Trending:


SSC Recruitment Scam: পরশু মাধ্যমিকের ফল, তারপর ভর্তি ... কিন্তু কী ভাবে?

কলকাতা হাইকোর্টের রায়ে রাজ্যের প্রায় ২৬ হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীর চাকরি বাতিল হয়েছে। তারপর থেকেই স্কুলে পঠনপাঠন ও ভোটের কাজ নিয়ে তৈরি হয়েছে নানা রকম অনিশ্চয়তা। এরই মধ্যে আবার নতুন চিন্তা দানা বাধছে। সামনেই মাধ্যমিকের ফল প্রকাশ এবং উচ্চ মাধ্যমিক স্তরে ভর্তি। কীভাবে সব কিছু সম্ভব হবে তা নিয়ে চিন্তায় মধ্যশিক্ষা পর্ষদ।


সুন্দরবনে বাড়ছে চোখের সমস্যা, সমাধানে নন্দকুমারপুরে তৈরি উন্নতমানের হাসপাতাল

নন্দকুমারপুর: দিনের পর দিন সুন্দরবনের বিভিন্ন এলাকার বাসিন্দাদের মধ্যে দেখা দিচ্ছে চোখের সমস্যা। সেই সমস্যা সমাধান করতে যেতে হচ্ছিল প্রায় ৩০ থেকে ৪০ কিলোমিটার দূরের হাসপাতাল গুলিতে। সেজন্য এই সমস্যা দূর করতে নন্দকুমারপুরে তৈরি হচ্ছে উন্নতমানের হাসপাতাল। উন্নতমানের চিকিৎসা মিলবে এখানে। সুন্দরবনের বিভিন্ন এলাকার প্রধান সমস্যা হল যোগাযোগ ব্যবস্থার সমস্যা। এই সমস্যার জন্য সুন্দরবনের বিস্তীর্ণ এলাকার মানুষজন অধিকাংশ সময় চোখের চিকিৎসা সঠিক সময়ে...


‘জানেমন.. জানেবাহার'..তুমি শুধু আমার- শাশুড়িকে বিয়ে করতে চান নাছোড় বউমা! অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ পরিবার

শাশুড়ির অভিযোগ, ২ বছর হয়েছে ছেলের বিয়ে হয়েছে। প্রথম ৬ মাসে কিছু বোঝা যায়নি। অভিযোগ, বউমা বলেছিলেন, আমি আমার মাকেও খুব ভালোবাসি, আর সেকথা বলেই শাশুড়ির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াতে চাইছিলেন ওই মহিলা, বলে দাবি।


স্টেশনে আরও পরিস্কার পরিচ্ছন্ন বজায় রাখতে বিশেষ উদ্যোগ রেলের

এই গরমে হাওড়া স্টেশনে ইস্টার্ন রেলওয়ে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে। এই অসহ্য গরমের কারণে যেমন সাধারণ যাত্রীরা অস্বস্তিতে। এই অস্বস্তি কয়েক গুণ বেড়ে যায় পরিষ্কার পরিচ্ছন্নতার অভাবে। সেই দিক থেকে যাত্রীদের সুরক্ষিত রাখতে। রেলের পরিষ্কার এবং মনোরম পরিবেশ দানের উদ্যোগ। এই উদ্যোগের ব্যস্ততম রেলওয়ে স্টেশন গুলিকে আরও বেশি পরিষ্কার পরিচ্ছন্ন থাকবে। এর ফলে যাত্রীদের চোখে নজরে পড়বে ঝাঁ চকচকে স্টেশন এবং স্টেশনের পরিবেশ স্বাস্থ্যকর থাকবে। স্টেশন প্ল্যাটফর্ম গুলিতে সময়ে সময়ে বিশেষ যান্ত্রিক পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করার কাজ চলছে। এতে স্টেশন চত্বর, যে কোনও ধরণের দূষণ থেকে মুক্ত থাকবে। সেই দিক থেকে পরিচ্ছন্নতার সর্বোচ্চ মান বজায় রাখার জন্য বিশেষ ভাবে উদ্যোগ নিয়েছে রেল। এতে যাত্রীদের রেলে ভ্রমণের ক্ষেত্রে আরও বেশি আগ্রহ বজায় থাকবে। তবে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানের মূল সমস্যা হল প্লাস্টিক, সেই দিক থেকে মূল ফোকাস হল রেলওয়ে চত্বর থেকে প্লাস্টিক বন্ধ করা। একবার ব্যবহার যোগ্য প্লাস্টিক নির্মূল করার উপর বিশেষ জোর। প্লাস্টিক দূষণের পরিবেশগত প্রভাবকে তুলে ধরা। পূর্ব রেলওয়ে প্রচারের মাধ্যমে নানা দূষণ কম করতে প্রতিশ্রুতিবদ্ধ। এই উদ্যোগে সক্রিয়ভাবে কার্যকর করতে যাত্রী এবং স্টেক হোল্ডারদের উৎসাহিত করা। হাওড়া স্টেশনে একটি ডেডিকেটেড প্লাস্টিক বর্জ্য নিষ্পত্তি জার রাখা হয়েছে। যা যাত্রীদের জন্য দায়িত্বশীল ভাবে প্লাস্টিক বর্জ্য নিষ্পত্তি করতে এবং পরিষ্কার এবং প্লাস্টিক-মুক্ত পরিবেশ গড়তে সাহায্য করবে। হাওড়া স্টেশনে বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের মত উদ্যোগের মাধ্যমে রেল সকলের জন্য একটি নিরাপদ, পরিচ্ছন্ন এবং দৃঢ় পরিষেবা প্রদানে লক্ষ্যবদ্ধ।


Jadavpur University: রাজ্যের প্রস্তাবেই সায় রাজভবনের, নতুন VC পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়

উপাচার্য নিয়োগ ঘিরে রাজ্য বনাম রাজ্যপাল সংঘাত পর্বে খানিকটা যেন চিড়ে ভিজল। রাজ্যের প্রস্তাবিত নামেই এবার সিলমোহর দিল রাজভবন। অবশেষে উপাচার্য পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়। অন্তর্বর্তী উপাচার্য করা হল ভাস্কর গুপ্তকে। এক্স হ্যান্ডলে পোস্ট করে এই খবর জানানো হয়েছে রাজভবনের তরফে।


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


₹600 Crores Drugs seized from Pak Boat: গুজরাট উপকূলে আটক পাক বোট, চোখ কপালে উঠল তল্লাশিতে, মিলল ৬০০ কোটির মাদক

মাদকের ওজন এবং বাজার মূল্যের বিষয়ে জানানো হলেও কী ধরনের মাদকদ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছে, সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি উপকূলরক্ষী বাহিনীর তরফ থেকে।


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


পতঞ্জলির ১৪টি পণ্যের লাইসেন্স বাতিল, বাতিলের তালিকায় কী কী?

উত্তরাখণ্ড: পতঞ্জলির ১৪টি পণ্যের লাইসেন্স বাতিল করল উত্তরাখণ্ড সরকার। শুধু তাই নয়, পতঞ্জলির দুই কর্তা রামদেব এবং আচার্য বালকৃষ্ণের বিরুদ্ধে দায়ের হয়েছে ফৌজদারি অভিযোগ। বাতিল হওয়া ১৪টি পণ্যের মধ্যে ১৩টি পণ্যই পতঞ্জলির দিব্য যোগ ফার্মেসির।আরও পড়ুন: বৌদিকে ধর্ষণ দেওরের, শুনে স্ত্রীকে দুষে স্বামী বললেন, ‘তুমি আমার বৌ না’বাতিল হওয়া পণ্যগুলির তালিকায় রয়েছে দৃষ্টি আই ড্রপ, শ্বাসারি গোল্ড, শ্বাসারী ভাটি, দিব্য ব্রঙ্কম, শ্বাসারি প্রবাহী, শ্বাসারি...


Guru Gochar 2024: বৃষ রাশিতে গুরুর অস্ত, একমাস জলের মতো টাকা বেরোবে ৩ রাশির

Guru Gochar 2024: বৃহস্পতিকে দেবতাদের গুরু বলে মনে করা হয়। বৃহস্পতি সকলকে শুভ ফল দিয়ে থাকে। বৃহস্পতির গোচর জাতকদের ইতিবাচক পরিণাম দিয়ে থাকে। ২০২৪ সালে ১২ বছর পর বৃষ রাশিতে প্রবেশ করবে বৃহস্পতি। দেবতাদের গুরু বৃহস্পতি ১ মে ২০২৪-এ মেষ রাশি থেকে বৃষ রাশিতে প্রবেশ করবে। গুরু এই রাশিতে ১৪ মে ২০২৫ পর্যন্ত বিরাজ করবে।


এ বছর বুদ্ধপূর্ণিমা কবে? কতক্ষণ থাকবে পূর্ণিমা? জানুন স্নানের সময়-পুজোর গুরুত্ব

*বৈশাখের পূর্ণিমায় পালিত হয় বুদ্ধ পূর্ণিমা উৎসব। এ বছরের বুদ্ধ পূর্ণিমা লাগছে ২২ মে সন্ধ্যা ৬.৪৮ মিনিটে। পরদিন ২৩ মে সন্ধ্যা ৭.২৩ মিনিট পর্যন্ত পুণ্যতিথি থাকবে। সংগৃহীত ছবি। *বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও পবিত্র ধর্মীয় উত্‍সব বুদ্ধ পূর্ণিমা। বৌদ্ধ ধর্ম মতে, বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতেই জন্মগ্রহণ করেছিলেন গৌতম বুদ্ধ। আবার এই পবিত্র তিথিতেই তিনি তাঁর সাধনায় সিদ্ধিলাভ করেন এবং পরবর্তীকালে এই দিনেই মহাপরিনির্বাণ লাভ করেন। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমার দিনটি বুদ্ধের ত্রিস্মৃতি বিজড়িত। বৌদ্ধ ধর্মাবলম্বীদের পাশাপাশি হিন্দুদের কাছেও এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংগৃহীত ছবি। *হিন্দুধর্ম অনুসারে, শ্রী বিষ্ণুর নবম অবতার হিসেবে গণ্য করা হয় গৌতম বুদ্ধকে। জেনে নিন বুদ্ধ পূর্ণিমার শুভ যোগ, শুভ সময় এবং এই উৎসবের মাহাত্ম্য। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমায় ভগবান গৌতম বুদ্ধের জন্মদিন পালিত হয়। ধর্মীয় বিশ্বাস, এই দিনেই গৌতম বুদ্ধ বোধগয়ায় বোধিবৃক্ষের নীচে জ্ঞান লাভ করেছিলেন। বৌদ্ধধর্মাবলম্বীগণ এই দিনে স্নান সেরে শুদ্ধ বস্ত্র পরিধান করে ভগবান বুদ্ধের বন্দনায় রত থাকেন। সংগৃহীত ছবি। *এ দিন বুদ্ধ ভক্তরা প্রতিটি বৌদ্ধ মন্দিরে বহু প্রদীপ জ্বালান। ফুলের মালা দিয়ে মন্দিরগৃহ সাজিয়ে বুদ্ধের আরাধনায় নিমগ্ন হন। সংগৃহীত ছবি। *বুদ্ধ পূর্ণিমার দিন বৌদ্ধ ধর্মাবলম্বীরা বোধগয়ায় আসেন। এ দিন বোধি বৃক্ষের পুজো হয়। সংগৃহীত ছবি।


Mamata Banerjee: 'মুসলিমরা যাত ভোট না দিতে পারেন, সেই বন্দোবস্ত করা হয়েছে,' গুরুতর অভিযোগ মমতার

মুসলিম ভোটব্যাঙ্ক নিয়ে এবার বিজেপির বিরুদ্ধে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার মুর্শিদাবাদের সভায় মুখ্যমন্ত্রীর অভিযোগ, 'ভোটের বন্দোবস্ত এমন ভাবে করা হয়েছে যাতে মুসলিমরা ভোট দিতে না পারেন।'


গরমের ছুটি পড়ে গেলেও এই স্কুলে আসবে পড়ুয়ারা! কেন জানেন?

পূর্ব বর্ধমান: ভয়ঙ্কর গরমে নাজেহাল সকলে। ক্রমশ তাপমাত্রাও যেন বেড়েই চলেছে। বেশ কিছু জেলাতে সতর্কতাও জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। এককথায় গরমের দাপটে প্রাণ ওষ্ঠাগত। এই পরিস্থিতিতে পড়ুয়াদের কথা মাথায় রেখে রাজ্য সরকার এক মাসেরও বেশি সময়ের জন্য স্কুলগুলোয় ছুটি দিয়ে দিয়েছে। তবে এই গরমের সময় বিদ্যালয় বন্ধ থাকার কারণে একটা বড় সমস্যার সম্মুখীন হতে হয় পশুপাখিদেরও। কারণ বিদ্যালয় খোলা থাকলে পড়ুয়াদের খাবারের উচ্ছিষ্ট অংশ খেয়ে...


'বাড়ির ঠিকানা দিয়ে দিয়েছি', অডিশনে গৌরবের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, মুখ খুললেন গায়ক

শুরু হচ্ছে সারেগামাপা লেজেন্ডস-এর অডিশন শুরু হয়েছে। বিচারকের আসনে ছিলেন গায়ক গৌরব সরকার। তাঁর বিরুদ্ধে এক প্রতিযোগী গুরুতর অভিযোগ তুলেছেন। তিনি নাকি সঠিকভাবে বিচার করেননি। ওই ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেটি সরিয়ে নেন। তবে গৌরব সেই পোস্টের জবাবে যা লিখেছেন সেটা কিন্তু, সরাননি। এই সময় ডিজিটালে মুখ খুললেন গায়ক গৌরব সরকার।


আইআরসিটিসি-তে টিকিট কাটতে গিয়ে এই ভুল করবেন না, হারাতে পারেন ১০ লক্ষ টাকা

ভারতীয় রেলকে দেশের মেরুদণ্ড বলা হয়। ভারতের জনসংখ্যার অধিকাংশই রেলপথে যাতায়াত করে। তথ্য অনুযায়ী, দেশে মোট ২২,৫৯৩টি ট্রেন রয়েছে। এর মধ্যে ৯১৪১টি পণ্যবাহী ট্রেন এবং ১৩,৪৫২টি যাত্রীবাহী ট্রেন। ভারতে, প্রতিদিন প্রায় ২ কোটি ৪০ লাখ মানুষ রেলপথে যাতায়াত করে, যা অস্ট্রেলিয়ার জনসংখ্যার প্রায় সমান (২.৬ কোটি)। বর্তমানে, বেশিরভাগ মানুষ অনলাইনে ট্রেন ভ্রমণের টিকিট বুক করেন। কিন্তু, আপনি কী জানেন যে টিকিট বুক করার সময় অতিরিক্ত ০.৪৯ পয়সা খরচ করে আপনি অনেক সুবিধা পেতে পারেন। হ্যাঁ, যাত্রীদের একটি বীমা বিকল্প দেওয়া হয় যখন তারা IRCTC প্ল্যাটফর্মের মাধ্যমে টিকিট বুক করে। এই বীমা গ্রহণকারী যাত্রীরা ১০ লাখ টাকা পর্যন্ত ক্লেম পান। IRCTC দ্বারা প্রদত্ত এই সুবিধাটি ব্যবহার করতে আপনাকে ০.৪৯ পয়সা খরচ করতে হবে। এই বীমা গ্রহণকারী ব্যক্তি যাত্রার সময় কোনো দুর্ঘটনা ঘটলে ১০ লাখ টাকা পর্যন্ত দাবি পান। ট্রেন দুর্ঘটনায় কেউ মারা গেলে বা তার শরীর ক্ষতিগ্রস্ত হলে তাকে ১০ লাখ টাকা দেওয়া এর সঙ্গে শরীরের কোনও অঙ্গ ক্ষতিগ্রস্ত হলে ৭.৫ লাখ টাকা পর্যন্ত বীমা পাওয়া যায়। ভ্রমণের সময় ট্রেন থেকে পড়ে গেলে হাসপাতালের চিকিৎসার খরচ বাবদ ২ লাখ টাকা পর্যন্ত পাবেন। ঝাঁসি রেলওয়ে বিভাগের জনসংযোগ কর্মকর্তা, মনোজ কুমার সিং বলেছেন যে আপনি যদি আইআরসিটিসি থেকে অনলাইনে টিকিট বুক করেন তবে আপনি ঐচ্ছিক বীমা নিতে পারেন। যাত্রীদের সুবিধার্থে এটি চালু করা হয়েছে। নীতিমালার বিভিন্ন মানদণ্ড রয়েছে। হাসপাতালের খরচের জন্য ২ লক্ষ টাকা পর্যন্ত পাওয়া যায়। আরও বেশি সংখ্যক লোকের এই বীমার সুবিধা নেওয়া উচিত।


Balakot Air Strike : 'ঘোষণার আগে পাকিস্তানকে জানিয়েছিলাম...', বালাকোট এয়ার স্ট্রাইক নিয়ে বড়সড় তথ্য ফাঁস প্রধানমন্ত্রীর

বিশ্বের সামনে ঘোষণা করার আগে পাকিস্তান প্রশাসনকে ফোন করে জানিয়েছিলেন। বালাকোট এয়ার স্ট্রাইক নিয়ে বড়সড় তথ্য ফাঁস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর দাবি, সকলের সামনে রাতের এই বালাকোট এয়ার স্ট্রাইকের সফল অপারেশন ঘোষণার আগে তিনি পাকিস্তানকে তাদের ক্ষয়ক্ষতি সম্পর্কে অবগত করতে চেয়েছিলেন।


Road Accident: বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে ভয়াবহ দুর্ঘটনা! বন্ধ এয়ারপোর্টগামী লেন

রঞ্জিত সাউ, বেলঘরিয়া: ভোরের শহরে ভয়ঙ্কর দুর্ঘটনা। একের পর এক ধাক্কা পর পর লরির। বুধবার ভোরে ঘটনাটি ঘটেছে বেলঘরিয়া এক্সপ্রেসে। এর জেরে বন্ধ রয়েছে যান চলাচল। বন্ধ হয়েছে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের এয়ারপোর্ট গামী লেন। শুধুমাত্র দক্ষিণেশ্বরগামী লেন দিয়ে চলছে গাড়ি। এ দিন ভোরে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের প্রমোদনগর থেকে একটি ট্রলার বেলঘড়িয়া এক্সপ্রেসওয়েতে উঠছিল। সেই সময় ট্রলারটিকে দেখে থেমে যায় একটি লরি। যদিও সেই লরিটির পিছনেও লরি ছিল। আগের লরিটি হঠাৎ থেমে...


Asaduddin Owaisi On Condom : 'মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোম ব্যবহার করে', দাবি আসাদুদ্দিন ওয়াইসির

কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ শানাতে গিয়ে লাগাতার মুসলিম ইস্যু উত্থাপন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'যাদের অনেক সন্তান রয়েছে...' বলে তিনি মুসলিমদের নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন। যা নিয়ে জাতীয় রাজনীতিতে তোলপাড় পড়ে গিয়েছে। এবার আসরে আসাদুদ্দিন ওয়াইসি। তিনি জানালেন মুসলিমরাই সবচেয়ে বেশি কন্ডোমের ব্যবহার করেন।


হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, গুরুতর জখম চালক, চরম বিপাকে হাজার হাজার মানুষ

উত্তর ২৪ পরগনা: ব্রিজের উপর দিয়ে পাথর বোঝায় ডাম্পার নিয়ে পারাপারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ব্রিজ। আহত চালককে গুরুতর জখম অবস্থায় বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে সময় ব্রিজে কেউ না থাকায়, আর হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুর্ঘটনার পর থেকে বন্ধ কয়েক হাজার মানুষের চলাচলের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা বাগদা থানা বাঁশঘাটা ও সুটিয়ার মধ্যবর্তী স্থানে। স্থানীয়রা জানান, ব্রিজের উপর থেকে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার...


Sita Amma Temple: সীতা মন্দিরের অভিষেক অনুষ্ঠানে অযোধ্যার সরযূ নদীর জল যাবে শ্রীলঙ্কায়

অযোধ্যার সরযূ নদীর জল শ্রীলঙ্কায় সীতা মন্দিরের অভিষেক অনুষ্ঠানের জন্য পাঠানো হবে। শ্রীলঙ্কায় নির্মিত হচ্ছে একটি সীতা মন্দির। রাম মন্দির ট্রাস্ট এবং অযোধ্যা জেলা প্রশাসন সীতা আম্মা মন্দির নির্মাণের পিছনে যারা রয়েছে তাদের অনুরোধে পবিত্র জল সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে। অনুষ্ঠানটি ১৯ মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উত্তরপ্রদেশ রাজ্য সরকার শ্রীলঙ্কার মন্দিরে পবিত্র সরযূ নদীর জল সরবরাহের প্রতিশ্রুতিকে সম্মান করার জন্য অযোধ্যার কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে।


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


Primary TET: প্রাথমিক টেটের ২১ প্রশ্নে ভুল! এসএসসি বিতর্কের মধ্যেই কড়া নির্দেশ হাইকোর্টের

হাইকোর্টের রায়ে চাকরিহারা ২৬ হাজার শিক্ষক। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে আজই সুপ্রিম কোর্টে আবেদন দাখিল স্কুল সার্ভিস কমিশন ও স্কুল শিক্ষা দফতরের।


Live 10 Anacondas in Flight: জলজ্যান্ত ১০ অ্যানাকোন্ডা নিয়ে বিমান সফর ব্যক্তির! উদ্দেশ্য পাচারের, গ্রেফতার বেঙ্গালুরুতে

চেক ইন ব্যাগে ১০ অ্যানাকোন্ডা লুকিয়ে বিমান সফর ব্যক্তির! ধরা পড়ে যান বেঙ্গালুরুতে।


Amit Shah: গুয়াহাটিতে দাঁড়িয়ে শাহ-র সন্দেশখালি তোপ! | Zee 24 Ghanta

Standing in Guwahati Shah's sandeshkhali cannon!


Lok Sabha Election 2024: ৫ বছরে আয় বেড়েছে ৬ গুণের বেশি, তাও TMC প্রার্থীর ‘বাহন’ শুধুই একটি ‘লজ্ঝরে’ বাইক!

TMC Candidate: রাজ্যের শাসকদলের বিদায়ী এই সাংসদকেই এবারও প্রার্থী করেছে তৃণমূল। এবারের নির্বাচনে যে হলফানামা জনা দিয়েছেন এই তৃণমূল প্রার্থী তা বেশ অবাক করার মতোই। তাঁর স্ত্রীর আয়কর রিটার্নও দাখিল করার কথা নেই নির্বাচনী হলফনামায়। এমনকী তাঁর কোনও রোজগারও নেই বলে দাবি তৃণমূলের এই ডাকাবুকো প্রার্থীর।


Kolkata High Court: মুখ্যসচিবের বিরুদ্ধে রুল জারির হুঁশিয়ারি হাইকোর্টের!

অভিযুক্তরা কি এতই প্রভাবশালী যে রাজ্যের মুখ্যসচিবও বিচার শুরু করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারছেন না? তিনি এই মামলার গুরুত্ব বুঝতে ব্যর্থ হয়েছেন। তিনি তাঁর বিধিবদ্ধ দ্বায়িত্ব পালন করতে পারেননি।


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


বড় অভিযোগ তৃণমূলের! সুকান্তর বালুরঘাটে এমন কী ঘটছে, কমিশনে শাসক দল

বালুরঘাট: লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটের শুরুতেই ইভিএম নিয়ে কমিশনে বিস্তর অভিযোগ তৃণমূলের। সবচেয়ে বেশি অভিযোগ বালুরঘাট নিয়ে। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার নাম নিয়ে কমিশনে অভিযোগ। বালুরঘাট ছাড়াও রায়গঞ্জ লোকসভা নিয়েও তৃণমূলের তরফে বিস্তর অভিযোগ রয়েছে।বালুরঘাটের ৬টি পঞ্চায়েত এলাকায় ইভিএম নিয়ে অভিযোগ রয়েছে তৃণমূলের। এদিকে, ওয়েবকাস্টিংয়ের দিকে নজর রাখছেন খোদ মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ওয়েবকাস্টিংয়ে সিইওর নজরে পড়ল সিসিটিভি ভোটিং...


PM Modi Interview: বিশ্ব মঞ্চে ভারতের সম্মানহানি, বিরোধীদের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ, উন্নয়নের ডাক মোদীর

কেন্দ্রীয় সংস্থাগুলির "অপব্যবহার" নিয়ে বিরোধীদের দাবি নিয়ে কী বললেন মোদী?


Guru Teg Bahadur: গুরু তেগ বাহাদুর সাহেবের গুরু পর্ব উপলক্ষে স্বর্ণ মন্দিরে ভক্তদের প্রার্থনা

গুরু তেগ বাহাদুর সাহেবের গুরু পর্ব উপলক্ষে অমৃতসরের স্বর্ণ মন্দিরে ভক্তরা উদযাপন করেছেন। শিখ ধর্মের নবম গুরু গুরু তেগ বাহাদুর সিং প্রতি এপ্রিল, বিশেষ করে বৈশাখ পঞ্চমীতে উদযাপন করা হয়। তিনি শিখ ক্যালেন্ডারে বৈশাখ মাসের কৃষ্ণপক্ষ পঞ্চমীতে জন্মগ্রহণ করেন। তার বীরত্ব ও আত্মত্যাগের জন্য পরিচিত, গুরু তেগ বাহাদুর পাঞ্জাবের অমৃতসর থেকে গুরু হর গোবিন্দ সিং-এর পঞ্চম পুত্র ছিলেন। তার যৌবনে, তিনি ত্যাগমাল নামে পরিচিত ছিলেন, একজন সাহসী এবং সহানুভূতিশীল ব্যক্তি। গুরু হর গোবিন্দ সাহেবের নির্দেশনায়, তিনি আধ্যাত্মিক শাস্ত্র এবং মার্শাল আর্ট উভয়ই শিক্ষা লাভ করেন, অল্প বয়সে তার পিতার সঙ্গে যুদ্ধে অংশগ্রহণ করে বীরত্ব প্রদর্শন করেন। মাত্র ১৪ বছর বয়সে, তার বাবা তার নাম রাখেন তেগ বাহাদুর, যার অর্থ 'সাহসীর তলোয়ার'।


Toto-Bike Accident: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


Durgapur: BJP-তে যোগ দিতেই বাড়িতে পড়ল বোমা, তারপর...

বিজেপি নেতা অভিষেক রায়ের বাড়িতে তিনটি বোমা মারার অভিযোগ ওঠে। দুটো ফাটে, একটি উদ্ধার করে নিয়ে যায় বলে দাবি অভিষেকের। সদ্য বিজেপিতে যোগ দেওয়া অভিষেক রায়ের অভিযোগ, ‘তিনি যখন বাড়ি ফিরে বাড়ির ভেতর বাইক রাখছিলেন তখনই তাকে লক্ষ্য করে ৩টি বোমা ছোড়া হয়। দুটি বোমা ফাটে। বিকট শব্দে পাড়ার লোক বেরিয়ে আসেন। এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়।


ভয়ংকর আগুন আসানসোলে, পুড়ল ২৫টি বাড়ি

আসানসোল, পশ্চিম বর্ধমান : গত রবিবারের ভয়ংকর অগ্নিকাণ্ডের রেশ কাটেনি এখনও। তার মধ্যেই আবার নতুন করে ভয়াবহ আগুন আসানসোলে। এবার অগ্নিকাণ্ডের কবলে আসানসোলের ৭৮ নম্বর ওয়ার্ড। ভর দুপুরে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় ২৫ টি বাড়ি ও দোকান। মুহূর্তের মধ্যেই আগুন ভয়াবহ রূপ নেয়। খবর পেয়ে দমকলের ইঞ্জিন আসে ঘটনাস্থলে। কিন্তু তার আগেই ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে এলাকায়।ঠিক কি হয়েছিল? এই বিষয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি এখনও। তবে হঠাৎ করেই আগুন...


Durgapur NIT Student Death: ‘বাবা, আমি আর পারছি না!’ দুর্গাপুরে দুর্গাপুরে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার রহস্যমৃত্য

ওই পড়ুয়ার বাড়ি ছিল ব্যান্ডেলে। তিনি হস্টেলে থেকে পড়াশোনা করতেন। তিনি দ্বিতীয় বর্ষের পড়ুয়া ছিলেন। কিন্তু কেন তাঁর মৃত্যু হল তা নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


ঘরোয়া উপকরণেই কামাল! বাড়িতেই চটজলদি বানিয়ে ফেলুন জিভে জল আনা পাউরুটির পান্তুয়া

দক্ষিণ দিনাজপুর : উৎসব হোক বা অতিথি আপ্যায়নের মরশুম মানেই হরেক রকমের মিষ্টির বাহার। অতিথিদের মিষ্টিমুখ ছাড়া কি পালন করা যায়! তবে রকমারি মিষ্টি কেনার আশায় দোকানে পড়ে লম্বা লাইন। তাই দোকানে নয়, বাড়িতেই বানিয়ে ফেলুন পাউরুটির পান্তুয়া। যেমন নরম তেমন স্বাদের। মন কাড়বে সকলের।প্রথমে বেশ কয়েকটি পাউরুটি নিতে হবে। এক্ষেত্রে কম করে হলেও ৮ থেকে ১০ টি পাউরুটি নেওয়াই ভাল। এবার একটি ছুরির সাহায্যে প্রতিটি পাউরুটির চার ধার সমান করে কেটে নিতে হবে। এক্ষেত্রে...


‘এত আতিথেয়তা, এত সম্মান…’! ভারতে এসে নিলেন পদ্মশ্রী, অভিভূত বাংলাদেশের রেজওয়ানা চৌধুরী বন্যা

সোমবার রাতে পদ্মশ্রী তুলে দেওয়া হল বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। কী বলছেন ওপার বাংলার এই বিখ্যাত গায়িকা?


Ranchi Howrah Intercity Express: রাঁচি থেকে হাওড়াগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন-আতঙ্ক

নয়াদিল্লি: রাঁচি থেকে হাওড়াগামী ইন্টারসিটি এক্সপ্রেসে আগুন-আতঙ্ক (Ranchi Howrah Intercity Express)। আজ সকালে ট্রেন ছাড়ার কিছুক্ষণ পরেই বি-টু কামরা থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঝাড়খণ্ডের জনহা স্টেশনের কাছে আজ সকাল ৬টা ২০-তে এই ঘটনা ঘটে। যদিও রেলের দাবি, আগুন নয়, ব্রেকে যান্ত্রিক গোলযোগের কারণেই ধোঁয়া বেরিয়েছিল। রেলের ইঞ্জিনিয়াররা বিষয়টি খতিয়ে দেখছেন। যাত্রীরা সকলেই সুরক্ষিত বলে রেলের তরফে জানানো হয়েছে। আরও...


কুয়ো খুঁড়তেই কয়লার ভাণ্ডার! চাঞ্চল্য আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে

গরম পরতেই পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে। সেই সমস্য়া সমাধানে কুয়ো খননের উদ্যোগ নিয়েছিলেন কলেজের অধ্যক্ষ। সেখানে মাটি কিছুটা খুঁড়তেই জলের বদলে সেখান থেকে উঠে এল কয়লা। ঘটনাটি ঘটেছে আসানসোল শহরের অদূরে ১৯ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ার কলেজে।


খালিস্তানি সন্ত্রাসবাদী পান্নুনকে হত্যার সুপারি দিয়েছিল RAW অফিসার, দাবি মার্কিন সংবাদ মাধ্যমের প্রতিবেদন

ওয়াশিং পোস্টের রিপোর্ট অনুসারে মার্কিন ও ভারতীয় নিরাপত্তা কর্মকর্তারা বিক্রম যাদবের কথা জানিয়েছে। যদিও যারা বিক্রম যাদবের নাম জানিয়েছেন, তারা নিজেদের নামই জানায়নি।


দেড় মাস নয়, মাত্র ৭দিনেই বের হবে উচ্চমাধ্যমিকের স্ক্রুটিনি ও রিভিউয়ের ফল! করতে হবে শুধু একটা কাজ

পর্ষদ এবং সংসদের তরফে বলা হচ্ছে, পরীক্ষার খাতা দেখার ক্ষেত্রে যাতে স্বচ্ছতা থাকে ও ভুলত্রুটি কম হয়, তাই ছাত্র-ছাত্রীদের স্বার্থে কম্পিউটারভিত্তিক পদ্ধতি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।