Trending:


পতঞ্জলির কেসে সুপ্রিম কোর্টের তীব্র তোপে IMA

গত মঙ্গলবার ছিল পতঞ্জলির বিভ্রান্তিকর ও মিথ্যা বিজ্ঞাপন নিয়ে মামলা। এ দিন শীর্ষ আদালতের দুই বিচারপতি হিমা কোহলি ও এহসানউদ্দিন আমানুল্লার বেঞ্চ সংবাদপত্রে বড়ো করে বিজ্ঞাপন দিয়ে পতঞ্জলির ক্ষমাপ্রার্থনা করেন। ওই বিজ্ঞাপনে বাবা রামদেবের নাম রয়েছে। এটি আগেই থাকার কথা ছিল। কিন্তু এই বিজ্ঞাপনে সন্তুষ্ট হয়েছেন দুই বিচারপতি এবং সন্তোষও প্রকাশ করেছেন তাঁরা।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


Karantaka Hassan Scandal: ‘যৌন নির্যাতন’ মামলায় বিরাট বিপাকে রেভান্না, লুকআউট নোটিস জারি

স্পেশাল ইনভেস্টিগেশন টিম (SIT) জেডিএস সাংসদ প্রজ্জল রেভান্নার বিরুদ্ধে আরও জোরালো পদক্ষেপ নিয়েছে ।


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


Balurghat shines in Madhyamik Result: ১ জন তৃতীয়, সপ্তম ৩ জন- মাধ্যমিকের মেধাতালিকায় বালুরঘাটের ৬ পড়ুুয়া, কারা কারা?

বালুরঘাট হাইস্কুল এবং বালুরঘাট গার্লস হাইস্কুল- এবার মাধ্যমিকে বালুরঘাট উজ্জ্বল হয়ে উঠল। মেধাতালিকায় ছ'জন ওই দুটি স্কুলের পড়ুয়া। ওই দুটি স্কুল থেকে তৃতীয়, ষষ্ঠ, সপ্তম এবং নবম স্থান দখল করেছে পড়ুয়ারা।


SSC Recruitment Scam: 'দায় এড়াতে পারে না' SSC-র ব্যাখ্যায় প্রতিক্রিয়া বিরোধীদের

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) গোটা প্যানেল বাতিলের দায় নিতে নারাজ এসএসসি (SSC)। মূল্যায়ন বিতর্কে স্কুল সার্ভিস কমিশনের ব্যাখ্যা, আদালতে ৩ বার হলফনামা দিয়ে তালিকা দেওয়া হয়েছিল। আদালতে ৫,৩০০ জনের নামের তালিকা পেশ করা হয়েছে। এসএসসি-র তালিকায় যে সন্তুষ্ট ছিল না আদালত তা এদিন মানলেন চেয়ারম্যান। কী প্রতিক্রিয়া বিরোধীদের? এবিষয়ে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, "SSC- র চেয়ারম্যান স্পষ্ট উত্তর দেবেন কী করে! তখন হয়ত উনি চেয়ারম্যান...


Sandeshkhali Update: সন্দেশখালি মামলায় পদক্ষেপ, প্রথম এফআইআর রুজু করল সিবিআই | Zee 24 Ghanta

CBI has filed the first FIR in the Sandeshkhali case


Kolkata High Court| CBI in Sandeshkhali: 'সন্দেশখালিতে সিবিআই তদন্ত সঠিক পথেই', রিপোর্ট দেখে সার্টিফিকেট প্রধান বিচারপতির!

Kolkata High Court: প্রধান বিচারপতির কড়া মন্তব্য, তাহলে এটা ধরে নিতে হবে যে রাজ্য এই নির্দেশের পালন করেনি। কলকাতা হাইকোর্ট আদালত অবমাননার অভিযোগে উপযুক্ত পদক্ষেপ করতে পারে বলেও এদিন হুঁশিয়ারি দেন প্রধান বিচারপতি।


Kunal's veiled 'dig' at Mamata-Abhishek: দেবের বেলায় ‘মহানুভব’-রা জেগে ওঠেন না? ঘুরিয়ে মমতা ও অভিষেককে আক্রমণ কুণালের!

নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানালেন কুণাল ঘোষ? তাঁর মন্তব্যের পরই এমন প্রশ্ন উঠতে শুরু করেছে। তিনি বলেন, ‘আমি তৃণমূল কংগ্রেসে আছি, তৃণমূল কংগ্রেসে ছিলাম। তৃণমূল কংগ্রেসেই থেকে যাওয়ার চেষ্টা করব।’


আইএসএস-এর চাকরি কার না স্বপ্ন? অথচ সেই সরকারি চাকরি অবলিলায় ছেড়ে সাধু হলেন সুনীল

কোটি-কোটি মানুষের স্বপ্ন আইএসএস অফিসার হবেন। তারজন্য কত পড়াশোনা, কত অধ্যাবশা! কিন্তু সেই চাকরি অবলীলায় ছেড়ে সাধু হয়ে গেলেন সুনীল পট্টনায়েক। টানা ২৩ বছর আইএএস অফিসার হিসাবে চাকরি করেছেন সুনীল। কিন্তু শেষপর্যন্ত সেই সরকারি চাকরি ছেড়ে সুনীল বেছে নিয়েছেন সাধুর জীবন। সমস্ত জাগতিক মোহ-মায়া ত্যাগ করতে এতটুকু ইতস্তত করেননি তিনি একদিনে বা রাতারাতি সুনীল এই সিদ্ধান্ত নেননি। বহুদিন ধরেই তিনি স্বামী শিবননন্দর শিক্ষায় অনুপ্রাণিত। তাঁর শিক্ষা সুনীলের মনে গভীর দাগ কাটছিল। ১৯৯০ সালে সুনীল ঋষিকেশে স্বামী শিবননন্দর আশ্রমে যান আর পাঁচটা ভক্তের মতোই। কিন্তু সেখান থেকেই তাঁর জীবনে একটা নয়া মোড় আসে। বর্তমানে সুনীল পট্টনায়কের নাম স্বামী নিলৃপ্তানন্দ। ২৩ বছর ধরে যে ক্ষমতার শীর্ষে ছিলেন, সেখান থেকে সব পার্থিব মোহ-মায়া ছেড়ে ঈশ্বরের সাধনায় জীবন নিবেদন করা কিন্তু মুখের কথা নয়। এই সিদ্ধান্ত নিতে সুনীলের লেগে যায় ২২ বছর। কীভাবে সূত্রপাত? জানা যায়, তখন তিনি মুসৌরিতে, ন্যাশনাল অ্যাকাদেমি অফ অ্যাডমিনিস্ট্রেশনে আইএসএস-এর ট্রেনিং নিচ্ছেন। একদিন সপ্তাহান্তে যখন বাকি পড়ুয়ারা এদিক-সেদিক নানা জায়গায় ঘুরছেন, তখন সুনীল দুই বন্ধুকে নিয়ে চলে যান ঋষিকেশে, শিবানন্দর আশ্রমে। সেদিনের সেই সফর-ই বদলে দিয়েছিল সুনীলের জীবনের আদর্শ। বাড়ির সবাই চেষ্টা করেও সুনীলের বিয়ে দিতে পারেননি। তাঁর প্রথম পোস্টিং হয় দণ্ডকারণ্য প্রজেক্টে। সেই গ্রামের সবাই তাঁকে আজ-ও মনে রেখেছে। কারণ জানেন? বাংলো বা গাড়ি নিয়ে কোন-ও দিন-ও তাঁর মাথাব্যথা ছিল না। মাটিতে একটা পাটি বিছিয়ে, চাদর পেতে শুয়ে পড়তেন সুনীল।


Asaduddin Owaisi On Prajwal Revanna: 'সব জেনেও যৌন কেলেঙ্কারিতে অভিযুক্তের হয়ে প্রচার মোদীর', বিস্ফোরক ওয়াইসি

হাজার হাজার মহিলাদের যৌন নিপীড়নের ভিডিয়ো তৈরি করে তা সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া ইস্যুতে নাম জড়িয়েছে JD(S) নেতা-বিদায়ী সাংসদ তথা এবারের লোকসভা নির্বাচনের হাসানের প্রার্থী প্রজ্বল রেভান্নার। প্রজ্বল প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার নাতি। তাঁর বিরুদ্ধে SIT গঠনের নির্দেশ দেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। এবার এনিয়ে মুখ খুলে AIMIM প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। মোদীকে আক্রমণ করেন তিনি।


India in UN | Palestine: হঠাৎ ভোল বদল! রাষ্ট্রসঙ্ঘে প্যালেস্টাইনের সদস্যপদের সমর্থনে মুখ খুলল ভারত

মার্কিন যুক্তরাষ্ট্র তার ভেটো ক্ষমতা ব্যবহার করে ১৮ এপ্রিল প্যালেস্টাইনকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার বিষয়ে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবে বাধা দেয়। ভোটের ফল হয় ১২-১। একটি মার্কিন ভেটো এবং দুটি অনুপস্থিতি। ইউএনএসসি খসড়া প্রস্তাব গ্রহণ করেনি। এই প্রস্তাব প্যালেস্টাইনকে রাষ্ট্রসংঘের পূর্ণ সদস্য রাষ্ট্র হিসেবে যোগদানের অনুমতি দেওয়ার জন্য বৃহত্তর জাতিসংঘের সদস্যদের নিয়ে একটি ভোট আয়োজনের জন্য সাধারণ পরিষদকে সুপারিশ করবে।


PM Modi Interview: বিশ্ব মঞ্চে ভারতের সম্মানহানি, বিরোধীদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, উন্নয়নের ডাক মোদীর

কেন্দ্রীয় সংস্থাগুলির "অপব্যবহার" নিয়ে বিরোধীদের দাবি নিয়ে কী বললেন মোদী?


নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে সাময়িক স্বস্তি রাজ্যের, CBI তদন্ত নিয়ে বড় নির্দেশ

নয়াদিল্লি: পাহাড়ে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই অনুসন্ধানে অবশেষে সাময়িক স্বস্তি। বৃহস্পতিবার অন্তর্বতীকালিন স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত। সব পক্ষকে নোটিস সার্ভ করার নির্দেশ বিচারপতি বি.আর.গাভাই এর ডিভিশন বেঞ্চ এর। মামলায় দু’সপ্তাহে নোটিশ দেওয়ার নির্দেশ শীর্ষ আদালতের। মামলায় দু’সপ্তাহ পরে আগামী শুনানি।পাহাড়ে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ এর আগে বহাল রাখে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি মধুরেশ...


টিকিট না কেটেই ট্রেনে উঠেছেন?কোনও শাস্তিই পাবেন না!শুধু একটি কাজ করলেই নিশ্চিন্ত

বিশ্বের বৃহত্তম রেল পরিষেবা হল ভারতীয় রেলওয়ের। প্রতিদিন আড়াই কোটি মানুষ লোকাল ও দূরপাল্লার ট্রেনে যাতায়াত করেন। ট্রেনে সফরের ক্ষেত্রে বাধ্যতামূলকভাবে টিকিট কাটতেই হয়। তবে তাড়াহুড়োয় বা অন্য কোনও কারণে যদি টিকিট না কেটেই ট্রেনে ওঠেন, তবে ধরা পড়লে মোটা টাকার জরিমানা দিতে হয়।শুধু জরিমানাই নয়, এমনকী যে যাত্রী টিকিট কেটে যাত্রা করেন না, তাঁর জেলও হতে পারে। তবে আপনি যদি টিকিট না কেটেও ট্রেনে উঠে রেলের এই নিয়ম মানেন, তবে কোনও জরিমানা বা শাস্তিই পেতে হবে না আপনাকে।ন্যাশনাল ক্রাইম ইনভেস্টিগেশন ব্যুরোর তরফে ভারতীয় রেলওয়ের বিশেষ কিছু নিয়ম এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়। ট্রেনে ভ্রমণের সময় এই নিয়মগুলি মানলে, বিনা টিকিটে যাত্রা করলেও কোনও সমস্য়ায় পড়তে হবে না যাত্রীকে। কী সেই নিয়ম? যদি বিনা টিকিটে ট্রেনে উঠে পড়েন, তবে ট্রেনের ভিতর থেকেই আপনি টিকিট সংগ্রহ করতে পারেন। এর জন্য প্রথমেই টিকিট পরীক্ষক বা টিটিই-র সঙ্গে কাছে গিয়ে আপনার পরিস্থিতির কথা জানান। টিটিই-র কাছেও একটি মেশিন থাকে, সেখান থেকেই আপনাকে টিকিট দিয়ে দেবেন টিটিই। এক্ষেত্রে আপনাকে টিকিটের মূল্যের সঙ্গে অতিরিক্ত ২৫০ টাকা জরিমানা বাবদ দিতে হবে। টিটিই-র কাছে থাকা এই মেশিনের সঙ্গে রেলওয়ে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেমের সার্ভারের যুক্ত থাকে। প্যাসেঞ্জার যখনই টিকিট কাটেন, তখনই রেলের সার্ভারে তা বৈধ টিকিট হিসাবে ইস্যু হয়ে যায়। কোনও সিট ফাঁকা রয়েছে কিনা, তাও দেখা যায় এই মেশিনে। সেক্ষেত্রে আপনাকে সিটও পেয়ে যেতে পারেন পারেন আপনি। যদি কোনও যাত্রীর নাম ওয়েটিং লিস্টে থাকে, তবে তিনি টিটিই-র কাছে গিয়ে সেই টিকিট দেখিয়ে কনফার্ম করে নিতে পারেন।


Priyanka Gandhi: 'বাবা উত্তরাধিকার হিসেবে পেয়েছেন আত্মবলিদান,' মোদীর আক্রমণের জবাব প্রিয়াঙ্কার

এবারের লোকসভা নির্বাচনে ভোটগ্রহণের প্রতি দফার পরেই ইস্যু বদলে যাচ্ছে। এখন জাতীয় রাজনীতিতে সবচেয়ে বড় ইস্যু হয়ে গিয়েছে উত্তরাধিকার ও সম্পদ পুনর্বণ্টন।


TMC EVM Tampering Allegation: EVM কাজ করছে না, কমিশনে প্রায় ৩০০ নালিশ জানাল TMC

লোকসভা ভোটের দ্বিতীয় দফার নির্বাচনে বাংলার তিন আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাটে মোটের ওপর শান্তিতে ভোট হলেও ইভিএম নিয়ে একাধিক অভিযোগ জমা পড়েছে। বালুরঘাট সহ একাধিক জায়গায় ইভিএম খারাপ হওয়ার অভিযোগ এসেছে। নির্বাচন কমিশন বাংলা থেকে ২৯০ টিরও বেশি অভিযোগ পেয়েছে, যার বেশিরভাগই ইভিএম ত্রুটি সম্পর্কিত। নির্বাচন কমিশনকে একটি চিঠিতে, রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস এই বিষয়ে অবিলম্বে হস্তক্ষেপ চেয়েছে।


ইস্তেহার 'আউটসোর্স করছে' কংগ্রেস...' `বড় দাবি অমিত শাহের!

নয়াদিল্লি: “কংগ্রেসকে দেখে মনে হচ্ছে সংখ্যালঘু এবং চরম বামপন্থীদের সঙ্গে নিয়ে ইস্তেহার তৈরি করেছে।” দেশের সবচেয়ে পুরনো দলকে এই ভাষাতেই আক্রমণ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুধু তাই নয়, পার্সোনাল ল-এর প্রচার এবং তোষণের রাজনীতি করে কংগ্রেস দেশকে পিছিয়ে নিয়ে যেতে চাইছে বলেও কটাক্ষ করেন তিনি।নেটওয়ার্ক 18 গ্রুপের প্রধান সম্পাদক রাহুল জোশীকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে অমিত শাহ জানান, বিরোধীদের আসল উদ্দেশ্য জনতার সামনে তুলে ধরতেই কংগ্রেসের ইস্তেহারের...


Bus Fire: হেস্টিংসে হাওড়াগামী চলন্ত সরকারি বাসে আগুন। ABP Ananda Live

West Bengal News: হেস্টিংসে হাওড়াগামী সরকারি বাসে আগুন। চলন্ত বাসের ইঞ্জিনের সামনের অংশে প্রথমে ধোঁয়া, তারপরেই আগুন। বাসে আচমকা আগুনে আতঙ্ক, তড়িঘড়ি নামিয়ে আনা হয় যাত্রীদের। পরে দমকলের ২টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। ABP Ananda Live


Supreme Court WhatsApp: হোয়াটসঅ্য়াপেই এবার সুপ্রিমকোর্টের কেস আপডেট, জানুন নম্বর

ডিজিটালাইজেশনের দিকে আরও এক ধাপ এগোলো সুপ্রিম কোর্ট। এবার থেকে আইনজীবী এবং পক্ষগুলি হোয়াটসঅ্যাপ বার্তার মাধ্যমেই সুপ্রিম কোর্টে তাঁদের বিচারাধীন মামলাগুলির আপডেট পাবেন। বৃহস্পতিবার এই ঘোষণা করে ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবীদের হোয়াটসঅ্যাপ বার্তার মাধ্যমে কারণ তালিকা, মামলা দায়ের এবং শুনানির জন্য তালিকা সম্পর্কে অবহিত করবে।


পাশের হারে সেরার মুকুট হারাল পূর্ব মেদিনীপুর! জেলার কতজন মেধা তালিকায়?

পূর্ব মেদিনীপুর: প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এবার মাধ্যমিক পরীক্ষায় পূর্ব মেদিনীপুর জেলা পাসের হারে দ্বিতীয় স্থানে। এর পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার স্কুল থেকে মোট সাত জন পরীক্ষার্থী রাজ্যের মেধা তালিকায় স্থান করে নিয়েছে।পূর্ব মেদিনীপুর জেলার এগরা শহরের স্কুল জ্ঞানদীপ বিদ্যাপীঠ থেকে সপ্তম স্থান লাভ করেছে সুপম কুমার রায়। তার প্রাপ্ত নম্বর ৬৮৭। সুপম পূর্ব মেদিনীপুর জেলার জ্ঞানদীপ বিদ্যাপীঠ স্কুল থেকে পরীক্ষা দিলেও তার বাড়ি...


গাছের ছায়ায় চোখ বুজতে, পা রাখুন গুড়গুড়িপালে

​গাছের ছায়ায় চোখ বুজতে, পা রাখুন গুড়গুড়িপালে​


Kota Student Death: 'সরি পাপা...' মৃত্যুপুরী কোটায় পরশুর পর আজ ফের চরম পথে NEET পড়ুয়া

Kota: আরও একবার শিরোনামে রাজস্থানের কোটা। ফের এক পড়ুয়ার আত্মহত্যার খবর সামনে এসেছে। জানা গিয়েছে, NEET-এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন ওই পড়ুয়া। এমনকি ওই পড়ুয়া পরীক্ষা ক্র্যাক করার জন্য তিন বার প্রচেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু আর চাপ নিতে পারছিলেন না। শেষমেষ যুদ্ধে হার মেনে চরম সিদ্ধান্ত নিলেন ওই পড়ুয়া।


আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদী

গত কয়েকদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নানা বক্তব্যকে ঘিরে সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। মি মোদীর বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণ, ঘৃণা-সূচক বক্তব্য-সহ একাধিক অভিযোগ তুলেছে তারা। অভিযোগ উঠেছে নির্বাচনের আবহে আদর্শ আচরণবিধি ভঙ্গেরও।


Kolkata Metro: কলকাতায় শেষ মেট্রো ১১টায় হবে? হাইকোর্টে যা জানাল কর্তৃপক্ষ

অফিস যাতায়াতকারীদের কাছে মেট্রো একটা নির্ভরতার নাম। প্রতিদিন লাখ লাখ মানুষ যাতায়াতের জন্য মেট্রো ব্যবহার করেন। ট্রাফিকের ঝামেলা এড়িয়ে পাতাল পথে অফিস বা গন্তব্যে পৌঁছে যাওয়া মেট্রোয় খুবই সুবিধেজনক। তবে শেষ মেট্রোর সময় নিয়ে বেশিরভাগ মানুষের কিছুটা অভিযোগ রয়েছে।


Governor C V Anand Bose Controversy: 'আমাকে কলঙ্কিত করে কেউ যদি ভোটের সময়....', বিবৃতি রাজ্যপালের

মোদীর সফরকে কেন্দ্র করে রাজভবনে এখন তৎপরতা তুঙ্গে। তার মধ্যেই রাজভবনের ওসির ঘরে হাজির এক মহিলা। রাজভবনের ওসির কাছে খোদ রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানিয়েছেন তিনি। এরপর ওই মহিলাকে নিয়ে যাওয়া হয় হেয়ার স্ট্রিট থানায়। থনায় ওই মহিলা লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে খবর। কবে? আজ, বৃহস্পতিবার।


রাশিয়ার বিরুদ্ধে রাসায়নিক অস্ত্র প্রয়োগের অভিযোগ

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনে উপর নিষিদ্ধ রাসায়নিক অস্ত্র প্রয়োগের অভিযোগ এনেছে৷ মস্কোর উপর নতুন নিষেধাজ্ঞারও ঘোষণা করেছে ওয়াশিংটন৷


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


তুরস্কে মে দিবসের বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

তুরস্কের ইস্তাম্বুলে মে দিবসের দিন বিশাল প্রতিবাদ। গ্যাস, রবার বুলেট ব্যবহার করলো পুলিশ। গ্রেপ্তার দুইশ।


৪ জুন দুপুর সাড়ে বারোটার মধ্যেই... সাক্ষাৎকারে বিরাট ভবিষ্যদ্বাণী অমিত শাহের

#AmitShahToNews18: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নেটওয়ার্ক ১৮-এ একটি সাক্ষাৎকার‍ে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের বিষয়ে আলোচনা করে। তিনি বলেন, ‘৪ জুন এনডিএ দুপুর ১২:৩০-এর আগে ৪০০ পেরিয়ে যাবে।’


ভয়াবহ!ভরা বাসে ধাক্কা ট্রাকের,মুহূর্তে মৃত্যুমিছিল!দুমড়ে যাওয়া বাসে শুধু কান্না

নাসিক: ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল সরকারি বাস ৷ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। মুম্বই-আগ্রা জাতীয় সড়কের রাহুদ-ঘাট এলাকায় ঘটা এই ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জনের। মৃতদের মধ্যে এক নাবালকও রয়েছে।ঘটনার জেরে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল মুম্বই-আগ্রা হাইওয়েতে ৷ দুর্ঘাটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় মুম্বই পুলিশ ৷ প্রসঙ্গত, মুম্বই-আগ্রা হাইওয়ের চান্দওয়াড়ের কাছে রাহুদ ঘাট এলাকাটি খুবই বিপজ্জনক এলাকা বলে পরিচিত। এই এলাকায় প্রায়শই দুর্ঘটনা ঘটে তাই এই স্থানটিকে...


পুলওয়ামায় পাকিস্তানের জড়িত থাকার কথা স্বীকার করেছিলেন, রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ সেই ফাওয়াদ চৌধুরী

বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা রাহুল গান্ধীর প্রশংসা করার জন্য পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে নিশানা করেছেন। তিনি বলেন, কংগ্রেসের হাত পাকিস্তানের সঙ্গে।


ডেপুটি ডিরেক্টর থেকে বারাণসী আইআইটির প্রধান দায়িত্বে, জানেন কে তিনি?

পশ্চিম মেদিনীপুর: তিনি আইআইটি খড়গপুরের প্রাতিষ্ঠানিক, প্রশাসনিক দায়িত্ব সামলেছেন। তিনি, প্রযুক্তিবিদ্যার প্রাচীনতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান আইআইটি খড়গপুরের ডেপুটি ডিরেক্টর পদে আসীন ছিলেন। তবে বর্তমানে তিনি যোগ দিচ্ছেন বারাণসী আইআইটির ডিরেক্টর পদে। খুশির হাওয়া আইআইটি খড়গপুরে। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে দীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতাকে সঙ্গী করে অধ্যাপনা করেছেন তিনি। একইসঙ্গে তিনি একজন সঙ্গীত প্রিয় মানুষও। তবে তিনি সম্প্রতি যোগ দিচ্ছেন আইআইটি...


প্রচারে বেরিয়ে আচমকা গুরুতর অসুস্থ অভিনেতা সোহম, হাসপাতালে চলছে চিকিৎসা

কলকাতাঃ গরমে প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেন অভিনেতা সোহম চক্রবর্তী। তীব্র গরমে নাজেহাল পরিস্থিতি। ৪০ ডিগ্রির উপরে কলকাতার তাপমাত্রা, যা ইতিমধ্যেই ৭০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। এই ভয়ঙ্কর গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কিন্তু এই সব উপেক্ষা করেই রাজ্যে চলছে নির্বাচনী প্রচার।দলীয় প্রার্থীদের সমর্থনে অভিনেতা তথা চণ্ডীপুরের তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী প্রচার করছিলেন। সেই সময়ই হঠাৎ গুরুতর অসুস্থ পড়েন। জানা গিয়েছেন, লু লেগেই অভিনেতা মঙ্গলবার অসুস্থ হয়ে...


'আমি মনে করি কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে' : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: চলতি লোকসভা নির্বাচনের জন্য প্রকাশিত কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে বলেই মনে হচ্ছে, নিউজ 18 নেটওয়ার্ককে দেওয়া মেগা একান্ত সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে তিনি বলেন, একদিকে তিনি যখন উন্নয়নের উত্তরাধিকারের কথা বলছেন, তখন বিরোধী দল চাইছে ‘উত্তরাধিকার লুণ্ঠন’।নেটওয়ার্ক 18 গ্রুপের এক্সিকিউটিভ এডিটর রাহুল জোশীকে দেওয়া একান্ত আলাপচারিতায় প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, তিনি ১০ দিন...


Mallikarjun Kharge On Modi: 'শুধু কী মুসলিমদের‌ই সন্তান বেশি? আমারও ৫টি', মোদীকে পালটা মল্লিকার্জুন খাড়্গের

শুধুমাত্র মুসলমানদেরই সন্তান সংখ্যা বেশী? আমারও পাঁচটি সন্তান আছে। লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের পাল্টা কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ করতে গিয়ে লাগাতার মুসলিম প্রসঙ্গ উত্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, যাদের অনেক সন্তান আছে।


বরুথিনী একাদশীতে ইন্দ্রযোগ! শনিবার থেকেই ঘুরছে ৩ রাশির ভাগ্য, কঠোর পরিশ্রমেই সব

বৈশাখ মাসের একাদশীকে সাধারণত বরুথিনী একাদশী বলা হয়ে থাকে ৷ এই দিনে গঙ্গা স্নান করে দানধ্যান করলে জীবন অত্যন্ত সুন্দর ও সুরক্ষিত হতে পারে ৷ প্রতীকী ছবি ৷ নানান আচার আচরণের সঙ্গে বিষ্ণুর আরাধনা করলে বিশেষ ভাবে লাভের মুখ দেখতে পারেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ কথিত আছে এই একাদশী নিষ্ঠার সঙ্গে পালন করলে সমস্ত মনষ্কামনা পূরণ হয়, জীবনের অসম যন্ত্রণা মুক্তি দিয়ে থাকেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ প্রতীকী ছবি ৷ জ্যোতিষ শাস্ত্রমতে ১৪৩১-এ বরুথিনী একাদশী ৪ মে ২০২৪ পড়ছে ৷ এতে বিরল ইন্দ্র সংযোগক তৈরি হচ্ছে ৷ প্রতীকী ছবি ৷ ৪ মে ২০২৪ অর্থাৎ শনিবার সকাল ১১.০৪-এ বিরল ইন্দ্রযোগ তৈরি হচ্ছে ৷ রাত ১০.০৭-এ পূর্বাভাদ্রপদ নক্ষত্রও তৈরি হচ্ছে ৷ এই সময়ে ৩ রাশির জীবনে ঢালাও উন্নতি হবে ৷ প্রতীকী ছবি ৷ মেষ রাশির জাতক-জাতিকাদের জন্য জীবন আগের থেকে আরও ভাল হতে চলেছে ৷ বিষ্ণুর আশীর্বাদের ফলে সমস্ত বাধা বিপত্তি দূর হবে জাতক-জাতিকাদের জীবন আগের থেকে আরও সুন্দর হবে ৷ প্রতীকী ছবি ৷ চাকরিজীবীদের বেতন বাড়তে পারে ৷ ব্যবসা বাণিজ্যের জন্যও অত্যন্ত ভাল সময় আসতে চলেছে ৷ হঠাৎ করে প্রচুর টাকা পয়সা হাতে আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য শ্রীবিষ্ণুর আশীর্বাদ রয়েছে ৷ নতুন করে জীবন শুরু করতে পারবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ শরীর স্বাস্থ্য এবার ভাল থাকার সম্ভাবনা টাকা পয়সা হাতে থাকবে আগের থেকে বেশি, মিটবে এবার অর্থকষ্টও ৷ প্রতীকী ছবি ৷ তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত বড়সড় সময় আসতে চলেছে ৷ এই একাদশী থেকেই এবার ঘুরে দাঁড়াবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ পরিবারের সম্পত্তি পাবেন, পাবেন পৈতৃক সম্পত্তিও ৷ জীবনের নানান স্বপ্নপূরণ হবে এবার ৷ সব মিলিয়ে এবার জাতক-জাতিকাদের জীবন আসতে চলেছে অত্যন্ত বড়সড় খবর ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা মানতে বাধ্য বা অনুরোধ করেনা, নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


সিধু মুসেওয়ালা হত্যা মামলায় জঙ্গি ঘোষিত গ্যাংস্টার গোল্ডি ব্রারকে গুলি করে খুন, চাঞ্চল্য

গোল্ডি ব্রারের আসল নাম সতীন্দরজিৎ সিং। জন্ম ১৯৯৪ সালে পাঞ্জাবের মুক্তসার সাহেব জেলায়। গোল্ডি ব্রারের বাবা পঞ্জাব পুলিশের একজন অবসরপ্রাপ্ত সাব-ইন্সপেক্টর।


Kota admin on Suicide issue:পর পর পড়ুয়ার আত্মহত্যা! কোটার কোচিং সেন্টারগুলিতে নিয়ম মানা হচ্ছে? নজর রাখছে প্রশাসন

কোটা শহর জুড়ে প্রায় শতাধিক পড়ুয়া কোচিং নেন নানান সেন্টারে। বহু শাখা রয়েছে কোচিং সেন্টারগুলির। আর সেই সেন্টারে আত্মহত্যা রোধকারী প্রশাসনিক যে সমস্ত নিয়মের কথা বলা হয়েছে, সেগুলি মানা হচ্ছে কিনা, তা দেখতে প্রশাসনের তরফে তদারকি সংক্রান্ত ১৩ টি টিম তৈরি করা হয়েছে।


বামাখ্যাপা

বাংলার শক্তিসাধনার ইতিহাসে এক বর্ণময় চরিত্র হলেন সাধক বামাখ্যাপা। অমাবস্যার নির্জন রাতে শ্মশানের নির্জনতায় যেখানে সাধারণ মানুষ ভয় পান, সেই জায়গাটিকেই মহাসাধক বেছে নেন তাঁর সাধনক্ষেত্র রূপে। ‘বামাচার’-এর আভিধানিক অর্থ বৈদিক আচারের থেকে পৃথক এক ব্যতিক্রমী তন্ত্রসাধনা।


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


BJP Rally attacked: বাঁকুড়ায় সুভাষ সরকারের মিছিলে তৃণমূলের হামলার অভিযোগ, আহত ১ বিজেপি কর্মী

অভিযোগ, সেই সময় পিছনে থাকা এক বিজেপি কর্মীকে তৃণমূলের কর্মীরা চ্যালা কাঠ দিয়ে আক্রমণ করে। তৃণমূলি দুষ্কৃতীদের মারে বিজেপি কর্মী পিঠে গুরুতর আঘাত লাগে। রক্তাক্ত হন তিনি।


Shyam Rangeela: মোদীকে নকল করেই খ্যাতি! বারাণসীতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই প্রার্থী জনপ্রিয় কমেডিয়ান

হুবহু মোদীর গলায় তিনি সকলকে তাক লাগাতে ওস্তাদ। টেলিভিশন শোতে তুমুল জনপ্রিয় তিনি। কমেডির জগতে রাজনীতিকে টেনে এনে, এবার রাজনৈতিক ক্যারিয়ারকে এগিয়ে নেওয়ার পরিকল্পনা করছেন রাজস্থানের বছর ২৯-এর কমেডিয়ান শ্যাম রঙ্গেলা। তিনি ঘোষণা করেছেন যে তিনি বারাণসী থেকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কোন দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন শ্যাম? জানুন বিস্তারিত।


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।