Trending:


Asaduddin Owaisi On Prajwal Revanna: 'সব জেনেও যৌন কেলেঙ্কারিতে অভিযুক্তের হয়ে প্রচার মোদীর', বিস্ফোরক ওয়াইসি

হাজার হাজার মহিলাদের যৌন নিপীড়নের ভিডিয়ো তৈরি করে তা সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া ইস্যুতে নাম জড়িয়েছে JD(S) নেতা-বিদায়ী সাংসদ তথা এবারের লোকসভা নির্বাচনের হাসানের প্রার্থী প্রজ্বল রেভান্নার। প্রজ্বল প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার নাতি। তাঁর বিরুদ্ধে SIT গঠনের নির্দেশ দেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। এবার এনিয়ে মুখ খুলে AIMIM প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। মোদীকে আক্রমণ করেন তিনি।


এসব জিনিস না রাখলে গাড়িতে, বিপদে পড়তে হবে

এসব জিনিস না রাখলে গাড়িতে, বিপদে পড়তে হবে


সিধু মুসেওয়ালা হত্যা মামলায় জঙ্গি ঘোষিত গ্যাংস্টার গোল্ডি ব্রারকে গুলি করে খুন, চাঞ্চল্য

গোল্ডি ব্রারের আসল নাম সতীন্দরজিৎ সিং। জন্ম ১৯৯৪ সালে পাঞ্জাবের মুক্তসার সাহেব জেলায়। গোল্ডি ব্রারের বাবা পঞ্জাব পুলিশের একজন অবসরপ্রাপ্ত সাব-ইন্সপেক্টর।


Chennai Baby Rescue: তিনতলা থেকে ঝুলছে একরত্তি, দেখুন শ্বাসরুদ্ধকর প্রতিবেশীদের উদ্ধারকার্যের সেই ভাইরাল ভিডিও

চোখের পলকে সেই এলাকা জুড়ে হৈ হৈ রব শুরু হয়ে যায়। শিশুটি যাতে কোনও ভাবেই নীচে পড়ে না যায় এরজন্য প্রতিবেশীরা মরিয়া চেষ্টা করে শিশুটিকে উদ্ধারের জন্য।


ভয়াবহ!ভরা বাসে ধাক্কা ট্রাকের,মুহূর্তে মৃত্যুমিছিল!দুমড়ে যাওয়া বাসে শুধু কান্না

নাসিক: ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল সরকারি বাস ৷ ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। মুম্বই-আগ্রা জাতীয় সড়কের রাহুদ-ঘাট এলাকায় ঘটা এই ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জনের। মৃতদের মধ্যে এক নাবালকও রয়েছে।ঘটনার জেরে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল মুম্বই-আগ্রা হাইওয়েতে ৷ দুর্ঘাটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় মুম্বই পুলিশ ৷ প্রসঙ্গত, মুম্বই-আগ্রা হাইওয়ের চান্দওয়াড়ের কাছে রাহুদ ঘাট এলাকাটি খুবই বিপজ্জনক এলাকা বলে পরিচিত। এই এলাকায় প্রায়শই দুর্ঘটনা ঘটে তাই এই স্থানটিকে...


Md Salim and Adhir Ranjan Chowdhury: প্রার্থীর সারাদিন | মুখোমুখি অধীর ও সেলিম | Zee 24 Ghanta

The whole day of the candidate Adhir and Salim face to face


পুলওয়ামায় পাকিস্তানের জড়িত থাকার কথা স্বীকার করেছিলেন, রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ সেই ফাওয়াদ চৌধুরী

বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা রাহুল গান্ধীর প্রশংসা করার জন্য পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরীকে নিশানা করেছেন। তিনি বলেন, কংগ্রেসের হাত পাকিস্তানের সঙ্গে।


দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট...


আইএসএস-এর চাকরি কার না স্বপ্ন? অথচ সেই সরকারি চাকরি অবলিলায় ছেড়ে সাধু হলেন সুনীল

কোটি-কোটি মানুষের স্বপ্ন আইএসএস অফিসার হবেন। তারজন্য কত পড়াশোনা, কত অধ্যাবশা! কিন্তু সেই চাকরি অবলীলায় ছেড়ে সাধু হয়ে গেলেন সুনীল পট্টনায়েক। টানা ২৩ বছর আইএএস অফিসার হিসাবে চাকরি করেছেন সুনীল। কিন্তু শেষপর্যন্ত সেই সরকারি চাকরি ছেড়ে সুনীল বেছে নিয়েছেন সাধুর জীবন। সমস্ত জাগতিক মোহ-মায়া ত্যাগ করতে এতটুকু ইতস্তত করেননি তিনি একদিনে বা রাতারাতি সুনীল এই সিদ্ধান্ত নেননি। বহুদিন ধরেই তিনি স্বামী শিবননন্দর শিক্ষায় অনুপ্রাণিত। তাঁর শিক্ষা সুনীলের মনে গভীর দাগ কাটছিল। ১৯৯০ সালে সুনীল ঋষিকেশে স্বামী শিবননন্দর আশ্রমে যান আর পাঁচটা ভক্তের মতোই। কিন্তু সেখান থেকেই তাঁর জীবনে একটা নয়া মোড় আসে। বর্তমানে সুনীল পট্টনায়কের নাম স্বামী নিলৃপ্তানন্দ। ২৩ বছর ধরে যে ক্ষমতার শীর্ষে ছিলেন, সেখান থেকে সব পার্থিব মোহ-মায়া ছেড়ে ঈশ্বরের সাধনায় জীবন নিবেদন করা কিন্তু মুখের কথা নয়। এই সিদ্ধান্ত নিতে সুনীলের লেগে যায় ২২ বছর। কীভাবে সূত্রপাত? জানা যায়, তখন তিনি মুসৌরিতে, ন্যাশনাল অ্যাকাদেমি অফ অ্যাডমিনিস্ট্রেশনে আইএসএস-এর ট্রেনিং নিচ্ছেন। একদিন সপ্তাহান্তে যখন বাকি পড়ুয়ারা এদিক-সেদিক নানা জায়গায় ঘুরছেন, তখন সুনীল দুই বন্ধুকে নিয়ে চলে যান ঋষিকেশে, শিবানন্দর আশ্রমে। সেদিনের সেই সফর-ই বদলে দিয়েছিল সুনীলের জীবনের আদর্শ। বাড়ির সবাই চেষ্টা করেও সুনীলের বিয়ে দিতে পারেননি। তাঁর প্রথম পোস্টিং হয় দণ্ডকারণ্য প্রজেক্টে। সেই গ্রামের সবাই তাঁকে আজ-ও মনে রেখেছে। কারণ জানেন? বাংলো বা গাড়ি নিয়ে কোন-ও দিন-ও তাঁর মাথাব্যথা ছিল না। মাটিতে একটা পাটি বিছিয়ে, চাদর পেতে শুয়ে পড়তেন সুনীল।


Lok Sabha Elections 2024: ওয়েনাড়ে পরীক্ষা রাহুলের, তিরুঅনন্তপুরমে সম্মুখ সমরে চন্দ্রশেখর-থারুর

শুক্রবার লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। এই দফার ভোটে অনেক হেভিওয়েট প্রার্থীর ভাগ্যপরীক্ষা হতে চলেছে। প্রার্থীদের মধ্যে আছেন রাহুল গান্ধী।


ইস্তেহার 'আউটসোর্স করছে' কংগ্রেস...' `বড় দাবি অমিত শাহের!

নয়াদিল্লি: “কংগ্রেসকে দেখে মনে হচ্ছে সংখ্যালঘু এবং চরম বামপন্থীদের সঙ্গে নিয়ে ইস্তেহার তৈরি করেছে।” দেশের সবচেয়ে পুরনো দলকে এই ভাষাতেই আক্রমণ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুধু তাই নয়, পার্সোনাল ল-এর প্রচার এবং তোষণের রাজনীতি করে কংগ্রেস দেশকে পিছিয়ে নিয়ে যেতে চাইছে বলেও কটাক্ষ করেন তিনি।নেটওয়ার্ক 18 গ্রুপের প্রধান সম্পাদক রাহুল জোশীকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে অমিত শাহ জানান, বিরোধীদের আসল উদ্দেশ্য জনতার সামনে তুলে ধরতেই কংগ্রেসের ইস্তেহারের...


নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে সাময়িক স্বস্তি রাজ্যের, CBI তদন্ত নিয়ে বড় নির্দেশ

নয়াদিল্লি: পাহাড়ে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই অনুসন্ধানে অবশেষে সাময়িক স্বস্তি। বৃহস্পতিবার অন্তর্বতীকালিন স্থগিতাদেশ দিল শীর্ষ আদালত। সব পক্ষকে নোটিস সার্ভ করার নির্দেশ বিচারপতি বি.আর.গাভাই এর ডিভিশন বেঞ্চ এর। মামলায় দু’সপ্তাহে নোটিশ দেওয়ার নির্দেশ শীর্ষ আদালতের। মামলায় দু’সপ্তাহ পরে আগামী শুনানি।পাহাড়ে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ এর আগে বহাল রাখে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি মধুরেশ...


Bus Fire: হেস্টিংসে হাওড়াগামী চলন্ত সরকারি বাসে আগুন। ABP Ananda Live

West Bengal News: হেস্টিংসে হাওড়াগামী সরকারি বাসে আগুন। চলন্ত বাসের ইঞ্জিনের সামনের অংশে প্রথমে ধোঁয়া, তারপরেই আগুন। বাসে আচমকা আগুনে আতঙ্ক, তড়িঘড়ি নামিয়ে আনা হয় যাত্রীদের। পরে দমকলের ২টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। ABP Ananda Live


পতঞ্জলির কেসে সুপ্রিম কোর্টের তীব্র তোপে IMA

গত মঙ্গলবার ছিল পতঞ্জলির বিভ্রান্তিকর ও মিথ্যা বিজ্ঞাপন নিয়ে মামলা। এ দিন শীর্ষ আদালতের দুই বিচারপতি হিমা কোহলি ও এহসানউদ্দিন আমানুল্লার বেঞ্চ সংবাদপত্রে বড়ো করে বিজ্ঞাপন দিয়ে পতঞ্জলির ক্ষমাপ্রার্থনা করেন। ওই বিজ্ঞাপনে বাবা রামদেবের নাম রয়েছে। এটি আগেই থাকার কথা ছিল। কিন্তু এই বিজ্ঞাপনে সন্তুষ্ট হয়েছেন দুই বিচারপতি এবং সন্তোষও প্রকাশ করেছেন তাঁরা।


৪ জুন দুপুর সাড়ে বারোটার মধ্যেই... সাক্ষাৎকারে বিরাট ভবিষ্যদ্বাণী অমিত শাহের

#AmitShahToNews18: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নেটওয়ার্ক ১৮-এ একটি সাক্ষাৎকার‍ে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের বিষয়ে আলোচনা করে। তিনি বলেন, ‘৪ জুন এনডিএ দুপুর ১২:৩০-এর আগে ৪০০ পেরিয়ে যাবে।’


Balurghat shines in Madhyamik Result: ১ জন তৃতীয়, সপ্তম ৩ জন- মাধ্যমিকের মেধাতালিকায় বালুরঘাটের ৬ পড়ুুয়া, কারা কারা?

বালুরঘাট হাইস্কুল এবং বালুরঘাট গার্লস হাইস্কুল- এবার মাধ্যমিকে বালুরঘাট উজ্জ্বল হয়ে উঠল। মেধাতালিকায় ছ'জন ওই দুটি স্কুলের পড়ুয়া। ওই দুটি স্কুল থেকে তৃতীয়, ষষ্ঠ, সপ্তম এবং নবম স্থান দখল করেছে পড়ুয়ারা।


Shyam Rangeela: মোদীকে নকল করেই খ্যাতি! বারাণসীতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই প্রার্থী জনপ্রিয় কমেডিয়ান

হুবহু মোদীর গলায় তিনি সকলকে তাক লাগাতে ওস্তাদ। টেলিভিশন শোতে তুমুল জনপ্রিয় তিনি। কমেডির জগতে রাজনীতিকে টেনে এনে, এবার রাজনৈতিক ক্যারিয়ারকে এগিয়ে নেওয়ার পরিকল্পনা করছেন রাজস্থানের বছর ২৯-এর কমেডিয়ান শ্যাম রঙ্গেলা। তিনি ঘোষণা করেছেন যে তিনি বারাণসী থেকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন। কোন দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন শ্যাম? জানুন বিস্তারিত।


Kota admin on Suicide issue:পর পর পড়ুয়ার আত্মহত্যা! কোটার কোচিং সেন্টারগুলিতে নিয়ম মানা হচ্ছে? নজর রাখছে প্রশাসন

কোটা শহর জুড়ে প্রায় শতাধিক পড়ুয়া কোচিং নেন নানান সেন্টারে। বহু শাখা রয়েছে কোচিং সেন্টারগুলির। আর সেই সেন্টারে আত্মহত্যা রোধকারী প্রশাসনিক যে সমস্ত নিয়মের কথা বলা হয়েছে, সেগুলি মানা হচ্ছে কিনা, তা দেখতে প্রশাসনের তরফে তদারকি সংক্রান্ত ১৩ টি টিম তৈরি করা হয়েছে।


রাশিয়ার বিরুদ্ধে রাসায়নিক অস্ত্র প্রয়োগের অভিযোগ

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনে উপর নিষিদ্ধ রাসায়নিক অস্ত্র প্রয়োগের অভিযোগ এনেছে৷ মস্কোর উপর নতুন নিষেধাজ্ঞারও ঘোষণা করেছে ওয়াশিংটন৷


SSC Recruitment Scam: 'দায় এড়াতে পারে না' SSC-র ব্যাখ্যায় প্রতিক্রিয়া বিরোধীদের

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) গোটা প্যানেল বাতিলের দায় নিতে নারাজ এসএসসি (SSC)। মূল্যায়ন বিতর্কে স্কুল সার্ভিস কমিশনের ব্যাখ্যা, আদালতে ৩ বার হলফনামা দিয়ে তালিকা দেওয়া হয়েছিল। আদালতে ৫,৩০০ জনের নামের তালিকা পেশ করা হয়েছে। এসএসসি-র তালিকায় যে সন্তুষ্ট ছিল না আদালত তা এদিন মানলেন চেয়ারম্যান। কী প্রতিক্রিয়া বিরোধীদের? এবিষয়ে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, "SSC- র চেয়ারম্যান স্পষ্ট উত্তর দেবেন কী করে! তখন হয়ত উনি চেয়ারম্যান...


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


কুয়ো খুঁড়তেই কয়লার ভাণ্ডার! চাঞ্চল্য আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে

গরম পরতেই পানীয় জলের সঙ্কট দেখা দিয়েছে আসানসোল ইঞ্জিনিয়ারিং কলেজে। সেই সমস্য়া সমাধানে কুয়ো খননের উদ্যোগ নিয়েছিলেন কলেজের অধ্যক্ষ। সেখানে মাটি কিছুটা খুঁড়তেই জলের বদলে সেখান থেকে উঠে এল কয়লা। ঘটনাটি ঘটেছে আসানসোল শহরের অদূরে ১৯ নম্বর জাতীয় সড়ক লাগোয়া একটি বেসরকারি ইঞ্জিনিয়ার কলেজে।


Mallikarjun Kharge On Modi: 'শুধু কী মুসলিমদের‌ই সন্তান বেশি? আমারও ৫টি', মোদীকে পালটা মল্লিকার্জুন খাড়্গের

শুধুমাত্র মুসলমানদেরই সন্তান সংখ্যা বেশী? আমারও পাঁচটি সন্তান আছে। লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের পাল্টা কটাক্ষ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে কংগ্রেসের ইস্তেহার নিয়ে আক্রমণ করতে গিয়ে লাগাতার মুসলিম প্রসঙ্গ উত্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, যাদের অনেক সন্তান আছে।


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


'আমি মনে করি কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে' : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: চলতি লোকসভা নির্বাচনের জন্য প্রকাশিত কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে বলেই মনে হচ্ছে, নিউজ 18 নেটওয়ার্ককে দেওয়া মেগা একান্ত সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে তিনি বলেন, একদিকে তিনি যখন উন্নয়নের উত্তরাধিকারের কথা বলছেন, তখন বিরোধী দল চাইছে ‘উত্তরাধিকার লুণ্ঠন’।নেটওয়ার্ক 18 গ্রুপের এক্সিকিউটিভ এডিটর রাহুল জোশীকে দেওয়া একান্ত আলাপচারিতায় প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, তিনি ১০ দিন...


তীব্র গরমে বিধ্বস্ত ডুয়ার্সের চা শিল্প, ভবিষ্যৎ নিয়ে গুচ্ছ প্রশ্ন

আলিপুরদুয়ার: তীব্র গরমে বিপদের মুখে ডুয়ার্সের চা শিল্প। গোটা দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহ চললেও উত্তরবঙ্গের পরিস্থিতি অতটাও খারাপ নয়। কিন্তু সেখানেও অন্যান্য বারের থেকে চড়া রোদের জেরে প্রচন্ড গরম পড়েছে। আর তারই প্রভাব দিয়ে পড়েছে ডুয়ার্সের চা শিল্পে।টানা দাবদাহের জেরে আঁধার নেমে এসেছে উত্তরের চা শিল্পে। বেড়েছে চা গাছ পরিচর্যার খরচ, কমেছে চায়ের উৎপাদন। ফলে চিন্তার ভাঁজ চা শিল্পের সঙ্গে যুক্তদের কপালে।বর্তমানে রাজ্যজুড়ে তীব্র দাবদাহে অতিষ্ঠ...


আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদী

গত কয়েকদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নানা বক্তব্যকে ঘিরে সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। মি মোদীর বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণ, ঘৃণা-সূচক বক্তব্য-সহ একাধিক অভিযোগ তুলেছে তারা। অভিযোগ উঠেছে নির্বাচনের আবহে আদর্শ আচরণবিধি ভঙ্গেরও।


Mamata Banerjee: 'IAS, IPS-দের ফোন করে বলছে বিজেপির হয়ে কাজটা করো', তেহট্টে বিস্ফোরক মমতা

তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের সমর্থনে প্রচার করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে অভিযোগ করেন আইএএস, আইপিএসদের ফোন করে তাদের হয়ে কাজ করতে বলছে বিজেপি। বৃহস্পতিবার তেহট্টের হরিচাঁদ গুরুচাঁদ স্টেডিয়ামের জনসভা করেন তিনি। এদিন ফের এনআরসি, সিএএ-র বিরোধিতায় গর্জে ওঠেন। এদিন ফের আক্রমণের তীরে ছিল বিজেপি।


Youth deat due to heat: বাগুইআটিতে নিখোঁজ যুবকের দেহ উদ্ধার, গরমে অসুস্থ হওয়ার কারণেই মৃত্যু!

প্রবন্ধের বাবা প্রদীপ কুমার রানার আগেই মৃত্যু হয়েছে। তার বাড়িতে রয়েছেন বৃদ্ধা মা, বোন এবং কাকা। প্রবন্ধ কুমার অবিবাহিত ছিলেন। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। রবিবার সকালে বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর আর ঘরে ফেরেননি।


প্রচারে বেরিয়ে আচমকা গুরুতর অসুস্থ অভিনেতা সোহম, হাসপাতালে চলছে চিকিৎসা

কলকাতাঃ গরমে প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেন অভিনেতা সোহম চক্রবর্তী। তীব্র গরমে নাজেহাল পরিস্থিতি। ৪০ ডিগ্রির উপরে কলকাতার তাপমাত্রা, যা ইতিমধ্যেই ৭০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। এই ভয়ঙ্কর গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কিন্তু এই সব উপেক্ষা করেই রাজ্যে চলছে নির্বাচনী প্রচার।দলীয় প্রার্থীদের সমর্থনে অভিনেতা তথা চণ্ডীপুরের তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী প্রচার করছিলেন। সেই সময়ই হঠাৎ গুরুতর অসুস্থ পড়েন। জানা গিয়েছেন, লু লেগেই অভিনেতা মঙ্গলবার অসুস্থ হয়ে...


ঘুম ভেঙেই যদি এমন দৃশ্য দেখতে হয়...

জলপাইগুড়ি: খাঁচা বন্দি ওটা কী? সামনে সামনে গিয়ে দেখতেই অবাক হয়ে গেল সবাই। খাঁচায় ধরা পড়া ফুট ফুটে ওটা আসলে চিতাবাঘের শাবক! খানিক স্বস্তিই পেলেন এলাকাবাসীরা।উত্তরবঙ্গের জঙ্গল লাগোয়া এলাকায় হাতি, চিতাবাঘ, বাইসনের মত বন্যপ্রাণীদের হামলার খবর হামেশাই পাওয়া যায়। জলপাইগুড়ির ক্রান্তি ব্লকের দক্ষিণ হাসখালি মৌজার লোকালয়ে গত কয়েকদিন ধরেই একটি চিতাবাঘ দাপিয়ে বেড়াচ্ছিল। ফলে বেশ আতঙ্কেই দিন কাটাতে হচ্ছিল স্থানীয়দের। এমনকি এলাকা সংলগ্ন চা বাগান...


Kota Student Death: 'সরি পাপা...' মৃত্যুপুরী কোটায় পরশুর পর আজ ফের চরম পথে NEET পড়ুয়া

Kota: আরও একবার শিরোনামে রাজস্থানের কোটা। ফের এক পড়ুয়ার আত্মহত্যার খবর সামনে এসেছে। জানা গিয়েছে, NEET-এর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন ওই পড়ুয়া। এমনকি ওই পড়ুয়া পরীক্ষা ক্র্যাক করার জন্য তিন বার প্রচেষ্টা চালাচ্ছিলেন। কিন্তু আর চাপ নিতে পারছিলেন না। শেষমেষ যুদ্ধে হার মেনে চরম সিদ্ধান্ত নিলেন ওই পড়ুয়া।


বাসে ট্রেনে সবুজ মটর কিনে খান? মটরশুঁটি নয় কিন্তু, আসলে কী জানলে শিউরে উঠবেন

কলকাতা: বাসে অথবা ট্রেনে যাতায়াতের সময় হকারদের থেকে সবুজ মটর কিনে খান অনেকেই৷ খাওয়ার সময় অনেকেই হয়তো ভাবেন, মটরশুঁটি ভাজাই খাচ্ছেন তাঁরা৷ কিন্তু কখনও ভেবে দেখেছেন আসলে কী খাচ্ছেন? একটু খোঁজ খবর করতেই যা জানা গেল, সেই তথ্য রীতিমতো শিউড়়ে ওঠার মতোই৷ শিয়ালদহ বৈঠকখানা মার্কেটের এক দোকানদার রাখঢাক না করেই বললেন, ‘এত সবুজ মটর পাওয়া যাবে কোথায়? এসব কারিগররা মটরের সঙ্গে রং দিয়ে সবুজ মটর বানিয়ে আমাদেরকে দিয়ে যায়।আমরা বিক্রি করি।’ তবে কোথায় সবুজ মটর ভাজা তৈরি হয় তা তিনি জানেন না বলেই দাবি ওই ব্যবসায়ীর। সবুজ মটর সারাদিনে কত বিক্রি হয়? শিয়ালদহ শাখার ট্রেনের এক হকারের বক্তব্য , -সারাদিনে তিনি ফেরি করে চার থেকে পাঁচ কেজি সবুজ মটর বিক্রি করেন। ৫ টাকা এবং ১০ টাকার প্যাকেটে করেই সাধারণত এই ধরনের সবুজ মটর বিক্রি হয়। তার সঙ্গে বাদাম,ডালমুট ভাজা এসব তো রয়েছে। ওই হকারের বক্তব্য, প্রকৃত সবুজ মটরের রং এতটা গাঢ় হয় না। দামটা বরং একটু বেশি হয়।কারণ ওটা কাঁচা মটর শুঁটিকে শুকনো করে তৈরি করা হয়।আর এই মটরে রং করে পদ্ধতি অনুযায়ী সবুজ মটর তৈরি করে। যার ফলে হলুদ ভাজা মটরের থেকে এই সবুজ মটর দাঁতে দিলে সহজেই ভেঙে যায়। ধরা যাক, একজন হকার সারাদিনে যদি দু -কেজি পরিমাণে সবুজ মটর বিক্রি করেন, তাহলে ১০০ জন হকার ২০০ কেজি পরিমাণে সবুজ মটর বিক্রি করছেন। এর থেকেই আন্দাজ করা সম্ভব, কলকাতা এবং জেলাগুলিতে রং করা এমন সবুজ মটর প্রতিদিন কয়েকশোকেজি বিক্রি হচ্ছে! আর সেই মটর গুলিতে যে সবুজ রং মেশানো হয়, সেগুলি আসলে ফুড কালার নয়, বরং শিল্পে ব্যবহৃত রং বা ইন্ডাস্ট্রিয়াল কালার।আর সেই মটর বেশির ভাগ শিশুরাই খাচ্ছে। এই বিষয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গবেষক অধ্যাপক প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, ‘আসল সবুজ মটরশুঁটিতে প্রচুর পরিমাণে আয়রন,ফসফরাস,ফোলেট এবং ভিটামিন এ ,কে এবং সি রয়েছে। এর প্রোটিন মানুষের দেহের ওজন হ্রাস করতে সাহায্য করে। তার সঙ্গে পেশী শক্তি বাড়াতে সাহায্য করে।রং করা মটর খেলে মানুষের পরিপাকে সমস্যা তৈরি হয়।পেট খারাপ হতে পারে।এই কৃত্রিম রং থেকে ক্যানসারের মতো মারণ রোগ হতে পারে।’


Delhi Schools Bomb Threat : পর পর ১০০ স্কুল বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি! দিল্লিতে তুলকালাম

দিল্লি পাবলিক স্কুল সহ মোট ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি আসে বুধবার সকালে। ঘটনা ঘিরে তুলকালাম কাণ্ড দিল্লিতে। ইমেলের মাধ্যমে স্কুলগুলিকে বিস্ফোরণের হুমকি পাঠানো হয় বলে খবর। ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে দিল্লি ও নয়ডা পুলিশ। ডাকা হয়েছে বম্ব স্কোয়াড এবং ডগ স্কোয়াড। যদিও এখনও পর্যন্ত কোনও বোমা কিংবা বিস্ফোরকের সন্ধান মেলেনি।


আজ মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ, সহজে-সরাসরি রেজাল্ট দেখতে ক্লিক করুন এখানে

কলকাতা: আজ মাধ্যমিক ২০২৪ পরীক্ষার ফলপ্রকাশ। ভোটের মরসুমে প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফলাফল। ২ মে, বৃহস্পতিবার রেজাল্টের আশায় দশম শ্রেণীর লক্ষ লক্ষ পড়ুয়া। বৃহস্পতিবার সকাল ৯টায় সাংবাদিক বৈঠক করে ফলপ্রকাশের পরে সকাল ৯টা ৪৫ মিনিট থেকে ওয়েবসাইটে তা দেখা যাবে।মাধ্যমিক পরীক্ষার ফলাফল ২০২৪মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, www.wbbse.wb.gov.in এবং wbresults.nic.in -এর মতো সরকারি ওয়েবসাইটের পাশাপাশি বেশ কিছু বেসরকারি ওয়েবসাইট থেকেও মাধ্যমিকের ফল জানা যাবে।...


গাছের ছায়ায় চোখ বুজতে, পা রাখুন গুড়গুড়িপালে

​গাছের ছায়ায় চোখ বুজতে, পা রাখুন গুড়গুড়িপালে​


টিকিট না কেটেই ট্রেনে উঠেছেন?কোনও শাস্তিই পাবেন না!শুধু একটি কাজ করলেই নিশ্চিন্ত

বিশ্বের বৃহত্তম রেল পরিষেবা হল ভারতীয় রেলওয়ের। প্রতিদিন আড়াই কোটি মানুষ লোকাল ও দূরপাল্লার ট্রেনে যাতায়াত করেন। ট্রেনে সফরের ক্ষেত্রে বাধ্যতামূলকভাবে টিকিট কাটতেই হয়। তবে তাড়াহুড়োয় বা অন্য কোনও কারণে যদি টিকিট না কেটেই ট্রেনে ওঠেন, তবে ধরা পড়লে মোটা টাকার জরিমানা দিতে হয়।শুধু জরিমানাই নয়, এমনকী যে যাত্রী টিকিট কেটে যাত্রা করেন না, তাঁর জেলও হতে পারে। তবে আপনি যদি টিকিট না কেটেও ট্রেনে উঠে রেলের এই নিয়ম মানেন, তবে কোনও জরিমানা বা শাস্তিই পেতে হবে না আপনাকে।ন্যাশনাল ক্রাইম ইনভেস্টিগেশন ব্যুরোর তরফে ভারতীয় রেলওয়ের বিশেষ কিছু নিয়ম এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়। ট্রেনে ভ্রমণের সময় এই নিয়মগুলি মানলে, বিনা টিকিটে যাত্রা করলেও কোনও সমস্য়ায় পড়তে হবে না যাত্রীকে। কী সেই নিয়ম? যদি বিনা টিকিটে ট্রেনে উঠে পড়েন, তবে ট্রেনের ভিতর থেকেই আপনি টিকিট সংগ্রহ করতে পারেন। এর জন্য প্রথমেই টিকিট পরীক্ষক বা টিটিই-র সঙ্গে কাছে গিয়ে আপনার পরিস্থিতির কথা জানান। টিটিই-র কাছেও একটি মেশিন থাকে, সেখান থেকেই আপনাকে টিকিট দিয়ে দেবেন টিটিই। এক্ষেত্রে আপনাকে টিকিটের মূল্যের সঙ্গে অতিরিক্ত ২৫০ টাকা জরিমানা বাবদ দিতে হবে। টিটিই-র কাছে থাকা এই মেশিনের সঙ্গে রেলওয়ে প্যাসেঞ্জার রিজার্ভেশন সিস্টেমের সার্ভারের যুক্ত থাকে। প্যাসেঞ্জার যখনই টিকিট কাটেন, তখনই রেলের সার্ভারে তা বৈধ টিকিট হিসাবে ইস্যু হয়ে যায়। কোনও সিট ফাঁকা রয়েছে কিনা, তাও দেখা যায় এই মেশিনে। সেক্ষেত্রে আপনাকে সিটও পেয়ে যেতে পারেন পারেন আপনি। যদি কোনও যাত্রীর নাম ওয়েটিং লিস্টে থাকে, তবে তিনি টিটিই-র কাছে গিয়ে সেই টিকিট দেখিয়ে কনফার্ম করে নিতে পারেন।


Kolkata High Court| CBI in Sandeshkhali: 'সন্দেশখালিতে সিবিআই তদন্ত সঠিক পথেই', রিপোর্ট দেখে সার্টিফিকেট প্রধান বিচারপতির!

Kolkata High Court: প্রধান বিচারপতির কড়া মন্তব্য, তাহলে এটা ধরে নিতে হবে যে রাজ্য এই নির্দেশের পালন করেনি। কলকাতা হাইকোর্ট আদালত অবমাননার অভিযোগে উপযুক্ত পদক্ষেপ করতে পারে বলেও এদিন হুঁশিয়ারি দেন প্রধান বিচারপতি।


শক্তিশালী গজকেশরী রাজযোগ অক্ষয় তৃতীয়ায়, ৫ রাশির শুযে থাকা ভাগ্য এবার জাগবে

বৈশাখের শুক্লা তৃতীয়ায় অক্ষয় তৃতীয়া পালিত হয়ে থাকে সাধারণত ৷ এই দিনে সোনা কেনা নতুন ব্যবসা বাণিজ্য শুরু, বিয়েও পর্যন্ত হতে পারে ৷ প্রতীকী ছবি ৷ শুভ সময়ের কারণেই অক্ষয় তৃতীয়ায় নানান ধরনের মাঙ্গলিক কাজ সম্পন্ন করার কথা ভাবেন ৷ অক্ষয় তৃতীয়া পালিত হবে ১০ মে ২০২৪ ৷ প্রতীকী ছবি ৷ এই দিনে কেনাকাটার সঙ্গে সঙ্গে দানধ্যানেরও বিশেষ গুরুত্ব রয়েছে ৷ অক্ষয় তৃতীয়ার দিনে গজকেশরী রাজযোগ নির্মিত হচ্ছে এরফলে জাতক-জাতিকাদের জীবনে বিরাট প্রভাব বিস্তার করতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ একই সঙ্গে অক্ষয় তৃতীয়ায় শুক্রাদিত্য যোগ, রবিযোগ, সুকর্ম যোগ তৈরি হবে ৷ এরফলে জাতক-জাতিকাদের জীবনে বিরাট উন্নতিকর পরিস্থিতি আসতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ বৃষ রাশির জাতক-জাতিকাদের জন্য অক্ষয় তৃতীয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে চলেছে ৷ শুক্রের প্রভাবে ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে বড়সড় প্রভাব বিস্তার করতে চলেছে ৷ প্রতীকী ছবি ৷ মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য বড় অঙ্কের টাকা পয়সা আসতে চলেছে ৷ অমীমাংসিত কাজ এবার সম্পন্ন হবে ৷ ব্যবসায় বৃদ্ধি ও আর্থিক সুবিধা পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত ভাল খবর আসবে, বর পেতে পারেন জাতক-জাতিকারা ৷ চাকরিতে পদোন্নতি হতে পারে বেতনও বৃদ্ধি হতে পারে জাতক-জাতিকাদের জন্য ৷ প্রতীকী ছবি ৷ মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য অক্ষয় তৃতীয়া আরও ভাল হতে চলেছে ৷ ব্যবসায় বৃদ্ধি ও আর্থিক সুবিধা আসতে পারে এবার ৷ প্রতীকী ছবি ৷ তুলা রাশির জাতক-জাতিকাদের জন্য অক্ষয় তৃতীয়া থেকেই ঘুরতে চলেছে সৌভাগ্যের চাকা ৷ জীবনে বিলাসিতা পাবেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ সমস্ত রকমের আর্থিক সমস্যার সমাধান হতে পারে এবার ৷ সোনা কেনাকাটা করলে বিলাসিতার সম্ভাবনা দেখা দিতে পারে ৷ প্রতীকী ছবি ৷ ধনু রাশির জন্য অত্যন্ত বড়সড় মুহূর্ত আসতে চলেছে এবার ৷ বিনিয়োগের ক্ষেত্রে অত্যন্ত ভাল টাকা রিটার্ন পেতে পারেন জাতক-জাতিকারা ৷ প্রতীকী ছবি ৷ আটকে থাকা টাকা পয়সা এবার ফেরৎ পেতে পারেন জীবনের নানান স্বপ্নের আসতে পারে এবার ৷ প্রতীকী ছবি ৷ উপরোক্ত বিষয়গুলি মানতে নিউজ ১৮ বাংলা বাধ্য বা অনুরোধ করেনা নিজের বিচার বুদ্ধি সহযোগে সিদ্ধান্ত নিন ৷ প্রতীকী ছবি ৷


PM Narendra Modi : তৃতীয়বার প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে কোন তিন গুরুত্বপূর্ণ কাজ? ফাঁস করলেন মোদী

লোকসভা নির্বাচনে জয় পেয়ে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসা নিয়ে চূড়ান্ত আশাবাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর কুর্সিতে বসে তিনি প্রথমেই তিন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন? একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে তা ফাঁস করলেন নরেন্দ্র মোদী। এই তালিকায় প্রথমেই রয়েছে ঘরে ঘরে বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা পৌঁছে দেওয়া।


দাবদাহ বাংলায়, আর বাংলারই এই জায়গায় প্রবল ঝড়বৃষ্টি!কোথায়?সমস্যায় পর্যটকরাও

বক্সা: রবিবার ঝড় বৃষ্টিতে বিধ্বস্ত বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গল এলাকা। বক্সা, জয়ন্তীতে প্রচুর গাছ পড়ে গিয়েছে বলে খবর। রাতভর অনেক পর্যটক হোম স্টেতে পৌঁছতে পারেননি।সকাল থেকে এখনও রাস্তা থেকে গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ চলছে। বন কর্মী ও স্থানীয়দের সাহায্যে পর্যটকরা হোম স্টেতে ফিরতে শুরু করেছেন। রাজাভাতখাওয়ায় ঝড়ের কবলে পর্যটক ভর্তি গাড়ি। প্রায় ৭ ঘন্টা জঙ্গলের ভেতর আটকে থাকেন পর্যটকরা।আরও পড়ুন: সন্দেশখালি কাণ্ডে বিরাট নির্দেশ সুপ্রিম কোর্টের!...


হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, গুরুতর জখম চালক, চরম বিপাকে হাজার হাজার মানুষ

উত্তর ২৪ পরগনা: ব্রিজের উপর দিয়ে পাথর বোঝায় ডাম্পার নিয়ে পারাপারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ব্রিজ। আহত চালককে গুরুতর জখম অবস্থায় বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে সময় ব্রিজে কেউ না থাকায়, আর হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুর্ঘটনার পর থেকে বন্ধ কয়েক হাজার মানুষের চলাচলের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা বাগদা থানা বাঁশঘাটা ও সুটিয়ার মধ্যবর্তী স্থানে। স্থানীয়রা জানান, ব্রিজের উপর থেকে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার...


Bengal News LIVE Update: সাত সকালে জেলা পুলিস সুপারের দফতরে আগুন, নিয়ন্ত্রণে দমকল

West Bengal Live News: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে-


ডেপুটি ডিরেক্টর থেকে বারাণসী আইআইটির প্রধান দায়িত্বে, জানেন কে তিনি?

পশ্চিম মেদিনীপুর: তিনি আইআইটি খড়গপুরের প্রাতিষ্ঠানিক, প্রশাসনিক দায়িত্ব সামলেছেন। তিনি, প্রযুক্তিবিদ্যার প্রাচীনতম শ্রেষ্ঠ প্রতিষ্ঠান আইআইটি খড়গপুরের ডেপুটি ডিরেক্টর পদে আসীন ছিলেন। তবে বর্তমানে তিনি যোগ দিচ্ছেন বারাণসী আইআইটির ডিরেক্টর পদে। খুশির হাওয়া আইআইটি খড়গপুরে। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে দীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতাকে সঙ্গী করে অধ্যাপনা করেছেন তিনি। একইসঙ্গে তিনি একজন সঙ্গীত প্রিয় মানুষও। তবে তিনি সম্প্রতি যোগ দিচ্ছেন আইআইটি...


Shootout At Howrah: পঞ্চায়েত অফিসে পরপর চলল গুলি, হাওড়ায় সাংঘাতিক কাণ্ড

রাজ্যে এখন ভোটের হাওয়া। আগামী সপ্তাহে তৃতীয় দফায় ভোট অনুষ্ঠিত হতে চলেছে। প্রচারে ব্যস্ত সব রাজনৈতিক দলগুলি। আর এর মাঝেই হাওড়ার বাঁকড়ার তিন নম্বর গ্রাম পঞ্চায়েতের ভেতর এলোপাথাড়ি চলল গুলি। পঞ্চায়েত প্রধানকে লক্ষ্য করে দুষ্কৃতীরা গুলি চালায় বলে অভিযোগ।


তুরস্কে মে দিবসের বিক্ষোভ, পুলিশের সঙ্গে সংঘর্ষ

তুরস্কের ইস্তাম্বুলে মে দিবসের দিন বিশাল প্রতিবাদ। গ্যাস, রবার বুলেট ব্যবহার করলো পুলিশ। গ্রেপ্তার দুইশ।


India in UN | Palestine: হঠাৎ ভোল বদল! রাষ্ট্রসঙ্ঘে প্যালেস্টাইনের সদস্যপদের সমর্থনে মুখ খুলল ভারত

মার্কিন যুক্তরাষ্ট্র তার ভেটো ক্ষমতা ব্যবহার করে ১৮ এপ্রিল প্যালেস্টাইনকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়ার বিষয়ে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের একটি প্রস্তাবে বাধা দেয়। ভোটের ফল হয় ১২-১। একটি মার্কিন ভেটো এবং দুটি অনুপস্থিতি। ইউএনএসসি খসড়া প্রস্তাব গ্রহণ করেনি। এই প্রস্তাব প্যালেস্টাইনকে রাষ্ট্রসংঘের পূর্ণ সদস্য রাষ্ট্র হিসেবে যোগদানের অনুমতি দেওয়ার জন্য বৃহত্তর জাতিসংঘের সদস্যদের নিয়ে একটি ভোট আয়োজনের জন্য সাধারণ পরিষদকে সুপারিশ করবে।


বড় অভিযোগ তৃণমূলের! সুকান্তর বালুরঘাটে এমন কী ঘটছে, কমিশনে শাসক দল

বালুরঘাট: লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটের শুরুতেই ইভিএম নিয়ে কমিশনে বিস্তর অভিযোগ তৃণমূলের। সবচেয়ে বেশি অভিযোগ বালুরঘাট নিয়ে। বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার নাম নিয়ে কমিশনে অভিযোগ। বালুরঘাট ছাড়াও রায়গঞ্জ লোকসভা নিয়েও তৃণমূলের তরফে বিস্তর অভিযোগ রয়েছে।বালুরঘাটের ৬টি পঞ্চায়েত এলাকায় ইভিএম নিয়ে অভিযোগ রয়েছে তৃণমূলের। এদিকে, ওয়েবকাস্টিংয়ের দিকে নজর রাখছেন খোদ মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। ওয়েবকাস্টিংয়ে সিইওর নজরে পড়ল সিসিটিভি ভোটিং...


Kunal's veiled 'dig' at Mamata-Abhishek: দেবের বেলায় ‘মহানুভব’-রা জেগে ওঠেন না? ঘুরিয়ে মমতা ও অভিষেককে আক্রমণ কুণালের!

নাম না করে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানালেন কুণাল ঘোষ? তাঁর মন্তব্যের পরই এমন প্রশ্ন উঠতে শুরু করেছে। তিনি বলেন, ‘আমি তৃণমূল কংগ্রেসে আছি, তৃণমূল কংগ্রেসে ছিলাম। তৃণমূল কংগ্রেসেই থেকে যাওয়ার চেষ্টা করব।’