Trending:


WhatsApp | Delhi High Court: জাকারবার্গের মেরুদণ্ড! 'হোয়াটসঅ্যাপ ব্যক্তিগত, কারও চ্যাট দেখাতে বললে ভারত ছেড়ে দেব...'

WhatsApp: ভারতে হোয়াটসঅ্যাপের ৪০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। আদালতে তারা জানিয়েছে যে মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে মূলত এর গোপনীয়তা বৈশিষ্ট্যগুলির কারণে।


One Nation One Election: ২০২৯-এই এক দেশে এক ভোট? মুখ খুললেন অমিত শাহ

এক দেশ নির্বাচন নিয়ে মুখ খুললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কবের মধ্যে এক দেশ চালু হবে এক দেশ এক নির্বাচনের বিধি তা নিয়ে মুখ খুললেন মোদীর সেনাপতি। বিরোধী দলগুলি গোড়া থেকেই 'এক দেশ, এক ভোট' নীতির সমালোচনায় মুখর। এক দেশ এক ভোটকে যুক্তরাষ্ট্রীয় কাঠামো এবং সংসদীয় গণতন্ত্রিক ভাবনার পরিপন্থী বলেও বিরোধী নেতৃত্বের অভিযোগ। পালটা কী বলছেন অমিত শাহ?


Adhir Chowdhury: নজিরবিহীন বিক্ষোভের মুখে অধীর চৌধুরী, গাড়ি থেকে নামতেই দিল না ‘তৃণমূল’

Lok Sabha Election 2024: নির্বাচনী প্রচারে বেরিয়ে আবারও বাধার মুখে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের পাঁচ বারের সাংসদ অধীর চৌধুরী। কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীকে ফের বাধা প্রচারে। তৃণমূলের উপর্যুপরি বিক্ষোভের জেরে প্রচারই করতে পারলেন না অধীর। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি তৃণমূলকর্মীদের। অধীর চৌধুরীর গাড়ি আটকে গো-ব্যাক স্লোগান দিতে শুরু করেন তৃণমূলকর্মীরা।


Dilip Ghosh On Sandeshkhali: '...সেনা নামাতে হবে' সন্দেশখালিতে NSG নিয়ে কী বলছেন BJP-র দিলীপ? দেখুন

গতকাল ফের সন্দেশখালিতে হদিস মিলেছে অস্ত্রভাণ্ডারের। যা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। তারই মাঝে আজ বিস্ফোরক অভিযোগ করে বসলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন, "শেখ শাহজাহান রোহিঙ্গাদের নিয়ে এসে ক্যাম্প তৈরি করেছিল, সেই ক্যাম্পের খরচ দিতে জেলা পরিষদ।" পাশাপাশি তাঁর আরও সংযোজন, "সমাজবিরোধীরা এমন দাপাচ্ছে যে কমান্ডো আনতে হচ্ছে। এবার নেতাদের বাড়িতে ঢুকতে গেলে সেনা নামতে হবে। ইডি-র ওপর যারা হামলা চালিয়েছিল প্রত্যেকে সন্ত্রাসবাদী। কেন্দ্রীয় সরকারের উচিত তল্লাশি চালিয়ে প্রত্যেককে জেলে ভরা।"


শাহজাহানের ডেরায় পুলিশের রিভলভার, বিদেশি অস্ত্রও! ‘TMC-কে জঙ্গিগোষ্ঠী ঘোষণা করা হোক’

ভারত, April 27 -- শাহজাহানের ডেরায় পুলিশের রিভলভার, বিদেশি অস্ত্রও! ‘TMC-কে জঙ্গিগোষ্ঠী ঘোষণা করা হোক’


Indian-origin man shot and killed: আমেরিকায় পুলিসের গুলির টার্গেট এবার ভারতীয় বংশোদ্ভূত!

সান আন্তোনিওতে 42 বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত এক ব্যক্তিকে পুলিশ গুলি করে হত্যা করেছিল যখন সে তার গাড়ির সাথে দুই অফিসারকে আঘাত করেছিল যখন তারা একটি উত্তেজনাপূর্ণ হামলার মামলায় তাকে গ্রেপ্তার করার চেষ্টা করছিল। 21 এপ্রিল পুলিশ অফিসার টাইলার টার্নার তাকে গুলি করার পর ঘটনাস্থলেই শচীন সাহুকে মৃত ঘোষণা করা হয়।


মোদির সভায় শ্রোতাদের মধ্যে চরম বিশৃঙ্খলা! অসুস্থ একাধিক শিশু... বিপাকে মহিলারাও

মালদহ: মালদহে মোদির সভায় চরম বিশৃঙ্খলা। ভিড়ের চাপে বেসামাল পরিস্থিতি। ভাঙল চেয়ার, ভাঙল বাঁশের ব্যারিকেড। ভিড়ের মাঝে হুড়োহুড়িতে অসুস্থ হয়ে পড়ে একাধিক শিশু। বিপাকে পড়েন বহু মহিলারাও। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশকে। বিপদ এড়াতে একসময় ভিড় থেকে শিশুদের বের করে আনতে তৎপর হয় পুলিশ। নিজের বক্তব্য দেওয়ার সময় মঞ্চ থেকেই ভিড় আর হুড়োহুড়ি নজরে পড়ে খোদ প্রধানমন্ত্রীরও।নিজের বক্তব্যের মাঝে মানুষের উন্মাদনার কথা উল্লেখ করে শান্তি...


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


Apnar Raay | সন্দেশখালিতে NSG অভিযানে উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র! | Zee 24 Ghanta

Apnar Raay Total


'দিদি নম্বর 1', 'দাদাগিরি'-র শ্যুটিং স্টুডিওতে চরম আতঙ্ক, পুড়ে ছাই মেকআপ ভ্যান!

উত্তর ২৪ পরগনা: তাপপ্রবাহের মাঝেই একদিকে যখন লোকসভা নির্বাচনের প্রচারে ব্যস্ত অভিনেত্রী তথা ‘দিদি নম্বর ওয়ান’ খ্যাত তৃণমূল কংগ্রেসের প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়, আর তখনই রাজারহাট ডি আর আর স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেল দিদি নম্বর ওয়ান-এর শ্যুটিংয়ে ব্যবহৃত মেকআপ ভ্যানিটি ভ্যান।জানা যায়, ওই স্টুডিওতে জনপ্রিয় টিভি শো দিদি নম্বর ওয়ান এবং দাদাগিরির শ্যুটিং হয়। প্রথমে ষ্টুডিওর ভিতরে রাখা একটি মেকআপ ভ্যানিটি ভ্যানে আগুন লাগে। এরপর...


কুয়ো খুঁড়তেই কয়লার ভাণ্ডার! চাঞ্চল্য আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে

গরম পরতেই পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে। সেই সমস্য়া সমাধানে কুয়ো খননের উদ্যোগ নিয়েছিলেন কলেজের অধ্যক্ষ। সেখানে মাটি কিছুটা খুঁড়তেই জলের বদলে সেখান থেকে উঠে এল কয়লা। ঘটনাটি ঘটেছে আসানসোল শহরের অদূরে ১৯ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ার কলেজে।


Sandeshkhali : সন্দেশখালিতে ছোটখাট অস্ত্রভাণ্ডারের সন্ধান সিবিআই-এর, উদ্ধার প্রচুর অস্ত্র গোলাবারুদ

সন্দেশখালিতে প্রচুর অস্ত্রের সন্ধান পেলে সিবিআই। যার মধ্য়ে রয়েছে বিদেশি অস্ত্রও। সিবিআই জানিয়েছে শাহজাহানের নথিও উদ্ধার হয়েছে।


Breaking News: ভোটের মধ্যেই অসুস্থ রাহুল গান্ধী, থাকবেন না ইন্ডিয়া জোটের মেগা সমাবেশে

জয়রাম রমেশ লিখেছেন, রাহুল গান্ধীর সাতনায় একটি প্রচার মিছিলে যোগ দেওয়ার কথা ছিল। অন্যদিকে রাঁচিতে ইন্ডিয়া জোটের মেগা সমাবেশেও তাঁর ভাষণ দেওয়ার কথা ছিল।


Kaushani Mukherjee: দিদির সঙ্গে ঘুচল দূরত্ব! জিয়াগঞ্জে জোড়াফুলের প্রচারে কৌশানি, সঙ্গী সোহম-সৌরভ

সোহম-সৌরভের সঙ্গে জিয়াগঞ্জে ভোটের প্রচার করলেন কৌশানি মুখোপাধ্যায়। ভুল বোঝাবুঝি কি কমল তাহলে লোকসভা ভোটের আগে?


Kolkata Metro: রুবি-বেলেঘাটা মেট্রো শুরু কবে থেকে? হয়ে গেল ট্রায়াল রান

ফের কলকাতার আরও একটি রুটে মেট্রো চালানোর তোড়জোড় শুরু করল মেট্রো। নতুন নতুন রুটে চালু হচ্ছে পরিষেবা। শনিবার রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত হয়ে গেল মেট্রোর ট্রায়াল রান। কবি সুভাষ (নিউ গড়িয়া) মেট্রো স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি মোড়) পর্যন্ত মেট্রো পরিষেবা শুরু হয়েছে মাস খানেক আগে।


Rabindranath Tagore: চিন গাইছে 'চিনি গো চিনি'! আজও রবিতে মজে সাংহাই...

চিন গাইছে 'চিনি গো চিনি'! আজও রবিতে মজে সাংহাই...


এক মাসের জন্য এই কলেজেই ঘরবন্দি থাকবে বালুরঘাটবাসীর রায়দান

দক্ষিণ দিনাজপুর: আগামী পাঁচ বছর দেশের সংসদে বালুরঘাট থেকে কে প্রতিদ্বন্দিতা করবেন তার রায় শুক্রবার দিয়ে দিয়েছে এখানকার মানুষ। তবে উত্তর জানার জন্য এক মাসেরও বেশি অপেক্ষা করতে হবে। আগামী ৪ জুন দেশের সব কটি লোকসভা আসনের ভোট গণনা হবে। সেদিনই জানা যাবে বালুরঘাটের মানুষ শেষ পর্যন্ত কার উপর আস্থা রাখলেন। তার আগে এই দীর্ঘ সময় জুড়ে ইভিএম মেশিন ও ভিভিপ্যাট-গুলো রাখা থাকবে বালুরঘাট কলেজের স্ট্রং রুমে।বালুরঘাট কলেজে করা হয়েছে বালুরঘাট লোকসভা...


Primary TET: প্রাথমিক টেটের ২১ প্রশ্নে ভুল! এসএসসি বিতর্কের মধ্যেই কড়া নির্দেশ হাইকোর্টের

হাইকোর্টের রায়ে চাকরিহারা ২৬ হাজার শিক্ষক। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আজই সুপ্রিম কোর্টে আবেদন দাখিল স্কুল সার্ভিস কমিশন ও স্কুল শিক্ষা দফতরের।


Illegal construction: বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার

বৃহস্পতিবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছেন কলকাতা পুরসভার কমিশনার। বিজ্ঞপ্তিতে বেআইনি নির্মাণের ক্ষেত্রে এই সমস্ত সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার কথা বলা হয়েছে। সেই সঙ্গে সিএসসিকেও এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে।


ফ্যাক্ট চেক: চট্টগ্রামের রাম নবমী উদযাপন নয়, ভাইরাল ভিডিয়োটি অসমের গুয়াহাটির

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওপার বাংলা অর্থাৎ বাংলাদেশে রাম নবমী পালনের একটি ভিডিয়ো। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, বহু সংখ্যক মানুষ হাতে গেরুয়া পতাকা নিয়ে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে দিতে বাইক মিছিল করছেন। ভিডিয়োটি শেয়ার করে দাবি করা হচ্ছে, সেটি বাংলাদেশের চট্টগ্রামে রাম নবমী উপলক্ষ্যে আয়োজিত শোভাযাত্রার দৃশ্য।


ইউক্রেনকে দ্রত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন

সাম্প্রতিক সময়ে কিয়েভকে পশ্চিমা সহযোগিতার জন্য সোচ্চার হতে দেখা গেছে কারণ দেশটির অস্ত্র গোলা বারুদ কমে আসছিলো এবং রাশিয়াও কিছুটা অগ্রগতি অর্জন করেছে। ইউক্রেনের কর্মকর্তারা অনেক মানুষ মৃত্যু ও ভূখণ্ড হারানোর জন্য যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের সামরিক সহায়তা দেয়ার ক্ষেত্রে হওয়া বিলম্বকেই দায়ী করেছেন।


Manipur: ফের হিংসা মণিপুরে, বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ২ আধাসামরিক জওয়ান

হামলার ঘটনায় গুরুতর জখম হন ৪ জন। তারমধ্যে ২ জন হাসপাতালে প্রাণ হারান। সিআরপিএফ-এর ১২৮ নম্বর ব্যাটালিয়নের সদস্য।


Nose pin screw in Lung: ফুসফুসে আটকে গিয়েছিল নাকছাবির স্ক্রু, জটিল অস্ত্রোপচারে বের করলেন চিকিৎসকরা

বছর ত্রিশের ওই মহিলার নাম বর্ষা সাহু। প্রায় তিন মাস আগে স্ক্রুটি নিশ্বাস নেওয়ার সময় ফুসফুসের ভিতরে ঢুকে গিয়েছিল। মহিলা জানান, ১৬ থেকে ১৭ বছর আগে নাকছাবিটি তিনি বিয়েতে পড়েছিলেন। তিনি একজনের সঙ্গে গল্প করতে করতেই জোরে নিশ্বাস নিয়েছিলেন। তখনই স্ক্রুটি তাঁর শ্বাসনালীতে আটকে যায়।


Sandeshkhali Chaos: সন্দেশখালিতে সিবিআই-এনএসজি তল্লাশি, কোল্ট অফিসিয়াল পুলিশ রিভলভার উদ্ধার | ABP Ananda LIVE

ABP Ananda LIVE: মেঝে খুঁড়তেই বোমা-বন্দুক-বিস্ফোরক, সন্দেশখালিতে এনএসজি! এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ডিসপোজাল রোবট এনে বিস্ফোরক উদ্ধার । সন্দেশখালি থেকে উদ্ধার ৩টি বিদেশি রিভলভার । সন্দেশখালি থেকে উদ্ধার ১টি দেশি রিভলভার । সন্দেশখালি থেকে উদ্ধার ১টি পুলিশের রিভলভার । সন্দেশখালি থেকে উদ্ধার ১২০টি ৯ এমএম বুলেট । শাহজাহানের ছবি দেওয়া আইডি কার্ডেরও হদিশ । সিবিআই-এনএসজি অভিযান, .৪৫ ক্যালিবারের ৫০টি বুলেট উদ্ধার


বড় অভিযোগ তৃণমূলের! সুকান্তর বালুরঘাটে এমন কী ঘটছে, কমিশনে শাসক দল

বালুরঘাট: লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটের শুরুতেই ইভিএম নিয়ে কমিশনে বিস্তর অভিযোগ তৃণমূলের। সবচেয়ে বেশি অভিযোগ বালুরঘাট নিয়ে। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার নাম নিয়ে কমিশনে অভিযোগ। বালুরঘাট ছাড়াও রায়গঞ্জ লোকসভা নিয়েও তৃণমূলের তরফে বিস্তর অভিযোগ রয়েছে।বালুরঘাটের ৬টি পঞ্চায়েত এলাকায় ইভিএম নিয়ে অভিযোগ রয়েছে তৃণমূলের। এদিকে, ওয়েবকাস্টিংয়ের দিকে নজর রাখছেন খোদ মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ওয়েবকাস্টিংয়ে সিইওর নজরে পড়ল সিসিটিভি ভোটিং...


ঘুম ভেঙেই যদি এমন দৃশ্য দেখতে হয়...

জলপাইগুড়ি: খাঁচা বন্দি ওটা কী? সামনে সামনে গিয়ে দেখতেই অবাক হয়ে গেল সবাই। খাঁচায় ধরা পড়া ফুট ফুটে ওটা আসলে চিতাবাঘের শাবক! খানিক স্বস্তিই পেলেন এলাকাবাসীরা।উত্তরবঙ্গের জঙ্গল লাগোয়া এলাকায় হাতি, চিতাবাঘ, বাইসনের মত বন্যপ্রাণীদের হামলার খবর হামেশাই পাওয়া যায়। জলপাইগুড়ির ক্রান্তি ব্লকের দক্ষিণ হাসখালি মৌজার লোকালয়ে গত কয়েকদিন ধরেই একটি চিতাবাঘ দাপিয়ে বেড়াচ্ছিল। ফলে বেশ আতঙ্কেই দিন কাটাতে হচ্ছিল স্থানীয়দের। এমনকি এলাকা সংলগ্ন চা বাগান...


Bangladesh Cricket: মুস্তাফিজুরের জন্য IPL 'চোখরাঙানি', সাকিবের বেলায় ছাড়? BCB-র দ্বিচারিতা নিয়ে একাধিক প্রশ্ন

বাংলাদেশ ক্রিকেটকে নিয়ে যেন বিতর্ক থামছেই না। বোর্ডের কর্তাদের এক এক সিদ্ধান্ত নিয়ে বারবার প্রশ্ন উঠছে। এবার জিম্বাবোয়ে সিরিজের সময় মুস্তাফিজুর ও সাকিবকে নিয়ে আলাদা আলাদা সিদ্ধান্ত নেওয়ার জন্য নিন্দার মুখে পড়ল BCB। দুই তারকার জন্য দুই আলাদা নিয়ম নিয়ে সরব হন অনেকে।


কুম্ভের লগ্নে শনির বছরের সব থেকে বড় রাজযোগ! শশ মহাপুরুষে ধরা ছোঁয়ার বাইরে

ন্যায় ও কর্মফলের দেবতা শনিদেব একটি নির্দিষ্ট অবধিতে রাশি পরিবর্তন করে থাকেন ৷ প্রতি আড়াই বছর ছাড়া ছাড়া রাশি পরিবর্তন করে থাকে ৷ প্রতীকী ছবি ৷ বর্তমানে শনি তাঁর মূল ত্রিকোণ রাশি কুম্ভতে বিরাজমান, ৩০ বছর পরে ফের কুম্ভতে শনিদেব বছরের সব থেকে বড় রাজযোগ নির্মাণ করতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এই দুর্লভ রাজযোগকে পঞ্চম পুরুষ রাজযোগের মধ্যে অন্যতম হিসাবে ধরা হয়ে থাকে ৷ এই শশ মহাপুরুষ রাজযোগে কয়েকটি রাশির জাতক-জাতিকিদারে হাতে আনন্দ নাড়ু আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ শনি যখন তাঁর নিজের রাশি কুম্ভ বা মকরে থাকেন ঠিক তখনই তাঁর উচ্চ রাশি তুলা হয়ে কেন্দ্রে অবস্থান করেন ৷ সেই সময়েই এই রাজযোগ নির্মাণ হতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ এতদিন এই রাজযোগের প্রভাব অত্যন্ত বেশি পরিমাণে আসতে চলেছে পাননি ৷ কেননা শনি রাহুর নক্ষত্র শতভিষাতে বিরাজমান ছিলেন ৷ প্রতীকী ছবি ৷ কিন্তু এখন শনিদেব পূর্বাভাদ্রপদ নক্ষত্রে প্রবেশ করেছেন ৷ এই রাজযোগের প্রভাব প্রতিটি রাশির উপরেই পড়বে ৷ কিন্তু লালে লাল হবে তিন রাশি ৷ প্রতীকী ছবি ৷ কুম্ভ রাশির লগ্নে তৈরি হচ্ছে বছরের সব থেকে বড় রাজযোগ শশ মহাপুরুষ রাজযোগের নির্মাণ হয়েছে ৷ এরফলেই জীবনের প্রতিটি ক্ষেত্রে বিরাট সাফল্য পাবেন ৷ টাকা পয়সার অভাব হবেনা ২০২৫ পর্যন্ত ৷ যতদিন কুম্ভতে শনিদেব থাকবেন কুম্ভ রাশির জাতক-জাতিকাদের কোনও রকমের অভাব হবেনা ৷ প্রতীকী ছবি ৷ ভাগ্যের সঙ্গ পাবেন কোট কাছারির বা আইন আদালতের বিষয় সংক্রান্ত মামালায় জয়লাভ করবেন জাতক-জাতিকারা ৷ মানসিক ও শারীরিক চাপ থেকে মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ অংশীদারিত্ব কাজে এবার লাভের মুখ দেখবেন ৷ অকারণ খরচ থেকে মুক্তি পাবেন ৷ কেরিয়ারের ওঠানামা এবার শেষ হবে ৷ কর্মক্ষেত্রে বাধাবিঘ্ন এবার শেষ হবে ৷ প্রতীকী ছবি ৷ বিদেশে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে লাভের মুখ দেখবেন, টাকা পয়সাও প্রচুর পরিমাণে পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ প্রেম ও বিবাহিত জীবন এবার আগের থেকে আরও ভাল হবে ৷ সব মিলিয়ে রাজার হালে থাকবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য শশ মহাপুরুষ রাজযোগ জীবনে অত্যন্ত ভাল মুহূর্ত নিয়ে আসতে চলেছে ৷ পরিবারের সঙ্গে ভাল সময় আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ কেননা রাশির চতুর্থ ঘরে শনি বিরাজমান ৷ আইন আদালত সংক্রান্ত মামলায় এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ চাকরিজীবীরা এবার ভাল লাভ পাবেন ৷ প্রতীকী ছবি ৷ যাঁরা চাকরি খুঁজছেন এবার তাঁদের জন্য ভাল মুহূর্ত আসতে চলেছে ৷ সব মিলিয়ে এবার জাতক-জাতিকাদের জন্য ভাল সময় আসতে চলেছে ৷ চাকরিতে পদোন্নতি হবে এবার ৷ প্রতীকী ছবি ৷ মকর রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত বড়সড় মুহূর্ত তৈরি হতে চলেছে ৷ কেননা সাড়ে সাতির শেষ পর্যায় চলছে জাতক-জাতিকাদের জন্য ৷ প্রতীকী ছবি ৷ বৃহস্পতির নক্ষত্রে শনি এই কারণেই ভাগ্যের সম্পূর্ণ সমর্থন পাবেন জাতক-জাতিকারা ৷ শশ মহাপুরুষ রাজযোগের ফলে ভাগ্যের সঙ্গ পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ ধনের ঘরে শনিদেবের অবস্থান বলে জাতক-জাতিকাদের ভাল সময় আসতে চলেছে ৷ দীর্ঘদিনের রোগভোগ থেকে এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ নেতিবাচক প্রভাব থেকে এবার মুক্তি পাবেন জাতক-জাতিকারা ৷ জীবনের সমস্ত সুখ পাবেন একসঙ্গে ৷ বাড়ি, গাড়ি, জমি সংক্রান্ত বিষয়ে ব্যাপক লাভ হতে পারে ৷ উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার সুযোগও আসতে পারে ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা মানতে বাধ্য বা অনুরোধ করেনা নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


Lok Sabha Election 2024: তপনে ধুন্ধুমার, 'আমার সঙ্গে গুন্ডামি নয়,' তেড়ে গেলেন সুকান্ত, 'গুন্ডা ইন চিফ,' কটাক্ষ TMC-র

বালুরঘাটে গো ব্যাক স্লোগান বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারকে। তপন বিধানসভা কেন্দ্রের পতিরাম এলাকার ১০০ নম্বর বুথে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারকে দেখে গো ব্যাক স্লোগান দেওয়ার অভিযোগ তৃণমূল কর্মীদের দিকে।


Fact Check : বালুরঘাট, রায়গঞ্জে সম্ভাব্য জয়ী তৃণমূল?এবিপি-সি ভোটারের জনমত সমীক্ষার স্ক্রিনশটটি কি সত্যি?

এবিপি-সি-ভোটারের জনমত সমীক্ষার একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, বালুরঘাট ও রায়গঞ্জ কেন্দ্রে সম্ভাব্য জয়ী হিসেবে দেখা যাচ্ছে তৃণমূল প্রার্থীদের। সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট ব্যাপক ভাইরাল হয়েছে। কিন্তু এই পোস্টটি কি সত্যি? ঠিক কী জানা যাচ্ছে? ফ্যাক্ট চেকে উঠে আসা তথ্যে ঠিক কী জানা যাচ্ছে? জেনে নিন


সোমবার সুপ্রিম কোর্টে SSC মামলার শুনানির সম্ভাবনা

SSC নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের রায়ে রাজ্যে চাকরি হারিয়েছে প্রায় ২৬ হাজার। নবম-দশম, একাদশ-দ্বাদশ এবং গ্রুপ সি ও ডির ২০১৬ সালের প্যানেল পুরোটা বাতিল হয়ে গিয়েছে। এই মামলার জল গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। সর্বোচ্চ আদালত ঠিক কী নির্দেশ দেয়! এখন সব নজর রয়েছে সেই দিকেই। জানা যাচ্ছে, সোমবার মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।


এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট

প্রায় সাড়ে চার মাস ধরে কলকাতা হাইকোর্টের বিশেষ বেঞ্চে মামলাটি নিয়ে শুনানি চলেই যাচ্ছে। আর নিয়োগ থমকে রয়েছে। এবার সোমবার রায় বেরোলে অনেক কিছু পরিষ্কার হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রসিদির ডিভিশন বেঞ্চে টানা শুনানি হয়েছে এই কয়েক মাস।


মর্মান্তিক দুর্ঘটনা! রাজস্থানের জয়সলমীরে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার ইউএভি বিমান

ভারতীয় বায়ুসেনার দেওয়া তথ্য অনুযায়ী, এই দুর্ঘটনাটি ঘটেছে জয়সলমীরের পিথালা এলাকায়। বলা হচ্ছে, ঘটনার খবর পাওয়া মাত্রই বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থলে পৌঁছন। দুর্ঘটনার কারণ সম্পর্কে বিস্তারিত রিপোর্ট দেওয়া হয়নি


দীর্ঘ অপেক্ষার অবসান! পুরুলিয়া আসছে 'জ্যাকি', সুরুলিয়া মিনি জু-তে এবার চিতাবাঘ

পুরুলিয়া: রাজ্য পর্যটন মানচিত্রে জেলা পুরুলিয়া অনেকটাই জায়গা করে নিয়েছে। এই জেলায় রয়েছে একাধিক পর্যটন কেন্দ্র। এই সমস্ত পর্যটন কেন্দ্রগুলিতে সারা বছরই পর্যটকদের আনাগোনা লেগেই থাকে। জেলা পর্যটন কেন্দ্রগুলির সঙ্গে সঙ্গে এই জেলার অন্যতম আকর্ষণ মিনি-জু।পুরুলিয়া শহরের উপকণ্ঠে সুরুলিয়া ডিয়ার পার্কে গড়ে উঠেছে এই মিনি-জু। সারা বছরই এখানে বহু মানুষ ভিড় জমান। শুধু জেলা পুরুলিয়া নয়, পার্শ্ববর্তী জেলা বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান থেকেও অনেকেই এই...


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


দেশের কোন রাজ্যে একটাও কুকুর নেই জানেন? কোন রাজ্যে সংখ্যাটা সবচেয়ে বেশি..

কুকুর আমাদের অনেকের কাছেই অত্যন্ত প্রিয় একটা প্রাণী৷ এই মানুষই প্রাচীন কালে প্রথম বন্য কুকুরকে প্রথম পোষ মানায়৷ তারপর বাকিটা ইতিহাস৷ সভ্যতার শুরু থেকেই কুকুর মানব জাতির বন্ধু৷ কিন্তু, বিষয়টা সকলের কাছে ঠিক একই রকম নয়৷ আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছে, যাঁরা কুকুরকে অত্যন্ত ভয় পায়৷ কুকুর দেখলেই তাঁদের হাত পা ঠান্ডা হয়ে আসে৷ এমনটা হওয়ার কারণও রয়েছে৷ কুকুরের কোনটা পছন্দ হবে কোনটা নয়, কোন কথায় তারা ক্ষেপে উঠবে, কখন তারা আক্রমণ করবে, এসব সময়মতো ঠিক আন্দাজ করে উঠতে পারেন না অনেকেই৷ তার উপরে এই ভয়ের জন্য অনেকাংশেই দায়ী থাকে পথকুকুরেরা৷ রাস্তাঘাটে পাড়ায় পাড়ায় যে সমস্ত কুকুর থাকে তার যেমন উপযোগিতা রয়েছে, তেমনই রয়েছে ভয়ও৷ অনেক সময়ই দেখা যায়, চেনা পাড়ায় চোর ঢুকলে, বা কোনও দুষ্কৃতী এলে কুকুররা সমস্বরে চিৎকার করে ওঠে৷ তাড়া করে৷ কোনও পাড়ায় এক দঙ্গল পথ কুকুর থাকা খারাপের চেয়ে উপকারই করে বেশি৷ কিন্তু, তেমনই দেখা যায় বিপরীত চিত্র৷ কুকুরেরা অনেক সময়ই বেপাড়ার কারও মোটর বাইক বা সাইকেল আরোহীকে কারণে অকারণে তাড়া করে৷ এর জেরে দুর্ঘটনাও ঘটে অনেক৷ পথকুকুরের হাতে আক্রান্ত হওয়ার মতো ঘটনার পরিসংখ্যানও নেহাত কম নয়৷ জানা গিয়েছে, পৃথিবীতে একমাত্র নেদারল্যান্ডসই এমন একটা দেশ, যে দেশে এখনও পর্যন্ত একটাও পথকুকুর নেই৷ সে দেশের প্রশাসন এ বিষয়ে নির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ করেছে৷ দেখে মনে না হলেও আমাদের দেশেও রাজ্যে রাজ্যে কমেছে পথকুকুরদের সংখ্যা৷ সম্প্রতি সামনে এসেছিল এই সংক্রান্ত একটি পরিসংখ্যান৷ সেই রিপোর্ট অনুযায়ী, দেখা গিয়েছে, উত্তরপ্রদেশে রয়েছে সবচেয়ে বেশি সংখ্যক কুকুর৷ এই রাজ্যে পথকুকুরের সংখ্যা ৪১ লক্ষ ৭৯ হাজার ২৪৫৷ তারপরেই কর্ণাটক, মহারাষ্ট্র, কেরল, রাজস্থানের নাম৷ গুজরাতেও পথ কুকুরের সংখ্যা বেশ বেশি৷ পশ্চিমবঙ্গে পথকুকুরের সংখ্যা ১১ লক্ষ ৪০ হাজার ১৬৫৷ হরিয়ানা, গোয়া, হিমাচল প্রদেশ, জম্মু ও কাশ্মীর এবং মেঘালয়েও কুকুরের সংখ্যা উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, কেরলের চেয়ে কম হলেও রয়েছে পথ কুকুর৷ মেঘালয়ে পথকুকুরের সংখ্যা ১০ হাজার ৬৫৩ র মতো৷ তবে এই সব রাজ্যের পাশাপাশি এমন রাজ্যও রয়েছে, যে রাজ্যে কোনও পথকুকুর নেই৷ মিজোরামে কয়েকবছর আগেও ৬৯টা পথকুকুর পাওয়া গিয়েছিল৷ বর্তমানে ভারতের এই রাজ্যে পথকুকুরের সংখ্যা শূন্য৷ কুকুর নেই মণিপুরেও৷ এছাড়া, কেন্দ্র শাসিত অঞ্চলের মধ্যে লাক্ষাদ্বীপ, দাদর-নগর হাভেলিতেও নেই একটিও পথকুকুর৷


Scottish Church School: স্কটিশ চার্চ স্কুলে এবার ভর্তি হতে পারবে ছাত্রীরাও, উচ্চমাধ্যমিকে বিরাট সুযোগ

প্রায় ১৯৪ বছরের প্রাচীন এই স্কুল। এই স্কুলের ঐতিহ্যই আলাদা। তবে এতদিন এই স্কুলে পড়তে পারত না ছাত্রীরা। কেবলমাত্র ছাত্রদের জন্য় বরাদ্দ ছিল।


ক্যানসার আক্রান্ত তরুণ ৬ বার ঘুরলেন এসএসকেএম হাসপাতালে, তারপর ঠিক কী মিলল?‌‌

আজ, বৃহস্পতিবার এই ঘটনা নিয়ে এলাকায় জোর চর্চা শুরু হয়েছে। এই তরুণের করুণ অবস্থার কথা জানতে পারেন স্থানীয় কাউন্সিলর। তখন তিনি এগিয়ে আসেন। আর ওই কাউন্সিলর নিজে উদ্যোগ নিয়েই নিউটাউনের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন ক্যানসার আক্রান্ত তরুণকে। এমনকী স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে ভর্তি করেছেন ওই কাউন্সিলর।