Trending:


স্ত্রীর সঙ্গে অস্বাভাবিক যৌনতা ধর্ষণ নয়, সম্মতি গুরুত্বহীন, বলল মধ্যপ্রদেশ HC

আদালত স্বামীর বিরুদ্ধে দায়ের করা এফআইআর খারিজ করে দিয়েছে, উল্লেখ করেছে যে স্বামী তার আইনত বিবাহিত স্ত্রীর সঙ্গে অস্বাভাবিক যৌন সম্পর্ক স্থাপন করলে তা ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ৩৭৭ ধারার অধীনে অপরাধ নয়।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


ইউক্রেনকে দ্রত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন

সাম্প্রতিক সময়ে কিয়েভকে পশ্চিমা সহযোগিতার জন্য সোচ্চার হতে দেখা গেছে কারণ দেশটির অস্ত্র গোলা বারুদ কমে আসছিলো এবং রাশিয়াও কিছুটা অগ্রগতি অর্জন করেছে। ইউক্রেনের কর্মকর্তারা অনেক মানুষ মৃত্যু ও ভূখণ্ড হারানোর জন্য যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের সামরিক সহায়তা দেয়ার ক্ষেত্রে হওয়া বিলম্বকেই দায়ী করেছেন।


Military Exercise: হার্ট-ফুসফুস-পেশি বানান যোদ্ধার মতো দুর্দান্ত, মিলিটারি কসরতে হবে কামাল

এই অনুশীলনে, 'রাক প্লেট' একটি ব্যাগে রাখা হয় এবং তারপরে এটি পিঠে নিয়ে হাঁটতে হয়। রাকিং দীর্ঘকাল ধরে সামরিক প্রশিক্ষণের একটি অংশ।


Priyanka Gandhi: 'বাবা উত্তরাধিকার হিসেবে পেয়েছেন আত্মবলিদান,' মোদীর আক্রমণের জবাব প্রিয়াঙ্কার

এবারের লোকসভা নির্বাচনে ভোটগ্রহণের প্রতি দফার পরেই ইস্যু বদলে যাচ্ছে। এখন জাতীয় রাজনীতিতে সবচেয়ে বড় ইস্যু হয়ে গিয়েছে উত্তরাধিকার ও সম্পদ পুনর্বণ্টন।


হায় রে অনুভূতি!

স্টোরিতে দুই লাইন গান লিখেছিলেন, ‘‘সুন্নত দিলে হয় মুসলমান /নারীলোকের কি হয় বিধান। বামন চিনি পৈতে প্রমাণ,বামনী চিনি কী করে।''


Madhyamik result 2024: মাধ্যমিকে হুবহু এক নম্বর যমজ ভাইয়ের! জোড়া সাফল্য রামপুরহাটের স্কুলে

তারা দুজনেই রামপুরহাট ১ নম্বর ব্লকের কাষ্ঠগড়া রামকৃষ্ণ নেতাজি উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেছে। মাধ্যমিকে এই স্কুল থেকে প্রথম হয়েছে যমজ দুই ভাই। তাদের সাফল্যে খুশি পরিবারসহ স্কুলের শিক্ষকরা। তাদের বাবা মোজেশ্বর হোসেন পেশায় স্কুল শিক্ষক।


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


Toto-Bike Accident: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


রাজমাতা শুধু নামেই, অ্যাকাউন্টে কিচ্ছু নেই? বিজেপি প্রার্থী অমৃতা রায়ের সম্পত্তি দেখলে সত্যিই অবাক হবেন

তিনি শুধু নামেই রানী মা, কেননা তার ধনসম্পত্তিতে রানীর মতো হাল নেই। তার ঝুলিতে রয়েছে মাত্র কিছু টাকার সম্পত্তি। তবে তার স্বামীর নামে রয়েছে কয়েকশো কোটি টাকার সম্পত্তি।


Prajwal Revanna : কূটনৈতিক পাসপোর্টে জার্মানি সফরে প্রোজ্জ্বল, জানাল কেন্দ্র

অভিযুক্ত জেডিএস সাংসদ প্রোজ্জ্বল রেবান্নাকে পালাতে সাহায্য করেছে মোদী সরকার। অভিযোগে প্রধানমন্ত্রীর ক্ষমাপ্রার্থনা দাবি কংগ্রেসের। এবারে কেন্দ্র জানলো প্রোজ্জ্বল জার্মানি গিয়েছেন ডিপ্লোম্যাটিক পাসপোর্টে। এ নিয়ে ভারতের বিদেশ মন্ত্রকের কাছে রাজনৈতিক ক্লিয়ারেন্স চাননি যৌন হেনস্থায় অভিযুক্ত জেডিএস সাংসদ প্রোজ্জ্বল রেবান্না। এই ঘটনার পরেই প্রোজ্জ্বলকে সাসপেন্ড করেছে জেডিএস।


Artificial Rain : বিদ্যালয় চত্বর জুড়ে ঝমঝমিয়ে বৃষ্টি! স্বস্তিতে পড়ুয়ারা, অবাক কাণ্ড রামনগরে

পূর্ব মেদিনীপুরের একটি স্কুলে অবাক কাণ্ড। স্কুলের চারিদিক জুড়ে হচ্ছে বৃষ্টি। স্কুল কর্তৃপক্ষ অভিনব পন্থা অবলম্বন করেছেন স্কুলের পরিবেশ ঠান্ডা রাখার জন্য। তিনতলা ঘরের টিনের চালায় ওয়াটার কুলিং সিস্টেম লাগিয়ে কৃত্রিম বৃষ্টি তৈরি পরিবেশ ঠান্ডা রাখা হচ্ছে। যাতে শীতল পরিবেশের মধ্যে পড়াশোনা করতে পারছেন স্কুলের পড়ুয়ারা। স্কুলের এই অভিনব ব্যবস্থায় খুশি অভিভাবকরাও।


বৃদ্ধের গায়ের উপর দিয়ে চলে গেল লরি! সাংঘাতিক কাণ্ড... ধুন্ধুমার এলাকা

নদিয়া: লরির চাকায় পৃষ্ঠ হয়ে মৃত্যু হল ৯৩ বছর বয়সী এক বৃদ্ধর, ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পুলিশ লরিটিকে আটক করেছে।জানা যায়, মৃতের নাম তৈয়ব শেখ, বাড়ি নদিয়ার শান্তিপুর পৌরসভা এলাকার ২৪ নম্বর ওয়ার্ডে। স্থানীয়দের দাবি, শুক্রবার দুপুর ১২ টা নাগাদ তিনি বাড়ি থেকে বের হন। তারপরেই এই দুর্ঘটনা। পুলিশ ঘাতক লরিটিকে আটকে রাখে। আহত বৃদ্ধকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।সূত্রের খবর গাড়ির খালাসি লরিটি...


লোক কম পড়ায় ব্যান্ড পার্টির সদস্যদের সইয়ের অনুরোধ! বেঁকে বসায় পণ্ড দেবের প্রতিদ্বন্দ্বীর মনোনয়ন

মনোনয়ন জমা দেওয়ার জন্য বাজনদারদের সঙ্গে নিয়ে এসেছিলেন নির্দল প্রার্থী! কিন্তু, জেলাশাসকের দফতরে গিয়েও শেষমেশ বেঁকে বসেন প্রস্তাবকরা। এদিকে প্রস্তাবক হিসেবে যাঁদের দেখানো হচ্ছে, তাঁদের দাবি আদতে তাঁরা বাজনাদার। বাজনা বাজানোর জন্য তাঁদের টাকা দেওয়া হয়েছিল। ঘটনাটি আদতে ঠিক কী? কী জানা যাচ্ছে এই প্রসঙ্গে? জেনে নিন এই প্রসঙ্গে বিস্তারিত আপডেট


ভয়াবহ!ভরা বাসে ধাক্কা ট্রাকের,মুহূর্তে মৃত্যুমিছিল!দুমড়ে যাওয়া বাসে শুধু কান্না

নাসিক: ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল সরকারি বাস ৷ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। মুম্বই-আগ্রা জাতীয় সড়কের রাহুদ-ঘাট এলাকায় ঘটা এই ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জনের। মৃতদের মধ্যে এক নাবালকও রয়েছে।ঘটনার জেরে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল মুম্বই-আগ্রা হাইওয়েতে ৷ দুর্ঘাটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় মুম্বই পুলিশ ৷ প্রসঙ্গত, মুম্বই-আগ্রা হাইওয়ের চান্দওয়াড়ের কাছে রাহুদ ঘাট এলাকাটি খুবই বিপজ্জনক এলাকা বলে পরিচিত। এই এলাকায় প্রায়শই দুর্ঘটনা ঘটে তাই এই স্থানটিকে...


Asaduddin Owaisi On Condom : 'মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করে', দাবি আসাদুদ্দিন ওয়াইসির

কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ শানাতে গিয়ে লাগাতার মুসলিম ইস্যু উত্থাপন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'যাদের অনেক সন্তান রয়েছে...' বলে তিনি মুসলিমদের নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। যা নিয়ে জাতীয় রাজনীতিতে তোলপাড় পড়ে গিয়েছে। এবার আসরে আসাদুদ্দিন ওয়াইসি। তিনি জানালেন মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোমের ব্যবহার করেন।


Durgapur NIT Student Death: ‘বাবা, আমি আর পারছি না!’ দুর্গাপুরে দুর্গাপুরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার রহস্যমৃত্য

ওই পড়ুয়ার বাড়ি ছিল ব্যান্ডেলে। তিনি হস্টেলে থেকে পড়াশোনা করতেন। তিনি দ্বিতীয় বর্ষের পড়ুয়া ছিলেন। কিন্তু কেন তাঁর মৃত্যু হল তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।


পশ্চিম তীরে একটি শিশুকে হত্যার দায়ে সম্ভাব্য যুদ্ধাপরাধে অভিযুক্ত ইসরায়েল

বিবিসি যে সব সাক্ষ্যপ্রমাণ পেয়েছে, তা দেখে জাতিসংঘের মানবাধিকার ও কাউন্টার-টেররিজম বিষয়ক বিশেষ প্রতিনিধি বেন সল পর্যন্ত বলেছেন, অ্যাডাম নামে বাচ্চাটির মৃত্যু ‘যুদ্ধাপরাধ’ বলেই মনে হচ্ছে।


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


Modi on Uddhav: ‘বিপদে আমিই প্রথম…’ উদ্ধবের সঙ্গে সম্পর্কের গভীরতা বোঝালেন মোদী, উস্কে দিল জল্পনা

উদ্ধবের সঙ্গে সম্পর্কের গভীরতা বোঝালেন মোদী। সম্প্রতি একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী যে মন্তব্য করেছেন তাতে ভবিষ্যৎ সম্পর্কের ক্ষেত্রে নতুন জল্পনা উস্কে দিয়েছেন।


'আমি মনে করি কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে' : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: চলতি লোকসভা নির্বাচনের জন্য প্রকাশিত কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে বলেই মনে হচ্ছে, নিউজ 18 নেটওয়ার্ককে দেওয়া মেগা একান্ত সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে তিনি বলেন, একদিকে তিনি যখন উন্নয়নের উত্তরাধিকারের কথা বলছেন, তখন বিরোধী দল চাইছে ‘উত্তরাধিকার লুণ্ঠন’।নেটওয়ার্ক 18 গ্রুপের এক্সিকিউটিভ এডিটর রাহুল জোশীকে দেওয়া একান্ত আলাপচারিতায় প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, তিনি ১০ দিন...


প্রচারে বেরিয়ে আচমকা গুরুতর অসুস্থ অভিনেতা সোহম, হাসপাতালে চলছে চিকিৎসা

কলকাতাঃ গরমে প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেন অভিনেতা সোহম চক্রবর্তী। তীব্র গরমে নাজেহাল পরিস্থিতি। ৪০ ডিগ্রির উপরে কলকাতার তাপমাত্রা, যা ইতিমধ্যেই ৭০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। এই ভয়ঙ্কর গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কিন্তু এই সব উপেক্ষা করেই রাজ্যে চলছে নির্বাচনী প্রচার।দলীয় প্রার্থীদের সমর্থনে অভিনেতা তথা চণ্ডীপুরের তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী প্রচার করছিলেন। সেই সময়ই হঠাৎ গুরুতর অসুস্থ পড়েন। জানা গিয়েছেন, লু লেগেই অভিনেতা মঙ্গলবার অসুস্থ হয়ে...


এসব আসন রোজ করলে, পুরুষদের স্পার্ম কাউন্ট বাড়বে

এসব আসন রোজ করলে, পুরুষদের স্পার্ম কাউন্ট বাড়বে


বাবা ভিক্ষা করেন! প্রতিবন্ধকতাকে তুচ্ছ করেই মাধ্যমিকে নজরকাড়া সাফল্য পড়ুয়ার

পশ্চিম মেদিনীপুর: নিজে বিশেষ ভাবে সক্ষম। বাবা ভিক্ষা করে কোনওভাবে সংসার চালান। শুধুমাত্র জেদ এবং মানসিক প্রচেষ্টায় মাধ্যমিক পরীক্ষা দিয়ে নজর কেড়েছে সকলের। মাধ্যমিক ফল প্রকাশের পর উচ্ছ্বসিত পরিবার থেকে গ্রামবাসীরা। মাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ৬০১।পশ্চিম মেদিনীপুরের পিড়াকাটার বাসিন্দা প্রেমজিৎ সাউ। বাবা সন্দীপ সাউ। প্রেমজিৎ পিড়াকাটা হাই স্কুল থেকে এই বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। তবে পরীক্ষার দিনেই ঘটেছিল একটি ঘটনা। তার পরীক্ষার সেন্টার...


Lok Sabha Election 2024: আসন্ন লোকসভা নির্বাচনে বেথুয়াডহরিতে কাদের পাল্লা ভারী? | Zee 24 Ghanta

In the upcoming Lok Sabha elections, who has a heavy turn in Bethuadhari?


BJP Rally attacked: বাঁকুড়ায় সুভাষ সরকারের মিছিলে তৃণমূলের হামলার অভিযোগ, আহত ১ বিজেপি কর্মী

অভিযোগ, সেই সময় পিছনে থাকা এক বিজেপি কর্মীকে তৃণমূলের কর্মীরা চ্যালা কাঠ দিয়ে আক্রমণ করে। তৃণমূলি দুষ্কৃতীদের মারে বিজেপি কর্মী পিঠে গুরুতর আঘাত লাগে। রক্তাক্ত হন তিনি।


পটলের দোলমায় চিংড়ির টুইস্ট, জমে যাবে ফিস্ট!

পটলের দোলমায় চিংড়ির টুইস্ট, জমে যাবে ফিস্ট!


সিধু মুসেওয়ালা হত্যা মামলায় জঙ্গি ঘোষিত গ্যাংস্টার গোল্ডি ব্রারকে গুলি করে খুন, চাঞ্চল্য

গোল্ডি ব্রারের আসল নাম সতীন্দরজিৎ সিং। জন্ম ১৯৯৪ সালে পাঞ্জাবের মুক্তসার সাহেব জেলায়। গোল্ডি ব্রারের বাবা পঞ্জাব পুলিশের একজন অবসরপ্রাপ্ত সাব-ইন্সপেক্টর।


Manipur: ফের হিংসা মণিপুরে, বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ২ আধাসামরিক জওয়ান

হামলার ঘটনায় গুরুতর জখম হন ৪ জন। তারমধ্যে ২ জন হাসপাতালে প্রাণ হারান। সিআরপিএফ-এর ১২৮ নম্বর ব্যাটালিয়নের সদস্য।


হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, গুরুতর জখম চালক, চরম বিপাকে হাজার হাজার মানুষ

উত্তর ২৪ পরগনা: ব্রিজের উপর দিয়ে পাথর বোঝায় ডাম্পার নিয়ে পারাপারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ব্রিজ। আহত চালককে গুরুতর জখম অবস্থায় বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে সময় ব্রিজে কেউ না থাকায়, আর হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুর্ঘটনার পর থেকে বন্ধ কয়েক হাজার মানুষের চলাচলের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা বাগদা থানা বাঁশঘাটা ও সুটিয়ার মধ্যবর্তী স্থানে। স্থানীয়রা জানান, ব্রিজের উপর থেকে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার...


Delhi Schools Bomb Threat : পর পর ১০০ স্কুল বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি! দিল্লিতে তুলকালাম

দিল্লি পাবলিক স্কুল সহ মোট ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি আসে বুধবার সকালে। ঘটনা ঘিরে তুলকালাম কাণ্ড দিল্লিতে। ইমেলের মাধ্যমে স্কুলগুলিকে বিস্ফোরণের হুমকি পাঠানো হয় বলে খবর। ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে দিল্লি ও নয়ডা পুলিশ। ডাকা হয়েছে বম্ব স্কোয়াড এবং ডগ স্কোয়াড। যদিও এখনও পর্যন্ত কোনও বোমা কিংবা বিস্ফোরকের সন্ধান মেলেনি।


Partha Chatterjee: বিরোধীদের থেকেও বেশি পার্টির ক্ষতি করেছে কুণাল, দাবি পার্থর

বিরোধীদের থেকেও তৃণমূলের বেশি ক্ষতি করছেন কুণাল ঘোষ। শুক্রবার এই মন্তব্য করেছেন শাসকদলেরই বহিষ্কৃত নেতা তথা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলার শুনানির জন্য শুক্রবার নগর দায়রা আদালতে হাজির করানো হয় পার্থকে।


ডিডাব্লিউর বাকস্বাধীনতা অ্যাওয়ার্ড পাচ্ছেন ইউলিয়া নাভালনায়া

রাশিয়ার সাবেক বিরোধী নেতা আলেক্সেই নাভালনির স্ত্রী ইউলিয়া নাভালনায়াকে ২০২৪ সালের বাকস্বাধীনতা অ্যাওয়ার্ড দেওয়ার ঘোষণা দিয়েছে ডিডাব্লিউ৷ শুক্রবার এই ঘোষণা দেওয়া হয়৷ ৫ জুন বার্লিনে তার হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে৷


SSC রায়ে ১১ জনের চাকরি গিয়েছে, সাড়ে পাঁচ হাজার পড়ুয়ার স্কুলে এখন মোটে ৩০...

দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনের প্রত্যন্ত এলাকা মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুর। এই এলাকার অত্যন্ত গুরুত্বপূর্ণ ও নামী শিক্ষা প্রতিষ্ঠান হল কৃষ্ণচন্দ্রপুর হাইস্কুল। এটি জেলার‌ও অন্যতম নামকরা স্কুল। পড়ুয়ার সংখ্যা প্রায় সাড়ে পাঁচ হাজার। কিন্তু আগে থেকেই সেই অনুপাতে স্কুলের স্থায়ী শিক্ষক-শিক্ষিকা ছিল না। পার্শ্বশিক্ষক এবং স্থায়ী শিক্ষক মিলিয়ে সংখ্যাটা ছিল ৫৫ জন। কিন্তু কলকাতা হাইকোর্ট নিয়োগে দুর্নীতির কারণে ২০১৬ সালের এসএসসির গোটা প্যানেল বাতিল করে...


পুলওয়ামায় পাকিস্তানের জড়িত থাকার কথা স্বীকার করেছিলেন, রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ সেই ফাওয়াদ চৌধুরী

বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা রাহুল গান্ধীর প্রশংসা করার জন্য পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে নিশানা করেছেন। তিনি বলেন, কংগ্রেসের হাত পাকিস্তানের সঙ্গে।


মাছ ধরতে গিয়ে পুকুরে পড়ে প্রাণটাই চলে গেল...

দক্ষিণ দিনাজপুর: মাছ ধরতে গিয়ে জলে ডুবে মৃত্যু হল এক ব্যক্তির। ঘটনাটি ঘটেছে বালুরঘাট থানার অন্তর্গত ৬ নম্বর ডাঙাগ্রাম পঞ্চায়েতের মাহিনগর এয়ারপোর্ট মোড় সংলগ্ন এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম রঞ্জিত ভাংড়া (৪০)।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তির মাছ ধরার নেশা ছিল। রোজের মত বৃহস্পতিবার দুপুরে মাহিনগর এয়ারপোর্ট মোড়ের পাকা রাস্তার ধারে একটি ছোট পুকুরে মাছ ধরতে যান। তারপর থেকেই নিখোঁজ ছিলেন রঞ্জিত ভাংড়া। বাড়ির লোকেরা বিভিন্ন...


‘‌এটা রাজ্যের অভ্যাস হয়ে দাঁড়াচ্ছে’‌, স্টেট পাবলিক ইনফরমেশন অফিসারের বিরুদ্ধে রুল জারি করল কলকাতা হাইকোর্ট

আদালত সূত্রে খবর, পুলিশের সাব–ইন্সপেক্টর নিয়োগ পরীক্ষা সংক্রান্ত কয়েকটি তথ্য জানতে চেয়ে আরটিআই করেছিলেন মামলাকারী অভিজিৎ গুপ্তা। সেই তথ্য মেলেনি। তাই স্টেট পাবলিক ইনফরমেশন অফিসার ওয়াকার রাজার বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়। তখন আদালতের নির্দেশ ছিল, আগামী ৭ দিনের আরটিআইয়ের উত্তর দিতে হবে।


Bangladesh Train Accident: গাজীপুরে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ৫টি বগি লাইনচ্যুত

বাংলাদেশে ফের ভয়াবহ রেল দুর্ঘটনা। গাজীপুর জয়দেব রেলওয়ে জংশনে টাঙ্গাইল কমিউটার এবং একটি মালবাহী ট্রেনের মুখেমুখি সংঘর্ষ। লাইনচুত্য হয়েছে অন্তত পাঁচটি বগি। আহত হয়েছেন প্রায় ৫০জন। আহত হয়েছেন ট্রেনের চালকও। এই ঘটনার পরই ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিম রুটের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ এই দুর্ঘটনাটি ঘটেছে।


Dilip Ghosh On Sandeshkhali: '...সেনা নামাতে হবে' সন্দেশখালিতে NSG নিয়ে কী বলছেন BJP-র দিলীপ? দেখুন

গতকাল ফের সন্দেশখালিতে হদিস মিলেছে অস্ত্রভাণ্ডারের। যা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। তারই মাঝে আজ বিস্ফোরক অভিযোগ করে বসলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন, "শেখ শাহজাহান রোহিঙ্গাদের নিয়ে এসে ক্যাম্প তৈরি করেছিল, সেই ক্যাম্পের খরচ দিতে জেলা পরিষদ।" পাশাপাশি তাঁর আরও সংযোজন, "সমাজবিরোধীরা এমন দাপাচ্ছে যে কমান্ডো আনতে হচ্ছে। এবার নেতাদের বাড়িতে ঢুকতে গেলে সেনা নামতে হবে। ইডি-র ওপর যারা হামলা চালিয়েছিল প্রত্যেকে সন্ত্রাসবাদী। কেন্দ্রীয় সরকারের উচিত তল্লাশি চালিয়ে প্রত্যেককে জেলে ভরা।"


Krishna Sayar Park : সিভিয়ার হিটওয়েভ তো কী, বর্ধমানে চলছে বৃক্ষনিধন যজ্ঞ

কৃষ্ণসায়র পার্ক, শহরের ফুসফুস বর্তমানে বর্ধমান বিশ্ববিদ্যালয়ের নিয়ন্ত্রণে। ওই পার্ক রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছেন ১২ জন নিরাপত্তারক্ষী এবং এক জন কেয়ারটেকার। অথচ সেই পার্ক থেকে দিনের আলোতে বিশাল একটি শিরীষ গাছ কেটে ফেলা হয়েছে। কিন্তু এই প্রসঙ্গে কোনও খবর পায়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুরু হয়েছে নানা রকম বিতর্ক। এরপর খবর পেয়ে নড়েচড়ে বসেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার। এমনকী খবর দেওয়া হয়েছে বন দপ্তরে।


ইসরায়েলের সঙ্গে বাণিজ্য বন্ধ করলো তুরস্ক

বৃহস্পতিবার তুরস্ক জানিয়ে দিয়েছে, গাজার পরিস্থিতি খারাপ হওয়ায় তারা ইসরায়েলের সঙ্গে বাণিজ্য বন্ধ রাখছে।


আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদী

গত কয়েকদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নানা বক্তব্যকে ঘিরে সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। মি মোদীর বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণ, ঘৃণা-সূচক বক্তব্য-সহ একাধিক অভিযোগ তুলেছে তারা। অভিযোগ উঠেছে নির্বাচনের আবহে আদর্শ আচরণবিধি ভঙ্গেরও।


সদ্য কারামুক্ত মামুনুল হকের মামলাগুলো সম্পর্কে যা জানা যাচ্ছে

জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক নেতা মামুনুল হক। তার নামে মোট ৪১টি মামলা রয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী। যার মধ্যে একটি ধর্ষণ ও একটি হত্যা মামলাও রয়েছে। সেই মামলাগুলো এখন কোন পর্যায়ে?


Sita Amma Temple: সীতা মন্দিরের অভিষেক অনুষ্ঠানে অযোধ্যার সরযূ নদীর জল যাবে শ্রীলঙ্কায়

অযোধ্যার সরযূ নদীর জল শ্রীলঙ্কায় সীতা মন্দিরের অভিষেক অনুষ্ঠানের জন্য পাঠানো হবে। শ্রীলঙ্কায় নির্মিত হচ্ছে একটি সীতা মন্দির। রাম মন্দির ট্রাস্ট এবং অযোধ্যা জেলা প্রশাসন সীতা আম্মা মন্দির নির্মাণের পিছনে যারা রয়েছে তাদের অনুরোধে পবিত্র জল সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে। অনুষ্ঠানটি ১৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উত্তরপ্রদেশ রাজ্য সরকার শ্রীলঙ্কার মন্দিরে পবিত্র সরযূ নদীর জল সরবরাহের প্রতিশ্রুতিকে সম্মান করার জন্য অযোধ্যার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে।