Trending:


ঘরোয়া উপকরণেই কামাল! বাড়িতেই চটজলদি বানিয়ে ফেলুন জিভে জল আনা পাউরুটির পান্তুয়া

দক্ষিণ দিনাজপুর : উৎসব হোক বা অতিথি আপ্যায়নের মরশুম মানেই হরেক রকমের মিষ্টির বাহার। অতিথিদের মিষ্টিমুখ ছাড়া কি পালন করা যায়! তবে রকমারি মিষ্টি কেনার আশায় দোকানে পড়ে লম্বা লাইন। তাই দোকানে নয়, বাড়িতেই বানিয়ে ফেলুন পাউরুটির পান্তুয়া। যেমন নরম তেমন স্বাদের। মন কাড়বে সকলের।প্রথমে বেশ কয়েকটি পাউরুটি নিতে হবে। এক্ষেত্রে কম করে হলেও ৮ থেকে ১০ টি পাউরুটি নেওয়াই ভাল। এবার একটি ছুরির সাহায্যে প্রতিটি পাউরুটির চার ধার সমান করে কেটে নিতে হবে। এক্ষেত্রে...


পান্নুনকে নিকেশ করতে হিট টিমকে বরাত দিয়েছিল RAW অফিসার: ওয়াশিংটন পোস্ট রিপোর্ট

ওয়াশিংটন পোস্টের একটি সংবাদ প্রতিবেদনে গুরপতবন্ত সিং পান্নুনকে হত্যার ব্যর্থ চেষ্টার পরিকল্পনাকারী 'র' অফিসারের নাম প্রকাশিত হয়েছে।


Abu Taleb Molla: শেখ শাহজাহানের 'ডান হাত', কে এই আবু তালেব?

Sandeshkhali Case: এখন প্রশ্ন, এই আবু তালেব মোল্লা কে? বছর ৪০-এর আবু তালেব সন্দেশখালির তৃণমূল কর্মী। রাজবাড়ি থেকে সরবেড়িয়া পর্যন্ত টোটো চালাতেন তিনি। সন্দেশখালিতে শেখ শাহজাহানের ঘনিষ্ঠ বলে পরিচিত এই আবু তালেব। বিবাহ সূত্রে পঞ্চায়েত সদস্যের আত্মীয় তিনি।


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


Live 10 Anacondas in Flight: জলজ্যান্ত ১০ অ্যানাকোন্ডা নিয়ে বিমান সফর ব্যক্তির! উদ্দেশ্য পাচারের, গ্রেফতার বেঙ্গালুরুতে

চেক ইন ব্যাগে ১০ অ্যানাকোন্ডা লুকিয়ে বিমান সফর ব্যক্তির! ধরা পড়ে যান বেঙ্গালুরুতে।


Guru Gochar 2024: বৃষ রাশিতে গুরুর অস্ত, একমাস জলের মতো টাকা বেরোবে ৩ রাশির

Guru Gochar 2024: বৃহস্পতিকে দেবতাদের গুরু বলে মনে করা হয়। বৃহস্পতি সকলকে শুভ ফল দিয়ে থাকে। বৃহস্পতির গোচর জাতকদের ইতিবাচক পরিণাম দিয়ে থাকে। ২০২৪ সালে ১২ বছর পর বৃষ রাশিতে প্রবেশ করবে বৃহস্পতি। দেবতাদের গুরু বৃহস্পতি ১ মে ২০২৪-এ মেষ রাশি থেকে বৃষ রাশিতে প্রবেশ করবে। গুরু এই রাশিতে ১৪ মে ২০২৫ পর্যন্ত বিরাজ করবে।


Mamata Banerjee: 'মুসলিমরা যাত ভোট না দিতে পারেন, সেই বন্দোবস্ত করা হয়েছে,' গুরুতর অভিযোগ মমতার

মুসলিম ভোটব্যাঙ্ক নিয়ে এবার বিজেপির বিরুদ্ধে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মুর্শিদাবাদের সভায় মুখ্যমন্ত্রীর অভিযোগ, 'ভোটের বন্দোবস্ত এমন ভাবে করা হয়েছে যাতে মুসলিমরা ভোট দিতে না পারেন।'


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


Asaduddin Owaisi On Condom : 'মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করে', দাবি আসাদুদ্দিন ওয়াইসির

কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ শানাতে গিয়ে লাগাতার মুসলিম ইস্যু উত্থাপন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'যাদের অনেক সন্তান রয়েছে...' বলে তিনি মুসলিমদের নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। যা নিয়ে জাতীয় রাজনীতিতে তোলপাড় পড়ে গিয়েছে। এবার আসরে আসাদুদ্দিন ওয়াইসি। তিনি জানালেন মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোমের ব্যবহার করেন।


সুন্দরবনে বাড়ছে চোখের সমস্যা, সমাধানে নন্দকুমারপুরে তৈরি উন্নতমানের হাসপাতাল

নন্দকুমারপুর: দিনের পর দিন সুন্দরবনের বিভিন্ন এলাকার বাসিন্দাদের মধ্যে দেখা দিচ্ছে চোখের সমস্যা। সেই সমস্যা সমাধান করতে যেতে হচ্ছিল প্রায় ৩০ থেকে ৪০ কিলোমিটার দূরের হাসপাতাল গুলিতে। সেজন্য এই সমস্যা দূর করতে নন্দকুমারপুরে তৈরি হচ্ছে উন্নতমানের হাসপাতাল। উন্নতমানের চিকিৎসা মিলবে এখানে। সুন্দরবনের বিভিন্ন এলাকার প্রধান সমস্যা হল যোগাযোগ ব্যবস্থার সমস্যা। এই সমস্যার জন্য সুন্দরবনের বিস্তীর্ণ এলাকার মানুষজন অধিকাংশ সময় চোখের চিকিৎসা সঠিক সময়ে...


Guru Teg Bahadur: গুরু তেগ বাহাদুর সাহেবের গুরু পর্ব উপলক্ষে স্বর্ণ মন্দিরে ভক্তদের প্রার্থনা

গুরু তেগ বাহাদুর সাহেবের গুরু পর্ব উপলক্ষে অমৃতসরের স্বর্ণ মন্দিরে ভক্তরা উদযাপন করেছেন। শিখ ধর্মের নবম গুরু গুরু তেগ বাহাদুর সিং প্রতি এপ্রিল, বিশেষ করে বৈশাখ পঞ্চমীতে উদযাপন করা হয়। তিনি শিখ ক্যালেন্ডারে বৈশাখ মাসের কৃষ্ণপক্ষ পঞ্চমীতে জন্মগ্রহণ করেন। তার বীরত্ব ও আত্মত্যাগের জন্য পরিচিত, গুরু তেগ বাহাদুর পাঞ্জাবের অমৃতসর থেকে গুরু হর গোবিন্দ সিং-এর পঞ্চম পুত্র ছিলেন। তার যৌবনে, তিনি ত্যাগমাল নামে পরিচিত ছিলেন, একজন সাহসী এবং সহানুভূতিশীল ব্যক্তি। গুরু হর গোবিন্দ সাহেবের নির্দেশনায়, তিনি আধ্যাত্মিক শাস্ত্র এবং মার্শাল আর্ট উভয়ই শিক্ষা লাভ করেন, অল্প বয়সে তার পিতার সঙ্গে যুদ্ধে অংশগ্রহণ করে বীরত্ব প্রদর্শন করেন। মাত্র ১৪ বছর বয়সে, তার বাবা তার নাম রাখেন তেগ বাহাদুর, যার অর্থ 'সাহসীর তলোয়ার'।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


'বাড়ির ঠিকানা দিয়ে দিয়েছি', অডিশনে গৌরবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, মুখ খুললেন গায়ক

শুরু হচ্ছে সারেগামাপা লেজেন্ডস-এর অডিশন শুরু হয়েছে। বিচারকের আসনে ছিলেন গায়ক গৌরব সরকার। তাঁর বিরুদ্ধে এক প্রতিযোগী গুরুতর অভিযোগ তুলেছেন। তিনি নাকি সঠিকভাবে বিচার করেননি। ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেটি সরিয়ে নেন। তবে গৌরব সেই পোস্টের জবাবে যা লিখেছেন সেটা কিন্তু, সরাননি। এই সময় ডিজিটালে মুখ খুললেন গায়ক গৌরব সরকার।


Toto-Bike Accident: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


দেড় মাস নয়, মাত্র ৭দিনেই বের হবে উচ্চমাধ্যমিকের স্ক্রুটিনি ও রিভিউয়ের ফল! করতে হবে শুধু একটা কাজ

পর্ষদ এবং সংসদের তরফে বলা হচ্ছে, পরীক্ষার খাতা দেখার ক্ষেত্রে যাতে স্বচ্ছতা থাকে ও ভুলত্রুটি কম হয়, তাই ছাত্র-ছাত্রীদের স্বার্থে কম্পিউটারভিত্তিক পদ্ধতি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


Amit Shah: গুয়াহাটিতে দাঁড়িয়ে শাহ-র সন্দেশখালি তোপ! | Zee 24 Ghanta

Standing in Guwahati Shah's sandeshkhali cannon!


PM Narendra Modi : তৃতীয়বার প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে কোন তিন গুরুত্বপূর্ণ কাজ? ফাঁস করলেন মোদী

লোকসভা নির্বাচনে জয় পেয়ে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসা নিয়ে চূড়ান্ত আশাবাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে তিনি প্রথমেই তিন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন? একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তা ফাঁস করলেন নরেন্দ্র মোদী। এই তালিকায় প্রথমেই রয়েছে ঘরে ঘরে বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়া।


Jadavpur University: রাজ্যের প্রস্তাবেই সায় রাজভবনের, নতুন VC পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়

উপাচার্য নিয়োগ ঘিরে রাজ্য বনাম রাজ্যপাল সংঘাত পর্বে খানিকটা যেন চিড়ে ভিজল। রাজ্যের প্রস্তাবিত নামেই এবার সিলমোহর দিল রাজভবন। অবশেষে উপাচার্য পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়। অন্তর্বর্তী উপাচার্য করা হল ভাস্কর গুপ্তকে। এক্স হ্যান্ডলে পোস্ট করে এই খবর জানানো হয়েছে রাজভবনের তরফে।


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


SSC: প্যানেল বহির্ভূত চাকরি ‘জালিয়াতি’, এসএসসি মামলায় সুপ্রিম প্রশ্নের মুখে রাজ্য!

Supreme Court on SSC case: এ তো মস্ত বড় দুর্নীতি! কেন সুপারনিউমেরারি পোস্ট তৈরি হল? বিস্ময় প্রকাশ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের!


কুয়ো খুঁড়তেই কয়লার ভাণ্ডার! চাঞ্চল্য আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে

গরম পরতেই পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে। সেই সমস্য়া সমাধানে কুয়ো খননের উদ্যোগ নিয়েছিলেন কলেজের অধ্যক্ষ। সেখানে মাটি কিছুটা খুঁড়তেই জলের বদলে সেখান থেকে উঠে এল কয়লা। ঘটনাটি ঘটেছে আসানসোল শহরের অদূরে ১৯ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ার কলেজে।


Abhishek Banerjee on SSC Case: 'CPI(M)-BJP যোগ্য শিক্ষকদের চাকরি কেড়ে নিতে হাত মিলিয়েছে', নিশানা অভিষেকের

চাকরি বাতিলের হাইকোর্টের নির্দেশে কোনও স্থগিতাদেশ দেয়নি সুপ্রিম কোর্ট। মামলার পরবর্তী শুনানি আগামী সোমবার। আর এই আবহেই ফের একবার যোগ্য প্রার্থীদের পাশে থাকার কথা বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, ‘মেধাযুক্ত যোগ্য চাকরিপ্রাপকদের’ পাশে রয়েছে তাঁর দল।


‘এত আতিথেয়তা, এত সম্মান…’! ভারতে এসে নিলেন পদ্মশ্রী, অভিভূত বাংলাদেশের রেজওয়ানা চৌধুরী বন্যা

সোমবার রাতে পদ্মশ্রী তুলে দেওয়া হল বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। কী বলছেন ওপার বাংলার এই বিখ্যাত গায়িকা?


১ বছর পরে সূর্যের মিথুনে প্রবেশ! বিশাল অবস্থা ৩ রাশির, টাকা-পয়সা ধন-দৌলতে জীবন

বৈদিক শাস্ত্রমতে প্রায় প্রতি ১ মাসে সূর্য রাশি পরিবর্তন করে থাকেন ৷ কেননা মিথুনে সূর্য প্রবেশ করতে চলেছেন ৷ মিথুন রাশিতে বুধের আধিপত্য রয়েছে ৷ বুধ ও সূর্যের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে ৷ প্রতীকী ছবি ৷ সূর্যের গোচরের ফলে জাতক-জাতিকাদের জীবনে বিরাট উন্নতি করতে চলেছে ৷ পদ প্রতিষ্ঠা পেতে পারেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ জীবনের সমস্ত সুখ ও শান্তি পেতে পারেন মিথুন রাশির জাতক-জাতিকাকরা ৷ কেননা এই গোচর রাশির লগ্নতে তৈরি হতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এরফলে আত্মবিশ্বাস বাড়বে, সমাজে মান সম্মান প্রতিষ্ঠিত হবে এবার ৷ কেরিয়ারের জন্য অত্যন্ত ভাল মুহূর্ত আসতে চলেছে ৷ জীবন অত্যন্ত সুন্দর হতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ বিবাহিত মানুষদের জন্য অত্যন্ত বড়সড় মুহূর্ত আসতে চলেছে ৷ সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য জীবন অত্যন্ত ভাল হতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ সিংহের সূর্যদেব আয়ের ও লাভের ঘরে অবস্থান হতে চলেছে ৷ আয় আগের থেকে ভাল হতে চলেছে ৷ আয়ের নতুন নতুন উৎস তৈরি হবে এবার ৷ প্রতীকী ছবি ৷ বেশ কিছু ভাল খবর পেতে পারেন জাতক-জাতিকারা ৷ যাঁরা রাজনীতির সঙ্গে সংযুক্ত এবার তাঁদের জন্য অত্যন্ত ভাল পরিস্থিতি আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ কন্যা রাশির জাতক-জাতিকাদের জন্য সূর্যের রাশি পরিবর্তন বিরাট সাফল্য নিয়ে আসতে চলেছে ৷ নানান কাজের মধ্যে দিয়েই জাতক-জাতিকারা ভাল কাজের রাস্তা খুঁজে পেতে পারেন ৷ প্রতীকী ছবি ৷ আর্থিক পরিস্থিতি আগের থেকে আরও ভাল হবে, আর্থিক পরিস্থিতি অনুকূল হতে চলেছে ৷ চাকরিজীবীদের জন্য অত্যন্ত বড় খবর আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রেও সমান তালে উন্নতি করতে পারবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা মানতে বাধ্য বা অনুরোধ করেনা নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


₹600 Crores Drugs seized from Pak Boat: গুজরাট উপকূলে আটক পাক বোট, চোখ কপালে উঠল তল্লাশিতে, মিলল ৬০০ কোটির মাদক

মাদকের ওজন এবং বাজার মূল্যের বিষয়ে জানানো হলেও কী ধরনের মাদকদ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছে, সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি উপকূলরক্ষী বাহিনীর তরফ থেকে।


ভয়ংকর আগুন আসানসোলে, পুড়ল ২৫টি বাড়ি

আসানসোল, পশ্চিম বর্ধমান : গত রবিবারের ভয়ংকর অগ্নিকাণ্ডের রেশ কাটেনি এখনও। তার মধ্যেই আবার নতুন করে ভয়াবহ আগুন আসানসোলে। এবার অগ্নিকাণ্ডের কবলে আসানসোলের ৭৮ নম্বর ওয়ার্ড। ভর দুপুরে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় ২৫ টি বাড়ি ও দোকান। মুহূর্তের মধ্যেই আগুন ভয়াবহ রূপ নেয়। খবর পেয়ে দমকলের ইঞ্জিন আসে ঘটনাস্থলে। কিন্তু তার আগেই ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে এলাকায়।ঠিক কি হয়েছিল? এই বিষয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি এখনও। তবে হঠাৎ করেই আগুন...


কুমিরকে তাড়িয়ে মালিককে বাঁচালেন পোষ্য! কুকুরের সাহস দেখে অবাক নেটপাড়া

একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়া সাইট ইনস্টাগ্রামে ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। ক্লিপটির শুরুতে একটি কুমিরকে দেখা যায়। তবে ভাইরাল ক্লিপে দেখানো হয়েছে একটি কুকুর ওই কুমিরকে ভয় দেখায়। এই ভাইরাল হওয়া ভিডিয়োটি সোশ্যাল মিডিয়া সাইট ইনস্টাগ্রামে শেয়ার করার পর থেকে 18 মিলিয়ন ভিউ পেয়েছে এবং এই সংখ্যা ধীরে ধীরে বেড়ে চলেছে।


ট্রুডোর সামনেই খালিস্তানি স্লোগান, রাষ্ট্রদূতকে তলব করে অসন্তোষ প্রকাশ ভারতে

আবার ভারত-কানাডার কূটনৈতিক সম্পর্কের টানাপোড়েন তৈরি হল। সোমবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সামনেই স্বাধীন রাষ্ট্রের দাবিতে খালিস্তানি স্লোগান দেওয়ার অভিযোগ উঠল। এই ঘটনার জন্য কানাডার রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিক্রিয়া জানাল ভারত।আরও পড়ুন: ফ্লাইং কিস দিতে গিয়ে থামলেন হর্ষিত রানা, সেলিব্রেশনের পথে বাধা বিসিসিআইয়ের শাস্তি?রবিবার টরন্টোতে খালসা দিবসের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এ ছাড়াও সেই...


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


এ বছর বুদ্ধপূর্ণিমা কবে? কতক্ষণ থাকবে পূর্ণিমা? জানুন স্নানের সময়-পুজোর গুরুত্ব

*বৈশাখের পূর্ণিমায় পালিত হয় বুদ্ধ পূর্ণিমা উৎসব। এ বছরের বুদ্ধ পূর্ণিমা লাগছে ২২ মে সন্ধ্যা ৬.৪৮ মিনিটে। পরদিন ২৩ মে সন্ধ্যা ৭.২৩ মিনিট পর্যন্ত পুণ্যতিথি থাকবে। সংগৃহীত ছবি। *বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও পবিত্র ধর্মীয় উত্‍সব বুদ্ধ পূর্ণিমা। বৌদ্ধ ধর্ম মতে, বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতেই জন্মগ্রহণ করেছিলেন গৌতম বুদ্ধ। আবার এই পবিত্র তিথিতেই তিনি তাঁর সাধনায় সিদ্ধিলাভ করেন এবং পরবর্তীকালে এই দিনেই মহাপরিনির্বাণ লাভ করেন। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমার দিনটি বুদ্ধের ত্রিস্মৃতি বিজড়িত। বৌদ্ধ ধর্মাবলম্বীদের পাশাপাশি হিন্দুদের কাছেও এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংগৃহীত ছবি। *হিন্দুধর্ম অনুসারে, শ্রী বিষ্ণুর নবম অবতার হিসেবে গণ্য করা হয় গৌতম বুদ্ধকে। জেনে নিন বুদ্ধ পূর্ণিমার শুভ যোগ, শুভ সময় এবং এই উৎসবের মাহাত্ম্য। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমায় ভগবান গৌতম বুদ্ধের জন্মদিন পালিত হয়। ধর্মীয় বিশ্বাস, এই দিনেই গৌতম বুদ্ধ বোধগয়ায় বোধিবৃক্ষের নীচে জ্ঞান লাভ করেছিলেন। বৌদ্ধধর্মাবলম্বীগণ এই দিনে স্নান সেরে শুদ্ধ বস্ত্র পরিধান করে ভগবান বুদ্ধের বন্দনায় রত থাকেন। সংগৃহীত ছবি। *এ দিন বুদ্ধ ভক্তরা প্রতিটি বৌদ্ধ মন্দিরে বহু প্রদীপ জ্বালান। ফুলের মালা দিয়ে মন্দিরগৃহ সাজিয়ে বুদ্ধের আরাধনায় নিমগ্ন হন। সংগৃহীত ছবি। *বুদ্ধ পূর্ণিমার দিন বৌদ্ধ ধর্মাবলম্বীরা বোধগয়ায় আসেন। এ দিন বোধি বৃক্ষের পুজো হয়। সংগৃহীত ছবি।


হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, গুরুতর জখম চালক, চরম বিপাকে হাজার হাজার মানুষ

উত্তর ২৪ পরগনা: ব্রিজের উপর দিয়ে পাথর বোঝায় ডাম্পার নিয়ে পারাপারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ব্রিজ। আহত চালককে গুরুতর জখম অবস্থায় বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে সময় ব্রিজে কেউ না থাকায়, আর হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুর্ঘটনার পর থেকে বন্ধ কয়েক হাজার মানুষের চলাচলের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা বাগদা থানা বাঁশঘাটা ও সুটিয়ার মধ্যবর্তী স্থানে। স্থানীয়রা জানান, ব্রিজের উপর থেকে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার...


Primary TET: প্রাথমিক টেটের ২১ প্রশ্নে ভুল! এসএসসি বিতর্কের মধ্যেই কড়া নির্দেশ হাইকোর্টের

হাইকোর্টের রায়ে চাকরিহারা ২৬ হাজার শিক্ষক। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আজই সুপ্রিম কোর্টে আবেদন দাখিল স্কুল সার্ভিস কমিশন ও স্কুল শিক্ষা দফতরের।


জার্মানিতে ৬ বছরের নিখোঁজ শিশুর সন্ধানে ১,২০০ জন

জার্মানিতে প্রায় এক সপ্তাহ আগে নিখোঁজ হওয়া ৬ বছরের এক শিশুকে খুঁজতে পুলিশ, সেনা, দমকলকর্মী ও স্বেচ্ছাসেবী মিলে প্রায় ১,২০০ জন কাজ করছেন৷


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


ঘুম ভেঙেই যদি এমন দৃশ্য দেখতে হয়...

জলপাইগুড়ি: খাঁচা বন্দি ওটা কী? সামনে সামনে গিয়ে দেখতেই অবাক হয়ে গেল সবাই। খাঁচায় ধরা পড়া ফুট ফুটে ওটা আসলে চিতাবাঘের শাবক! খানিক স্বস্তিই পেলেন এলাকাবাসীরা।উত্তরবঙ্গের জঙ্গল লাগোয়া এলাকায় হাতি, চিতাবাঘ, বাইসনের মত বন্যপ্রাণীদের হামলার খবর হামেশাই পাওয়া যায়। জলপাইগুড়ির ক্রান্তি ব্লকের দক্ষিণ হাসখালি মৌজার লোকালয়ে গত কয়েকদিন ধরেই একটি চিতাবাঘ দাপিয়ে বেড়াচ্ছিল। ফলে বেশ আতঙ্কেই দিন কাটাতে হচ্ছিল স্থানীয়দের। এমনকি এলাকা সংলগ্ন চা বাগান...