Trending:


Abu Taleb Molla: শেখ শাহজাহানের 'ডান হাত', কে এই আবু তালেব?

Sandeshkhali Case: এখন প্রশ্ন, এই আবু তালেব মোল্লা কে? বছর ৪০-এর আবু তালেব সন্দেশখালির তৃণমূল কর্মী। রাজবাড়ি থেকে সরবেড়িয়া পর্যন্ত টোটো চালাতেন তিনি। সন্দেশখালিতে শেখ শাহজাহানের ঘনিষ্ঠ বলে পরিচিত এই আবু তালেব। বিবাহ সূত্রে পঞ্চায়েত সদস্যের আত্মীয় তিনি।


₹600 Crores Drugs seized from Pak Boat: গুজরাট উপকূলে আটক পাক বোট, চোখ কপালে উঠল তল্লাশিতে, মিলল ৬০০ কোটির মাদক

মাদকের ওজন এবং বাজার মূল্যের বিষয়ে জানানো হলেও কী ধরনের মাদকদ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছে, সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি উপকূলরক্ষী বাহিনীর তরফ থেকে।


এসএসসি দুর্নীতি মামলায় নতুন চিঠি পেল সিবিআই! পার্থ নয়, সেই সময় শিক্ষামন্ত্রী ছিলেন ব্রাত্য বসু

বিচারপতি বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি সব্বার রশিদির ডিভিশন বেঞ্চ রায়ে জানায়, সুপার নিউমারারি পদ বেআইনিভাবে গড়া হয়েছে। কী এই পদ? কোন সময়ে দুর্নীতি?


'বাড়ির ঠিকানা দিয়ে দিয়েছি', অডিশনে গৌরবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, মুখ খুললেন গায়ক

শুরু হচ্ছে সারেগামাপা লেজেন্ডস-এর অডিশন শুরু হয়েছে। বিচারকের আসনে ছিলেন গায়ক গৌরব সরকার। তাঁর বিরুদ্ধে এক প্রতিযোগী গুরুতর অভিযোগ তুলেছেন। তিনি নাকি সঠিকভাবে বিচার করেননি। ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেটি সরিয়ে নেন। তবে গৌরব সেই পোস্টের জবাবে যা লিখেছেন সেটা কিন্তু, সরাননি। এই সময় ডিজিটালে মুখ খুললেন গায়ক গৌরব সরকার।


Ranchi Howrah Intercity Express: রাঁচি থেকে হাওড়াগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন-আতঙ্ক

নয়াদিল্লি: রাঁচি থেকে হাওড়াগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন-আতঙ্ক (Ranchi Howrah Intercity Express)। আজ সকালে ট্রেন ছাড়ার কিছুক্ষণ পরেই বি-টু কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঝাড়খণ্ডের জনহা স্টেশনের কাছে আজ সকাল ৬টা ২০-তে এই ঘটনা ঘটে। যদিও রেলের দাবি, আগুন নয়, ব্রেকে যান্ত্রিক গোলযোগের কারণেই ধোঁয়া বেরিয়েছিল। রেলের ইঞ্জিনিয়াররা বিষয়টি খতিয়ে দেখছেন। যাত্রীরা সকলেই সুরক্ষিত বলে রেলের তরফে জানানো হয়েছে। আরও...


‘এত আতিথেয়তা, এত সম্মান…’! ভারতে এসে নিলেন পদ্মশ্রী, অভিভূত বাংলাদেশের রেজওয়ানা চৌধুরী বন্যা

সোমবার রাতে পদ্মশ্রী তুলে দেওয়া হল বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। কী বলছেন ওপার বাংলার এই বিখ্যাত গায়িকা?


বিরোধী দলের নেতাদেরও সম্মান দিয়েছে তাঁর সরকার, দাবি মোদির! দেখুন ভিডিও


Jadavpur University: রাজ্যের প্রস্তাবেই সায় রাজভবনের, নতুন VC পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়

উপাচার্য নিয়োগ ঘিরে রাজ্য বনাম রাজ্যপাল সংঘাত পর্বে খানিকটা যেন চিড়ে ভিজল। রাজ্যের প্রস্তাবিত নামেই এবার সিলমোহর দিল রাজভবন। অবশেষে উপাচার্য পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়। অন্তর্বর্তী উপাচার্য করা হল ভাস্কর গুপ্তকে। এক্স হ্যান্ডলে পোস্ট করে এই খবর জানানো হয়েছে রাজভবনের তরফে।


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


Toto-Bike Accident: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


Sita Amma Temple: সীতা মন্দিরের অভিষেক অনুষ্ঠানে অযোধ্যার সরযূ নদীর জল যাবে শ্রীলঙ্কায়

অযোধ্যার সরযূ নদীর জল শ্রীলঙ্কায় সীতা মন্দিরের অভিষেক অনুষ্ঠানের জন্য পাঠানো হবে। শ্রীলঙ্কায় নির্মিত হচ্ছে একটি সীতা মন্দির। রাম মন্দির ট্রাস্ট এবং অযোধ্যা জেলা প্রশাসন সীতা আম্মা মন্দির নির্মাণের পিছনে যারা রয়েছে তাদের অনুরোধে পবিত্র জল সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে। অনুষ্ঠানটি ১৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উত্তরপ্রদেশ রাজ্য সরকার শ্রীলঙ্কার মন্দিরে পবিত্র সরযূ নদীর জল সরবরাহের প্রতিশ্রুতিকে সম্মান করার জন্য অযোধ্যার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


Guru Gochar 2024: বৃষ রাশিতে গুরুর অস্ত, একমাস জলের মতো টাকা বেরোবে ৩ রাশির

Guru Gochar 2024: বৃহস্পতিকে দেবতাদের গুরু বলে মনে করা হয়। বৃহস্পতি সকলকে শুভ ফল দিয়ে থাকে। বৃহস্পতির গোচর জাতকদের ইতিবাচক পরিণাম দিয়ে থাকে। ২০২৪ সালে ১২ বছর পর বৃষ রাশিতে প্রবেশ করবে বৃহস্পতি। দেবতাদের গুরু বৃহস্পতি ১ মে ২০২৪-এ মেষ রাশি থেকে বৃষ রাশিতে প্রবেশ করবে। গুরু এই রাশিতে ১৪ মে ২০২৫ পর্যন্ত বিরাজ করবে।


এ বছর বুদ্ধপূর্ণিমা কবে? কতক্ষণ থাকবে পূর্ণিমা? জানুন স্নানের সময়-পুজোর গুরুত্ব

*বৈশাখের পূর্ণিমায় পালিত হয় বুদ্ধ পূর্ণিমা উৎসব। এ বছরের বুদ্ধ পূর্ণিমা লাগছে ২২ মে সন্ধ্যা ৬.৪৮ মিনিটে। পরদিন ২৩ মে সন্ধ্যা ৭.২৩ মিনিট পর্যন্ত পুণ্যতিথি থাকবে। সংগৃহীত ছবি। *বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও পবিত্র ধর্মীয় উত্‍সব বুদ্ধ পূর্ণিমা। বৌদ্ধ ধর্ম মতে, বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতেই জন্মগ্রহণ করেছিলেন গৌতম বুদ্ধ। আবার এই পবিত্র তিথিতেই তিনি তাঁর সাধনায় সিদ্ধিলাভ করেন এবং পরবর্তীকালে এই দিনেই মহাপরিনির্বাণ লাভ করেন। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমার দিনটি বুদ্ধের ত্রিস্মৃতি বিজড়িত। বৌদ্ধ ধর্মাবলম্বীদের পাশাপাশি হিন্দুদের কাছেও এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংগৃহীত ছবি। *হিন্দুধর্ম অনুসারে, শ্রী বিষ্ণুর নবম অবতার হিসেবে গণ্য করা হয় গৌতম বুদ্ধকে। জেনে নিন বুদ্ধ পূর্ণিমার শুভ যোগ, শুভ সময় এবং এই উৎসবের মাহাত্ম্য। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমায় ভগবান গৌতম বুদ্ধের জন্মদিন পালিত হয়। ধর্মীয় বিশ্বাস, এই দিনেই গৌতম বুদ্ধ বোধগয়ায় বোধিবৃক্ষের নীচে জ্ঞান লাভ করেছিলেন। বৌদ্ধধর্মাবলম্বীগণ এই দিনে স্নান সেরে শুদ্ধ বস্ত্র পরিধান করে ভগবান বুদ্ধের বন্দনায় রত থাকেন। সংগৃহীত ছবি। *এ দিন বুদ্ধ ভক্তরা প্রতিটি বৌদ্ধ মন্দিরে বহু প্রদীপ জ্বালান। ফুলের মালা দিয়ে মন্দিরগৃহ সাজিয়ে বুদ্ধের আরাধনায় নিমগ্ন হন। সংগৃহীত ছবি। *বুদ্ধ পূর্ণিমার দিন বৌদ্ধ ধর্মাবলম্বীরা বোধগয়ায় আসেন। এ দিন বোধি বৃক্ষের পুজো হয়। সংগৃহীত ছবি।


'শকুনের রাজনীতি বিরোধীদের', কটাক্ষ কুণালের, পাল্টা শমীক ভট্টাচার্য

যোগ্য- অযোগ্যর বিচারে প্রশ্ন। যোগ্য-অযোগ্য যাচাইয়ে প্রশ্ন প্রধান বিচারপতির। কলকাতা হাইকোর্টের নির্দেশে ২৫ হাজার চাকরি বাতিল। যোগ্য-অযোগ্য বিচারে প্রশ্ন তুলল সুপ্রিম কোর্ট। সোমবার চাকরি বাতিল মামলার শুনানি। অতিরিক্ত শূন্যপদের তদন্তে স্থগিতাদেশ। সোমবার পর্যন্ত সিবিআই তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের। অতিরিক্ত শূন্যপদ নিয়ে সিবিআই নির্দেশ দেয় হাইকোর্টের। অতিরিক্ত শূন্যপদ নিয়ে প্রশ্ন তুলল সুপ্রিম কোর্টও।


‘মত্ত’ যুবকদের বেধড়ক মার, অসুস্থ হয়ে মৃত্যু তৃণমূল জেলা পরিষদ সদস্যের

‘মত্ত’ যুবকদের বেধড়ক মার। তার জেরে মারা গেলেন পুরুলিয়ার এক তৃণমূল জেলা পরিষদ সদস্য।


পান্নুনকে নিকেশ করতে হিট টিমকে বরাত দিয়েছিল RAW অফিসার: ওয়াশিংটন পোস্ট রিপোর্ট

ওয়াশিংটন পোস্টের একটি সংবাদ প্রতিবেদনে গুরপতবন্ত সিং পান্নুনকে হত্যার ব্যর্থ চেষ্টার পরিকল্পনাকারী 'র' অফিসারের নাম প্রকাশিত হয়েছে।


Lok Sabha Election 2024: ৫ বছরে আয় বেড়েছে ৬ গুণের বেশি, তাও TMC প্রার্থীর ‘বাহন’ শুধুই একটি ‘লজ্ঝরে’ বাইক!

TMC Candidate: রাজ্যের শাসকদলের বিদায়ী এই সাংসদকেই এবারও প্রার্থী করেছে তৃণমূল। এবারের নির্বাচনে যে হলফানামা জনা দিয়েছেন এই তৃণমূল প্রার্থী তা বেশ অবাক করার মতোই। তাঁর স্ত্রীর আয়কর রিটার্নও দাখিল করার কথা নেই নির্বাচনী হলফনামায়। এমনকী তাঁর কোনও রোজগারও নেই বলে দাবি তৃণমূলের এই ডাকাবুকো প্রার্থীর।


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


ঘুম ভেঙেই যদি এমন দৃশ্য দেখতে হয়...

জলপাইগুড়ি: খাঁচা বন্দি ওটা কী? সামনে সামনে গিয়ে দেখতেই অবাক হয়ে গেল সবাই। খাঁচায় ধরা পড়া ফুট ফুটে ওটা আসলে চিতাবাঘের শাবক! খানিক স্বস্তিই পেলেন এলাকাবাসীরা।উত্তরবঙ্গের জঙ্গল লাগোয়া এলাকায় হাতি, চিতাবাঘ, বাইসনের মত বন্যপ্রাণীদের হামলার খবর হামেশাই পাওয়া যায়। জলপাইগুড়ির ক্রান্তি ব্লকের দক্ষিণ হাসখালি মৌজার লোকালয়ে গত কয়েকদিন ধরেই একটি চিতাবাঘ দাপিয়ে বেড়াচ্ছিল। ফলে বেশ আতঙ্কেই দিন কাটাতে হচ্ছিল স্থানীয়দের। এমনকি এলাকা সংলগ্ন চা বাগান...


SSC: সুপ্রিম কোর্টে মিললনা স্থগিতাদেশ, ফের শুনানির নির্দেশ, কী বলছেন চাকরিহারারা? | Zee 24 Ghanta

Suspension of meeting in the Supreme Court, re-hearing order, what do the unemployed say? See current updates


‘জানেমন.. জানেবাহার'..তুমি শুধু আমার- শাশুড়িকে বিয়ে করতে চান নাছোড় বউমা! অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ পরিবার

শাশুড়ির অভিযোগ, ২ বছর হয়েছে ছেলের বিয়ে হয়েছে। প্রথম ৬ মাসে কিছু বোঝা যায়নি। অভিযোগ, বউমা বলেছিলেন, আমি আমার মাকেও খুব ভালোবাসি, আর সেকথা বলেই শাশুড়ির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চাইছিলেন ওই মহিলা, বলে দাবি।


সুন্দরবনে বাড়ছে চোখের সমস্যা, সমাধানে নন্দকুমারপুরে তৈরি উন্নতমানের হাসপাতাল

নন্দকুমারপুর: দিনের পর দিন সুন্দরবনের বিভিন্ন এলাকার বাসিন্দাদের মধ্যে দেখা দিচ্ছে চোখের সমস্যা। সেই সমস্যা সমাধান করতে যেতে হচ্ছিল প্রায় ৩০ থেকে ৪০ কিলোমিটার দূরের হাসপাতাল গুলিতে। সেজন্য এই সমস্যা দূর করতে নন্দকুমারপুরে তৈরি হচ্ছে উন্নতমানের হাসপাতাল। উন্নতমানের চিকিৎসা মিলবে এখানে। সুন্দরবনের বিভিন্ন এলাকার প্রধান সমস্যা হল যোগাযোগ ব্যবস্থার সমস্যা। এই সমস্যার জন্য সুন্দরবনের বিস্তীর্ণ এলাকার মানুষজন অধিকাংশ সময় চোখের চিকিৎসা সঠিক সময়ে...


Asaduddin Owaisi On Condom : 'মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করে', দাবি আসাদুদ্দিন ওয়াইসির

কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ শানাতে গিয়ে লাগাতার মুসলিম ইস্যু উত্থাপন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'যাদের অনেক সন্তান রয়েছে...' বলে তিনি মুসলিমদের নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। যা নিয়ে জাতীয় রাজনীতিতে তোলপাড় পড়ে গিয়েছে। এবার আসরে আসাদুদ্দিন ওয়াইসি। তিনি জানালেন মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোমের ব্যবহার করেন।


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


SSC Recruitment Scam: পরশু মাধ্যমিকের ফল, তারপর ভর্তি ... কিন্তু কী ভাবে?

কলকাতা হাইকোর্টের রায়ে রাজ্যের প্রায় ২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীর চাকরি বাতিল হয়েছে। তারপর থেকেই স্কুলে পঠনপাঠন ও ভোটের কাজ নিয়ে তৈরি হয়েছে নানা রকম অনিশ্চয়তা। এরই মধ্যে আবার নতুন চিন্তা দানা বাধছে। সামনেই মাধ্যমিকের ফল প্রকাশ এবং উচ্চ মাধ্যমিক স্তরে ভর্তি। কীভাবে সব কিছু সম্ভব হবে তা নিয়ে চিন্তায় মধ্যশিক্ষা পর্ষদ।


Mithun Chakraborty : ‘গদ্দার’ তকমা নিয়ে পাল্টা তোপ মিঠুনের

লোকসভা ভোটের প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গদ্দার বলেছিলেন বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীকে। আবার এর পাল্টা জবাব দিলেন মিঠুন চক্রবর্তী। গত সোমবার বীরভূমের নলহাটিতে কার্যত আক্রমণাত্মক ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। তিনি এ দিন বলেন, তাঁকে গদ্দার বলা হলে তিনিও গদ্দার বলবেন। এ ছাড়াও এ দিন নলহাটিতে তিনি রোড শো-ও করে দেবতনু ভট্টাচার্যের সমর্থনে সভায় যোগ দেন তিনি।


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


Mamata Banerjee: 'মুসলিমরা যাত ভোট না দিতে পারেন, সেই বন্দোবস্ত করা হয়েছে,' গুরুতর অভিযোগ মমতার

মুসলিম ভোটব্যাঙ্ক নিয়ে এবার বিজেপির বিরুদ্ধে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মুর্শিদাবাদের সভায় মুখ্যমন্ত্রীর অভিযোগ, 'ভোটের বন্দোবস্ত এমন ভাবে করা হয়েছে যাতে মুসলিমরা ভোট দিতে না পারেন।'


বড় অভিযোগ তৃণমূলের! সুকান্তর বালুরঘাটে এমন কী ঘটছে, কমিশনে শাসক দল

বালুরঘাট: লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটের শুরুতেই ইভিএম নিয়ে কমিশনে বিস্তর অভিযোগ তৃণমূলের। সবচেয়ে বেশি অভিযোগ বালুরঘাট নিয়ে। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার নাম নিয়ে কমিশনে অভিযোগ। বালুরঘাট ছাড়াও রায়গঞ্জ লোকসভা নিয়েও তৃণমূলের তরফে বিস্তর অভিযোগ রয়েছে।বালুরঘাটের ৬টি পঞ্চায়েত এলাকায় ইভিএম নিয়ে অভিযোগ রয়েছে তৃণমূলের। এদিকে, ওয়েবকাস্টিংয়ের দিকে নজর রাখছেন খোদ মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ওয়েবকাস্টিংয়ে সিইওর নজরে পড়ল সিসিটিভি ভোটিং...


Durgapur NIT Student Death: ‘বাবা, আমি আর পারছি না!’ দুর্গাপুরে দুর্গাপুরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার রহস্যমৃত্য

ওই পড়ুয়ার বাড়ি ছিল ব্যান্ডেলে। তিনি হস্টেলে থেকে পড়াশোনা করতেন। তিনি দ্বিতীয় বর্ষের পড়ুয়া ছিলেন। কিন্তু কেন তাঁর মৃত্যু হল তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।


PM Modi Interview: বিশ্ব মঞ্চে ভারতের সম্মানহানি, বিরোধীদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, উন্নয়নের ডাক মোদীর

কেন্দ্রীয় সংস্থাগুলির "অপব্যবহার" নিয়ে বিরোধীদের দাবি নিয়ে কী বললেন মোদী?


হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, গুরুতর জখম চালক, চরম বিপাকে হাজার হাজার মানুষ

উত্তর ২৪ পরগনা: ব্রিজের উপর দিয়ে পাথর বোঝায় ডাম্পার নিয়ে পারাপারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ব্রিজ। আহত চালককে গুরুতর জখম অবস্থায় বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে সময় ব্রিজে কেউ না থাকায়, আর হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুর্ঘটনার পর থেকে বন্ধ কয়েক হাজার মানুষের চলাচলের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা বাগদা থানা বাঁশঘাটা ও সুটিয়ার মধ্যবর্তী স্থানে। স্থানীয়রা জানান, ব্রিজের উপর থেকে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার...


গরমে হাঁসফাঁস অবস্থা পশুপাখিদেরও! চিড়িয়াখানায় বিশেষ ব্যবস্থা

পূর্ব বর্ধমান: মানুষ তো বটেই, এই যা গরম পড়েছে তাতে বাঘ, ভাল্লুকও হয়ে উঠেছে নাজেহাল। তাই এবার তাদের জন্যও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। তীব্র গরমে হাঁসফাঁস করছে সমগ্র রাজ্য তথা পূর্ব বর্ধমান জেলা।গত কয়েকদিনে উষ্ণতার পারদ ৪০ থেকে ৪৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। চরম উষ্ণতার সঙ্গে আর্দ্রতার পরিমাণ বেশী থাকায় আরও বেশী কষ্ট অনুভব করেছে মানুষ। তবে শুধুমাত্র মানুষই না, আবহাওয়ার এই তীব্রতায় কাহিল হয়ে পড়ছে পশুপাখিরাও ।বর্ধমানের একমাত্র...


ভয়ংকর আগুন আসানসোলে, পুড়ল ২৫টি বাড়ি

আসানসোল, পশ্চিম বর্ধমান : গত রবিবারের ভয়ংকর অগ্নিকাণ্ডের রেশ কাটেনি এখনও। তার মধ্যেই আবার নতুন করে ভয়াবহ আগুন আসানসোলে। এবার অগ্নিকাণ্ডের কবলে আসানসোলের ৭৮ নম্বর ওয়ার্ড। ভর দুপুরে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় ২৫ টি বাড়ি ও দোকান। মুহূর্তের মধ্যেই আগুন ভয়াবহ রূপ নেয়। খবর পেয়ে দমকলের ইঞ্জিন আসে ঘটনাস্থলে। কিন্তু তার আগেই ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে এলাকায়।ঠিক কি হয়েছিল? এই বিষয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি এখনও। তবে হঠাৎ করেই আগুন...