Trending:


'মমতা পাল্টিকুমারী', বহরমপুর জয় নিয়ে তৃণমূল নেত্রীকে বড় চ্যালেঞ্জ ছুঁড়লেন অধীর চৌধুরী

অধীর চৌধুরী বলেন, বহরমপুরে হারলে তিনি রাজনীতি থেকে ছুটি নিয়ে নেবেন। পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন মমতাকে।


Amit Shah: মঙ্গলবার উত্তরবঙ্গে জোড়া সভা অমিত শাহের, রইল বিস্তারিত সফরসূচি

ফের রাজ্যে আসছেন অমিত শাহ। রবিবারের পর এবার মঙ্গলবার উত্তরবঙ্গে জোড়া সভা করবেন বিজেপি নেতা অমিত শাহ।


'দিদি নম্বর 1', 'দাদাগিরি'-র শ্যুটিং স্টুডিওতে চরম আতঙ্ক, পুড়ে ছাই মেকআপ ভ্যান!

উত্তর ২৪ পরগনা: তাপপ্রবাহের মাঝেই একদিকে যখন লোকসভা নির্বাচনের প্রচারে ব্যস্ত অভিনেত্রী তথা ‘দিদি নম্বর ওয়ান’ খ্যাত তৃণমূল কংগ্রেসের প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়, আর তখনই রাজারহাট ডি আর আর স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেল দিদি নম্বর ওয়ান-এর শ্যুটিংয়ে ব্যবহৃত মেকআপ ভ্যানিটি ভ্যান।জানা যায়, ওই স্টুডিওতে জনপ্রিয় টিভি শো দিদি নম্বর ওয়ান এবং দাদাগিরির শ্যুটিং হয়। প্রথমে ষ্টুডিওর ভিতরে রাখা একটি মেকআপ ভ্যানিটি ভ্যানে আগুন লাগে। এরপর...


বরফে ঢাকা সিকিমে থিকথিকে ভিড়, মাত্র ৩ মাসে ছাঙ্গু-নাথু লা-গুরুদংমার ভ্রমণ ৩ লাখ পর্যটকের

মাত্র তিন মাসের মধ্যেই ৩ লাখের বেশি পর্যটকের পা পড়েছে সিকিমে। বরফে ঢাকা ছাঙ্গু, নাথু লা কিংবা গুরুদংমার লেক ভ্রমণে পৌঁছে গিয়েছেন বিপুল সংখ্যক মানুষ। ৩১ মার্চ পর্যন্ত প্রায় ৩ লাখের বেশি মানুষ বেড়িয়েছেন সিকিমের নানা জনপ্রিয় পর্যটন স্থল। চাঙ্গা হচ্ছে সিকিমের পর্যটন শিল্প। উচ্ছ্বসিত ব্যবসায়ীরা।


সাতসকালে মারাত্মক দুর্ঘটনা বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে, বন্ধ এয়ারপোর্টগামী লেন

উত্তর ২৪ পরগনা: সাত সকালেই বিপত্তি বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে। ব্যস্ত এই রাস্তায় পর পর একাধিক লড়ির সংঘর্ষ, স্তব্ধ হয়ে পড়েছে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের একটি লেন। বন্ধ এক্সপ্রেসওয়ের এয়ারপোর্টগামী লেন। দক্ষিনেশ্বরগামী লেন দিয়েই আপাতত চালানো হচ্ছে গাড়ি।আরও পড়ুন: স্লিপার-জেনারেল ক্লাসের যাত্রীদের জন্য সুখবর! এখন থেকে মাত্র ২০-৫০ টাকায় দারুণ খাবার ও জল, পরিষেবায় নয়া উদ্যোগ রেলেরস্থানীয় সূত্রে জানা যায়, এদিন সকালে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের প্রমোদনগর...


ফ্যাক্ট চেক: চট্টগ্রামের রাম নবমী উদযাপন নয়, ভাইরাল ভিডিয়োটি অসমের গুয়াহাটির

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওপার বাংলা অর্থাৎ বাংলাদেশে রাম নবমী পালনের একটি ভিডিয়ো। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, বহু সংখ্যক মানুষ হাতে গেরুয়া পতাকা নিয়ে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে দিতে বাইক মিছিল করছেন। ভিডিয়োটি শেয়ার করে দাবি করা হচ্ছে, সেটি বাংলাদেশের চট্টগ্রামে রাম নবমী উপলক্ষ্যে আয়োজিত শোভাযাত্রার দৃশ্য।


মুখ্যমন্ত্রীর নামে কুরুচিকর মন্তব্য, BJP প্রার্থীকে ‘শবক’ শেখাতে মোক্ষম পদক্ষেপের পথে তৃণমূল

Lok Sabha Election 2024: এর আগেও বিভিন্ন সময়ে একাধিক মন্তব্যের জেরে সংবাদ শিরোনামে থেকেছেন বিজেপির এই দাপুটে নেতা তথা এবারের নির্বাচনে বিজেপির প্রার্থী। তাঁর নানা মন্তব্যে জলঘোলা হয়েছে, বিতর্ক বেড়েছে। এবার লোকসভা ভোটের আবহে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করে ফের একবার খবরের শিরোনামে বিজেপি নেতা।


Mamata Banerjee: 'এরা চাকরিখেকো বাঘ', SSC-র চাকরি বাতিল ইস্যুতে প্রধানমন্ত্রীকেও আক্রমণ মমতার

'এরা হচ্ছে চাকরিখেকো বাঘ, যখন দেখছে আর কিছু করার নেই, তখন সব চাকরি খেয়ে নাও,' রবিবার সুজাপুরের সভা থেকে কেন্দ্রকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি হাইকোর্টের নির্দেশে প্রায় ২৬ হাজার স্কুল শিক্ষকের চাকরি গিয়েছে। এদিনের সভাতে মুখ্যমন্ত্রী সেই প্রসঙ্গে কেন্দ্রের বিরুদ্ধে সরব হন। এই রায়ের তীব্র সমালোচনা করেন তিনি।


পাহাড়ে গোর্খাল্যান্ড আবেগে শাহী শান, পৃথক রাজ্যের হুঁশিয়ারি গুরুংয়ের

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, দার্জিলিং: ভোট এলেই পাহাড়ে পৃথক গোর্খাল্যান্ডের জিগির ওঠে। পাহাড়বাসীর আবেগকে কাজে লাগিয়ে সব রাজনৈতিক দলই ভোটে জিততে চায়। এবার পরিস্থিতি কিছুটা ভিন্ন। তাতেও পাহাড়ে ভোটের ইস্যু সেই পৃথক গোর্খাল্যান্ড। এই প্রথম পাহাড় একচ্ছত্র আধিপত্যের বাইরে। এই প্রথম পাহাড় ভূমিপুত্রের ভোটে লড়ার দাবিতে সরব। পাহাড়ের ভোট ব্যাঙ্কে এখন চারটি রাজনৈতিক দলের আধিপত্য।জিএনএলএফ, গোর্খা জনমুক্তি মোর্চা, হামরো পার্টি, বিজেপি। আগে পাহাড়ের ভোট...


UPSC Topper Mock Essay viral:রবি ঠাকুরের লাইনকে ওপেনহাইমার দিয়ে ব্যাখ্যা! ইউপিএসসির টপার আদিত্যর মক টেস্টের অংশ ভাইরাল

ইউপিএসসির টপার আদিত্য শ্রীবাস্তবের মক টেস্টের অংশ ভাইরাল! রচনায় ছিল ওপেনহাইমারের কথা। কী লিখেছিলেন তিনি?


South 24 Parganas: ভাঙড়ের পোলেরহাটে প্লাস্টিকের কারখানায় বিধ্বংসী আগুন। ABP Ananda Live

ভাঙড়ের (Bhangar) পোলেরহাট থানা এলাকায় বিধ্বংসী আগুন (Fire Incident)। প্লাস্টিকের ট্রে তৈরির কারখানায় আগুন। অগ্নিকাণ্ডের জেরে পোলেরহাটের অনন্তপুরে আতঙ্ক।


Murshidabad Weather Updates: আজ আংশিক মেঘলা আকাশ, মুক্তি নেই দহন থেকে

বহরমপুর: বৈশাখের শুরুতেই তীব্র দাবদাহে পুড়ছে বাংলা। লাগাতার তাপমাত্রার পারদ চড়ছে। রবিবার মুর্শিদাবাদ জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রির উপরেই থাকবে। (Murshidabad Weather)। তীব্র গরমের জেরে দিনভর অস্বস্তি বজায় থাকবে। সেই সঙ্গে তাপপ্রবাহের সম্ভাবনাও রয়েছে। আজও তাপমাত্রার পারদ চল্লিশের কোটা পেরিয়ে যাবে। (Weather update)। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির উপরেই থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রির আশেপাশে থাকবে। তীব্র দাবদাহ আজও প্রাণ ওষ্ঠাগত হওয়ার...


অমিত শাহের চাপে মনোনয়ন প্রত্যাহার, কাঁদো কাঁদো গলায় বিস্ফোরক অভিযোগ প্রার্থীর

কাঁদো কাঁদো চোখে-মুখ নিয়ে সোশ্যাল মিডিয়ায় অখিল ভারতীয় পরিবার পার্টির এক সদস্য একটি ভিডিয়ো আপলোড করেছেন। তাঁর দাবি, মনোনয়ন জমা দিয়েও তা ফিরিয়ে নিতে হয়েছে তাঁকে। অমিত শাহের লোকজন তাঁকে মনোনয়ন তুলে নেওয়ার জন্য় চাপ দিয়েছে বলে অভিযোগ। প্রাণ সংশয়েরও আশঙ্কা করেছেন ওই নেতা। ভিডিয়োতে আর কী কী দাবি করেছেন তিনি? জানুন।


'আমি মনে করি কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে' : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: চলতি লোকসভা নির্বাচনের জন্য প্রকাশিত কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লীগের স্ট্যাম্প রয়েছে বলেই মনে হচ্ছে, নিউজ 18 নেটওয়ার্ককে দেওয়া মেগা একান্ত সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে তিনি বলেন, একদিকে তিনি যখন উন্নয়নের উত্তরাধিকারের কথা বলছেন, তখন বিরোধী দল চাইছে ‘উত্তরাধিকার লুণ্ঠন’।নেটওয়ার্ক 18 গ্রুপের এক্সিকিউটিভ এডিটর রাহুল জোশীকে দেওয়া একান্ত আলাপচারিতায় প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, তিনি ১০ দিন...


সংযত হওয়ার সময় হয়নি?

ইজরায়েল ড্রোন হামলা চালিয়েছে ইরানের উপর। তবে এখনও সরকারি ভাবে কোনও দায় নেয়নি তেল আবিব। জানা গিয়েছে, ইরানের সেনা ছাউনিকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে ইজরায়েল। যার পরিণতি আন্তর্জাতিক বাজারে তেলেরদাম বৃদ্ধি। যদিও ইরানও কোনও হামলার কথা স্বীকার করেনি এখনও। আন্যদিকে গাজাতেও এখনও ধ্বংসলীলা চালানোর কাজ জারি রেখেছে নেতানিয়াহু সরকার।


Toto-Bike Accident: টোটোর কারণে প্রাণ গেল বাইক আরোহীর, ভাইরাল CCTV ফুটেজ

Toto-Bike Accident: টোটো চালকের ভুলে মর্মান্তিক দুর্ঘটনা। মৃ্ত্যু হল বাইক আরোহীর। ব্যস্ত ওয়ান-ওয়ে রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাৎ ঘুরল টোটো। আর তাতে ধাক্কা খেলেন বাইক আরোহী। উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।


পটুয়াখালীতে ভেসে আসা টর্পেডোটিকে বেঁধে রেখেছেন গ্রামবাসীরা

খালের জোয়ারের পানির সাথে এটির ভেসে আসার খবর পেয়ে শত শত স্থানীয় মানুষ দেখতে ভিড় করেন এই খালের পাশে। পরে স্থানীয় কিছু মানুষ খালে নেমে দড়ি দিয়ে টর্পেডো-সদৃশ ওই বস্তুটিকে ভাসমান অবস্থায় দড়ি দিয়ে বেঁধে রাখেন একটি খুঁটির সাথে।


Lok Sabha Election 2024: 'ভরসা রাখুন বদলে যাবে', সুজনের রবিবাসরীয় প্রচারে বৃন্দা-ঐশী-ঊষসীরা

ভোট শুধু সময়ের অপেক্ষা, তাই সমস্ত দলের প্রার্থীরা, একটুও সময় নষ্ট না করে দিনরাত তাদের প্রচার চালিয়ে যাচ্ছেন। রবিবার সকাল সকাল দমদম স্টেশনের সামনে থেকে সুবিশাল মিছিল এলাকা পরিক্রমা করে কুমোর পাড়া মোড়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন বৃন্দা কারাত, ঊষসী চক্রবর্তী, ঐশী ঘোষ প্রমুখ। এবার কংগ্রেস ও সিপিএম জোট বেধেছে। তাই মিছিলে উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা তাপস মজুমদার সহ প্রচুর কংগ্রেস সমর্থক।


NSG Commando : ভারতীয় প্রতিরক্ষার গুরুত্বপূর্ণ অংশ NSG, কী কাজ তাদের?

২৬ এপ্রিল দ্বিতীয় দফার ভোটের দিনে ফের সংবাদের শিরোনামে জায়গা করে নিয়েছিল বাংলার সন্দেশখালি বিস্ফোরকের খোঁজে সন্দেশখালিতে পৌঁছয় ঘটনাস্থলে এনএসজি-র বম্ব স্কোয়াড। রোবট ও অত্যাধুনিক যন্ত্র নিয়ে NSG তল্লাশি চালায়। শাহজাহানের গড়েই বিদেশি আগ্নেয়াস্ত্র, বোমা, কার্তুজের হদিশ মেলে। সন্দেশখালিতে তৃণমূল নেতার বাড়িতেও বিপুল অস্ত্রোভাণ্ডারের হদিশ মেলে। বেশ কয়েকটি অত্যাধুনিক রিভলভার উদ্ধার হয়েছে। স্থানীয় তৃণমূলের পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁর ভগ্নিপতি আবু তালেব মোল্লার বাড়িতে সিবিআই হানা দিয়ে বাড়ির মেঝে ভেঙে উদ্ধার করে এই বিদেশি অস্ত্র ও বিস্ফোরক। আর তারপরেই খবর দেওয়া হয় এনএসজিকে। শাজাহান গড়ে এই বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হতেই বড় কোনও নাশকতার ছক তৈরি হচ্ছিল কিনা তা নিয়েই এখন ধন্দে তদন্তকারী সংস্থা। এনএসজি বিশেষ এই বাহিনী ভারত সরকারে স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনে থাকা একটি প্রশিক্ষিত ইউনিট বলেই পরিচিত। তবে এই খবর সন্দেশখালি নিয়ে নয়, কারা এই NSG কম্যান্ডার? তাঁদের বেতন কত? আলোচনা সে সব নিয়েই।


Baguiati News: তৃণমূল কর্মীকে পিটিয়ে খুন, ধুন্ধুমার বাগুইআটিতে

হিন্দোল দে ও জয়ন্ত পাল, বাগুইআটি: বাগুইআটি থানার (Baguiati Police Station) কাছেই বাড়ি থেকে তুুুলে নিয়ে গিয়ে তৃণমূল কর্মীকে পিটিয়ে খুন। মৃত সঞ্জীব দাস ওরফে পটলা বিধাননগর পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাগুইআটির অর্জুনপুর পশ্চিমপাড়ার বাসিন্দা। তৃণমূল কর্মীকে পিটিয়ে খুন: পরিবারের অভিযোগ, পরিকল্পিতভাবে রাস্তার আলো নিভিয়ে তৃণমূল কর্মীকে প্রথমে ইট দিয়ে মারা হয়। এরপর জখম অবস্থাতেই টেনে নিয়ে গিয়ে লাঠি দিয়ে পিটিয়ে খুন করা হয় বলে অভিযোগ। যদিও পুলিশের দাবি, মদ...


Sahal Abdul Samad Goal Controversy : আদৌ ন্যায্য ছিল সাহালের গোল? কেন আচমকা তর্কে জড়ালেন অমরিন্দর?

আদৌ ন্যায্য ছিল সাহাল আবদুল সামাদের গোল? চলতি ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে মোহনবাগান পা রাখার পর এই প্রশ্নটাই ফুটবল ময়দানে ঘুরপাক খেতে শুরু করেছে। আসলে, ওডিশার গোলরক্ষক অমরিন্দর সিং দাবি করেন যে সাহালের হাতে লেগে নাকি বলটা গোলে ঢুকে যায়। তারপর থেকেই শুরু হয় বিতর্ক। যদিও দাবিতে ম্যাচ রেফারি একেবারে কর্ণপাত করেননি।


বিসিএসে কেন এত আগ্রহ?

বাংলাদেশে স্নাতক তরুণদের মধ্যে এখন বিসিএস কর্মকর্তা হওয়া রীতিমতো স্বপ্নে পরিণত হয়েছে।


Tulsi Upay in Baisakh: আর্থিক সঙ্কট থেকে মুক্তি দেবে, বৈশাখের এই দিনে তুলসীর পুজো করুন

Tulsi Upay in Baisakh: পদ্মপুরাণ অনুযায়ী, তুলসীমূলকে ব্রহ্মার বাসস্থান বলে মনে করা হয়। যেখানে স্বয়ং ভগবান নারায়ণ গাছের কাণ্ডে অবস্থান করেন। মঞ্জরীতে ভগবান রুদ্রের বাসস্থান বলা হয়েছে। এমনকি তুলসী মূলের মাটিও অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে বাড়িতে তুলসী মূলের মাটি রাখা হয় সেখানে সর্বদা শ্রী বিষ্ণু হরি থাকেন।


Calcutta High Court: আজ SSC মামলার রায় দান

কলকাতা: আজ বহু প্রতীক্ষিত SSC মামলার রায় দান। রায় দেবে কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাকের বেঞ্চ। SSC-তে, গ্রুপ C, গ্রুপ D-র কর্মী নিয়োগের পাশাপাশি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশের শিক্ষক নিয়োগেও দুর্নীতির একাধিক অভিযোগ ওঠে। যে মামলায় গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্য়ায়কে। দুর্নীতির একাধিক অভিযোগ: SSC-তে নিয়োগ দুর্নীতি মামলার আজ রায় দেবে কলকাতা হাইকোর্ট। SSC-র মাধ্যমে, গ্রুপ C, গ্রুপ D-র কর্মী নিয়োগের পাশাপাশি,নবম-দশম এবং একাদশ-দ্বাদশের শিক্ষক...


এসএসসি মামলায় বিরাট রায়! ২০১৬ নিয়োগ প্রক্রিয়ায় সব চাকরি বাতিলের নির্দেশ আদালতের

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় বিরাট রায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চের। নির্বাচন পর্ব মেটার পর নিযোগ প্রক্রিয়া নতুন শুরু করতে নির্দেশ দিল আদালত। ২০১৬ নিযোগ প্রক্রিয়ায় সব চাকরি বাতিল করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। একইসঙ্গে বেতন বন্ধের নির্দেশ দিয়েছে আদালত।নির্বাচন পর্ব মেটার পর নিযোগ প্রক্রিয়া নতুন শুরু করতে নির্দেশ দেওয়া হয়েছে স্কুল সার্ভিস কমিশনকে।এই মামলায় সিবিআই তদন্ত চলবে বলে নির্দেশে জানিয়েছে আদালত । অতিরিক্ত শূন্যপদ তৈরির জন্য সিবিআই মনে...


৬০২ কোটি টাকার মাদক-সহ আটক ১৪ পাক-নাগরিক, গুজরাট উপকূলে যথেষ্ট সক্রিয় ATS-NCB

পাকগিস্তানি নাগরিকরা অভিযানের সময় গ্রেফতার এড়াতে ATS আধিকারিকদের থেকে বেশি জোরে নৌকা চালায়। পাশাপাশি নৌকা থেকে পাল্টা গুলি চালায়।


Live 10 Anacondas in Flight: জলজ্যান্ত ১০ অ্যানাকোন্ডা নিয়ে বিমান সফর ব্যক্তির! উদ্দেশ্য পাচারের, গ্রেফতার বেঙ্গালুরুতে

চেক ইন ব্যাগে ১০ অ্যানাকোন্ডা লুকিয়ে বিমান সফর ব্যক্তির! ধরা পড়ে যান বেঙ্গালুরুতে।


নিয়োগ দুর্নীতি ইস্যুতে খড়্গহস্ত! আসল দোষী কে বা কারা? সাক্ষাৎকারে সেলিমের কটাক্ষ

কলকাতাঃ ‘যারা বঞ্চিত হয়েছে, যাদের চাকরি পাওয়ার কথা ছিল, উপযুক্ত ছিল, যোগ্যতা ছিল, মেরিট লিস্টে নাম ছিল’, তাঁদের আন্দোলনের সপক্ষে দাঁড়ালেন সিপিএমের রাজ্য সম্পাদক ও মুর্শিদাবাদ কেন্দ্রে সিপিএমের প্রার্থী মহম্মদ সেলিম। নিউজ১৮ বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সিপিএমের রাজ্য সম্পাদক বলেন, যারা চোখের সামনে দেখেছে গোটা ঘটনা অর্থাৎ সিপিএমের আইনজীবীরা আদালতে এ বিষয়ে নানা সময়ে সওয়াল করেছে। বিভিন্ন সময়ে চাকরীপ্রার্থীরা যখন আন্দোলন করেছে, তাঁদের সেই...


SSC Recruitment Scam : হাইকোর্টের রায়ে খুশি নয়, শীর্ষ আদালতে যাচ্ছে SSC

কৃষ্ণেন্দু অধিকারী, কলকাতা : ভোটের মধ্যেই নিয়োগ দুর্নীতি নিয়ে বড় খেল রাজ্য সরকার। ২০১৬ সালের এসএসসির পুরো প্যানেলই বাতিল করেছে আদালত। এর ফলে প্রায় ২৬ হাজার জনের চাকরি গেল। আদালতের কড়া নির্দেশ, মেয়াদ উত্তীর্ণদের ৪ সপ্তাহের মধ্য়ে বেতন ফেরতের নির্দেশ দিতে হবে। কলকাতা হাইকোর্টের এই রায় জানার পর সাংবাদিক বৈঠক করল এসএসসি। এসএসসির তরফে এদিন জানানো হয়, 'সিবিআই যে তদন্ত করছিল, তাতে মোটামুটি ৫ হাজার জনের চাকরি নিয়ে প্রশ্ন উঠেছিল। আর চাকরি করছিলেন ২৪...


Ruckus at INDIA block Rally: লাঠি, চেয়ার দেদার ছোড়াছুড়ি! রাঁচিতে ইন্ডি জোটের সভায় দর্শকাসনে ধুন্ধুমার, খোঁচা বিজেপির

প্রশ্ন উঠছে, ইন্ডি জোটের নেতারা যখন বিজেপির বিরুদ্ধে একযোগে চলার কথা বলতে এই সভায় একত্রিত হয়েছেন, তখন সেখানে দর্শকাসনে কেন এমন ঘটনা ঘটল? বেশ কিছু রিপোর্ট দাবি করছে, মঞ্চে যখন নেতারা দর্শকদের সম্বোধন করছিলেন, তখনই দর্শকাসনে বসে থাকা কয়েকজনের মধ্যে মারপিট দেখা যায়।


সাতসমুদ্র তেরো নদী পেরিয়ে মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় ফুচকা! প্রতিযোগীর বানানো খেতেই মুগ্ধ বিচারকরা করলেন কী?

MasterChef Australia: মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় ফুচকা বানিয়ে তাক লাগালেন প্রতিযোগী! সেই পদ খেয়ে কী বলছেন বিচারকরা?


হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, গুরুতর জখম চালক, চরম বিপাকে হাজার হাজার মানুষ

উত্তর ২৪ পরগনা: ব্রিজের উপর দিয়ে পাথর বোঝায় ডাম্পার নিয়ে পারাপারের সময় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ব্রিজ। আহত চালককে গুরুতর জখম অবস্থায় বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। তবে সে সময় ব্রিজে কেউ না থাকায়, আর হতাহতের ঘটনা ঘটেনি। তবে দুর্ঘটনার পর থেকে বন্ধ কয়েক হাজার মানুষের চলাচলের এই গুরুত্বপূর্ণ ব্রিজ।ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা বাগদা থানা বাঁশঘাটা ও সুটিয়ার মধ্যবর্তী স্থানে। স্থানীয়রা জানান, ব্রিজের উপর থেকে পাথর বোঝাই ডাম্পার যাওয়ার...


পোলেরহাট এলাকায় প্লাস্টিক কারখানায় আগুন! পুলিশকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের

ভাঙড়ের পোলেরহাটে বিধ্বংসী আগুন। প্লাস্টিকের কারখানায় আগুন লাগে। পুলিশ গেলে পুলিশকে ঘিরে বিক্ষোভ এলাকাবাসীর। দমকলের একটি ইঞ্জিন এসে পৌঁছছে।


Sandeshkhali: সন্দেশখালি অস্ত্র উদ্ধারকাণ্ডে চাঞ্চল্যকর দাবি আবু তাহেরের স্ত্রীর | Zee 24 Ghanta

Abu Tahers wifes sensational claim in the Sandeshkhali arms recovery case


উধাও হয়ে গেল আস্ত ট্রেন!রহস্যময় সুড়ঙ্গে ঢুকতেই সাদা ধোঁয়া,১০৪ জনের খোঁজ নেই আর

বিশ্বের সবথেকে রহস্যময় স্থানগুলির মধ্যে অন্যতম হল বারমুডা ট্রায়াঙ্গল। আসলে এই অঞ্চলের উপর দিয়ে উড়ে যাওয়া যাত্রীবাহী কয়েকটি বিমান নিখোঁজ হয়ে গিয়েছে। সেই ঘটনা গোটা বিশ্বে আলোড়ন ফেলে দিয়েছে। কিন্তু আজ আমরা এমন একটি রেলপথের কথা বলব, যা একই রকম ভাবে রহস্যের উদ্রেক করেছে। আসলে ওই রেলপথ অতিক্রম করার সময় রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গিয়েছিল আস্ত একটি নতুন ট্রেন। এমনকী ১০৪ জন আরোহীর মধ্যে খোঁজ নেই ১০২ জন আরোহীর। তবে ওই ট্রেনের দুই যাত্রীর বেঁচে যাওয়া যেন আজও রহস্যই হয়ে রয়েছে! ১৯১১ সালে ইতালির রাজধানী রোমের একটি স্টেশন থেকে রওনা হওয়া ট্রেন ‘জেনেটি’ নিখোঁজ হয়ে গিয়েছিল। তবে ১০০ বছরেরও বেশি সময় ধরে সেই ট্রেনের সন্ধান করা হলেও তার কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই ট্রেনের বেঁচে যাওয়া দুই যাত্রীর বক্তব্যের ভিত্তিতে বিজ্ঞানীরা অনেক তদন্ত করলেও এই ঘটনার রহস্য উদঘাটনে তাঁরা সফল হতে পারেননি। ওই যাত্রীদের মধ্যে একজন জানান, ট্রেনটিকে একটি সুড়ঙ্গের মধ্যে দিয়ে পরের স্টেশনে পৌঁছাতে হয়। কিন্তু সুড়ঙ্গে প্রবেশ করামাত্রই তা অদৃশ্য হয়ে যায়। কিন্তু কীভাবে বেঁচে গেলেন ওই দুই যাত্রী? আসলে ট্রেনটি রহস্যজনক ভাবে উধাও হয়ে যাওয়ার পর ট্রেনে ভ্রমণরত দুই যাত্রীকে সুড়ঙ্গের বাইরে পড়ে থাকতে দেখা যায়। একজন যাত্রী এতটাই হতভম্ব হয়েছিলেন যে, তিনি কিছুই বলতে পারেননি। কিন্তু আর এক যাত্রী জানান, ট্রেনটি যখন সুড়ঙ্গের কাছে পৌঁছয়, তখন সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হতে দেখা যায়। এর পর দুই যাত্রীই ভয় পেয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন। তাঁদের বক্তব্য, ট্রেনটি সুড়ঙ্গের মধ্যে চলে গিয়েছিল এবং আর কখনওই বেরিয়ে আসেনি। ইতালির জেনেটি রেলওয়ে কোম্পানি ১৯১১ সালে একটি নতুন ট্রেন তৈরি করে। এর কোচ থেকে শুরু করে ইঞ্জিন সব কিছুই ছিল নতুন। এমনকী সংস্থাটি ট্রায়াল হিসাবে বিনামূল্যে ভ্রমণের জন্য যাত্রীদের আমন্ত্রণ জানিয়েছিল। রেলকর্মী-সহ মোট ১০৪ জন যাত্রী ছিলেন। সুড়ঙ্গের মধ্যে প্রবেশ করার সঙ্গে সঙ্গেই অদৃশ্য হয়ে গিয়েছিল ট্রেনটি। পরের স্টেশনে জেনিটি ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন যাত্রীরা। অথচ ট্রেন সেখানে পৌঁছয়ইনি। এরপর ওই ট্রেন নিয়ে সারা বিশ্বে নানা ধরনের গুজব ছড়াতে থাকে। কেউ কেউ বলেন, এই ট্রেন টাইম ট্রাভেল করে অন্য জগতে পৌঁছে গিয়েছে। আবার একই সময়ে কয়েক বছর পরে রাশিয়া, ইউক্রেন এবং জার্মানিতে এই ট্রেনের কিছু অংশ পাওয়া গিয়েছে বলেও দাবি করেছেন অনেকে। যদিও এই সংক্রান্ত কোনও সুনির্দিষ্ট প্রমাণ মেলেনি। আবার ট্রেনটি মেক্সিকোয় ছিল বলেও দাবি করেছেন বেশ কয়েকজন। কারও কারও দাবি, ট্রেনটি তার সময়ের ৭১ বছর পিছিয়ে গিয়েছে। কিছু প্রতিবেদনে বলা হয়েছে যে, সুড়ঙ্গে অদৃশ্য হয়ে যাওয়া ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোয় পৌঁছেছিল। সেই কারণে অনেকেই এই ট্রেনটিকে ভূতুড়ে ট্রেন বলেও আখ্যা দিয়েছেন। মেক্সিকোর এক চিকিৎসকের দাবি, ১০৪ জনকে রহস্যজনক ভাবে তাঁর হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু তাঁরা সকলেই পাগল হয়ে গিয়েছিল। এক মহিলা দাবি করেছিলেন যে, তাঁরা সকলে ট্রেনে চেপেই হাসপাতালে পৌঁছেছেন। পরে অবশ্য ওই টানেলটিকে সম্পূর্ণ ভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।


Heatwave: কড়া দাবদাহে একটু স্বস্তি, ওয়াটার ক্যানন দিয়ে কৃত্রিম বৃষ্টির ব্যবস্থা মেয়রের

Heatwave: শনিবার ওয়াটার ক্যাননের সাহায্যে ওই কৃত্রিম বৃষ্টি কর্মসূচির উদ্বোধন করে আতিকুর বলেন, আপাতত ১২টি গাড়ি ও ২টি ওয়াটর ক্যানন দিয়ে জল ছেটানো হবে। সরু রাস্তায় ১০টি ওয়াটার ব্রাউজার দিয়ে জল ছেটানোর ব্যবস্থা হবে।


চাকরি বাতিল, বেতন বন্ধ! হাইকোর্টের এসএসসি রায় নিয়ে সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য

কলকাতা: এসএসসি মামলায় সোমবার বেনজির রায় দিয়েছে কলকাতা হাইকোর্টের৷ ২০১৬ সালের সম্পূর্ণ প্যানেল বাতিল করার নির্দেশ দিয়েছে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ৷ শুধু তই নয়, এক মাসের মধ্যে ২০১৬ সালের নিয়োগের পর থেকে পাওয়া সম্পূর্ণ বেতন ফেরাতে হবে চাকরিপ্রার্থীদের৷ তা-ও আবার সুদ সমেত৷ সোমবার এমনই রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট৷তারপরেই রাজ্য সরকারি স্তরে এ নিয়ে শুরু হয়ে গিয়েছে শোরগোল৷ সূত্রের খবর, এসএসসি রায় নিয়ে এবার সুপ্রিম কোর্টের...


TMC worker murder: বাগুইআটিতে গোষ্ঠীদ্বন্দ্বের জের? তৃণমূল কর্মীকে পিটিয়ে খুন, নামল র‍্যাফ, আটক ১৩

শনিবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে পশ্চিমপাড়া এলাকা। তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ বাঁধে। তারা একে অপরকে লক্ষ্য করে ইটবৃষ্টি করে। ঘটনার জেরে বেশ কয়েকজন আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বাগুইআটি থানার প্রচুর পুলিশ। সেই সময় পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।


"তোমার কি মা বোন নেই?" পাকিস্তানি পুরুষদের অসম্মানজনক মানসিকতা ফাঁস করলেন রুশ নারী

নেট মাধ্যমে ভাইরাল এক রাশিয়ান মহিলার ভিডিও। পাকিস্তানি নারীদের অসম্মান করেন সেই দেশের পুরুষেরা! ভিডিতে এমনই দাবি করেন এই মহিলা।


রাজনীতির ময়দানে নেমেই হাতে-মুখে আঘাতের চিহ্ন! সুপারস্টার বিজয়ের ছবি ভাইরাল হতেই উদ্বিগ্ন ভক্তরা

দক্ষিণের জনপ্রিয় অভিনেতা থ্যালাপতি বিজয়। তাঁর ছবি মুক্তির অপেক্ষায় অধীর আগ্রহে অপেক্ষা করেন ভক্তরা। সদ্য রীজনীতির ময়দানেও পা রেখেছেন। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে। যেখানে বিজয়ের হাতে-মুখের চোট স্পষ্ট। ছবি ছড়িয়ে পড়তেই উদ্বেগ প্রকাশ করেছেন ভক্তরা। এক নজরে দেখে নেওয়া যাক ক্ষত কতটা গভীর।