Trending:


TMC EVM Tampering Allegation: EVM কাজ করছে না, কমিশনে প্রায় ৩০০ নালিশ জানাল TMC

লোকসভা ভোটের দ্বিতীয় দফার নির্বাচনে বাংলার তিন আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে মোটের ওপর শান্তিতে ভোট হলেও ইভিএম নিয়ে একাধিক অভিযোগ জমা পড়েছে। বালুরঘাট সহ একাধিক জায়গায় ইভিএম খারাপ হওয়ার অভিযোগ এসেছে। নির্বাচন কমিশন বাংলা থেকে ২৯০ টিরও বেশি অভিযোগ পেয়েছে, যার বেশিরভাগই ইভিএম ত্রুটি সম্পর্কিত। নির্বাচন কমিশনকে একটি চিঠিতে, রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস এই বিষয়ে অবিলম্বে হস্তক্ষেপ চেয়েছে।


Balurghat shines in Madhyamik Result: ১ জন তৃতীয়, সপ্তম ৩ জন- মাধ্যমিকের মেধাতালিকায় বালুরঘাটের ৬ পড়ুুয়া, কারা কারা?

বালুরঘাট হাইস্কুল এবং বালুরঘাট গার্লস হাইস্কুল- এবার মাধ্যমিকে বালুরঘাট উজ্জ্বল হয়ে উঠল। মেধাতালিকায় ছ'জন ওই দুটি স্কুলের পড়ুয়া। ওই দুটি স্কুল থেকে তৃতীয়, ষষ্ঠ, সপ্তম এবং নবম স্থান দখল করেছে পড়ুয়ারা।


গাছের ছায়ায় চোখ বুজতে, পা রাখুন গুড়গুড়িপালে

​গাছের ছায়ায় চোখ বুজতে, পা রাখুন গুড়গুড়িপালে​


Mamata Banerjee: 'কেন দিলীপ ঘোষের আসন বদল?' প্রশ্ন মমতার | ABP Ananda LIVE

ABP Ananda LIVE: কেন দিলীপ ঘোষের(dilip Ghosh) আসন বদল? প্রশ্ন তুললেন মমতা (mamata banerjee)। 'মেদিনীপুরের সাংসদকে কেন সরিয়ে দিল বিজেপি'(BJP)। 'কেন আরেক বার প্রার্থী করে যাচাই করলেন না কেন?' দিলীপ ঘোষের আসন বদল নিয়ে প্রশ্ন মমতার। দাঁতনের সভা থেকে আরএসএসকেও নিশানা মমতার। 'আগে ওদের মধ্যে অনেক ভাল লোক ছিল'। 'আগে আমি ভাবতাম আরএসএস মানে ত্যাগী, এখন দেখছি ভোগী'।


Supreme Court WhatsApp: হোয়াটসঅ্য়াপেই এবার সুপ্রিমকোর্টের কেস আপডেট, জানুন নম্বর

ডিজিটালাইজেশনের দিকে আরও এক ধাপ এগোলো সুপ্রিম কোর্ট। এবার থেকে আইনজীবী এবং পক্ষগুলি হোয়াটসঅ্যাপ বার্তার মাধ্যমেই সুপ্রিম কোর্টে তাঁদের বিচারাধীন মামলাগুলির আপডেট পাবেন। বৃহস্পতিবার এই ঘোষণা করে ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবীদের হোয়াটসঅ্যাপ বার্তার মাধ্যমে কারণ তালিকা, মামলা দায়ের এবং শুনানির জন্য তালিকা সম্পর্কে অবহিত করবে।


Jai Shri Ram : পরীক্ষায় খাতায় লেখা শুধু 'জয় শ্রীরাম', ৫০ শতাংশের বেশি নম্বর বিশ্ব বিদ্যালয়ের ৪ পরীক্ষার্থীকে

Jai Shri Ram :ওই পরীক্ষা করতে গিয়ে দেখা যায় ডি ফার্মা-র খাতায় ৪ পরীক্ষার্থী খাতার একাধিক জায়গায় লিখেছেন 'জয় শ্রীরাম'। শুধু তাই নয় খাতা ভর্তি করেছেন ভারতীয় ক্রিকেটারদের নাম লিখে


আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদী

গত কয়েকদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নানা বক্তব্যকে ঘিরে সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। মি মোদীর বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণ, ঘৃণা-সূচক বক্তব্য-সহ একাধিক অভিযোগ তুলেছে তারা। অভিযোগ উঠেছে নির্বাচনের আবহে আদর্শ আচরণবিধি ভঙ্গেরও।


পুলওয়ামায় পাকিস্তানের জড়িত থাকার কথা স্বীকার করেছিলেন, রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ সেই ফাওয়াদ চৌধুরী

বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা রাহুল গান্ধীর প্রশংসা করার জন্য পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে নিশানা করেছেন। তিনি বলেন, কংগ্রেসের হাত পাকিস্তানের সঙ্গে।


127 বছরের ‘লক’ ভেঙে দু’টুকরো গোদরেজ গোষ্ঠী

দেশের শিল্প পরিবারের মধ্যে অন্যতম বড় গোষ্ঠী গোদরেজ। তবে দীর্ঘ 127 বছরের এই পরিবারে এবার ভাঙন। গোদরেজ গ্রুপের 59 হাজার কোটি টাকা সম্পত্তির ভেঙে দু’টুকরো হয়ে গেল গত 30 এপ্রিল। গোদরেজ গ্রুপের অধীনস্থ সমস্ত সংস্থাকে নিজেদের মধ্যে দু ভাগে বাঁটোয়ারা করার সিদ্ধান্ত নিয়েছে।


ডেপুটি ডিরেক্টর থেকে বারাণসী আইআইটির প্রধান দায়িত্বে, জানেন কে তিনি?

পশ্চিম মেদিনীপুর: তিনি আইআইটি খড়গপুরের প্রাতিষ্ঠানিক, প্রশাসনিক দায়িত্ব সামলেছেন। তিনি, প্রযুক্তিবিদ্যার প্রাচীনতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান আইআইটি খড়গপুরের ডেপুটি ডিরেক্টর পদে আসীন ছিলেন। তবে বর্তমানে তিনি যোগ দিচ্ছেন বারাণসী আইআইটির ডিরেক্টর পদে। খুশির হাওয়া আইআইটি খড়গপুরে। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে দীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতাকে সঙ্গী করে অধ্যাপনা করেছেন তিনি। একইসঙ্গে তিনি একজন সঙ্গীত প্রিয় মানুষও। তবে তিনি সম্প্রতি যোগ দিচ্ছেন আইআইটি...


Priyanka Gandhi: 'বাবা উত্তরাধিকার হিসেবে পেয়েছেন আত্মবলিদান,' মোদীর আক্রমণের জবাব প্রিয়াঙ্কার

এবারের লোকসভা নির্বাচনে ভোটগ্রহণের প্রতি দফার পরেই ইস্যু বদলে যাচ্ছে। এখন জাতীয় রাজনীতিতে সবচেয়ে বড় ইস্যু হয়ে গিয়েছে উত্তরাধিকার ও সম্পদ পুনর্বণ্টন।


দুই ভারতীয় গুপ্তচরকে বহিষ্কারের প্রসঙ্গে কী বলল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ায় ২০২০ সালে ‘কাউন্টার ইন্টেলিজেন্স’ অভিযান চালিয়ে যে দুই গুপ্তচরকে ওই দেশ থেকে বহিষ্কার করা হয়েছিল, তারা ভারতীয় ছিলেন বলে দাবি করেছে করেছে আন্তর্জাতিক গণমাধ্যমে। সাম্প্রতিক প্রকাশিত প্রতিবেদনে অস্ট্রেলিয়ার বাণিজ্য, নিরাপত্তা এবং প্রতিরক্ষা বিষয়ক ক্ষেত্রে নজরদারির পাশাপাশি একাধিক অভিযোগ তোলা হয়েছে ওই ভারতীয় গুপ্তচরদের বিরুদ্ধে।


SSC Recruitment: SSC চেয়ারম্যান উত্তর দেবেন কী করে, নিয়োগ পরীক্ষার শুরু থেকেই দুর্নীতি: বিকাশরঞ্জন

ABP Ananda LIVE: চাকরি বাতিল নিয়ে বিচারব্যবস্থাকে বেলাগাম আক্রমণ মুখ্যমন্ত্রীর(mamata banerjee), হাইকোর্টের (high court)দ্বারস্থ বিকাশরঞ্জন ভট্টাচার্য(bikas ranjan bhattacharya)। মুখ্যমন্ত্রীর বিরোধিতায় হাইকোর্টের দ্বারস্থ আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। হলফনামা দাখিলের নির্দেশ হাইকোর্টের প্রধান বিচারপতি। SSC চেয়ারম্যান স্পষ্ট উত্তর দেবেন কী করে, নিয়োগ পরীক্ষার শুরু থেকেই তো দুর্নীতি, আক্রমণ বিকাশরঞ্জনের। আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।


প্রচারে বেরিয়ে আচমকা গুরুতর অসুস্থ অভিনেতা সোহম, হাসপাতালে চলছে চিকিৎসা

কলকাতাঃ গরমে প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেন অভিনেতা সোহম চক্রবর্তী। তীব্র গরমে নাজেহাল পরিস্থিতি। ৪০ ডিগ্রির উপরে কলকাতার তাপমাত্রা, যা ইতিমধ্যেই ৭০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। এই ভয়ঙ্কর গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কিন্তু এই সব উপেক্ষা করেই রাজ্যে চলছে নির্বাচনী প্রচার।দলীয় প্রার্থীদের সমর্থনে অভিনেতা তথা চণ্ডীপুরের তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী প্রচার করছিলেন। সেই সময়ই হঠাৎ গুরুতর অসুস্থ পড়েন। জানা গিয়েছেন, লু লেগেই অভিনেতা মঙ্গলবার অসুস্থ হয়ে...


‘আপনাদের বন্ধু’ শুভেন্দু! বাঁকুড়ায় ঝটিকা সফরে গিয়ে আপ্লুত বিরোধী দলনেতা

বাঁকুড়া: হঠাৎ করেই বাঁকুড়ায় এলেন শুভেন্দু অধিকারী। বাঁকুড়ায় ভোটের আর মাত্র কয়েক সপ্তাহ বাকি, আর তার আগেই সরগরম প্রচার থেকে জনসংযোগ। সব কিছুর মধ্যেই ভর সন্ধ্যায় বাঁকুড়ায় হাজির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুরুলিয়ায় নির্বাচনী সভা সেরে বাঁকুড়ার ধলডাঙা মোড়ে করলেন বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকারের সমর্থনে নির্বাচনী পথসভা।বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা নাগাদ বাঁকুড়া ধলডাঙা বিজেপি পার্টি অফিসে উপস্থিত হন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা...


Asaduddin Owaisi On Prajwal Revanna: 'সব জেনেও যৌন কেলেঙ্কারিতে অভিযুক্তের হয়ে প্রচার মোদীর', বিস্ফোরক ওয়াইসি

হাজার হাজার মহিলাদের যৌন নিপীড়নের ভিডিয়ো তৈরি করে তা সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া ইস্যুতে নাম জড়িয়েছে JD(S) নেতা-বিদায়ী সাংসদ তথা এবারের লোকসভা নির্বাচনের হাসানের প্রার্থী প্রজ্বল রেভান্নার। প্রজ্বল প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার নাতি। তাঁর বিরুদ্ধে SIT গঠনের নির্দেশ দেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। এবার এনিয়ে মুখ খুলে AIMIM প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। মোদীকে আক্রমণ করেন তিনি।


রাজনীতির ময়দানে নেমেই হাতে-মুখে আঘাতের চিহ্ন! সুপারস্টার বিজয়ের ছবি ভাইরাল হতেই উদ্বিগ্ন ভক্তরা

দক্ষিণের জনপ্রিয় অভিনেতা থ্যালাপতি বিজয়। তাঁর ছবি মুক্তির অপেক্ষায় অধীর আগ্রহে অপেক্ষা করেন ভক্তরা। সদ্য রীজনীতির ময়দানেও পা রেখেছেন। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে। যেখানে বিজয়ের হাতে-মুখের চোট স্পষ্ট। ছবি ছড়িয়ে পড়তেই উদ্বেগ প্রকাশ করেছেন ভক্তরা। এক নজরে দেখে নেওয়া যাক ক্ষত কতটা গভীর।


Kolkata High Court| CBI in Sandeshkhali: 'সন্দেশখালিতে সিবিআই তদন্ত সঠিক পথেই', রিপোর্ট দেখে সার্টিফিকেট প্রধান বিচারপতির!

Kolkata High Court: প্রধান বিচারপতির কড়া মন্তব্য, তাহলে এটা ধরে নিতে হবে যে রাজ্য এই নির্দেশের পালন করেনি। কলকাতা হাইকোর্ট আদালত অবমাননার অভিযোগে উপযুক্ত পদক্ষেপ করতে পারে বলেও এদিন হুঁশিয়ারি দেন প্রধান বিচারপতি।


পাশের হারে সেরার মুকুট হারাল পূর্ব মেদিনীপুর! জেলার কতজন মেধা তালিকায়?

পূর্ব মেদিনীপুর: প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এবার মাধ্যমিক পরীক্ষায় পূর্ব মেদিনীপুর জেলা পাসের হারে দ্বিতীয় স্থানে। এর পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার স্কুল থেকে মোট সাত জন পরীক্ষার্থী রাজ্যের মেধা তালিকায় স্থান করে নিয়েছে।পূর্ব মেদিনীপুর জেলার এগরা শহরের স্কুল জ্ঞানদীপ বিদ্যাপীঠ থেকে সপ্তম স্থান লাভ করেছে সুপম কুমার রায়। তার প্রাপ্ত নম্বর ৬৮৭। সুপম পূর্ব মেদিনীপুর জেলার জ্ঞানদীপ বিদ্যাপীঠ স্কুল থেকে পরীক্ষা দিলেও তার বাড়ি...


Joe Biden: 'অভিবাসীদের স্বাগত জানায় না ভারত, জাপান, চিন, রাশিয়া,' দাবি বাইডেনের

শরণার্থীদের নিয়ে তীব্র সমস্যায় পড়েছে ইউরোপের বেশিরভাগ দেশ। মার্কিন যুক্তরাষ্ট্রেও অভিবাসীদের নিয়ে সমস্যা তৈরি হয়েছে। এবার এ বিষয়েই মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।


৪ জুন দুপুর সাড়ে বারোটার মধ্যেই... সাক্ষাৎকারে বিরাট ভবিষ্যদ্বাণী অমিত শাহের

#AmitShahToNews18: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নেটওয়ার্ক ১৮-এ একটি সাক্ষাৎকার‍ে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের বিষয়ে আলোচনা করে। তিনি বলেন, ‘৪ জুন এনডিএ দুপুর ১২:৩০-এর আগে ৪০০ পেরিয়ে যাবে।’


India in UN | Palestine: হঠাৎ ভোল বদল! রাষ্ট্রসঙ্ঘে প্যালেস্টাইনের সদস্যপদের সমর্থনে মুখ খুলল ভারত

মার্কিন যুক্তরাষ্ট্র তার ভেটো ক্ষমতা ব্যবহার করে ১৮ এপ্রিল প্যালেস্টাইনকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার বিষয়ে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবে বাধা দেয়। ভোটের ফল হয় ১২-১। একটি মার্কিন ভেটো এবং দুটি অনুপস্থিতি। ইউএনএসসি খসড়া প্রস্তাব গ্রহণ করেনি। এই প্রস্তাব প্যালেস্টাইনকে রাষ্ট্রসংঘের পূর্ণ সদস্য রাষ্ট্র হিসেবে যোগদানের অনুমতি দেওয়ার জন্য বৃহত্তর জাতিসংঘের সদস্যদের নিয়ে একটি ভোট আয়োজনের জন্য সাধারণ পরিষদকে সুপারিশ করবে।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


Shyam Rangeela: মোদীকে নকল করেই খ্যাতি! বারাণসীতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই প্রার্থী জনপ্রিয় কমেডিয়ান

হুবহু মোদীর গলায় তিনি সকলকে তাক লাগাতে ওস্তাদ। টেলিভিশন শোতে তুমুল জনপ্রিয় তিনি। কমেডির জগতে রাজনীতিকে টেনে এনে, এবার রাজনৈতিক ক্যারিয়ারকে এগিয়ে নেওয়ার পরিকল্পনা করছেন রাজস্থানের বছর ২৯-এর কমেডিয়ান শ্যাম রঙ্গেলা। তিনি ঘোষণা করেছেন যে তিনি বারাণসী থেকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কোন দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন শ্যাম? জানুন বিস্তারিত।


সিধু মুসেওয়ালা হত্যা মামলায় জঙ্গি ঘোষিত গ্যাংস্টার গোল্ডি ব্রারকে গুলি করে খুন, চাঞ্চল্য

গোল্ডি ব্রারের আসল নাম সতীন্দরজিৎ সিং। জন্ম ১৯৯৪ সালে পাঞ্জাবের মুক্তসার সাহেব জেলায়। গোল্ডি ব্রারের বাবা পঞ্জাব পুলিশের একজন অবসরপ্রাপ্ত সাব-ইন্সপেক্টর।


Toto-Bike Accident: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


রাশিয়ার বিরুদ্ধে রাসায়নিক অস্ত্র প্রয়োগের অভিযোগ

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনে উপর নিষিদ্ধ রাসায়নিক অস্ত্র প্রয়োগের অভিযোগ এনেছে৷ মস্কোর উপর নতুন নিষেধাজ্ঞারও ঘোষণা করেছে ওয়াশিংটন৷


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


ভয়াবহ!ভরা বাসে ধাক্কা ট্রাকের,মুহূর্তে মৃত্যুমিছিল!দুমড়ে যাওয়া বাসে শুধু কান্না

নাসিক: ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল সরকারি বাস ৷ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। মুম্বই-আগ্রা জাতীয় সড়কের রাহুদ-ঘাট এলাকায় ঘটা এই ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জনের। মৃতদের মধ্যে এক নাবালকও রয়েছে।ঘটনার জেরে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল মুম্বই-আগ্রা হাইওয়েতে ৷ দুর্ঘাটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় মুম্বই পুলিশ ৷ প্রসঙ্গত, মুম্বই-আগ্রা হাইওয়ের চান্দওয়াড়ের কাছে রাহুদ ঘাট এলাকাটি খুবই বিপজ্জনক এলাকা বলে পরিচিত। এই এলাকায় প্রায়শই দুর্ঘটনা ঘটে তাই এই স্থানটিকে...


'আমি মনে করি কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে' : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: চলতি লোকসভা নির্বাচনের জন্য প্রকাশিত কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে বলেই মনে হচ্ছে, নিউজ 18 নেটওয়ার্ককে দেওয়া মেগা একান্ত সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে তিনি বলেন, একদিকে তিনি যখন উন্নয়নের উত্তরাধিকারের কথা বলছেন, তখন বিরোধী দল চাইছে ‘উত্তরাধিকার লুণ্ঠন’।নেটওয়ার্ক 18 গ্রুপের এক্সিকিউটিভ এডিটর রাহুল জোশীকে দেওয়া একান্ত আলাপচারিতায় প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, তিনি ১০ দিন...


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


Narendra Modi: আর কিছুক্ষণের মধ্যেই কলকাতায় আসছেন নরেন্দ্র মোদী, শুক্রবার রাজ্যে তিনটি জনসভা প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার রাত ৮টা ৩৫ মিনিটে কলকাতা বিমানবন্দরে ল্যান্ড করবে তাঁর বিমান। বিমান বন্দর থেকে রাত ৯টা নাগাদ তিনি রাজভবনে পৌঁছাবেন। সেখানেই রাতে থাকবেন। শুক্রবার সকাল থেকেই জনসভা করবেন নরেন্দ্র মোদী।


বামাখ্যাপা

বাংলার শক্তিসাধনার ইতিহাসে এক বর্ণময় চরিত্র হলেন সাধক বামাখ্যাপা। অমাবস্যার নির্জন রাতে শ্মশানের নির্জনতায় যেখানে সাধারণ মানুষ ভয় পান, সেই জায়গাটিকেই মহাসাধক বেছে নেন তাঁর সাধনক্ষেত্র রূপে। ‘বামাচার’-এর আভিধানিক অর্থ বৈদিক আচারের থেকে পৃথক এক ব্যতিক্রমী তন্ত্রসাধনা।


পতঞ্জলির কেসে সুপ্রিম কোর্টের তীব্র তোপে IMA

গত মঙ্গলবার ছিল পতঞ্জলির বিভ্রান্তিকর ও মিথ্যা বিজ্ঞাপন নিয়ে মামলা। এ দিন শীর্ষ আদালতের দুই বিচারপতি হিমা কোহলি ও এহসানউদ্দিন আমানুল্লার বেঞ্চ সংবাদপত্রে বড়ো করে বিজ্ঞাপন দিয়ে পতঞ্জলির ক্ষমাপ্রার্থনা করেন। ওই বিজ্ঞাপনে বাবা রামদেবের নাম রয়েছে। এটি আগেই থাকার কথা ছিল। কিন্তু এই বিজ্ঞাপনে সন্তুষ্ট হয়েছেন দুই বিচারপতি এবং সন্তোষও প্রকাশ করেছেন তাঁরা।


Bengal Lok Sabha Election 2024: 'কালিম্পঙের ৭৫ নং বুথে কেউ নেই', ওয়েবকাস্টিংয়ে খতিয়ে দেখলেন খোদ সিইও | Zee 24 Ghanta

There is no one in Booth No 75 of Kalimpong the CEO himself observed in the webcasting


আইএসএস-এর চাকরি কার না স্বপ্ন? অথচ সেই সরকারি চাকরি অবলিলায় ছেড়ে সাধু হলেন সুনীল

কোটি-কোটি মানুষের স্বপ্ন আইএসএস অফিসার হবেন। তারজন্য কত পড়াশোনা, কত অধ্যাবশা! কিন্তু সেই চাকরি অবলীলায় ছেড়ে সাধু হয়ে গেলেন সুনীল পট্টনায়েক। টানা ২৩ বছর আইএএস অফিসার হিসাবে চাকরি করেছেন সুনীল। কিন্তু শেষপর্যন্ত সেই সরকারি চাকরি ছেড়ে সুনীল বেছে নিয়েছেন সাধুর জীবন। সমস্ত জাগতিক মোহ-মায়া ত্যাগ করতে এতটুকু ইতস্তত করেননি তিনি একদিনে বা রাতারাতি সুনীল এই সিদ্ধান্ত নেননি। বহুদিন ধরেই তিনি স্বামী শিবননন্দর শিক্ষায় অনুপ্রাণিত। তাঁর শিক্ষা সুনীলের মনে গভীর দাগ কাটছিল। ১৯৯০ সালে সুনীল ঋষিকেশে স্বামী শিবননন্দর আশ্রমে যান আর পাঁচটা ভক্তের মতোই। কিন্তু সেখান থেকেই তাঁর জীবনে একটা নয়া মোড় আসে। বর্তমানে সুনীল পট্টনায়কের নাম স্বামী নিলৃপ্তানন্দ। ২৩ বছর ধরে যে ক্ষমতার শীর্ষে ছিলেন, সেখান থেকে সব পার্থিব মোহ-মায়া ছেড়ে ঈশ্বরের সাধনায় জীবন নিবেদন করা কিন্তু মুখের কথা নয়। এই সিদ্ধান্ত নিতে সুনীলের লেগে যায় ২২ বছর। কীভাবে সূত্রপাত? জানা যায়, তখন তিনি মুসৌরিতে, ন্যাশনাল অ্যাকাদেমি অফ অ্যাডমিনিস্ট্রেশনে আইএসএস-এর ট্রেনিং নিচ্ছেন। একদিন সপ্তাহান্তে যখন বাকি পড়ুয়ারা এদিক-সেদিক নানা জায়গায় ঘুরছেন, তখন সুনীল দুই বন্ধুকে নিয়ে চলে যান ঋষিকেশে, শিবানন্দর আশ্রমে। সেদিনের সেই সফর-ই বদলে দিয়েছিল সুনীলের জীবনের আদর্শ। বাড়ির সবাই চেষ্টা করেও সুনীলের বিয়ে দিতে পারেননি। তাঁর প্রথম পোস্টিং হয় দণ্ডকারণ্য প্রজেক্টে। সেই গ্রামের সবাই তাঁকে আজ-ও মনে রেখেছে। কারণ জানেন? বাংলো বা গাড়ি নিয়ে কোন-ও দিন-ও তাঁর মাথাব্যথা ছিল না। মাটিতে একটা পাটি বিছিয়ে, চাদর পেতে শুয়ে পড়তেন সুনীল।


নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে সাময়িক স্বস্তি রাজ্যের, CBI তদন্ত নিয়ে বড় নির্দেশ

নয়াদিল্লি: পাহাড়ে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই অনুসন্ধানে অবশেষে সাময়িক স্বস্তি। বৃহস্পতিবার অন্তর্বতীকালিন স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত। সব পক্ষকে নোটিস সার্ভ করার নির্দেশ বিচারপতি বি.আর.গাভাই এর ডিভিশন বেঞ্চ এর। মামলায় দু’সপ্তাহে নোটিশ দেওয়ার নির্দেশ শীর্ষ আদালতের। মামলায় দু’সপ্তাহ পরে আগামী শুনানি।পাহাড়ে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ এর আগে বহাল রাখে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি মধুরেশ...