, সম্মতি গুরুত্বহীন, বলল মধ্যপ্রদেশ HC

আদালত স্বামীর বিরুদ্ধে দায়ের করা এফআইআর খারিজ করে দিয়েছে, উল্লেখ করেছে যে স্বামী তার আইনত বিবাহিত স্ত্রীর সঙ্গে অস্বাভাবিক যৌন সম্পর্ক স্থাপন করলে তা ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ৩৭৭ ধারার অধীনে অপরাধ নয়।


বাসে ট্রেনে সবুজ মটর কিনে খান? মটরশুঁটি নয় কিন্তু, আসলে কী জানলে শিউরে উঠবেন

কলকাতা: বাসে অথবা ট্রেনে যাতায়াতের সময় হকারদের থেকে সবুজ মটর কিনে খান অনেকেই৷ খাওয়ার সময় অনেকেই হয়তো ভাবেন, মটরশুঁটি ভাজাই খাচ্ছেন তাঁরা৷ কিন্তু কখনও ভেবে দেখেছেন আসলে কী খাচ্ছেন? একটু খোঁজ খবর করতেই যা জানা গেল, সেই তথ্য রীতিমতো শিউড়়ে ওঠার মতোই৷ শিয়ালদহ বৈঠকখানা মার্কেটের এক দোকানদার রাখঢাক না করেই বললেন, ‘এত সবুজ মটর পাওয়া যাবে কোথায়? এসব কারিগররা মটরের সঙ্গে রং দিয়ে সবুজ মটর বানিয়ে আমাদেরকে দিয়ে যায়।আমরা বিক্রি করি।’ তবে কোথায় সবুজ মটর ভাজা তৈরি হয় তা তিনি জানেন না বলেই দাবি ওই ব্যবসায়ীর। সবুজ মটর সারাদিনে কত বিক্রি হয়? শিয়ালদহ শাখার ট্রেনের এক হকারের বক্তব্য , -সারাদিনে তিনি ফেরি করে চার থেকে পাঁচ কেজি সবুজ মটর বিক্রি করেন। ৫ টাকা এবং ১০ টাকার প্যাকেটে করেই সাধারণত এই ধরনের সবুজ মটর বিক্রি হয়। তার সঙ্গে বাদাম,ডালমুট ভাজা এসব তো রয়েছে। ওই হকারের বক্তব্য, প্রকৃত সবুজ মটরের রং এতটা গাঢ় হয় না। দামটা বরং একটু বেশি হয়।কারণ ওটা কাঁচা মটর শুঁটিকে শুকনো করে তৈরি করা হয়।আর এই মটরে রং করে পদ্ধতি অনুযায়ী সবুজ মটর তৈরি করে। যার ফলে হলুদ ভাজা মটরের থেকে এই সবুজ মটর দাঁতে দিলে সহজেই ভেঙে যায়। ধরা যাক, একজন হকার সারাদিনে যদি দু -কেজি পরিমাণে সবুজ মটর বিক্রি করেন, তাহলে ১০০ জন হকার ২০০ কেজি পরিমাণে সবুজ মটর বিক্রি করছেন। এর থেকেই আন্দাজ করা সম্ভব, কলকাতা এবং জেলাগুলিতে রং করা এমন সবুজ মটর প্রতিদিন কয়েকশোকেজি বিক্রি হচ্ছে! আর সেই মটর গুলিতে যে সবুজ রং মেশানো হয়, সেগুলি আসলে ফুড কালার নয়, বরং শিল্পে ব্যবহৃত রং বা ইন্ডাস্ট্রিয়াল কালার।আর সেই মটর বেশির ভাগ শিশুরাই খাচ্ছে। এই বিষয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গবেষক অধ্যাপক প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, ‘আসল সবুজ মটরশুঁটিতে প্রচুর পরিমাণে আয়রন,ফসফরাস,ফোলেট এবং ভিটামিন এ ,কে এবং সি রয়েছে। এর প্রোটিন মানুষের দেহের ওজন হ্রাস করতে সাহায্য করে। তার সঙ্গে পেশী শক্তি বাড়াতে সাহায্য করে।রং করা মটর খেলে মানুষের পরিপাকে সমস্যা তৈরি হয়।পেট খারাপ হতে পারে।এই কৃত্রিম রং থেকে ক্যানসারের মতো মারণ রোগ হতে পারে।’


Partha Chatterjee: বিরোধীদের থেকেও বেশি পার্টির ক্ষতি করেছে কুণাল, দাবি পার্থর

বিরোধীদের থেকেও তৃণমূলের বেশি ক্ষতি করছেন কুণাল ঘোষ। শুক্রবার এই মন্তব্য করেছেন শাসকদলেরই বহিষ্কৃত নেতা তথা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলার শুনানির জন্য শুক্রবার নগর দায়রা আদালতে হাজির করানো হয় পার্থকে।


Narendra Modi On Muslim : 'ধর্মের ভিত্তিতে দেশভাগ চাইছে কংগ্রেস', ফের মুসলিম ইস্যুতে আক্রমণে মোদী

মেরুকরণেই রয়েছেন নরেন্দ্র মোদী। সংরক্ষণ নিয়ে তেলঙ্গানা থেকে রাহুল গান্ধী যখন তাঁকে ওপেন চ্যালেঞ্জ করছেন, তখন মোদী কংগ্রেস এবং ইন্ডিয়া জোটকে মুসলিমপ্রীতি নিয়ে কটাক্ষ করছেন। নরেন্দ্র মোদীর দাবি, কংগ্রেস এবং ইন্ডিয়া জোট ধর্মের ভিত্তিতে দেশভাগ করতে উদ্যত। এ প্রসঙ্গে জওহরলাল নেহরুর বার্তাও স্মরণ করালেন প্রধানমন্ত্রী।


Smriti Irani: রাহুলের আমেঠি ছেড়ে দেওয়াতেই বোঝা যায় কংগ্রেসের কাছে আমি কতটা গুরুত্বপূর্ণ: স্মৃতি ইরানি

রাহুল গান্ধীর আমেঠি থেকে না দাঁড়ানোটাকে 'প্রশংসা' মনে করছেন স্মৃতি ইরানি। শুক্রবার কেন্দ্রীয় মন্ত্রী বলেন, রাহুল গান্ধীর আমেঠি লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছেন। এটি তাঁর কাছ থেকে একটি বড়সড় প্রশংসাস্বরূপ। কারণ তিনি বিশ্বাস করেন যে তিনি 'কংগ্রেসের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।'


Mallikarjun Kharge On Modi: 'শুধু কী মুসলিমদের‌ই সন্তান বেশি? আমারও ৫টি', মোদীকে পালটা মল্লিকার্জুন খাড়্গের

শুধুমাত্র মুসলমানদেরই সন্তান সংখ্যা বেশী? আমারও পাঁচটি সন্তান আছে। লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের পাল্টা কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ করতে গিয়ে লাগাতার মুসলিম প্রসঙ্গ উত্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, যাদের অনেক সন্তান আছে।


ঘরোয়া উপকরণেই কামাল! বাড়িতেই চটজলদি বানিয়ে ফেলুন জিভে জল আনা পাউরুটির পান্তুয়া

দক্ষিণ দিনাজপুর : উৎসব হোক বা অতিথি আপ্যায়নের মরশুম মানেই হরেক রকমের মিষ্টির বাহার। অতিথিদের মিষ্টিমুখ ছাড়া কি পালন করা যায়! তবে রকমারি মিষ্টি কেনার আশায় দোকানে পড়ে লম্বা লাইন। তাই দোকানে নয়, বাড়িতেই বানিয়ে ফেলুন পাউরুটির পান্তুয়া। যেমন নরম তেমন স্বাদের। মন কাড়বে সকলের।প্রথমে বেশ কয়েকটি পাউরুটি নিতে হবে। এক্ষেত্রে কম করে হলেও ৮ থেকে ১০ টি পাউরুটি নেওয়াই ভাল। এবার একটি ছুরির সাহায্যে প্রতিটি পাউরুটির চার ধার সমান করে কেটে নিতে হবে। এক্ষেত্রে...


Ranchi Howrah Intercity Express: রাঁচি থেকে হাওড়াগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন-আতঙ্ক

নয়াদিল্লি: রাঁচি থেকে হাওড়াগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন-আতঙ্ক (Ranchi Howrah Intercity Express)। আজ সকালে ট্রেন ছাড়ার কিছুক্ষণ পরেই বি-টু কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঝাড়খণ্ডের জনহা স্টেশনের কাছে আজ সকাল ৬টা ২০-তে এই ঘটনা ঘটে। যদিও রেলের দাবি, আগুন নয়, ব্রেকে যান্ত্রিক গোলযোগের কারণেই ধোঁয়া বেরিয়েছিল। রেলের ইঞ্জিনিয়াররা বিষয়টি খতিয়ে দেখছেন। যাত্রীরা সকলেই সুরক্ষিত বলে রেলের তরফে জানানো হয়েছে। আরও...


₹600 Crores Drugs seized from Pak Boat: গুজরাট উপকূলে আটক পাক বোট, চোখ কপালে উঠল তল্লাশিতে, মিলল ৬০০ কোটির মাদক

মাদকের ওজন এবং বাজার মূল্যের বিষয়ে জানানো হলেও কী ধরনের মাদকদ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছে, সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি উপকূলরক্ষী বাহিনীর তরফ থেকে।


লোক কম পড়ায় ব্যান্ড পার্টির সদস্যদের সইয়ের অনুরোধ! বেঁকে বসায় পণ্ড দেবের প্রতিদ্বন্দ্বীর মনোনয়ন

মনোনয়ন জমা দেওয়ার জন্য বাজনদারদের সঙ্গে নিয়ে এসেছিলেন নির্দল প্রার্থী! কিন্তু, জেলাশাসকের দফতরে গিয়েও শেষমেশ বেঁকে বসেন প্রস্তাবকরা। এদিকে প্রস্তাবক হিসেবে যাঁদের দেখানো হচ্ছে, তাঁদের দাবি আদতে তাঁরা বাজনাদার। বাজনা বাজানোর জন্য তাঁদের টাকা দেওয়া হয়েছিল। ঘটনাটি আদতে ঠিক কী? কী জানা যাচ্ছে এই প্রসঙ্গে? জেনে নিন এই প্রসঙ্গে বিস্তারিত আপডেট


Abu Taleb Molla: শেখ শাহজাহানের 'ডান হাত', কে এই আবু তালেব?

Sandeshkhali Case: এখন প্রশ্ন, এই আবু তালেব মোল্লা কে? বছর ৪০-এর আবু তালেব সন্দেশখালির তৃণমূল কর্মী। রাজবাড়ি থেকে সরবেড়িয়া পর্যন্ত টোটো চালাতেন তিনি। সন্দেশখালিতে শেখ শাহজাহানের ঘনিষ্ঠ বলে পরিচিত এই আবু তালেব। বিবাহ সূত্রে পঞ্চায়েত সদস্যের আত্মীয় তিনি।


ফের রামলালা দর্শন মোদির, হাতে পদ্মের থালি... ভোটমুখী অযোধ্যায় রামমন্দিরে

অযোধ্যা: প্রাণপ্রতিষ্ঠার পরে প্রথমবার অযোধ্যার রামমন্দিরে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উদ্বোধনের পরে কেটে গিয়েছে প্রায় সাড়ে তিন মাস। এবার লোকসভা ভোট চলাকালীনই রামলালার দর্শন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পদ্মে সাজানো পুজোর থালা নিয়ে রামলালার পুজো ও আরতি করেন প্রধানমন্ত্রী।রবিবার উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে যান প্রধানমন্ত্রী। একটি জনসভা করেন তিনি। তার পর সন্ধেবেলা পৌঁছে যান রামমন্দিরে। গত ২২ জানুয়ারি এই রামমন্দিরের গর্ভগৃহে থেকেই...


সুন্দরবনে বাড়ছে চোখের সমস্যা, সমাধানে নন্দকুমারপুরে তৈরি উন্নতমানের হাসপাতাল

নন্দকুমারপুর: দিনের পর দিন সুন্দরবনের বিভিন্ন এলাকার বাসিন্দাদের মধ্যে দেখা দিচ্ছে চোখের সমস্যা। সেই সমস্যা সমাধান করতে যেতে হচ্ছিল প্রায় ৩০ থেকে ৪০ কিলোমিটার দূরের হাসপাতাল গুলিতে। সেজন্য এই সমস্যা দূর করতে নন্দকুমারপুরে তৈরি হচ্ছে উন্নতমানের হাসপাতাল। উন্নতমানের চিকিৎসা মিলবে এখানে। সুন্দরবনের বিভিন্ন এলাকার প্রধান সমস্যা হল যোগাযোগ ব্যবস্থার সমস্যা। এই সমস্যার জন্য সুন্দরবনের বিস্তীর্ণ এলাকার মানুষজন অধিকাংশ সময় চোখের চিকিৎসা সঠিক সময়ে...